কম্পিউটার

তিমি সম্পর্কে আপনার যা জানা দরকার – ফেসবুকের একটি মেম তৈরির অ্যাপ

এই প্রযুক্তির যুগে ভার্চুয়াল মিডিয়ার মাধ্যমে সবাই একে অপরের সাথে সংযুক্ত। প্রতিদিন, আমরা অন্য একটি আপডেট বা একটি নতুন অ্যাপ সম্পর্কে জানতে পারি যা প্রদানকারী কোম্পানির দাবি, আমাদের জীবনকে আরও সহজ বা আরও বিনোদনমূলক করে তুলবে, অথবা আমাদের আরও বেশি ব্যস্ত রাখবে। ওয়েল, আমি আশা করি তারা যে উদ্দেশ্য পরিবেশন.

আমরা যখন ভার্চুয়াল মিডিয়ার মাধ্যমে বিনোদন পাওয়ার কথা বলছি, আমি নিশ্চিত যে আপনারা সবাই "মেমে" নামে একটি শব্দ শুনেছেন। যা আজকের ট্রেন্ডে বেশ জনপ্রিয় এবং যেকোনো কিছুর মতো বাজারে ঝড় তুলেছে।

তিমি সম্পর্কে আপনার যা জানা দরকার – ফেসবুকের একটি মেম তৈরির অ্যাপ

সাধারণত, আমাদের মধ্যে খুব কম লোকই খুব সৃজনশীল এবং আমাদের কাছে ধারণা পাওয়ার সাথে সাথেই সবচেয়ে মজার কিন্তু মজার মেমস তৈরি করতে মিস করি না। যেখানে, আমরা অনেকেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে সেই মেমগুলি দেখতে পাই এবং আমাদের চেনাশোনাগুলির মধ্যে শেয়ার করি৷ তাই, এখানে আমরা একটি নতুন অ্যাপ সম্পর্কে কথা বলতে যাচ্ছি যেটি আপনাকে আপনার নিজের মেম তৈরি করতে সাহায্য করবে।

তিমি অ্যাপ কি?

সোশ্যাল নেটওয়ার্কিং জায়ান্ট, Facebook Inc. তার নিজস্ব মেম-মেকিং অ্যাপ, tilted Whale রোল আউট করতে প্রস্তুত। কোম্পানির এনপিই টিম (নতুন পণ্য পরীক্ষা) কিছুক্ষণের জন্য নীরবে অ্যাপটিতে কাজ করছিল এবং এটি সবার জন্য অবাক হয়ে এসেছিল। ফেসবুক, ইমেজ এবং ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্ম বেশিরভাগ পোস্ট প্রকাশের মধ্যে ছিল। ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপের শেষ দুটি বড় অধিগ্রহণ থেকে, এটি যোগাযোগের সবচেয়ে সহজ উপায়ের বাজারও দখল করেছে।

এখন, কোম্পানিটি মেম তৈরির ব্যবসায়ও ভাগ্য খুঁজে বের করার চেষ্টা করছে, যা এই দিন সহস্রাব্দের মধ্যে দৃশ্যত একটি বড় চুক্তি। আপনি যে কোনো ব্রেকিং নিউজ দেখেন বা পড়েন, আপনি নিবন্ধটি শেষ করার আগে, আমি বাজি ধরে বলতে পারি বাজারে ইতিমধ্যেই হাজার হাজার বিভিন্ন মেমস প্রচারিত হয়েছে এবং সেটিও মজার। তাই হ্যাঁ, সম্ভাবনা বিশাল এই শর্তে যে কোম্পানির কাছে পাহাড়ের চূড়ায় পৌঁছাতে এবং স্থির থাকতে যা লাগে তা রয়েছে।

অ্যাপটি ব্যবহার করার জন্য বিনামূল্যে এবং ব্যবহারকারীদের অ্যাপ ফটো লাইব্রেরি বা তাদের নিজস্ব ছবি থেকে ছবি সহ মেম তৈরি করতে দেয়। আপনি একটি ছবি নির্বাচন করুন, এটিকে আকর্ষণীয়, বিনোদনমূলক এবং পছন্দ করার জন্য আপনার কাছে প্রচুর বিকল্প রয়েছে। আপনার সম্পাদনা শেষ হয়ে গেলে, আপনার কাছে এই সদ্য তৈরি করা মেমগুলিকে অ্যালবামে সংরক্ষণ করার বিকল্প রয়েছে যেখান থেকে আপনি সেগুলিকে সোশ্যাল মিডিয়াতে ভাগ করতে পারেন বা সরাসরি অ্যাপ থেকে বার্তা চেইন তৈরি করতে পারেন৷

