কম্পিউটার

এই 6টি সেটিংসের মাধ্যমে iPhone ক্যালেন্ডারের সর্বাধিক সুবিধা নিন

আপনি এটি বিশ্বাস করুন বা না করুন, তবে আমরা প্রায়শই আইফোনের ডিফল্ট অ্যাপ্লিকেশনগুলিকে অনেক সময় উপেক্ষা করি৷ যেমন আমাদের অধিকাংশই iOS মেল অ্যাপের মাধ্যমে Gmail বাছাই করতে পছন্দ করে এবং একইভাবে ফটো অ্যাপের ক্ষেত্রেও সত্য। আমরা iOS স্টক অ্যাপ্লিকেশন ব্যবহার করার পরিবর্তে তৃতীয় পক্ষের অ্যাপের উপর নির্ভর করার প্রবণতা রাখি।

বেশিরভাগ iOS অ্যাপ্লিকেশানগুলি প্রায়শই উপেক্ষা করা হয় কারণ আমরা তাদের অফার করা বিভিন্ন ধরণের দরকারী বৈশিষ্ট্য সম্পর্কে পুরোপুরি সচেতন নই৷ আসুন আজ iOS ক্যালেন্ডার অ্যাপ সম্পর্কে কথা বলি! এখানে দরকারী আইফোন ক্যালেন্ডার টিপস এবং কৌশলগুলির গুচ্ছ রয়েছে যা আপনি কীভাবে আপনার iPhone এ ক্যালেন্ডার ব্যবহার করবেন তা পরিবর্তন করতে পারে৷

1. পারিবারিক ক্যালেন্ডার

এই 6টি সেটিংসের মাধ্যমে iPhone ক্যালেন্ডারের সর্বাধিক সুবিধা নিন

এটি iPhone ক্যালেন্ডার অ্যাপ দ্বারা অফার করা একটি দুর্দান্ত বৈশিষ্ট্য, বিশেষ করে যদি আপনি অন্যান্য iOS ডিভাইসেও ফ্যামিলি শেয়ারিং ব্যবহার করেন৷ সুতরাং, যদি আপনার iOS ডিভাইসে পারিবারিক ভাগাভাগি ইতিমধ্যেই সক্ষম করা থাকে তবে আপনার জন্য পারিবারিক ক্যালেন্ডার তৈরি হওয়ার একটি বিশাল সম্ভাবনা রয়েছে। একবার আপনি পারিবারিক ক্যালেন্ডারে একটি নতুন ইভেন্ট বা অনুস্মারক যোগ করলে তা পরিবারের অন্যান্য সদস্যদের কাছে দৃশ্যমান হবে (ফ্যামিলি শেয়ারিং সক্ষম করা iOS ডিভাইস)। একবার আপনি একটি নতুন ইভেন্ট তৈরি করলে নিচে স্ক্রোল করুন যেখানে আপনি "ক্যালেন্ডার" দেখতে পান এবং এটিতে আলতো চাপুন। ডিফল্টরূপে বেশিরভাগ ক্ষেত্রে আপনি এটিকে "হোম" হিসাবে সেট করতে পাবেন। এটিতে আলতো চাপুন এবং এটিকে "পরিবার" তে পরিবর্তন করুন যদি আপনি চান যে কোনও নির্দিষ্ট এমনকি পরিবারের বাকি সদস্যদের সাথেও শেয়ার করা হোক।

2. একটি ডিফল্ট ক্যালেন্ডার চয়ন করুন

এই 6টি সেটিংসের মাধ্যমে iPhone ক্যালেন্ডারের সর্বাধিক সুবিধা নিন

আপনি যদি সমস্ত iOS অ্যাকাউন্টের প্রশাসক এবং যত্নশীল হন, আপনি এটিকে বেশ সহজ করে তুলতে পারেন এবং সমস্ত iOS ডিভাইসের জন্য একটি ডিফল্ট ক্যালেন্ডার বেছে নিতে পারেন৷ একটি ডিফল্ট ক্যালেন্ডার বেছে নিতে সেটিংস> ক্যালেন্ডারে যান, ডিফল্ট ক্যালেন্ডারে ট্যাপ করুন এবং তারপরে "পরিবার" বেছে নিন। এইভাবে আপনাকে সমস্ত iOS ডিভাইসে ডিফল্ট ক্যালেন্ডার সেটিং পরিবর্তন করতে হবে না, প্রাথমিক ডিভাইসে এটি একবার করলেই স্বয়ংক্রিয়ভাবে সমস্ত ডিফল্ট সেটিং শেয়ার করা "পরিবার" ক্যালেন্ডার হিসাবে হয়ে যাবে।

