কম্পিউটার

iOS 16.2 পাবলিক বিটা আউট হয়েছে:এখানে সবকিছুই নতুন

iOS-এর সবচেয়ে উল্লেখযোগ্য আপডেট হল অবশ্যই iOS 16। iOS 16 আপডেট, WWDC 2022-এ উন্মোচিত হয়েছে, এতে নিরাপত্তা পরীক্ষা, কাস্টমাইজযোগ্য লক স্ক্রিন, ফল সনাক্তকরণ বৈশিষ্ট্য, iCloud শেয়ার করা ফটো লাইব্রেরি, স্যাটেলাইটের মাধ্যমে ইমার্জেন্সি এসওএস এবং আরও অনেক কিছু রয়েছে।

এখন যেহেতু iOS 16.2 পাবলিক বিটা আউট হয়ে গেছে, আসুন iOS 16.2 পাবলিক বিটাতে নতুন কী আছে এবং কীভাবে এটি ইনস্টল করবেন তা দেখুন। ফ্রিফর্ম অ্যাপ, রিভ্যাম্পড হোম অ্যাপ, বর্ধিত প্রচার সমর্থন ইত্যাদি সহ iPhone ব্যবহারকারীদের জন্য নতুন এবং উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্যগুলি উপলব্ধ হবে৷

আরও পড়ুন:iOS 16 আনুষ্ঠানিকভাবে চালু হয়েছে:এখানে আপনি কী বৈশিষ্ট্যগুলি পাবেন এবং কী পাবেন না তা দেখুন!

অ্যাপল প্রথম iOS 16.2 পাবলিক বিটা প্রকাশ করেছে:এখানে আপনি যা পাবেন তা সবই নতুন

iOS 16.2 পাবলিক বিটা সামঞ্জস্য

নীচে iOS 16.2 পাবলিক বিটার সাথে সামঞ্জস্যপূর্ণ গ্যাজেটগুলির একটি তালিকা রয়েছে:

  • iPhone 8 &8 Plus
  • iPhone X সিরিজ (iPhone X, XR, XS, XS Max)
  • iPhone 11 সিরিজ
  • iPhone SE 2nd জেনারেশন
  • iPhone 12 সিরিজ
  • iPhone 13 সিরিজ
  • iPhone 14 সিরিজ

আরও পড়ুন:iPhone 13 Pro সিরিজ বনাম। iPhone 14 Pro সিরিজ:কোনটি কিনবেন

iOS 16.2 পাবলিক বিটা:কিভাবে ইনস্টল করবেন

আপনি যদি অফিসিয়াল iOS 16.2 পাবলিক বিটা রিলিজের পরে এই পোস্টটি পড়ছেন তবে রাগ করবেন না, যা এখনও আপনার iPhone এ আসেনি। প্রায়শই, বিশ্বব্যাপী প্রতিটি আইফোনে আবির্ভূত হতে এক ঘন্টা বা তার বেশি সময় লাগে। আপনি এটি পেয়েছেন কি না তা পরীক্ষা করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন:

iOS 16.2 পাবলিক বিটা আউট হয়েছে:এখানে সবকিছুই নতুন

  • আপনার iPhone এ "সেটিংস" অ্যাপ খুলুন।
  • নিচে দেখুন এবং "সাধারণ" এ ক্লিক করুন।
  • সাধারণ বিভাগের অধীনে, "সফ্টওয়্যার আপডেট" এ আলতো চাপুন।
  • যদি আপডেটটি উপস্থিত হয়, "ডাউনলোড এবং ইনস্টল করুন" নির্বাচন করুন৷
  • এখন আপনার ডিভাইসের জন্য পাসকোড ইনপুট করুন৷

প্রবেশ করার পরে, iOS 16.2 এর জন্য সর্বজনীন বিটা ডাউনলোড শুরু হবে। আপডেটটি ইনস্টল করার আগে কিছুক্ষণের জন্য প্রস্তুত থাকতে হবে৷

