কম্পিউটার

এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন

প্রতিটি আত্মা সুন্দর, তাই প্রতিটি আকৃতি! তবুও ওজন কমানো আগের চেয়ে অনেক বেশি জনপ্রিয় হয়ে উঠছে শুধু ফিট এবং সুশৃঙ্খল দেখাতে নয় বরং হার্ট অ্যাটাক, উচ্চ কোলেস্টেরল, রক্তচাপ ইত্যাদি রোগকে দূরে রাখতেও।

ক্যালোরি গণনা থেকে শুরু করে খাদ্য ও পুষ্টি, প্রযুক্তি সবসময়ই আপনার লক্ষ্যে পৌঁছাতে একটি অনুঘটক। এবং এই ওজন কমানোর অ্যাপগুলি আপনাকে একটি দুর্দান্ত আকার অর্জন করতে সাহায্য করবে, যাতে আপনি বাইরে হাঁটার সময় আত্মবিশ্বাস এবং আনন্দ নিয়ে আসেন।

আমার ওজন কমাতে হবে কেন?

আমরা অন্য কিছুতে অনুসন্ধান করার আগে, প্রয়োজনীয় উপযুক্ত লাভ/ক্ষতি খুঁজে বের করতে আপনার ওজন এবং বডি মাস ইনডেক্স (BMI) পরীক্ষা করা উচিত। যেহেতু প্রয়োজনের চেয়ে বেশি ওজন কমানোর ফলেও অনেক স্বাস্থ্য সমস্যা হতে পারে। তাই আমাদের লক্ষ্য হওয়া উচিত আমাদের শাসনের শেষ নাগাদ ফিট এবং সুস্থ হওয়া।

BMI খুঁজতে:কিলোগ্রাম/মিটার বর্গ; কিলোগ্রাম হল ওজন এবং মিটার হল আপনার উচ্চতা।

এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন

ওয়ার্ল্ড হেলথ অর্গানাইজেশনের মতে, "অতিরিক্ত ওজনের গুরুতর প্রভাব রয়েছে যেমন কার্ডিওভাসকুলার ডিজিজ, টাইপ 2 ডায়াবেটিস, অস্টিওআর্থারাইটিস এবং স্তন বা কোলন ক্যান্সার। আপনার ওজন যত বাড়বে, সমস্যাগুলিও বাড়বে এবং পরিবার ও স্বাস্থ্যসেবা ব্যবস্থার সামগ্রিক খরচ বেশি থাকবে।"

এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন ছবির উৎস:Researchgate.net

আপনি উপরের চিত্রে লক্ষ্য করতে পারেন, স্থূলতার শতাংশ সময়ের সাথে সাথে হার বাড়ছে। ব্যস্ত সময়সূচীর বাইরে কয়েক মিনিট পরিচালনা করা, ওজন কমানোর অ্যাপ ডাউনলোড করা এবং আরও ভাল কাজ করা কি একটি স্মার্ট পদক্ষেপ হবে না? যদি এটি এখনও আপনাকে সন্তুষ্ট না করে, তাহলে অতিরিক্ত ওজনের ঝুঁকি সম্পর্কে আরেকটি ইনফোগ্রাফিক দেখুন।

এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুনচিত্রের উত্স:rethinkobesity.com

এখন যেহেতু আপনি আপনার বডি মাস ইনডেক্স এবং অতিরিক্ত ওজনের স্বাস্থ্য ঝুঁকি সম্পর্কে সচেতন, আমরা এখানে ওজন কমানোর জন্য সেরা ওয়ার্কআউট অ্যাপগুলির একটি তালিকা তৈরি করেছি। নীচে স্ক্রোল করুন এবং আপনার নিজের স্বাস্থ্যের পাইলট হয়ে উঠুন৷

ওজন কমানোর সেরা অ্যাপস

 1. MyFitnessPal

আপনি এই অ্যাপটি সম্পর্কে ইতিমধ্যে একাধিকবার শুনেছেন তবে হ্যাঁ, এটি সর্বকালের সেরা বিনামূল্যে ওজন কমানোর অ্যাপগুলির মধ্যে একটি। কেন? এটি আপনার খাওয়ার ট্র্যাক করার জন্য বিশ্বব্যাপী খাবারের সাথে সবচেয়ে বড় খাদ্য ডাটাবেস ধারণ করে, গৃহীত খাবার লগ করার জন্য একটি বারকোড স্ক্যানার রয়েছে, ওজন হ্রাস/লাভ/রক্ষণাবেক্ষণের লক্ষ্যগুলিকে সমর্থন করে, আপনার ব্যক্তিগত পুষ্টি প্রশিক্ষক হয়ে ওঠে এবং কার্যকরভাবে আপনার অগ্রগতি চার্ট করে৷

এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন

আর কি?