তিমি সম্পর্কে আপনার যা জানা দরকার – ফেসবুকের একটি মেম তৈরির অ্যাপ

আমি যে সুবিধাগুলি দেখছি তা হল যে সংস্থাটি ইতিমধ্যে সারা বিশ্বে ফেসবুক, ইনস্টাগ্রাম এবং হোয়াটসঅ্যাপের জন্য 2 বিলিয়নেরও বেশি ব্যবহারকারীকে কভার করেছে। দ্বিতীয়টি হল এই অ্যাপ্লিকেশনটি ব্যবহারের জন্য বিনামূল্যে কারণ এটি ডাউনলোড এবং ব্যবহার করার জন্য কোনো লুকানো ফি বা সাবস্ক্রিপশন ফি নেই৷

অ্যাপটির সীমাবদ্ধতা হল যে আপাতত, Facebook শুধুমাত্র কানাডিয়ান বাজারে এই অ্যাপটি চালু করার সিদ্ধান্ত নিয়েছে এবং তাও শুধুমাত্র iOS ব্যবহারকারীদের জন্য। জুলাই’১৯-এ, যখন বাজার ফেসবুকের এই উদ্যোগ সম্পর্কে কিছুটা জানতে পেরেছিল, সংস্থাটি বলেছিল যে অ্যাপ্লিকেশনটি খুব দ্রুত পরিবর্তন হতে পারে। তারা এই উদ্যোগটি এই শর্তে বন্ধ করতে পারে যে এটি কার্যকর নয়।

ফেসবুক আরও বলেছে যে এনপিই টিম দ্বারা তৈরি অ্যাপগুলির বিস্তৃত প্রাপ্যতা "অ্যাপের উপর নির্ভর করবে।" আমি মনে করি তারা অ্যাপটির জন্য বাজার থেকে নিদর্শন এবং প্রতিক্রিয়া পড়বে এবং তারপর সিদ্ধান্ত নেবে যে এটি বিশ্বব্যাপী চালু করা দরকার কিনা।

পূর্বে, নতুন পণ্য পরীক্ষামূলক দল বাম্প এবং অক্স নামে আরও দুটি কিশোর-কেন্দ্রিক অ্যাপ তৈরি করেছে। যেখানে, AUX হল একটি পার্টি ডিজে অ্যাপ, বাম্প আপনাকে আপনার সম্প্রদায়ের লোকেদের সাথে বেনামী চ্যাট শুরু করতে দেয়৷

দ্রষ্টব্য:বাম্প আর উপলব্ধ নেই৷

ফেসবুকের এই নতুন অ্যাপ সম্পর্কে আপনি কী ভাবছেন? এটি কি একসময় ফেসবুকের মতো জনপ্রিয় হয়ে উঠবে যেমনটি মেমস সহস্রাব্দের মধ্যে বেশ বিখ্যাত বা কোম্পানির বর্তমান পরিস্থিতি (নিরাপত্তা লঙ্ঘন এবং কেলেঙ্কারি) ব্যবহারকারীদের এই অ্যাপটি ডাউনলোড করা থেকে বিরত রাখবে? কোম্পানিটি কি অ্যাপটি চালু করার জন্য নিখুঁত মার্কেটপ্লেস খুঁজে পেয়েছে যেমন কানাডা? এই অ্যাপটি কি বিশ্বব্যাপী চালু হবে?

আমরা এই বিষয়ে আপনার চিন্তাভাবনা দেখার অপেক্ষায় রয়েছি এবং যদি আপনার কাছে এটির রেফারেন্স সহ শেয়ার করার কিছু থাকে তবে দয়া করে নীচের বিভাগে তা করুন:


  1. অ্যান্টিভাইরাস সম্পর্কে আপনার যা জানা দরকার

  2. 5G সম্পর্কে আপনার যা জানা দরকার

  3. BIM সম্পর্কে আপনার যা জানা দরকার

  4. বীকন প্রযুক্তি সম্পর্কে আপনার যা জানা দরকার