কম্পিউটার

আপনার বাচ্চাদের পোকেমন গো খেলা নিয়ে চিন্তিত? তাদের নিরাপদ রাখার 8 টি টিপস

অতি em সব পারা? Pokémon Go এর সাথে এখন আমেরিকা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডে, ইউরোপ জুড়ে এবং অবশেষে জাপানে পাওয়া যায়, এতে অবাক হওয়ার কিছু নেই যে তরুণদের দল সেই অধরা ডিটোর জন্য অনুসন্ধান করছে।

আপনার আশেপাশের এলাকা থেকে, আপনার বাচ্চারা সম্ভবত কিছু পিজি, রাতাটা এবং আগাছা সংগ্রহ করতে পারে, কিন্তু তাদের বিরল পোকেমন খুঁজে বের করতে উদ্যোগী হতে হবে। লোকেদের হাঁটতে উত্সাহিত করা গেমটি খেলার একটি সুবিধা, কিন্তু এটি কিছু নিরাপত্তার উদ্বেগও উত্থাপন করেছে, যা মিডিয়ার মনোযোগ দ্বারা হাইলাইট করা হয়েছে।

এটা সত্যিই সব খারাপ না. আপনি যদি একজন অভিভাবক হন এবং আপনার বাচ্চাদের Pokémon Go খেলার বিপদ সম্পর্কে উদ্বিগ্ন হন , নিজেদের বা অন্যদের ঝুঁকি ছাড়াই গেম থেকে সর্বাধিক সুবিধা পেতে তাদের সাহায্য করার জন্য এখানে কিছু টিপস রয়েছে৷

1. সাপ্লাই স্টক আপ করতে সাহায্য করুন

ফোন। ওয়ালেট। চাবি। এটি প্রাপ্তবয়স্কদের জন্য স্বাভাবিক রুটিন। যদিও অনেক বাচ্চা পুরোপুরি দায়িত্বশীল এবং চিন্তাশীল, তারা বাইরে বের হতে এবং সঙ্গীদের সাথে খেলার জন্য মৌলিক বিষয়গুলি উপেক্ষা করতে পারে।

যারা ট্রেকের সাথে পরিচিত তারা তাদের কাছে প্রয়োজনীয় জিনিসপত্র রাখতে জানেন, কিন্তু পোকেমন শিকারকে অবমূল্যায়ন করা সহজ। যদি তারা একটি ডিম ফুটতে 10 কিমি হাঁটতে থাকে, তবে এটি একটি সম্পূর্ণ-অন হাইক! ডিম তিনটি ভিন্নতায় আসে:10km, 5km, এবং 2km। আপনি আপনার বাচ্চাদের ডিহাইড্রেটেড হওয়ার বিড়ম্বনার প্রশংসা করবেন না কারণ তারা একটি ম্যাগিকার্প বের করতে চেয়েছিল -- অবশ্যই ইমার্জেন্সি রুম থেকে নয়!

এটি "ঠান্ডা" মনে নাও হতে পারে তবে তারা যাত্রা করার আগে, আপনার বাচ্চাদের একটি রকস্যাক বা এমনকি ক্যারিয়ার ব্যাগ প্যাক করতে সহায়তা করুন। প্রচুর পানি, স্যান্ডউইচ রাখুন যদি তাদের ট্র্যাক দুপুরের খাবারের সাথে মিলে যায়, এবং তাদের উৎসাহ দেওয়ার জন্য কিছু; মিষ্টি, উদাহরণস্বরূপ, তাদের রক্তে শর্করার মাত্রা সাহায্য করার জন্য যথেষ্ট হওয়া উচিত। আবহাওয়া পরীক্ষা করুন -- তাদের কি সান ক্রিম বা সানগ্লাস লাগবে?

অবশ্যই, কৌশলটি হল খুব বেশি ওজন না করে সমস্ত প্রয়োজনীয় জিনিসগুলি থাকা। জল, তাহলে, ভারী, তাই তাদের ঢাকনার মধ্যে একটি ফিল্টার সহ একটি রিফিলযোগ্য বোতল দেওয়ার বিষয়ে কীভাবে?

