কম্পিউটার

আইফোনে ফোর্টনাইট সহ একটি নিয়ামক কীভাবে ব্যবহার করবেন

iOS-এ Fortnite-এর প্রাথমিক প্রকাশের প্রায় এক বছর পর, Epic Games iOS এবং Android জুড়ে মোবাইল প্লেয়ারদের জন্য নিয়ামক সমর্থন ঘোষণা করেছে। iOS-এর জন্য MFI কন্ট্রোলারগুলির সুবিধা নেওয়ার জন্য এটি অবশ্যই প্রথম গেম নয় তবে এটি ভক্তদের জন্য স্বাগত খবর, কারণ এটি মোবাইল প্লেয়ারদের দ্বারা অনেক বেশি অনুরোধ করা হয়েছে যারা কন্ট্রোলারে অভ্যস্ত এবং ইনপুট স্পর্শ করতে অভ্যস্ত হতে পারে না৷

Fortnite আপডেট যেটিতে কন্ট্রোলার সমর্থন রয়েছে তা এখন মোবাইল ডিভাইস জুড়ে লাইভ, এবং এখানে, আমরা ব্যাখ্যা করছি কীভাবে iOS-এ Fortnite-এর সাথে একটি কন্ট্রোলার ব্যবহার করতে হয় এবং অনলাইন গেমপ্লেতে একটি প্রান্ত পেতে কীভাবে আপনার কন্ট্রোলার লেআউট কাস্টমাইজ করতে হয়।

iPhone এ Fortnite-এর জন্য একটি কন্ট্রোলার সেট আপ করা হচ্ছে

সুসংবাদটি হ'ল আপনার আইফোন বা আইপ্যাডে ফোর্টনাইটের সাথে ব্যবহারের জন্য একটি নিয়ামক সেট আপ করা অবিশ্বাস্যভাবে সহজ। একটি ধরা যদিও নেই; Fortnite-এর অ্যান্ড্রয়েড ভেরিয়েন্টের বিপরীতে যা প্রায় যেকোনো ব্লুটুথ কন্ট্রোলারের সাথে সামঞ্জস্যপূর্ণ, iOS-এর জন্য Fortnite MFI কন্ট্রোলারের মধ্যে সীমাবদ্ধ।

আপনি যদি একজন পাকা iOS গেমার হন তবে আপনার কাছে ইতিমধ্যেই একজন যেতে প্রস্তুত থাকবে, কিন্তু যারা MFI কন্ট্রোলারের জগতে নতুন তাদের জন্য অনুপ্রেরণার জন্য iPhone এবং iPad এর জন্য সেরা MFI কন্ট্রোলারগুলি দেখুন। আমরা £49.95/$49.95 SteelSeries Nimbus, একটি শক্ত MFI কন্ট্রোলার যা 40 ঘন্টা ব্যাটারি লাইফ এবং চার্জ করার জন্য একটি লাইটনিং পোর্ট অফার করে সুপারিশ করব৷

একবার আপনি আপনার MFI কন্ট্রোলার প্রস্তুত হয়ে গেলে এবং আপনার iPhone বা iPad এর সাথে সংযুক্ত হয়ে গেলে, পরবর্তী ধাপ হল Fortnite অ্যাপটি আপ-টু-ডেট কিনা তা নিশ্চিত করা। কন্ট্রোলার সমর্থন 7.30.2 সংস্করণে যোগ করা হয়েছিল, যা 2 ফেব্রুয়ারি 2019 এ প্রকাশিত হয়েছিল, তাই নিশ্চিত করুন যে আপনি এটি (বা পরবর্তী আপডেট) ইনস্টল করেছেন।

তারপরে আপনি কেবল ফোর্টনাইট অ্যাপটি খুলুন এবং একটি নিয়ামকের সাথে গেমের জন্য প্রস্তুত হন। Fortnite স্বয়ংক্রিয়ভাবে সংযুক্ত থাকা MFI কন্ট্রোলারটিকে চিনতে হবে এবং কোন বোতাম কোন ক্রিয়াগুলির সাথে সামঞ্জস্যপূর্ণ তা নির্দেশ করার জন্য অন-স্ক্রীন আইকন প্রদান করবে৷

আপনার কন্ট্রোলার লেআউট পরিবর্তন করা হচ্ছে

Fortnite-এর সাথে ব্যবহারের জন্য আপনার iPhone-এর সাথে একটি MFI কন্ট্রোলার কানেক্ট করা তুলনামূলকভাবে সহজ প্রক্রিয়া, আপনার কন্ট্রোলার লেআউট কাস্টমাইজ করার জন্য আপনাকে সেটিংস মেনুতে কিছুটা খনন করতে হবে।

কন্ট্রোলার লেআউট সেটিংস অ্যাক্সেস করতে:

  1. ফর্টনাইট অ্যাপের প্রধান মেনুর উপরের ডানদিকে ট্যাব আইকনে আঘাত করুন এবং সেটিংস কগ-এ আলতো চাপুন।
    আইফোনে ফোর্টনাইট সহ একটি নিয়ামক কীভাবে ব্যবহার করবেন
  2. এরপর, সেটিংস মেনুর কন্ট্রোলার ট্যাবটি নির্বাচন করুন৷
  3. এখান থেকে, আপনি কমব্যাট এবং বিল্ড উভয় মোড জুড়ে বর্তমান লেআউট দেখতে পাবেন। আপনি যদি একটি ভিন্ন প্রিসেট-এ স্যুইচ করতে চান তবে অ্যাপের নীচে-বাম দিকে কন্ট্রোলার কনফিগারেশনের তালিকা থেকে এটি নির্বাচন করুন।
    আইফোনে ফোর্টনাইট সহ একটি নিয়ামক কীভাবে ব্যবহার করবেন
  4. কাস্টম ট্যাপ করে আপনার MFI কন্ট্রোলার থেকে সর্বাধিক সুবিধা পেতে আপনি একটি কাস্টম লেআউটও তৈরি করতে পারেন।
    আইফোনে ফোর্টনাইট সহ একটি নিয়ামক কীভাবে ব্যবহার করবেন
  5. আপনি আপনার কন্ট্রোলার লেআউট নিয়ে খুশি হয়ে গেলে, আপনার সেটিংস সংরক্ষণ করতে এবং মূল মেনুতে ফিরে যেতে নীচে-ডানদিকে প্রয়োগ করুন টিপুন৷

আপনি যদি অ্যাপ স্টোর থেকে ফোর্টনাইট অপসারণের অ্যাপল অনুসরণ করতে চান তবে আপনার আইফোনে কীভাবে ফোর্টনাইট ইনস্টল করবেন তা এখানে রয়েছে।


  1. আইফোনে ফটোগুলি কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে আইফোনে 3D টাচ ব্যবহার করবেন

  3. আপনার আইফোনটিকে কীভাবে একটি ম্যাকে মাউস হিসাবে ব্যবহার করবেন

  4. আপনার আইপ্যাড বা আইফোনের সাথে একটি মাউস কীভাবে ব্যবহার করবেন?