কম্পিউটার

কিভাবে সাফারি তৈরি করবেন স্বয়ংক্রিয়ভাবে রিডার মোডে ওয়েবসাইটগুলি খুলবেন

সাফারি, অ্যাপলের ওয়েব ব্রাউজার, তার ব্যবহারকারী-বান্ধব বৈশিষ্ট্য এবং সুরক্ষা বৈশিষ্ট্যগুলির জন্য পরিচিত৷ এটি ব্যবহারকারীদের ব্রাউজিং অভিজ্ঞতা বাড়ানোর জন্য পরিচিত। Safari 11-এর সাম্প্রতিক প্রকাশে, Apple আবার Safari-এর পূর্ব-বিদ্যমান বৈশিষ্ট্য, রিডার মোডকে উন্নত করেছে। আপনি এখন এটিকে আপনার Safari ব্রাউজারে ডিফল্ট বৈশিষ্ট্য হিসাবে সেট করতে পারেন৷

রিডার মোড কি?

রিডার মোড এর ব্যবহারকারীদের জন্য একটি বাধামুক্ত পড়ার অভিজ্ঞতা তৈরি করে৷ আপনি যখন একটি ওয়েবসাইট বা ব্লগে যান, তখন বিভিন্ন বিজ্ঞাপনের ছবি এবং ভিডিও ক্রপ আপ হতে থাকে। এটি ব্যবহারকারীর জন্য বিরক্তিকর এবং বিভ্রান্তিকর হতে পারে। এটি কাটিয়ে উঠতে, সাফারি চালু করেছে, রিডার মোড, যা সেই ওয়েবসাইট থেকে সমস্ত বিজ্ঞাপন, ভিডিও এবং স্পনসর করা লিঙ্কগুলি সরিয়ে দেয়। এর ফলে একজন ব্যবহারকারীকে ব্লিঙ্কিং বিজ্ঞাপনের পরিবর্তে পড়ার দিকে মনোযোগ দিতে সাহায্য করে।

অবশ্যই পড়তে হবে:৷ কীভাবে আইফোনে সাফারি ক্র্যাশগুলি সমাধান করবেন

ডিফল্টরূপে একটি iPhone বা iPad এ কিভাবে রিডার মোড সেট করবেন৷

এটি মাত্র একটি দ্বি-পদক্ষেপ প্রক্রিয়া, যা কয়েক মিনিট সময় নেয়৷

  • যে ওয়েবসাইটটির জন্য আপনি রিডার মোড সক্ষম করতে চান সেটি খুলুন। দয়া করে মনে রাখবেন যে এই বৈশিষ্ট্যটি ওয়েবসাইটের হোমপেজে কাজ নাও করতে পারে। অতএব, ওয়েবসাইটটি দেখার পরে আপনাকে একটি নিবন্ধ খুলতে হবে। এখন অ্যাড্রেস বারের বাম দিকে অবস্থিত রিডার ভিউ বোতামটি দীর্ঘক্ষণ টিপুন।
  • এটি স্বয়ংক্রিয় রিডার ভিউ-এর প্রম্পট খুলবে, যা বিকল্পটি অফার করবে, ওয়েবসাইটে ব্যবহার করুন বা সমস্ত ওয়েবসাইটে ব্যবহার করুন৷ আপনি যদি সমস্ত ওয়েবসাইটের জন্য স্বয়ংক্রিয় রিডার ভিউ সক্ষম করতে চান, তাহলে "সমস্ত ওয়েবসাইটে ব্যবহার করুন" এ আলতো চাপুন৷ যাইহোক, আপনি যদি শুধুমাত্র সেই নির্দিষ্ট সাইটের জন্য পাঠকের ভিউ চান তাহলে অন্য বিকল্পটি বেছে নিন।
    কিভাবে সাফারি তৈরি করবেন স্বয়ংক্রিয়ভাবে রিডার মোডে ওয়েবসাইটগুলি খুলবেন

আপনি যদি "সমস্ত ওয়েবসাইটে ব্যবহার করুন" নির্বাচন করেন তাহলে Safari সিদ্ধান্ত নেয় যে ওয়েবসাইটে পোস্ট করা বিষয়বস্তু একটি নিবন্ধ কিনা। এর মানে, যদি Safari বিষয়বস্তুকে একটি নিবন্ধ হিসাবে শ্রেণীবদ্ধ না করে, তাহলে এটি পাঠক মোডে খুলবে না এবং পৃষ্ঠাটি যথারীতি খুলবে।

অবশ্যই পড়তে হবে: ৷ সাফারি ব্রাউজার ভালোভাবে ব্যবহার করার 11টি কৌশল

এই সহজ টুইকগুলি, একবার বাস্তবায়িত হলে অবশ্যই অনলাইনে আপনার পড়ার অভিজ্ঞতা বাড়াবে৷ এগিয়ে যান, এখনই স্বয়ংক্রিয় পাঠক মোড সক্ষম করুন এবং কোনও বিশৃঙ্খলা ছাড়াই নিবন্ধগুলি পড়ুন৷


  1. কীভাবে সাফারি ইস্যু খুলবে না?

  2. কিভাবে উইন্ডো মোডে স্টিম গেম খুলবেন

  3. আইফোনে সাফারিতে নির্দিষ্ট ওয়েবসাইটগুলি কীভাবে সীমাবদ্ধ করা যায়

  4. কীভাবে ছদ্মবেশী মোডে স্বয়ংক্রিয়ভাবে ব্রাউজার শুরু করবেন