2. একটি গোষ্ঠী কার্যকলাপ সংগঠিত করুন

পোকেমন গো এটি একটি সামাজিক পরীক্ষা, এবং এটি একটি অত্যন্ত সফল। যেকোন শহরের কেন্দ্রের দিকে যান এবং আপনি তাদের ফোনে চারপাশে প্রচুর লোকের ভিড় দেখতে পাবেন; এটি তার প্রথম সপ্তাহে সবচেয়ে বেশি ডাউনলোডের আইটিউনস রেকর্ড ভেঙ্গেছে -- এবং যদিও গেমটি Niantic-এর, Nintendo-এর শেয়ার প্রাথমিকভাবে $7 বিলিয়নের বেশি মূল্যে বেড়েছে।

এটি এমনভাবে ডিজাইন করা হয়েছে যাতে লোকেরা একে অপরের সাথে যোগাযোগ করে!

বন্ধুরা এটা নিয়ে অবিরাম চ্যাট করছে, তাই আপনার সন্তান যদি ভ্রমণের পরিকল্পনা করে থাকে, তাহলে তাকে কিছু সঙ্গীর সাথে দেখা করার পরামর্শ দিন। পুরানো প্রবাদটি হিসাবে, সংখ্যায় নিরাপত্তা রয়েছে:একজন একা হাইকার চোরদের লক্ষ্য বেশি, এবং যদি কিছু ভুল হয়ে যায়, অন্তত তারা সহকর্মীদের সাহায্য পেয়েছে। আপনার সন্তানের অভ্যর্থনা না থাকলে, উদাহরণস্বরূপ, তাদের অন্তত একজন বন্ধু তা করবে। এছাড়াও, এটি আসলে তাদের গেমের আনন্দকে বাড়িয়ে তুলবে!

নিজেকেও দূরে সরিয়ে রাখবেন না:আগ্রহ দেখান এবং সাথে আসতে বলুন, বিশেষ করে যদি আপনার সন্তানের বন্ধুরা খুব ব্যস্ত থাকে। আপনি একসাথে কিছু মানসম্পন্ন সময় কাটাতে পারবেন, এবং আপনি Pokémon Go এর আরও প্রশংসা পেতে পারেন .

3. কেলেঙ্কারির খবর রাখুন

ভালো খবর হল, Pokémon Go গোপনীয়তার জন্য হুমকি সৃষ্টি করে না, প্রাথমিক বিতর্কগুলি Niantic এবং Google-এর পক্ষ থেকে একটি নিছক ভুলের জন্য অবদান রাখা হচ্ছে৷

খারাপ খবর হল, Pokémon বড় টাকা পায়, এবং বিশ্বব্যাপী লক্ষ লক্ষ ব্যবহারকারীর সাথে, এটি প্রতারকদের জন্য একটি বিশাল লক্ষ্য, তাই আপনাকে সর্বশেষ স্ক্যামগুলির ট্র্যাক রাখতে হবে এবং সেই তথ্যগুলি আপনার বাচ্চাদের কাছে পাঠাতে হবে৷

পোকেমন গো অ্যাপ-মধ্যস্থ কেনাকাটা সহ একটি বিনামূল্যের গেম। এটা সবাই জানে। এটি ব্যবহারকারীদের ইমেল করে, Niantic হওয়ার ভান করে এবং তাদের সার্ভারে চাহিদার কারণে $12.99 মাসিক ফি চাওয়ার মাধ্যমে তাদের ভাগ্য চেষ্টা করা বন্ধ করেনি। এটি এমনকী সময়সীমাকে বোকা বানিয়েছে কিছুক্ষণের জন্য. যে কেউ উক্ত ইমেলের লিঙ্কে ক্লিক করলে তাকে একটি জাল লগইন পৃষ্ঠায় পাঠানো হবে এবং ম্যালওয়ারের শিকার হতে পারে।