আরও পড়ুন:অ্যাপল ওয়াচ সিরিজ 8 বনাম। এসই বনাম। আল্ট্রা:আপনার কোনটির জন্য যাওয়া উচিত?

iOS 16.2 পাবলিক বিটা:ফ্রিফর্ম অ্যাপ

iOS 16.2 পাবলিক বিটা আউট হয়েছে:এখানে সবকিছুই নতুন

ফ্রিফর্ম, একটি অ্যাপ্লিকেশন যা অ্যাপল প্রাথমিকভাবে তার WWDC-এ জুন'22-এ দেখিয়েছিল, আপনার মন হয়তো পিছলে গেছে। অ্যাপল ফ্রীফর্মকে ব্রেনস্টর্মিং এবং টিমওয়ার্কের একটি টুল হিসাবে বাজারজাত করেছে, এটি এমন এক ধরণের মোবাইল হোয়াইটবোর্ড হিসাবে কাজ করে যেখানে ব্যবহারকারীরা রিয়েল-টাইমে সহযোগিতা করতে পারে।

উত্পাদনশীলতা অ্যাপ্লিকেশন ফ্রিফর্ম ব্যবহার করে, আপনি এবং আপনার দলের সদস্যরা ধারণাগুলি বাস্তবায়িত করতে পারেন। নোট নিন, অন্যদের কাছে ফাইল পাঠান এবং সাইটের লিঙ্ক, ডকুমেন্ট, ভিডিও এবং অডিও যোগ করুন।

iOS 16.2 পাবলিক বিটা আউট হয়েছে:এখানে সবকিছুই নতুন

পরিমার্জিত হোম অ্যাপ আর্কিটেকচার

হোম অ্যাপটিতে এখন একটি উদীয়মান আর্কিটেকচার রয়েছে যা আপনার বাড়ির কার্যকারিতা বাড়াবে। অ্যাপলের নতুন ইন্টারফেস যা স্মার্ট হোম আনুষাঙ্গিক ব্রাউজিং এবং পরিচালনাকে সহজ করে তোলে, হোম মূলত iOS 16-এ মনোযোগ আকর্ষণ করেছে। এই আপডেটটি সম্ভবত "ম্যাটার" সমর্থনে প্রসারিত হবে যা Apple iOS 16.1 এ প্রকাশ করেছে। এটি বিভিন্ন ডিভাইসের একে অপরের সাথে যোগাযোগ করা সহজ করে তুলবে। অ্যাপল দাবি করে যে পরিবর্তনগুলি দ্রুত, আরও নির্ভরযোগ্য কর্মক্ষমতার ফলে হবে, তবে নিয়মিত ব্যবহারের জন্য কী বোঝায় তা নির্ধারণ করার আগে এটি ব্যবহার করা পর্যন্ত আমাদের অপেক্ষা করতে হবে৷

লাইভ ক্রিয়াকলাপ আপডেট করা হয়েছে

নতুন iOS 16.2 পাবলিক বিটা রিলিজের সাথে, অ্যাপল গ্রাহকদের কত ঘন ঘন লাইভ অ্যাক্টিভিটি আপডেট করা হয় তা নিয়ন্ত্রণ করার বিকল্প প্রদান করার চেষ্টা করছে। লাইভ অ্যাক্টিভিটিগুলি হল লক স্ক্রিনে বিজ্ঞপ্তি (বা আপনার কাছে আইফোন 14 প্রো বা আইফোন 14 প্রো ম্যাক্স থাকলে ডায়নামিক আইল্যান্ড জুড়ে) এবং স্পোর্টস স্কোর, ডেলিভারি স্ট্যাটাস এবং টাইমারগুলির জন্য ক্রমাগত আপডেট প্রদান করে। নতুন বৈশিষ্ট্যটি লাইভ অ্যাক্টিভিটিগুলির জন্য "আরো ঘন ঘন আপডেট" অফার করবে কিন্তু iOS 16.2 বিটা 1-এ এখনও সক্রিয় নয়৷ আরও নিয়মিত আপডেট থাকা খুব সহায়ক হতে পারে৷ রাইড এবং ডেলিভারির জন্য অ্যাপগুলিও এই পছন্দ থেকে লাভবান হওয়া উচিত৷

