কম্পিউটার

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ

কেগেল ব্যায়াম হল আপনার পেলভিক ফ্লোর পেশীকে শক্তিশালী করার এবং ফিট রাখার একটি চমৎকার উপায় এবং এটি পুরুষ ও মহিলাদের জন্য উপযুক্ত। আপনার যদি বাড়িতে সময় থাকে এবং কঠোর ওয়ার্কআউট করতে না চান তবে আপনি সুস্থ রাখতে কেগেল প্রশিক্ষণের চেষ্টা করতে পারেন। এই ওয়ার্কআউটগুলি আপনার শরীরের পেলভিক এলাকায় রক্ত ​​সঞ্চালন উন্নত করতেও সাহায্য করে।

আপনি শুরু করতে Android-এ ব্যবহার করতে পারেন এমন কিছু সেরা Kegel ব্যায়াম অ্যাপ এখানে রয়েছে।

1. কেগেল প্রশিক্ষক

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ

কেগেল প্রশিক্ষক হল একটি সাধারণ অ্যাপ যা আপনাকে আপনার পেলভিক পেশীগুলির সঠিকভাবে ব্যায়াম করার নির্দেশনা দিয়ে শুরু করে। আপনি যদি প্রতিদিন দুই বা তিনটি ওয়ার্কআউট করেন তবে এই অ্যাপটি আপনাকে ধীরে ধীরে কেগেল ব্যায়ামের অসুবিধা বাড়াতে সাহায্য করবে যাতে আপনি সবসময় চ্যালেঞ্জের সম্মুখীন হন।

আপনি আরও কিছু করার জন্য যথেষ্ট স্বাচ্ছন্দ্য না হওয়া পর্যন্ত আপনি প্রতিটি স্তরের ওয়ার্কআউটের সময় টাইমারগুলিকে বিরতি এবং পুনরায় সেট করতে পারেন। আপনি ভাইব্রেশন মোড বা অডিও সংকেত বেছে নিতে পারেন যাতে আপনি যেকোন জায়গায় ব্যায়াম করতে পারেন কেউ খুঁজে না পেয়ে।

2. Kegel ব্যায়াম

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ

Kegel Exercises অ্যাপটি নতুনদের পাশাপাশি আরও অভিজ্ঞ ব্যবহারকারীদের জন্য ব্যবহার করা সহজ। এটি পেলভিক মেঝেতে রক্ত ​​​​সঞ্চালন উন্নত করার জন্য পুরুষ এবং মহিলাদের জন্য প্রতিদিন করার জন্য ব্যায়ামের বৈশিষ্ট্য রয়েছে। আপনি সময়ের সাথে কতটা সামঞ্জস্যপূর্ণ ছিলেন তা দেখতে এই অ্যাপটি আজীবন পরিসংখ্যান বৈশিষ্ট্যযুক্ত৷

এটি নিরাপদে Kegels করতে এবং আপনার জন্য কাজ করবে এমন সবচেয়ে আরামদায়ক অবস্থান খোঁজার বিষয়েও তথ্য প্রদান করে। আপনি যদি আপনার ডেটা অন্য কোথাও সংরক্ষণ করতে চান তবে আপনি এটি একটি স্প্রেডশীটে রপ্তানি করতে পারেন। ব্যায়ামের অভ্যাস গড়ে তুলতে এবং আপনার স্বাস্থ্যের উন্নতি করতে আপনি এই অ্যাপটিকে আপনার বিনামূল্যের ফিটনেস অ্যাপের তালিকায় যোগ করতে পারেন।

3. সহজ Kegel

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ

ইজি কেগেল আপনার পেলভিক মেঝেতে পেশীগুলিকে কাজ করার জন্য একটি আদর্শ অ্যাপ। আপনি কেগেলস কতটা আরামদায়ক করছেন তার উপর নির্ভর করে, আপনি আপনার টাইমারকে ধীর, দ্রুত মোডে বা উভয়টিতে পরিবর্তন করতে পারেন।

এই অ্যাপের প্রো বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে নীরব কম্পন সহ একটি ব্যাকগ্রাউন্ড মোড এবং যে কোনও সময়, এমনকি কর্মক্ষেত্রেও ব্যবহার করার জন্য একটি বিচক্ষণ আইকন। কর্মক্ষেত্রে আপনার ডেস্কে থাকাকালীন ফিট থাকার জন্য আপনি অন্যান্য ব্যায়াম অ্যাপের সাথে এটি ব্যবহার করতে পারেন।