একই রকম উদ্বেগ এসেছে যে সব দেশে Pokémon Go সেখানে প্রতারণামূলক অ্যাপের সংখ্যা থেকে মুক্তি পায়নি।

তারপরে নিলাম সাইটগুলিতে চ্যান্সার আছে, যেমন লোকটি দাবি করেছে যে $100-এ লেভেল 20+ প্রোফাইল বিক্রি করছে।

মূলত, আপনার তরুণদের আশ্বস্ত করুন যে Niantic এমন কিছুর জন্য চার্জ করা শুরু করবে না যা লক্ষ লক্ষ ইতিমধ্যে বিনামূল্যে ডাউনলোড করেছে৷

4. মৌলিক সীমাবদ্ধতা সেট করুন

পোকেমন গো অবশ্যই, মৌলিক নিরাপত্তা ব্যবস্থা পরিত্যাগ করার কোন অজুহাত নেই, কিন্তু গেমের মজার মধ্যে ধরা পড়া সহজ। আপনাকে কেবল এই নির্দেশিকাগুলি পুনরায় প্রয়োগ করতে হবে:এমনকি যদি একটি অন্ধকার গলির নিচে একটি চ্যারিজার্ড থাকে বা এর আলো বন্ধ থাকে তবে আপনার সন্তানকে জিজ্ঞাসা করা উচিত, "আমি কি সাধারণত এখানে যেতে পারি?" না? তাহলে তাদেরও এখন যাওয়া উচিত নয়।

তাদের অজানা অঞ্চলে ঘুরে বেড়ানোর বিপদ সুস্পষ্ট, কিন্তু কেউ যদি প্রলোভন ব্যবহার করে তবে প্রলোভনটি খুব বড় হতে পারে।

লুর মডিউল মানে পোকেমনের হটস্পট। আপনি যখন লেভেল 8 এ পৌঁছান তখন আনলক করা যায় না, মডিউলগুলি 30 মিনিটের জন্য কাজ করে এবং একটি পোকেস্টপে সমস্ত ধরণের প্রাণীকে আঁকতে পারে। লুরস একটি দুর্দান্ত ধারণা:খেলোয়াড়রা বিরল পোকেমন ধরার সুযোগ পান, বিশ্রাম পান (যদি আপনি পোকেস্টপে থাকেন তবে আপনাকে ঘুরে বেড়ানোর দরকার নেই), এবং একই আগ্রহের সাথে প্রচুর আকর্ষণীয় লোকের সাথে দেখা করুন। একইভাবে, দোকান এবং রেস্তোরাঁগুলি অতিরিক্ত কাস্টম পাওয়ার জন্য প্রলোভন ব্যবহার করছে!

এর একটা নেতিবাচক দিকও আছে:চোরেরা মডিউল ব্যবহার করে লোকেদেরকে নিরিবিলি গলিপথে টানছে। এর অর্থ হল তারা নিয়মিত কাস্টমও পায়, যদি দোকানের চেয়ে আরও খারাপ উদ্দেশ্যে। Pokéstops একটি চতুর অ্যালগরিদম দ্বারা কাজ করা হয়, তাই যখন অনেক শহর বা শহরের কেন্দ্র দখল করে, কিছু নির্জন স্থানে থাকে।

বাচ্চাদের মনে করিয়ে দিন যেন বিরল পোকেমনের সম্ভাবনা দেখে অন্ধ না হয়। এটা কখনই মূল্যবান নয়।

কিন্তু আপনাকে এটাও মনে রাখতে হবে যে তারা হবে তারা সাধারণত এখন এবং তারপর যেতে না এলাকায় উদ্যোগ. এটাই স্বাভাবিক। যতক্ষণ তারা তাদের সাধারণ জ্ঞান ব্যবহার করে, ততক্ষণ তাদের ভালো থাকা উচিত।

5. গেমটি নিজে জানুন

জ্ঞান অপরিহার্য, তাই আপনি Pokémon Goকে ঘৃণা করতে পারলেও , একটু গবেষণা করলে অনেক উপকার হতে পারে।