  • যথাযথ লক্ষ্য বাছাই করতে আপনাকে সাহায্য করা থেকে, এটি আপনার অতিরিক্ত খাওয়ার অভ্যাস পরিবর্তন করার জন্য সেরা ওজন কমানোর অ্যাপগুলির মধ্যে একটি৷
  • এটি সহজেই আপনার কার্ডিও এবং শক্তির ব্যায়ামের সাথে ট্র্যাকিং পদক্ষেপ এবং FitBit, Jawbone, ইত্যাদির সাথে সহজ সংযোগ করে।
  • আপনার অগ্রগতি প্রতিবেদন এবং পুষ্টির প্রতিবেদন আপনার বন্ধু এবং পরিবারের সাথে শেয়ার করুন।

MyFitnessPal: অ্যান্ড্রয়েড | আইফোন

 2. হারান!

আপনি কি ওজন কমানোর জন্য একটি ব্যক্তিগত গাইডের মালিক হতে চান? যদি হ্যাঁ, আপনার কাছে ইতিমধ্যেই 2019 সালের সেরা ওজন কমানোর অ্যাপটি Lose it নামে রয়েছে! আপনার ক্যালোরি গ্রহণ স্মার্ট ট্র্যাকারের সাহায্যে ট্র্যাক করা হবে, বারকোড স্ক্যানার MyFitnessPal-এর মতোই খাদ্য গ্রহণের যত্ন নেয়, পুষ্টি উপাদানগুলি এর উপরে চিহ্নিত করা হয় এবং এটি বিনামূল্যে।

এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন

আর কি?

  • এর খাবার পরিকল্পনা বৈশিষ্ট্য ব্যবহার করে আপনার খাবার গণনা করুন এবং লক্ষ্যগুলি অর্জন করুন। আসলে, আপনি শুধুমাত্র ছবিতে ক্লিক করে এবং এই ওজন কমানোর অ্যাপে সংরক্ষণ করে আপনার খাবার লগ করতে পারেন৷
  • এই বিনামূল্যের ওজন কমানোর অ্যাপটি অন্যান্য ডিভাইস এবং অ্যাপ যেমন Fitbit, Misfit ইত্যাদির সাথে সিঙ্ক করতে পারে।

এটি হারান: অ্যান্ড্রয়েড | আইফোন

3. WeightFit

একটি আশ্চর্যজনক ওজন কমানোর অ্যাপ হিসেবে পরিচিত, WeightFit-এ ইতিমধ্যেই আদর্শ ওজন খুঁজে পেতে একটি BMI ক্যালকুলেটর রয়েছে৷ আপনাকে যা করতে হবে তা হল লক্ষ্য এবং প্রয়োজনীয় BMI সেট আপ করুন, যার পরে WeightFit আপনার দৈনিক ওজন ট্র্যাক করতে পারে, পুরানো ইতিহাস বিশ্লেষণ করতে পারে এবং আপনার শরীরের চিত্র সম্পর্কে আরও ভাল অন্তর্দৃষ্টি প্রদান করতে পারে৷

এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন

আর কি?

  • যারা ওজনের অগ্রগতির সঠিক বিবরণ জানতে চান তারা এই অ্যাপটিকে প্রতিযোগীদের মধ্যে সেরা খুঁজে পেতে পারেন৷
  • আপনি অবিলম্বে নতুন এন্ট্রি যোগ করতে পারেন এবং এমনকি Google Fit-এর সাথে সিঙ্ক করতে পারেন৷

ওয়েটফিট: অ্যান্ড্রয়েড | আইফোন

4. স্পার্কপিপল

আপনি ওজন সহ সেটগুলি পুনরাবৃত্তি করুন, জগ আউট করুন বা আপনার শক্তি লক্ষ্য করতে চান, স্পার্কপিপল একজন সত্যিকারের বন্ধু প্রয়োজন। একটি ক্যালোরি ডাটাবেস ছাড়াও, এতে রয়েছে একটি স্মার্ট খাবার পরিকল্পনাকারী, বারকোড স্ক্যানার এবং কমিউনিটি ফোরাম আলোচনা ও লক্ষ্যে পৌঁছানোর জন্য৷

এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন

আর কি?

  • যেকোন ডায়েট ফলো করুন, সেটা কেটো, লো-কার্ব বা ভেগান হোক, ওজন কমানোর জন্য এটি অন্যতম সেরা ওয়ার্কআউট অ্যাপ।
  • আপনি লাইসেন্সপ্রাপ্ত প্রশিক্ষকদের দ্বারা সম্পাদিত ডেমো নিতে পারেন যাতে ওয়ার্কআউট সেশনের সময় কোনো ধরনের আঘাত এড়াতে পারেন।
  • প্রগতি সম্পর্কে আরও ভাল আপডেটের জন্য প্রতিদিন আপনার ওজন ট্র্যাক করুন।

দ্রষ্টব্য: এই অ্যাপটি বন্ধ করা হয়েছে৷

5. ওজন পর্যবেক্ষণকারী (WW)

নাম অনুসারে, ওজন প্রহরী হল আপনার আসল ক্যাচার এবং সেরা ওজন কমানোর অ্যাপ। এটি 2 লক্ষেরও বেশি খাদ্য আইটেমের ডাটাবেস থেকে বারকোড স্ক্যানার ব্যবহার করে আপনার খাদ্য গ্রহণকে ট্র্যাক করতে পারে। একটি গাইড ফল, সবজি এবং প্রোটিন সুপারিশ করে একটি স্বাস্থ্যকর খাদ্যের যত্ন নেবে।

এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন

আর কি?

