কম্পিউটার

ক্যাসপারস্কি সেফ কিডস সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

শিকারী এবং সাইবার অপরাধীদের পরিপূর্ণ বিশ্বে, আমাদের বাচ্চাদের জন্য একটি নিরাপদ এবং লালনপালন পরিবেশ একটি প্রয়োজনীয়তা। বাবা-মা হিসেবে, আমাদের বাচ্চাদের ক্রিয়াকলাপ নিরীক্ষণ ও দেখার জন্য আমাদের মাঝে মাঝে অতিরিক্ত এক জোড়া চোখের প্রয়োজন হয় কারণ আমরা সবসময় তাদের সাথে থাকতে পারি না।

যদিও আজকাল বেশিরভাগ ডিভাইসে কমপক্ষে বেয়ার-মিনিমাম প্যারেন্টাল কন্ট্রোল থাকে, তবে একটি ফুল-স্যুট প্যারেন্টাল কন্ট্রোল সফ্টওয়্যারে বিনিয়োগ করা সর্বদা ভাল। এবং এরকম একটি সমাধান, ক্যাসপারস্কি সেফ কিডস, এর ব্যাপক অনলাইন এবং অফলাইন ফিল্টারিং ক্ষমতার মাধ্যমে অভিভূত পিতামাতাদের মানসিক শান্তি প্রদান করছে।

কিন্তু ক্যাসপারস্কি সেফ কিডস আসলে কী? এটি কোন বৈশিষ্ট্যগুলি অফার করে এবং আমরা কীভাবে এটি সেট আপ করতে পারি? এটা কি আসলেই অন্যান্য অভিভাবকীয় পর্যবেক্ষণ সমাধানের চেয়ে ভালো?

ক্যাসপারস্কি নিরাপদ কিডস কি?

ক্যাসপারস্কি হল একটি সুপরিচিত অ্যান্টিভাইরাস এবং নিরাপত্তা সমাধান প্রদানকারী, এবং ক্যাসপারস্কি সেফ কিডস হল এটির একটি অফার, যার লক্ষ্য অভিভাবকদের একটি ব্যাপক অভিভাবক নিয়ন্ত্রণ সফ্টওয়্যার প্রদান করা।

ক্যাসপারস্কি সেফ কিডস যেকোন ধরনের ডিভাইসে ইনস্টল করা যেতে পারে এবং এটি আপনাকে আপনার বাচ্চার ফোন বা ট্যাবলেট নিরীক্ষণ করতে এবং তাদের অবস্থানের উপর নজর রাখার অনুমতি দেয়।

অ্যাপ ব্লক করা, সাইট এবং কন্টেন্ট ফিল্টারিং, জিওলোকেশন ট্র্যাকিং এবং স্ক্রিন টাইম ম্যানেজমেন্টের মতো চিত্তাকর্ষক বৈশিষ্ট্যগুলির সাথে, ক্যাসপারস্কি সেফ কিডস তরুণদের জন্য ইন্টারনেট নিরাপত্তাকে সম্পূর্ণ নতুন স্তরে উন্নীত করে৷

কোন ডিভাইসে ক্যাসপারস্কি সেফ কিডস কাজ করে?

ক্যাসপারস্কি সেফ কিডস সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

আপনার সন্তান একটি স্মার্টফোনের জন্য প্রস্তুত সিদ্ধান্ত নিয়েছে? ক্যাসপারস্কি সেফ কিডস চূড়ান্ত নমনীয়তার সাথে আসে কারণ এটি উইন্ডোজ, অ্যান্ড্রয়েড বা ম্যাক যাই হোক না কেন এটি যেকোনো ধরনের ডিভাইসে ইনস্টল করা যেতে পারে।