আপনি তাদের অন্ধকার রাস্তায় ঘোরাঘুরি করতে দিচ্ছেন না বলে তরুণরা বেশ বিরক্ত হতে পারে। তারা এটিকে যুক্তিযুক্ত করতে পারে "কিন্তু কাছাকাছি একটি ড্রাগনাইট আছে!" কিন্তু আপনি যদি গেমটি জানেন, তাহলে আপনি বুঝতে পারবেন যে এটিকে খুঁজে বের করার জন্য সম্ভবত অন্য একটি উপায় আছে যা আশেপাশের এলাকায় ট্রেক না করে। আপনিও জানতে পারবেন কোন পোকেমন সত্যিই বিরল এবং সেগুলি শীঘ্রই যেকোন সময় পুনরায় জন্ম দিতে পারে।

খুব ভিড় বা খুব খালি যেকোন জায়গা থেকে দূরে থাকতে তাদের উত্সাহিত করুন। চোরেরা জানে কিভাবে ভিড়ের কাজ করতে হয়, তাই বিরল পোকেমনের জন্য পাগলামি আতঙ্কের সৃষ্টি করতে পারে, তবে মূল্যবান জিনিসপত্র চুরি না হয়ে যাওয়াই ভালো। এছাড়াও, আপনি বা আপনার সন্তান যদি উদ্বেগজনিত আক্রমণে প্রবণ হন তাহলে ভিড় এড়িয়ে চলাই ভালো।

চলুন সেই ভোরে ছুটে যাই সেন্ট্রাল পার্ক, নিউ ইয়র্ক, ভ্যাপোরিয়ন ধরার জন্য। যে সম্পূর্ণরূপে পরিহারযোগ্য. একের জন্য, এই উপস্থিতিগুলি বেশ এলোমেলো - আমি আমার ছোট্ট শহরে একজনকে দেখেছি, কিন্তু এটি খবরে ছিল না! -- তাই আপনি অন্য কোথাও খুঁজে পেতে পারেন, যেখানে সামান্য ধুমধাম আছে। এবং দ্বিতীয়ত, আপনি কেবল ইভিকে বিকশিত করতে পারেন, যেখানে সেই কাজের জ্ঞান আসে।

Eevee এর তিনটি ভিন্ন সম্ভাব্য বিবর্তন রয়েছে, তাই আপনি যদি Vaporeon চান, তাহলে আপনি Eevee "Rainer", Jolteon এর জন্য "Sparky" বা Flareon এর জন্য "Pyro" নাম পরিবর্তন করুন। এটি একটি সাধারণ হ্যাক যা ক্লাসিক পোকেমন টিভি সিরিজের ভক্তদের খুশি করবে!

6. তাদের একটি পাওয়ার ব্যাঙ্ক কিনুন

এটি মনের শান্তির জন্য, শুধুমাত্র যখন আপনার বাচ্চারা Pokémon Go খেলছে তখন নয় কিন্তু সাধারণভাবেও।

গেমটি ব্যাটারির শক্তি খেয়ে ফেলে, তাই ধারাবাহিকভাবে খেলার কয়েক ঘণ্টার মধ্যে, এটি প্রায় 100% থেকে একক পরিসংখ্যানে নেমে যায়। যদি না আপনি তাদের একটি পরিধানযোগ্য Pokémon Go না কিনে থাকেন প্লাস -- একটি ছোট ব্লুটুথ-সক্ষম ডিভাইস যা পোকেমন বা পোকেস্টপসের কাছাকাছি আলো দেয় -- খেলোয়াড়দের হাঁটার সময় তাদের স্মার্টফোনের প্রয়োজন হয়।

কিন্তু প্লাস বিলম্বিত হয়েছে এবং আপনাকে $34.99 ফেরত দেবে, তাই ডিম ফুটতে বা কাছাকাছি প্রাণী খুঁজে পেতে, অ্যাপটি নিয়মিত ব্যবহার করা হবে।

