কম্পিউটার

অ্যান্ড্রয়েড এবং আইফোনে ফটো ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য সেরা অ্যাপস

ব্লার ইফেক্ট আপনাকে ছবিতে যা আছে তা পেশাদারভাবে তুলে ধরতে সাহায্য করে। ফোকাসে বিষয় সহ আরও আকর্ষণীয় ছবি পেতে, আপনাকে আপনার ছবির ব্যাকগ্রাউন্ড অস্পষ্ট করতে হবে। এখন প্রশ্ন হল আপনি কীভাবে আপনার স্মার্টফোনে এটি করতে সফল হবেন? এই প্রবন্ধে আমরা ছবির ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য স্মার্টফোন অ্যাপ নিয়ে আলোচনা করব।

ছবি ক্লিক করার সময় লেটেস্ট ফোনের আশ্চর্যজনক ক্যামেরা কোয়ালিটির সাহায্যে সুবিধাজনক করা হয়। সম্পাদনা সরঞ্জামগুলি অ্যান্ড্রয়েড এবং আইওএসের জন্য প্লে স্টোর এবং অ্যাপ স্টোরেও তাদের পথ তৈরি করছে। এখানে আমরা সেই অ্যাপগুলির তালিকা করতে যাচ্ছি যেগুলি সম্পাদনার সময় ফটো ব্যাকগ্রাউন্ড ব্লার করতে পারে৷

iPhone X সহ অনেক স্মার্টফোনে এখন ব্লার ইফেক্ট সহ পোর্ট্রেট মোডের একটি অন্তর্নির্মিত বৈশিষ্ট্য রয়েছে। সুতরাং, আপনার সামনের এবং পিছনের ক্যামেরাগুলি ব্যবহার করে অস্পষ্ট চিত্রগুলি ক্যাপচার করা দুর্দান্ত৷ এছাড়াও, আইফোনেও ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য নির্দিষ্ট অ্যাপ রয়েছে। লেটেস্ট অ্যান্ড্রয়েড ডিভাইসগুলি এই ব্লার ইমেজ ব্যাকগ্রাউন্ড ফিচার দিয়ে সজ্জিত।

স্মার্টফোনের জন্য ব্লার ব্যাকগ্রাউন্ড অ্যাপের তালিকা

প্রথমত, আমরা সেই অ্যাপগুলি সম্পর্কে কথা বলব যা স্মার্টফোনে ছবিগুলি অস্পষ্ট করতে ব্যবহার করা যেতে পারে। যেহেতু বেশিরভাগ ছবি ফোনে ক্লিক করা হয় এবং এছাড়াও, সোশ্যাল মিডিয়া অ্যাপে পোস্ট করার আগে আমাদের একটি ছবি সম্পাদনা করতে হবে। আমরা বিভিন্ন অ্যাপ তালিকাভুক্ত করেছি যেগুলো Android এবং iOS উভয় ডিভাইসেই ব্যবহার করা যেতে পারে।

আপনি হয়তো অবাক হবেন যে ব্লার ইফেক্ট আপনার ইমেজকে ভালোভাবে রুপান্তর করতে পারে। শুধুমাত্র জিনিস লুকানোর জন্য ইমেজ ব্যাকগ্রাউন্ড ব্লার করার একমাত্র কারণ নয়। স্মার্টফোনে ব্লার ইফেক্ট দিয়ে আপনি আপনার সৃজনশীলতা দেখানোর চেষ্টা করতে পারেন এমন অন্যান্য জিনিসও থাকতে পারে। তালিকায় ছবির ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য বেশ কিছু অ্যাপ রয়েছে।

1. আলোকিত –

অ্যান্ড্রয়েড এবং আইফোনে ফটো ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য সেরা অ্যাপস 

এখনই, আপনি এই অ্যাপটিকে খুব সহায়ক এবং পেশাদার-স্তরের সম্পাদনা করতে পাবেন৷ আলোকিত আইওএস এবং অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের জন্য একটি অ্যাপ এবং অস্পষ্ট প্রভাব প্রয়োগ করার জন্য একাধিক কৌশল পেয়েছে। আপনার চিত্রের পছন্দসই বিষয়ের উপর ফোকাস রেখে প্রভাব প্রয়োগ করা হয়। অস্পষ্ট ছবির পটভূমিতে অত্যাশ্চর্য ছবি তৈরি করতে আপনি আপনার প্রয়োজনীয়তা অনুযায়ী এটি ব্যবহার করতে পারেন। লিনিয়ার, মিরর বা রেডিয়াল টিল্ট শিফট শৈলীতে চিত্রগুলিতে ফোকাস প্রয়োগ করুন৷