  • আপনার সম্প্রদায় আপনার লক্ষ্য সমর্থন করার জন্য অনুপ্রেরণার একটি দৈনিক ডোজ প্রদান করে।
  • 4000 টিরও বেশি ওজন পর্যবেক্ষক রেসিপি এই ওজন কমানোর অ্যাপের ব্যাক আপ।

ওজন পর্যবেক্ষক: অ্যান্ড্রয়েড | আইফোন

6. নুম

নুম একটি সফল পেডোমিটার অ্যাপ, কাস্টম খাবার এবং ওয়ার্কআউট কেয়ারটেকার হিসাবে কাজ করে যখন আপনার অতিরিক্ত পাউন্ড কমানোর প্রয়োজন হয়। স্বল্প-মেয়াদী বা দীর্ঘমেয়াদী লক্ষ্য অর্জনের জন্য নমনীয় কোচিংয়ের ব্যাক আপ, ওজন, খাদ্য, ব্যায়াম, রক্তচাপ বা রক্তে শর্করার মাত্রা ট্র্যাক করার জন্য এটি সেরা জায়গা হতে পারে।

এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন

আর কি?

  • ইন্টারেক্টিভ কন্টেন্ট Noom-এর সাথে 250 টিরও বেশি নিবন্ধ এবং একটি অ্যাডভেঞ্চার-স্টাইল গাইড সহ উপলব্ধ৷
  • নতুন কোর্সগুলি ডাক্তার, মনোবিজ্ঞানী, পুষ্টিবিদ এবং ব্যক্তিগত প্রশিক্ষক দ্বারা ডিজাইন করা হয়েছে৷

নুম: অ্যান্ড্রয়েড | আইফোন

দিনের টিপ!

দীর্ঘক্ষণ সোফায় বসে থাকা এবং সোশ্যাল মিডিয়ার মাধ্যমে স্ক্রল করা আপনার শরীরের ওজনের একটি বড় অংশ অবদান রেখেছে। হ্যাঁ, একেবারে অগ্রহণযোগ্য কিন্তু সত্য! তাই এটি একটি ব্রেক করা এবং আজ সামাজিক জ্বর ডাউনলোড করার সুপারিশ করা হয়! এটি নিজের দ্বারা যে পরিবর্তনগুলি নিয়ে আসে তা দেখুন এবং মূল্যবান মুহূর্তগুলিকে উপভোগ করুন৷ যেহেতু এটি পৃথকভাবে অ্যাপ্লিকেশনটির ব্যবহারের সময় এবং মোট ফোন ব্যবহার ট্র্যাক করার জন্য দুর্দান্ত। এটি আপনার শারীরিক স্বাস্থ্যের যত্ন নেওয়ার কথা মনে করিয়ে দেওয়ার জন্যও দুর্দান্ত। আপনি যদি খুব বেশিক্ষণ ইয়ারফোন ব্যবহার করেন বা ফোনের স্ক্রিন খুব বেশিক্ষণ চালু থাকে তবে এটি অবিরাম অনুস্মারক পাঠায়। এটি আপনাকে অন্যান্য ক্রিয়াকলাপের সাথে সাথে সারা দিন পর্যাপ্ত জল পান করার কথাও মনে করিয়ে দিতে পারে।

এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন

র্যাপ-আপ!

ওজন কমানোর জন্য যেকোনও ওয়ার্কআউট অ্যাপ দিয়ে আজই নিজেকে লোড করুন এবং কাঙ্খিত আকারে প্রবেশ করুন। আমরা বলব যে সেরা বিনামূল্যে ওজন কমানোর অ্যাপগুলি একা আপনার পক্ষে কাজ করতে পারে না যতক্ষণ না আপনার প্রচেষ্টা তাদের সাথে একত্রিত হয়। তাই আপনার পদক্ষেপগুলি সম্পর্কে সচেতন হওয়া এবং আপনার লক্ষ্য অর্জনের জন্য দক্ষতার সাথে কাজ করা ভাল৷

নীচের মন্তব্য বিভাগে আপনার পর্যালোচনা এবং পরামর্শগুলিও আমাদের জানান। এবং আরও নতুন প্রযুক্তির আপডেট, কৌশল, সমাধানের জন্য, -এ WeTheGeek অনুসরণ করুন ফেসবুক , টুইটার , ইনস্টাগ্রাম, এবং ইউটিউব।


  1. এই 7টি ফায়ারফক্স অ্যাড-অনগুলির সাথে আপনার সঙ্গীত শোনার অভিজ্ঞতা উন্নত করুন

  2. এই সেরা 5টি হার্ট রেট মনিটরিং অ্যাপের মাধ্যমে আপনার হার্টকে সুস্থ রাখুন

  3. এই শীর্ষ 7টি বিনামূল্যের কোডিং গেমগুলির সাথে আপনার কোডিং দক্ষতা উন্নত করুন

  4. এই খেলনাগুলির সাহায্যে আপনার বাচ্চাদের কম্পিউটার কোডিং শেখান