আপনার বাচ্চাদের পোকেমন গো খেলা নিয়ে চিন্তিত? তাদের নিরাপদ রাখার 8 টি টিপস Anker PowerCore 20,100mAh পোর্টেবল চার্জার আল্ট্রা হাই ক্যাপাসিটি পাওয়ার ব্যাঙ্ক, 4.8A প্রযুক্তির আউটপুট এবং BaalckI-এর জন্য পাওয়ার ব্যাঙ্ক। iPhone, iPad এবং Samsung Galaxy এবং আরও অনেক কিছু (কালো) এখনই AMAZON-এ কিনুন৷

একটি পাওয়ার ব্যাঙ্ক হল একটি পোর্টেবল ইউনিট যা একটি ফোনের সাথে সংযুক্ত করে এটিকে একটি অত্যন্ত প্রয়োজনীয় ব্যাটারি বুস্ট দিতে। এগুলি সাধারণত বেশ সস্তা, তবে এটি সর্বোত্তম কেনাকাটার জন্য মূল্যবান৷ ক্রিসমাস বা জন্মদিনের জন্য এটি একটি দুর্দান্ত উপহার, এবং তারা সমস্যায় পড়লে সাহায্যের জন্য কল করার জন্য তাদের কাছে যথেষ্ট চার্জ রয়েছে তা নিশ্চিত করবে।

7. নিশ্চিত করুন যে তারা মানচিত্রে চারপাশ পরীক্ষা করছে

পাওয়ার ব্যাঙ্কের মানে হল যে তারা সময়ে সময়ে একটি ম্যাপ অ্যাপে চেক ইন করতে পারে।

পোকেমন গো জিপিএস ব্যবহার করে, এবং একটি প্রাথমিক লেআউট স্ক্রিনে রিলে করা হয়, তবে এটি সম্পূর্ণ মানচিত্র ব্যবহারের জন্য যথেষ্ট ভাল নয়। যদি কোনও যুবকের বাড়িতে একটি লিফটের প্রয়োজন হয় (এবং, অন্বেষণ করার সময়, আপনি যেভাবে এসেছিলেন সেই পথে হাঁটার জন্য আপনার শক্তির প্রয়োজন ছিল তা ভুলে যাওয়া সহজ), তাদের আপনাকে বলতে হবে যে তারা কোথায় আছে। পোকেমন গো রাস্তার নাম বা এমনকি শহর ও শহর তালিকাভুক্ত করে না, তাই একটি সম্পূরক অ্যাপ অপরিহার্য।

যাত্রা শুরু করার আগে তাদের জিজ্ঞাসা করুন তারা কোথায় যাচ্ছে, এমনকি যদি এটি একটি সাধারণ এলাকা হয় তবে আপনি তাদের খুঁজে পেতে পারেন -- বলুন, সমুদ্র সৈকতে একটি ল্যাপ্রাস খুঁজছেন।

আরও একটি অ্যাপ চালানোর অন্য সুবিধা, অবশ্যই, তাদের একটি রুট ফিরে যাওয়ার পরিকল্পনা করতে সহায়তা করা। পিটানো ট্র্যাক থেকে ঘুরে বেড়ানো সহজ এবং যদি তারা তাদের পিছনে রুটির টুকরো না ফেলে, তবে তাদের ফোনের দিকে তাকিয়ে না থেকে বিগত ঘন্টা কাটানোর পরে একটি স্বীকৃত এলাকায় ফিরে আসা তাদের পক্ষে কঠিন হতে পারে।

8. তাদের ট্র্যাক করুন -- নাকি শুধু স্পর্শে থাকুন?

এর নৈতিক দিকগুলি নিয়ে যথেষ্ট বিতর্ক রয়েছে, তাই আপনাকে নিজেই সিদ্ধান্ত নিতে হবে:আপনি কি আপনার সন্তানদের ট্র্যাক করার চেষ্টা করবেন?