আপনি রঙের স্কিম পরিবর্তন করে অ্যাপটি কাস্টমাইজ করতে পারেন এবং অবিরাম অনুস্মারক অন্তর্ভুক্ত করতে পারেন যাতে আপনি কখনই কোনও ওয়ার্কআউট মিস না করেন৷

4. Kegel

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ

ওজন এবং লিঙ্গের মতো আপনার ব্যক্তিগত বিবরণ পূরণ করার পরে, আপনি Kegel ব্যবহার শুরু করতে পারেন। এটির একটি সাধারণ ইন্টারফেস রয়েছে এবং ওয়ার্কআউটগুলিকে স্তরগুলিতে বিভক্ত করে যাতে আপনি আরও ভাল ফলাফলের জন্য ধীরে ধীরে উন্নতি করতে পারেন৷

আপনি যদি আরাম করতে চান, আপনি সেটিংসে ওয়ার্কআউটের মধ্যে বিশ্রামের সময়কাল পরিবর্তন করতে পারেন। এছাড়াও আপনি পরিসংখ্যান পেতে পারেন এবং এই অ্যাপের বিনামূল্যের সংস্করণে একটি অনুস্মারক সেট করতে পারেন৷ এইভাবে, আপনি আপনার ওয়ার্কআউট ট্র্যাক রাখতে পারেন এবং একটি দিনও মিস করবেন না।

5. মহিলাদের জন্য কেগেল ব্যায়াম

অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি কেগেল ব্যায়াম অ্যাপ

অবশেষে, নাম থাকা সত্ত্বেও Kegel Exercises for Women অ্যাপটি নারী ও পুরুষ উভয়ের জন্যই উপযুক্ত। আপনার ব্যায়াম শুরু করার আগে, এই অ্যাপের শিখন বিভাগটি আপনাকে কীভাবে সঠিকভাবে কেগেল করতে হয় এবং তাদের সুবিধাগুলি সম্পর্কে জানায়৷

আপনি আপনার প্রোফাইলের মাধ্যমেও আপনার প্রশিক্ষণ ট্র্যাক করতে পারেন। অন্যান্য অ্যাপের মতো, টাইমার ইন্টারফেসটি আপনাকে ওয়ার্কআউটের মাধ্যমে গাইড করতে সহজ যা আপনার পেলভিক পেশীকে শক্তিশালী করবে।

কেগেল ট্রেনিং অ্যাপস দিয়ে আপনার পেলভিক ফ্লোরকে শক্তিশালী করুন

আপনার সেশনে নতুন ওয়ার্কআউটগুলি অন্তর্ভুক্ত করা কঠিন হতে পারে, কিন্তু কেগেল প্রশিক্ষণ অ্যাপগুলির সাথে নয়। আপনি মূত্রাশয় নিয়ন্ত্রণ, যৌন জীবন এবং পেলভিক ফ্লোরে রক্ত ​​সঞ্চালন উন্নত করতে সাহায্য করার জন্য কর্মক্ষেত্রে বা বাড়িতে যেকোন জায়গায় কেগেলস করতে পারেন।

Kegel Exercises for Women অ্যাপটি আরও ভাল ফলাফলের জন্য কীভাবে সঠিক উপায়ে প্রশিক্ষণ দেওয়া যায় তার তথ্য সহ বিনামূল্যে অনেকগুলি বৈশিষ্ট্য অফার করে৷ এই অ্যাপের সহজ ইন্টারফেস এবং বিচ্ছিন্ন বৈশিষ্ট্যগুলির সাহায্যে, আপনি দ্রুত কেগেল ওয়ার্কআউটগুলিকে আপনার রুটিনে যুক্ত করতে পারেন৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ৭টি সেরা ব্যক্তিগত সহকারী অ্যাপ

  2. Android-এ সেরা 7 টি আমার ফোন অ্যাপ খুঁজুন

  3. অ্যান্ড্রয়েডের জন্য সেরা ৮টি অ্যান্টি-থেফট অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 12টি সেরা দামের তুলনা অ্যাপ