কম্পিউটার

আইওএস-এ কীভাবে "বিরক্ত করবেন না" সেট আপ করবেন

যদি সকাল 2.00 হয় এবং আপনার ঘুমের জন্য মাত্র কয়েক ঘন্টা থাকে, কেউ আপনাকে কল করার চেষ্টা করছে বা চ্যাটে পিং করার চেয়ে খারাপ কিছু নেই।

আপনি যদি আপনার ফোনটিকে অ্যালার্ম ঘড়ি হিসাবে ব্যবহার করেন তবে ফোনটি বন্ধ করা বা ঘর থেকে বের করে দেওয়া অব্যবহারিক হতে পারে। তাই যখন আপনি কিছু অপ্রয়োজনীয় ZZZ পাওয়ার চেষ্টা করছেন তখন কেউ আপনাকে টেক্সট করার তাগিদ দিলে আপনি কী করবেন?

আইওএস-এ কীভাবে  বিরক্ত করবেন না  সেট আপ করবেন

আইফোনে, সমাধান হল "বিরক্ত করবেন না"৷

iOS-এ "বিরক্ত করবেন না" সেট আপ করা হচ্ছে

"বিরক্ত করবেন না" একটি iOS এবং MacOS ফাংশন যা একটি নির্দিষ্ট সময়ের জন্য সমস্ত ফোন কল এবং বিজ্ঞপ্তি সতর্কতা বন্ধ করে দেয়। অ্যালার্মগুলি "বিরক্ত করবেন না" দ্বারা প্রভাবিত হয় না এবং আপনি নির্দিষ্ট করতে পারেন যে কাউকে "বিরক্ত করবেন না" সেটিংস (যেমন আপনার স্বামী বা স্ত্রীর বাচ্চাদের মতো) এর মাধ্যমে কল করার অনুমতি দেওয়া হয়েছে কিনা।

শুরু করতে, আপনাকে প্রথমে আপনার iOS সেটিংসে যেতে হবে এবং “বিরক্ত করবেন না-এ আলতো চাপুন। ”।

আইওএস-এ কীভাবে  বিরক্ত করবেন না  সেট আপ করবেন

এটি তারপরে একটি সম্পূর্ণ পরিসরের বিকল্প উপস্থাপন করে যা আমরা একবারে একটিতে দেখব৷

আইওএস-এ কীভাবে  বিরক্ত করবেন না  সেট আপ করবেন
  • বিরক্ত করবেন না৷ – আপনি ম্যানুয়ালি ফিচারটি চালু এবং বন্ধ করতে এই টগলটি ব্যবহার করতে পারেন।
  • নির্ধারিত - আপনি যদি প্রতি রাতে একই রকম শান্ত থাকতে চান (এবং আপনি আমার মতো একজন বিস্মৃত ব্যক্তি), আপনি আপনার ফোন স্বয়ংক্রিয়ভাবে DND মোড চালু এবং বন্ধ করতে পারেন। আপনি যখন এটি চালু করবেন, তখন আপনাকে শুরু এবং শেষের সময় লিখতে বলা হবে।
আইওএস-এ কীভাবে  বিরক্ত করবেন না  সেট আপ করবেন

বেডটাইম এর উপর একটি নোট ” যদিও "বিরক্ত করবেন না" সমস্ত কল এবং বিজ্ঞপ্তিগুলিকে নিঃশব্দ করে দেয়, তবুও সেগুলি আপনার ফোনের স্ক্রিনে প্রদর্শিত হবে, প্রক্রিয়ায় স্ক্রীনকে আলোকিত করবে৷ যদি আপনার ফোনটি আপনার বিছানার পাশে থাকে তবে এটিই আপনাকে ঘুম থেকে জাগানোর জন্য যথেষ্ট।

"বেডটাইম" সক্ষম করার মাধ্যমে, স্ক্রীন অন্ধকার থাকে এবং সবকিছু বিজ্ঞপ্তি কেন্দ্রে নিয়ে যাওয়া হয়৷