এটি Android এর জন্য পান৷

2. Snapseed

অ্যান্ড্রয়েড এবং আইফোনে ফটো ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য সেরা অ্যাপস

স্ন্যাপসিড৷ এটি গুগলের একটি দুর্দান্ত সরঞ্জাম, এটি স্মার্টফোন ব্যবহারকারীদের মধ্যে একটি হিট হয়েছে। সরঞ্জামের সংখ্যার জন্য, এটি এমন ছবিগুলি সম্পাদনা করার প্রস্তাব দেয় যা সরাসরি সামাজিক প্ল্যাটফর্মগুলিতে সহজেই ভাগ করা যায়। সরাসরি এই ব্লার পিকচার অ্যাপের মাধ্যমে আপনার ক্লিক করা ছবিতে বোকেহ প্রভাব প্রয়োগ করুন। এটি আপনাকে সামনের বিষয়ে আরও বেশি ফোকাস করতে দেবে। ঝাপসা পটভূমির সাথে, বিষয়গুলি ফোকাসে আসে এবং এটি চিত্রটিকে স্বচ্ছতা দেয়। এটি একটি খুব জনপ্রিয় অ্যাপ যা ছবি এডিটিং এবং ফোনে ফটো ব্যাকগ্রাউন্ড ব্লার করতে ব্যবহৃত হয়।

এটি Android এর জন্য পান৷

এটি iOS এর জন্য পান৷

3. ইনস্টাগ্রাম-

অ্যান্ড্রয়েড এবং আইফোনে ফটো ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য সেরা অ্যাপস 

এটি ছবি শেয়ার করার জন্য শীর্ষ সামাজিক মিডিয়া প্ল্যাটফর্মগুলির মধ্যে একটি। এটিতে কিছু দরকারী সম্পাদনা সরঞ্জাম রয়েছে, যা আপনি যদি এখনও চেষ্টা না করে থাকেন তবে আপনাকে অবশ্যই করতে হবে। ছবি পোস্ট করার আগে অ্যাপে ‘এডিট সেকশন’ ব্যবহার করে এডিট করা যাবে। সম্পাদনা টুল টিল্ট-শিফ্টের পাশাপাশি আপনাকে বিভিন্ন বিকল্প দেখায়। আরও সম্পাদনার জন্য এটি নির্বাচন করুন যা রেডিয়াল এবং লিনিয়ার। এটি একটি বৃত্তাকার বা রৈখিক সেগমেন্টে বিষয় ফোকাস করে ছবির পটভূমি অস্পষ্ট করতে ব্যবহার করা যেতে পারে। আপনি ইনস্টাগ্রামে শেয়ার না করেই আপনার ছবিগুলিতে অস্পষ্ট প্রভাব তৈরি করতে সর্বদা এই অ্যাপটি ব্যবহার করতে পারেন। আপনি সহজভাবে আপনার ডিভাইসে ছবিটি সংরক্ষণ করতে পারেন এবং এইভাবে Instagram স্মার্টফোনের জন্য একটি ব্লার পিকচার অ্যাপ হিসেবে কাজ করবে।

এটি Android এর জন্য পান৷

এটি iOS এর জন্য পান৷

4. ফোকাসের পরে-

অ্যান্ড্রয়েড এবং আইফোনে ফটো ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য সেরা অ্যাপস

ফোকাসের পরে স্মার্টফোনে পাওয়া যায় এমন একটি চমৎকার ব্লার পিকচার অ্যাপ। আপনি সহজেই কার্যকর ছবি তৈরি করতে অ্যাপটি ব্যবহার করতে পারেন ['ব্যাকগ্রাউন্ড ব্লার বৈশিষ্ট্য। সম্পাদনা করার পরে, আপনি একটি সুন্দর ছবি হিসাবে আবির্ভূত বিষয় দেখতে পাবেন. এটি একটি বেশ দক্ষ অ্যাপ যা জটিল প্রান্তগুলির সাথে পটভূমিটিকে সঠিকভাবে ঝাপসা করতে পারে৷ আপনার ইচ্ছামতো শক্তিশালী বা দুর্বল হওয়ার জন্য চিত্রগুলিতে অস্পষ্ট প্রভাব পরিবর্তন করুন।  আপনার স্মার্টফোনে ক্যাপচার করা আপনার ছবিতে প্রয়োগ করতে গাউসিয়ান ব্লার বা মোশন ব্লার ব্যবহার করুন।

এটি Android এর জন্য পান৷

এটি iOS এর জন্য পান৷

5. ফেসটিউন 2-

অ্যান্ড্রয়েড এবং আইফোনে ফটো ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য সেরা অ্যাপস

