কম্পিউটার

প্যাটার্ন লকগুলি Android ডিভাইসগুলিতে সুরক্ষিত নয়৷

আমাদের ফোনে প্রচুর ব্যক্তিগত তথ্য থাকে, তাই বিভিন্ন পছন্দের একটি ব্যবহার করে আপনার ডিভাইস লক করা অপরিহার্য। অ্যান্ড্রয়েডে, আপনি একটি পিন, প্যাটার্ন বা পাসওয়ার্ড থেকে বেছে নিতে পারেন। যেহেতু একটি পাসওয়ার্ড সব সময় টাইপ করতে খুব বেশি সময় নেয়, তাই বেশিরভাগ মানুষ একটি পিন বা প্যাটার্ন কোড ব্যবহার করে।

আপনার ফোন সমর্থন করলে পিনের চেয়ে ফিঙ্গারপ্রিন্ট ভালো কিনা তাও আমরা আলোচনা করেছি। কিন্তু আপনি যদি একটি প্যাটার্ন ব্যবহার করেন, তাহলে আপনি শীঘ্রই অন্য পদ্ধতি বেছে নেওয়ার কথা ভাবতে পারেন।

নতুন নিরাপত্তা গবেষণায় দেখা গেছে যে ফোনটি আপনাকে সাময়িকভাবে লক করার আগে পাঁচটি প্রচেষ্টার মধ্যে 95% Android প্যাটার্ন ক্র্যাক করতে পারে। লোকেরা যখন তাদের ফোনগুলিকে একটি প্যাটার্ন দিয়ে আনলক করে এবং আঙুলের নড়াচড়া প্রক্রিয়া করার জন্য একটি কম্পিউটার ভিশন অ্যালগরিদম ব্যবহার করে, তখন এই গবেষকরা উচ্চ নির্ভুলতার সাথে নিদর্শনগুলি অনুমান করতে সক্ষম হন৷ আরও, প্যাটার্ন যত জটিল, এই পদ্ধতি ব্যবহার করে অনুমান করা তত সহজ।

অবশ্যই, আমাদের এটিকে লবণের দানা দিয়ে নিতে হবে, যেহেতু যে কেউ আপনার চিত্রগ্রহণ করলে অবশ্যই আপনার লক স্ক্রিন কোড অনুমান করতে সুবিধা হবে। এটি ছাড়াও, যদিও, প্যাটার্ন লকগুলি একটি পিনের চেয়ে কম নিরাপদ, কম সম্ভাব্য সংমিশ্রণ এবং স্ক্রীনের দাগ থেকে কোড অনুমান করার সহজতার কারণে৷

বেশিরভাগ লোকের জন্য, নিরাপত্তা এবং সুবিধার সর্বোচ্চ ভারসাম্যের জন্য আমরা একটি পিন (আপনার ফোন সমর্থন করলে আঙুলের ছাপ সহ) সুপারিশ করি৷ এটিকে চার সংখ্যার বেশি করতে ভয় পাবেন না, এবং Android এর স্মার্ট লক সম্পর্কে ভুলবেন না, যা আপনাকে বাড়িতে বা গাড়িতে থাকাকালীন স্বয়ংক্রিয়ভাবে আপনার ফোন আনলক করতে দেয়৷

অ্যান্ড্রয়েড নিরাপত্তা সম্পর্কে আরও জানতে আমাদের লক স্ক্রিন নিরাপত্তা টিপস দেখুন।

আপনি কিভাবে আপনার Android লক স্ক্রীন সুরক্ষিত করবেন? আপনি এটি পড়ার পরে একটি প্যাটার্ন লক ব্যবহার করে পুনর্বিবেচনা করবেন? একটি মন্তব্য রেখে আপনার চিন্তা যোগ করুন!


  1. AppLock দিয়ে Android এ আপনার অ্যাপগুলি সুরক্ষিত করুন

  2. কীভাবে ফ্যাক্টরি রিসেট ছাড়াই অ্যান্ড্রয়েডে প্যাটার্ন লক পুনরুদ্ধার করবেন

  3. 2022 সালে Android এর জন্য 15 সেরা অ্যাপ লক

  4. কিভাবে প্যাটার্ন, পিন, বা পাসওয়ার্ড দিয়ে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসগুলি সুরক্ষিত করবেন