আইওএস-এ কীভাবে  বিরক্ত করবেন না  সেট আপ করবেন

এখন আপনাকে নির্ধারণ করতে হবে আপনি আপনার ফোনটি কতটা নীরব চান৷ আপনি যখন বিছানায় থাকবেন এবং আপনার ফোনের দিকে তাকাবেন তখন "সর্বদা" হবে (হয়তো আপনি ঘুমানোর আগে একটি গেম খেলতে পছন্দ করেন?)। "আইফোন লক থাকা অবস্থায়" শুধুমাত্র ফোনটিকে সাইলেন্ট করবে যখন ফোনটি লক থাকে এবং ব্যবহার করা হয় না৷

আইওএস-এ কীভাবে  বিরক্ত করবেন না  সেট আপ করবেন

ডু নট ডিস্টার্ব-এ লোকেদেরকে বিরক্ত করার সম্ভাবনা আছে যদি তারা পার পেতে না পারে। যদি এটি আপনার বস হয়, তাহলে আপনি কি সত্যিই যত্নশীল? কিন্তু যদি এটি আপনার পত্নী, সন্তান, মা বা পিৎজা বিতরণ পরিষেবা হয়, তাহলে হয়ত আপনি আপনার ফোনে তাদের জন্য কিছু ব্যতিক্রম খোদাই করতে চান?

তাই এই বিভাগটি যেখানে আপনি বলতে পারেন কে মাধ্যমে পেতে পারেন. আপনি হয় একটি “পছন্দসই করতে পারেন৷ ” তালিকা (আপনার iOS পরিচিতি বই বা আপনার iOS ডায়ালিং প্যাডে ফেভারিট ট্যাবে গিয়ে), অথবা আপনি বলতে পারেন যে তিন মিনিটের মধ্যে একই ব্যক্তির কাছ থেকে দ্বিতীয় কল আসবে। কিন্তু তারপর যে মাধ্যমে পাছা মধ্যে কোনো ক্রমাগত ব্যথা দেয়. আমি পছন্দের বিকল্প পছন্দ করি।

আইওএস-এ কীভাবে  বিরক্ত করবেন না  সেট আপ করবেন

শেষ বিভাগটি এমন একটি যা আমি ব্যবহার করি না যেহেতু আমি গাড়ি চালাই না। কিন্তু চালকরা এই অংশটিকে অমূল্য মনে করবেন কারণ এটি স্পষ্টতই একই সময়ে গাড়ি চালানো এবং ফোনে কথা বলা একটি ভাল ধারণা (অবৈধ) নয়৷

আপনার ফোন যখন বুঝতে পারে আপনি গাড়ি চালাচ্ছেন তখন "বিরক্ত করবেন না" সক্রিয় করা যেতে পারে। যখন আপনার গতি বেড়ে যায় এবং ফোনটি মনে করে "আহ-হাহ! তারা অবশ্যই গাড়িতে থাকবে!” আপনি নিজেও এটি সক্রিয় করতে পারেন যদি আপনি একটি বাসে বা ট্রেনে থাকার সময় স্বয়ংক্রিয়ভাবে DND মোডে যেতে না চান৷

স্বতঃ-উত্তর একটি এসএমএস বার্তা পাঠাবে যাকে আপনি নির্দিষ্ট করেন যদি তারা "বিরক্ত করবেন না" মোডে আপনার সাথে যোগাযোগ করার চেষ্টা করেন। এই প্রি-টাইপ করা বার্তাটি এমন কিছু হতে পারে যেমন "বাড়ির পথে, শীঘ্রই দেখা হবে!" অথবা "ট্রাফিকের মধ্যে আটকে গেলে, আপনাকে আবার কল করবে"।

"বিরক্ত করবেন না" আমাদের ব্যস্ত ব্যস্ত জীবনে কিছুটা শান্তি এবং নিঃসঙ্গতা ফিরে পেতে সাহায্য করে - এবং এটি আমাদের মানুষকেও এড়াতে সাহায্য করে!


  1. কিভাবে ঠিক করবেন 'iOS-এ সরানো কাজ করছে না'

  2. আইফোনে কাজ করছে না বিরক্ত করবেন না তা কীভাবে ঠিক করবেন

  3. আইফোন বা আইপ্যাডে iOS 11 ইনস্টল কীভাবে পরিষ্কার করবেন

  4. iOS 11.2:Apple Pay Cash কিভাবে সেট আপ করবেন