FaceTune2 সম্পাদিত সেলফি তোলার জন্য ব্যবহৃত একটি বিখ্যাত অ্যাপ যা Android এবং iOS উভয়ের জন্যই উপলব্ধ। আপনি ব্যাকগ্রাউন্ডে একটি অস্পষ্ট প্রভাব প্রয়োগ করে চিত্রটিকে পুনরায় স্পর্শ করার জন্য বিভিন্ন বিকল্প খুঁজে পেতে পারেন। এছাড়াও সেলফি পোর্ট্রেটগুলিতে মেকআপ ফিল্টার, গ্লিটার এবং দাঁত সাদা করুন। এটি ব্যবহারকারীদের প্রদান করা সৃজনশীল বৈশিষ্ট্যগুলির সংখ্যার জন্য ব্যবহার করার জন্য এটি একটি মজাদার অ্যাপ। ব্লার ব্যাকগ্রাউন্ড অ্যাপটিতে এমন লাইভ বৈশিষ্ট্য রয়েছে যা আপনি ছবি তোলার সময় যোগ করতে পারেন। আপনি যেকোনও উপলব্ধ ছবিকে ব্যাকগ্রাউন্ড হিসেবে রাখতে পারেন যা ব্যাকগ্রাউন্ড লুকিয়ে রাখবে।

এটি Android এর জন্য পান৷

এটি iOS এর জন্য পান৷

6. PicsArt ফটো এডিটর-

অ্যান্ড্রয়েড এবং আইফোনে ফটো ব্যাকগ্রাউন্ড ব্লার করার জন্য সেরা অ্যাপস                                     

Google Play Store-এ 500 মিলিয়নের বেশি ব্যবহারকারী বেস এবং AppStore-এ 4.7 রেটিং সহ, PicsArt স্মার্টফোন সম্পাদনার জন্য অবশ্যই একটি প্রিয়. যখন আপনি আপনার ক্লিক করা ছবির পটভূমিতে গোলমাল অপসারণ করতে চান তখন এটি একটি দুর্দান্ত ব্লার ব্যাকগ্রাউন্ড অ্যাপ হিসাবে কাজ করে। এটি সহজেই ব্যবহার করা যেতে পারে এবং একটি চিত্রের অংশগুলিকে অস্পষ্ট করতে পুরোপুরি কাজ করে। এটি আপনার ছবিতে একটি সমৃদ্ধ আউটপুট দিতে প্রয়োগ করার জন্য বোকেহ প্রভাব ব্যবহার করে। আপনি অংশগুলি সংশোধন করতে বা বিষয় হাইলাইট করার জন্য আপনার ছবিতে নির্দিষ্ট ব্যাকগ্রাউন্ড লুকানোর জন্য এটি ব্যবহার করতে পারেন৷

এটি Android এর জন্য পান৷

এটি iOS এর জন্য পান৷

র্যাপিং আপ:

আপনি যখন ব্যাকগ্রাউন্ড এড়াতে চেষ্টা করছেন তখন ব্লার ইফেক্ট সহ সেলফ-পোর্ট্রেট ক্লিক করার জন্য সেরা অ্যাপগুলির মধ্যে একটি হল FaceTune2। এছাড়াও আপনি যদি আরও কিছু সম্পাদনার সন্ধান করেন তবে Snapseed সর্বদা সেরা বিকল্প। আইফোন এবং অ্যান্ড্রয়েডে ব্যাকগ্রাউন্ড ব্লার করতে এই অ্যাপগুলি ব্যবহার করে দেখুন। আপনি কোন ব্লার ব্যাকগ্রাউন্ড অ্যাপটি সবচেয়ে বেশি পছন্দ করেছেন এবং কেন তা আমাদের জানান। আপনি যদি অন্য কোন অ্যাপটি উপযোগী বলে মনে করেন, অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে আমাদের জানান। আপডেট পেতে আমাদের সোশ্যাল মিডিয়া - Facebook, Twitter, LinkedIn এবং YouTube-এ অনুসরণ করুন। এছাড়াও আপনার মেলবক্সে নিবন্ধগুলি পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন৷


  1. Android এবং iPhone এর জন্য সেরা ফটো রিকভারি অ্যাপ

  2. 2022 সালে আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য 15টি সেরা গাড়ি ভাড়ার অ্যাপ

  3. Android এবং iPhone 2022 এর জন্য 10 সেরা ডেটিং অ্যাপ

  4. আইফোন এবং অ্যান্ড্রয়েডের জন্য সেরা ভিআর গেম