যাইহোক, বেশিরভাগ প্যারেন্টাল কন্ট্রোল সফ্টওয়্যারের সাথে অ্যাপলের বিধিনিষেধের কারণে এটি iPhone এবং iPad এ সীমিত কার্যকারিতার সাথে আসে। সুতরাং, যদি আপনার সন্তান একটি iPhone বা iPad ব্যবহার করে, তাহলে আপনি শুধুমাত্র ব্রাউজিং ইতিহাস নিয়ন্ত্রণ করতে পারবেন যদি এটি Kaspersky Safe Kids অ্যাপের মাধ্যমে করা হয়।

এছাড়াও, এটি শুধুমাত্র সেই অ্যাপগুলিকে ব্লক করবে যেখানে শিশু অ্যাপ স্টোরে সেট আপ করা প্রয়োজনীয় বয়স সীমার নিচে পড়ে।

ক্যাসপারস্কি সেফ কিডস কী অভিভাবকীয় নিয়ন্ত্রণ অফার করে?

ক্যাসপারস্কি সেফ কিডস অভিভাবকীয় নিয়ন্ত্রণের একটি বহর নিয়ে আসে। আপনি হয় সীমিত বৈশিষ্ট্য সহ বিনামূল্যে সংস্করণের সাথে যেতে পারেন, অথবা একটি দুর্দান্ত অভিভাবক নিয়ন্ত্রণ সফ্টওয়্যারের জন্য প্রয়োজনীয় সমস্ত স্ট্যাপলের সাথে আসা প্রিমিয়াম সংস্করণটি বেছে নিতে পারেন৷

ক্যাসপারস্কি সেফ কিডস-এর বিনামূল্যের সংস্করণটি কী অফার করে?

ক্যাসপারস্কি সেফ কিডস সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

Kaspersky Safe Kids-এর বিনামূল্যের সংস্করণ হল একটি কঠিন স্টার্টার বিকল্প। বিনামূল্যের সংস্করণটি কী অফার করে তা এখানে:

অনলাইন ফিল্টারিং: এটি একটি দুর্দান্ত বৈশিষ্ট্য যা পিতামাতাদের শিশুদের জন্য ওয়েবসাইটগুলি ফিল্টার করার অনুমতি দেয়৷

স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট: এটি আপনাকে আপনার সন্তানের কতটা স্ক্রীন টাইম আছে তা নির্ধারণ করার ক্ষমতা দেয়।

অ্যাপ ব্যবহার: অ্যাপ ব্যবহারের বৈশিষ্ট্যটি আপনাকে বয়স এবং বিভাগ অনুযায়ী আপনার সন্তানের অ্যাপ ব্যবহার নিয়ন্ত্রণ ও নিরীক্ষণ করতে দেয়।

YouTube ভিডিওগুলির ফিল্টারিং:৷ এটি ব্রাউজার এবং YouTube অ্যাপ উভয় ক্ষেত্রেই ক্ষতিকারক ভিডিও ব্লক করে।

ক্যাসপারস্কি সেফ কিডস-এর প্রিমিয়াম সংস্করণ কী অফার করে?

প্রিমিয়াম Kaspersky Safe Kids-এ বিনামূল্যের সংস্করণের সমস্ত বৈশিষ্ট্য এবং তারপরে আরও কিছু বৈশিষ্ট্য অন্তর্ভুক্ত রয়েছে। এখানে অতিরিক্ত বৈশিষ্ট্যগুলির একটি তালিকা রয়েছে যা অর্থপ্রদত্ত সংস্করণে রয়েছে:

স্ক্রিন টাইম ম্যানেজমেন্ট: প্রিমিয়াম সংস্করণ সঠিক অ্যাক্সেস সময় সেট করার জন্য একটি উন্নত বিকল্প প্রদান করে। উদাহরণ হিসেবে, আপনি রাতারাতি বা দিনের নির্দিষ্ট সময়ে ইন্টারনেট ব্যবহার বা ফোন অ্যাক্সেস সীমিত করতে পারেন।