আরও পড়ুন:আইক্লাউড ব্যাকআপ থেকে কীভাবে একটি আইফোন পুনরুদ্ধার করবেন

দুর্ঘটনাজনিত জরুরী SOS কল রিপোর্ট করতে পারেন

রিপোর্ট অনুযায়ী, iOS 16.2-এর সর্বজনীন বিটা সংস্করণে এমন একটি বৈশিষ্ট্য রয়েছে যা আপনাকে আপনার স্মার্টফোনের ইমার্জেন্সি এসওএস ফিচারের মাধ্যমে করা অনিচ্ছাকৃত কলের রিপোর্ট করতে দেয়। সিস্টেমটি একটি বার্তা প্রদর্শন করে যা ফিডব্যাক সহকারী চালু করে এবং অ্যাপলের কাছে বর্তমান ইভেন্ট সম্পর্কে তথ্য পাঠায়। বার্তাটি জিজ্ঞাসা করে, "আপনি কি ইচ্ছাকৃতভাবে আপনার আইফোনে ইমার্জেন্সি এসওএস ট্রিগার করেছেন?"

আরও পড়ুন:লকডাউন মোড সম্পর্কে সমস্ত কিছু – উন্নত স্পাইওয়্যারের বিরুদ্ধে অ্যাপলের শক্তিশালী প্রতিরক্ষা

নতুন লক স্ক্রীন স্লিপ উইজেট

iOS 16.2 পাবলিক বিটা আউট হয়েছে:এখানে সবকিছুই নতুন

আপডেটটি স্বাস্থ্য অ্যাপের স্লিপ পরিসংখ্যানের জন্য একটি নতুন স্লিপ লক স্ক্রিন উইজেট পছন্দ যোগ করে। iOS পাবলিক 16.2 এর প্রাথমিক বিটা নতুন লক স্ক্রিন স্লিপ উইজেটের সাথে আসে। আপনার ঘুমের ডেটা দ্রুত দেখতে, এটি আপনার iPhone এর লক স্ক্রিনে রাখুন। দুটি বিকল্প রয়েছে:একটি গত সাত রাতের ঘুমের ডেটার জন্য গ্রাফের একটি সংগ্রহ প্রদর্শন করে, অন্যটি আগের রাতের আরও বিশদ বিশ্লেষণ প্রদান করে।

আরও পড়ুন:অবস্থান পরিষেবাগুলি আইফোনে কাজ করছে না? এই হল ফিক্স!

iOS 16.2 পাবলিক বিটা রিলিজে চূড়ান্ত শব্দ

আপনি সর্বশেষ iOS 16.2 পাবলিক বিটাতে আপনার আইফোন আপডেট করার পরে এইগুলি কিছু বড় উন্নতি আপনি পাবেন। আপনি যদি এই নতুন বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে দেখতে চান এবং 16.2 পাবলিক বিটাতে আপনার iOS আপডেট করতে প্রস্তুত হন তবে প্রথমে একটি ব্যাকআপ তৈরি করতে ভুলবেন না৷ এছাড়াও, আমাদের সাথে আপনার অভিজ্ঞতা শেয়ার করতে ভুলবেন না। এবং যারা সফ্টওয়্যার আপডেটের বিজ্ঞপ্তি পাননি তারা একদিন বা তার বেশি অপেক্ষা করুন।


  1. এই 6টি সেটিংসের মাধ্যমে iPhone ক্যালেন্ডারের সর্বাধিক সুবিধা নিন

  2. iOS 13.4 বিটা 1

  3. iOS 15.2 – অ্যাপল ব্যবহারকারীদের জন্য নতুন বৈশিষ্ট্য রোল আউট

  4. কীভাবে এখনই iOS 16 বিটা ডাউনলোড এবং ইনস্টল করবেন