3. ডিফল্ট সতর্কতার সময় সেট করুন

এই 6টি সেটিংসের মাধ্যমে iPhone ক্যালেন্ডারের সর্বাধিক সুবিধা নিন

আপনি কি প্রায়ই জন্মদিন বা বার্ষিকী ভুলে যান? হ্যাঁ, তাহলে এই বিকল্পটি আপনার চূড়ান্ত ত্রাণকর্তা হতে পারে। আরেকটি আইফোন ক্যালেন্ডার সেটিংস আপনাকে একটি ডিফল্ট সতর্কতা সময় সেট করতে দেয় যা আপনাকে পূর্বের পদ্ধতিতে স্মরণ করিয়ে দেওয়া হবে যাতে আপনি গুরুত্বপূর্ণ জিনিসগুলি মিস না করেন। সেটিংস> ক্যালেন্ডারে যান, ডিফল্ট সতর্কতার সময় ট্যাপ করুন।

4. জন্মদিন ভুলে যান

এই 6টি সেটিংসের মাধ্যমে iPhone ক্যালেন্ডারের সর্বাধিক সুবিধা নিন

হ্যাঁ, আমরা বিশ্বাস করি ক্যালেন্ডার অ্যাপ আপনাকে আসন্ন জন্মদিন এবং বার্ষিকী সম্পর্কে মনে করিয়ে দিতে অনেক সাহায্য করবে৷ কিন্তু অন্যান্য অনেক অ্যাপ আছে যেগুলো আপনাকে বন্ধুর জন্মদিনের কথা মনে করিয়ে দেওয়ার জন্য একটি সুন্দর ভূমিকা পালন করে (ফেসবুক বলুন)। সুতরাং, যদি আপনি না চান যে আপনার iOS ক্যালেন্ডার অ্যাপটি আপনার বন্ধুদের বা পরিবারের সদস্যদের জন্মদিন বা বার্ষিকীতে বিশৃঙ্খল থাকুক আপনি যেকোনও সময় অপ্ট আউট করতে পারেন এবং ক্যালেন্ডার থেকে এটি সরিয়ে ফেলতে পারেন। এটি করতে নীচে ক্যালেন্ডার বিকল্পে আলতো চাপুন, তারপরে নীচের 'অন্যান্য' বিভাগে স্ক্রোল করুন এবং ছুটির দিন বা জন্মদিন বিকল্পটি আনচেক করুন।

5. অন্যান্য ক্যালেন্ডারে সদস্যতা নিন

এই 6টি সেটিংসের মাধ্যমে iPhone ক্যালেন্ডারের সর্বাধিক সুবিধা নিন

এটি গুরুত্বপূর্ণ iPhone ক্যালেন্ডার সেটিংসগুলির মধ্যে একটি যা আমরা অনেকেই জানি না৷ অন্য কোনো ক্যালেন্ডার ম্যানুয়ালি সাবস্ক্রাইব করতে, আপনি যদি একটি ফিফা ক্যালেন্ডার যোগ করতে চান যা আসন্ন সব ম্যাচের তালিকা করে এবং সেটিংস> অ্যাকাউন্ট এবং পাসওয়ার্ড> অ্যাকাউন্ট যোগ করুন> অন্যান্য> সাবস্ক্রাইব করা ক্যালেন্ডার যোগ করুন এবং তারপর সেই ক্যালেন্ডারের ওয়েব ঠিকানা লিখুন যা আপনাকে সদস্যতা নিতে হবে।

6. উইক ভিউ হ্যাক

এই 6টি সেটিংসের মাধ্যমে iPhone ক্যালেন্ডারের সর্বাধিক সুবিধা নিনএই ছোট্ট হ্যাকটি তাত্ক্ষণিকভাবে আপনার ক্যালেন্ডারের মাসিক ভিউকে সপ্তাহের ভিউতে রূপান্তর করতে পারে। এটি করার জন্য আপনাকে কেবল আপনার iOS ডিভাইসটি ঘোরাতে হবে এবং তারিখ এবং তথ্য সহ আসন্ন ইভেন্টগুলির আরও ভাল ঝলক দেখতে হবে৷

তাই বন্ধুরা, এটির সর্বাধিক ব্যবহার করার জন্য এখানে একগুচ্ছ দুর্দান্ত iPhone ক্যালেন্ডার টিপস এবং কৌশল রয়েছে! কয়েকটি সেটিংস পরিবর্তনের মাধ্যমে আপনি আসলে আপনার iOS ক্যালেন্ডার অ্যাপটিকে আপনার পছন্দের একটি করে তুলতে পারেন!


  1. কিভাবে আইফোন 11 এর ডিপ ফিউশন ক্যামেরার সর্বাধিক ব্যবহার করা যায়

  2. অ্যাপল ম্যাপ থেকে সর্বাধিক তৈরি করার ৭টি সহজ টিপস

  3. একটি অ্যাকাউন্টের মাধ্যমে মাইক্রোসফট থেকে সর্বাধিক লাভ করা

  4. আইওএস 16 সহ একটি আইফোনে ব্যাটারি শতাংশ কীভাবে দেখাবেন