ইউটিউব ফিল্টারিং এবং অনুসন্ধান ইতিহাস পর্যবেক্ষণ: বিনামূল্যে সংস্করণ অফার করে এমন অনুপযুক্ত সামগ্রী ব্লক করার পাশাপাশি, আপনি প্রিমিয়াম সংস্করণের সাথে আপনার সন্তানের YouTube ইতিহাসের উপরও নজর রাখতে পারেন৷

ব্যাটারি ট্র্যাকার: ব্যাটারি ট্র্যাকার বিকল্পটি আপনাকে জানায় যখন আপনার সন্তানের ডিভাইসের ব্যাটারি কম চলছে। এটি আপনাকে একটি হেড-আপ দেয়, যাতে আপনি তাদের সাথে যোগাযোগ হারানো এড়াতে পারেন৷

GPS অবস্থান: জিপিএস অবস্থান বিকল্পের মাধ্যমে, পিতামাতারা একটি মানচিত্রে তাদের বাচ্চাদের অবস্থান নিরীক্ষণ করতে পারেন৷

রিয়েল টাইম সতর্কতা: এই বৈশিষ্ট্যটি আপনার সন্তানের অনলাইন ক্রিয়াকলাপগুলি পরীক্ষা করার জন্য প্রতিদিন আপনার ক্যাসপারস্কি অ্যাকাউন্টে লগ ইন করার প্রচেষ্টাকে বাঁচায়৷ আপনার সন্তানের কার্যকলাপের উপর ভিত্তি করে রিয়েল টাইম সতর্কতা জেনারেট করা হয়, তাই আপনাকে সর্বদা লুপের মধ্যে রাখা হয়।

কিভাবে ক্যাসপারস্কি সেফ কিডস সেট আপ করবেন

নিম্নলিখিত সহজ পদক্ষেপগুলি আপনাকে যে কোনও ডিভাইসে ক্যাসপারস্কি সেফ কিডস সেট আপ করতে সহায়তা করবে:

  1. Kaspersky Safe Kids-এ যান।
  2. আপনার My Kaspersky অ্যাকাউন্ট সেট আপ করুন। এটি এমন সার্বজনীন অ্যাকাউন্ট যা আপনাকে যে কোনো ক্যাসপারস্কি সফ্টওয়্যার যে আপনি ইনস্টল বা ব্যবহার করেন তার জন্য নিয়ন্ত্রণের প্রস্তাব দেবে।
  3. যে কোনো ডিভাইসে সফ্টওয়্যারটি ইনস্টল করুন যা আপনি নিরীক্ষণ করতে চান৷
  4. তারপর নিরাপত্তা বিকল্প এবং অভিভাবকীয় নিয়ন্ত্রণ সেট আপ করুন।
  5. আপনার অ্যাকাউন্টের ভিতরে থাকাকালীন, আপনি উপলব্ধ বিভিন্ন বিকল্পগুলি পরিচালনা করতে অভিভাবক মোড নির্বাচন করতে পারেন৷

আপনি আপনার সন্তানের অনলাইন এবং অফলাইন নিরাপত্তার চূড়ান্ত নিয়ন্ত্রণ খুঁজছেন, অথবা কেবলমাত্র কিছু ক্রিয়াকলাপের উপর নজর রাখতে চান কিনা তা অন্বেষণ করার জন্য ক্যাসপারস্কি সেফ কিডস একটি দুর্দান্ত বিকল্প৷

ক্যাসপারস্কি নিরাপদ কিডস কি অন্যান্য সমাধানের চেয়ে বেশি কার্যকর?