এটা আপনার নিজের মানসিক শান্তির জন্য হতে পারে; এটা গোপনীয়তার একটি আক্রমণ হিসাবে বিবেচিত হতে পারে। তবুও, আপনার বাচ্চাদের উপর ট্যাব রাখার জন্য একটি বাজার আছে। এর অন্তত মানে এই যে আপনি জরুরি অবস্থায় তাদের সহজেই খুঁজে পেতে পারেন। আপনি একটি পৃথক ডিভাইস ব্যবহার করতে পারেন, বা ফাইন্ড মাই আইফোনের মাধ্যমে একটি স্মার্টফোন ট্র্যাক করার জন্য বা আপনাকে আনুমানিক অবস্থান জানাতে অ্যান্ড্রয়েডে অনুরূপ একটি অ্যাপ ব্যবহার করতে পারেন। এটি কম আক্রমণাত্মক।

অন্যদিকে, আপনি যদি মূলত আপনার বাচ্চাদের ট্যাগ করছেন তবে এটি খুব বেশি বিশ্বাস দেখায় না। পরিবর্তে, শুধু তাদের সাথে যোগাযোগ রাখুন। আপনি এটি ইতিমধ্যেই করেছেন, তবে তারা যদি পোকেমন শিকার করে তবে আরও সতর্ক হন। বিকল্প ট্র্যাকিং হলে এটি অবশ্যই একটি ভাল আপস। অন্যথায়, তাদের দিনের সাথে আপডেট রাখতে এই স্মার্ট সতর্কতাগুলি দেখুন৷

পিকা?

পোকেমন গো সাধারণভাবে মিডিয়া থেকে একটি ভয়ানক সময় পাচ্ছে, কিন্তু অভিভাবকদের এই সত্যে সান্ত্বনা দেওয়া উচিত যে, কিছু খুব প্রাথমিক টিপস মেনে চলার মাধ্যমে, বাচ্চারা নিরাপদ হতে পারে এবং এখনও একটি চমত্কার সময় আছে.

এটি এমন কিছু হতে পারে যা আপনি একসাথে করতে পারেন, তবে মনে রাখবেন:একটি অস্বাস্থ্যকর আবেশের মতো জিনিস আছে! তাদের ফোন থেকে সময় বের করতে উৎসাহিত করুন। তারা এখনও সোশ্যাল মিডিয়া ফিক্স পেতে, ইমেল চেক করতে এবং খবরের খোঁজ রাখতে পারে। কাজ থেকে বিরতি নেওয়ার মতোই, কখনও কখনও প্রত্যেকেরই গেম থেকে দূরে সময় প্রয়োজন। এই জিনিসগুলি আপনার মনকে খুব বেশি দখল করতে পারে, এবং সময় খেতে পারে।

যদি তারা সত্যিই গেমটিকে দূরে সরিয়ে দেওয়ার জন্য লড়াই করে থাকে, তাহলে বাচ্চারা সবসময় ক্লাসিক হ্যান্ডহেল্ড গেমগুলির মধ্যে একটিতে লিপ্ত হতে পারে। এটি ফ্র্যাঞ্চাইজির 20তম বার্ষিকী, এবং Pokémon X এবং Y সিরিজ থেকে দূরে সরে যাওয়া ভক্তদের জন্য পয়েন্ট নিয়ে ঝাঁপিয়ে পড়া ভালো, অথবা প্রকৃতপক্ষে, তরুণদের জন্য যাদের প্রথম ছাপ ছিলপোকেমন গো .

অভিভাবকদের জন্য আপনার আর কী পরামর্শ আছে? আপনি বা আপনার বাচ্চারা কি একটু পোকে-আবিষ্ট? আপনি কি ইতিমধ্যেই এই উন্মাদনাকে পুরোপুরি ছাড়িয়ে গেছেন?


  1. কিভাবে আপনার Windows 10 নিরাপদ ও সুরক্ষিত রাখবেন

  2. Windows 7 এ নিরাপদ মোড সম্পর্কে 4 টি টিপস

  3. আপনার সাইটকে নিরাপদ রাখতে 13টি সেরা ওয়ার্ডপ্রেস সিকিউরিটি প্লাগইনস

  4. কিভাবে আপনার টেলিগ্রামকে ম্যালওয়্যার থেকে নিরাপদ রাখবেন