ক্যাসপারস্কি সেফ কিডস সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

বেশিরভাগ অ্যান্টিভাইরাস এবং বিষয়বস্তু ফিল্টারিং সমাধানগুলি অভিভাবকীয় নিয়ন্ত্রণগুলিকে প্রাপ্য প্রাধান্য দেয় না। কিন্তু ক্যাসপারস্কি সেই অভিভাবকদের ক্রমবর্ধমান উদ্বেগ বোঝেন যারা প্রযুক্তিবিদ বাচ্চাদের একটি প্রজন্ম গড়ে তুলছেন। প্রকৃতপক্ষে, স্পেনে অনুষ্ঠিত মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেস (MWC) 2022 ক্যাসপারস্কি সেফ কিডসকে অভিভাবকীয় নিয়ন্ত্রণ সমাধানে সেরা হিসাবে মনোনীত করেছে।

Kaspersky Safe Kids হল একটি নিবেদিত অভিভাবকীয় নিয়ন্ত্রণ সমাধান যা শিশুদের অনলাইন কার্যক্রম পরিচালনার ক্ষমতা সংশ্লিষ্ট অভিভাবকদের হাতে দেয়৷ কন্টেন্ট ফিল্টারিং, লোকেশন ট্র্যাকিং, অ্যাপ ম্যানেজমেন্ট, ইউটিউব সেফ সার্চে স্ক্রীন টাইম কন্ট্রোল এবং হিস্ট্রি মনিটরিং এর মতো বিশেষ ফিচার দিয়ে চালিত, ক্যাসপারস্কি নিশ্চিত করে যে এটি প্রতিটি কোণকে কভার করছে।

এছাড়াও এটি Android, iOS, Windows এবং Mac সহ বিভিন্ন ধরনের ডিভাইসের মধ্যে ক্রস-কার্যকারিতা প্রদান করে৷

এবং সর্বোপরি, আপনি যদি এই সফ্টওয়্যারটি কেনার বিষয়ে বেড়াতে থাকেন তবে আপনি প্রথমে বিনামূল্যের সংস্করণটি ব্যবহার করে দেখতে পারেন যা প্রিমিয়াম সংস্করণে অন্তর্ভুক্ত অনেক বৈশিষ্ট্য অফার করে৷

ক্যাসপারস্কি সেফ কিডস দিয়ে বাচ্চাদের নিরাপদ রাখুন

আপনি যে ধরনের অভিভাবকীয় নিয়ন্ত্রণ সমাধান ব্যবহার করেন তা আপনার সন্তানের অনলাইন নিরাপত্তার জন্য আপনার চাহিদা এবং উদ্বেগের উপর নির্ভর করে। যদিও কিছু পরিবারের সাধারণ বিষয়বস্তু ফিল্টারিং প্রয়োজন, অন্যদের স্ক্রীন টাইম সীমিত করার প্রয়োজন হতে পারে, অথবা তাদের সন্তান যখন বাইরে থাকে তখন তাদের অবস্থানের উপর ক্রমাগত নজরদারি করতে হয়।

ক্যাসপারস্কি সেফ কিডস স্বচ্ছ হতে এবং পিতামাতা এবং বাচ্চাদের একই পৃষ্ঠায় রাখতে বিশ্বাস করে। যেমন, বাচ্চারা ক্যাসপারস্কি সেফ কিডস আইকন দেখতে পারে এবং আপনার সেটিংস সম্পর্কে বিজ্ঞপ্তি পেতে পারে। এটি বাচ্চাদের জন্য একটি দুর্দান্ত অনুস্মারক যে তাদের পর্যবেক্ষণ করা হচ্ছে এবং পিতামাতার নিয়ম অনুসরণ করার প্রয়োজনীয়তা যাচাই করে৷

তাই, কম্পিউটার ব্যবহার করার সময় আপনার সন্তানের কাঁধের দিকে তাকানোর পরিবর্তে, কেন প্যারেন্টাল কন্ট্রোল সলিউশনে বিনিয়োগ করবেন না, যেমন ক্যাসপারস্কি সেফ কিডস যা রিয়েল টাইম সতর্কতা এবং পর্যবেক্ষণ ক্ষমতা প্রদান করে?


  1. ইউজনেট সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  2. আপনার যা কিছু জানা দরকার:GDPR

  3. ব্লুটুথ 5 সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার

  4. PBM ফাইল সম্পর্কে আপনার যা কিছু জানা দরকার?