কম্পিউটার

ওয়্যার্ড মডেম হিসাবে আপনার iOS ডিভাইস ব্যবহার করুন

বেশিরভাগ মানুষই সম্ভবত জানেন যে তাদের স্মার্টফোন বা ট্যাবলেট ওয়াইফাই হটস্পট হিসেবে কাজ করতে পারে। এইভাবে, আপনার অন্যান্য ডিভাইসগুলি আপনার মোবাইল অপারেটরের সিম কার্ডের মাধ্যমে প্রায়ই "টিথারিং" হিসাবে উল্লেখ করা একটি প্রক্রিয়াতে একই ডেটা ভাগ করতে পারে৷

অনেক iOS ব্যবহারকারী যা না করতে পারেন৷ জানেন যে তারা ল্যাপটপ বা ডেস্কটপ কম্পিউটারে টিথার করার সময় একই ফলাফল পেতে একটি তারযুক্ত সংযোগ ব্যবহার করতে পারে।

ওয়্যার্ড মডেম হিসাবে আপনার iOS ডিভাইস ব্যবহার করুন

কেন শুধু ওয়াইফাই হটস্পট কার্যকারিতা ব্যবহার করবেন না? এটি একটি মহান প্রশ্ন! আপনি একটি তারের মাধ্যমে আপনার মোবাইল ইন্টারনেট সংযোগ শেয়ার করতে চাইতে পারেন এমন বেশ কয়েকটি কারণ রয়েছে৷ এগুলি সবচেয়ে প্রাসঙ্গিক:

  • এটি ওয়াইফাইয়ের চেয়ে দ্রুত
  • একটি তারযুক্ত সংযোগ আরও নির্ভরযোগ্য
  • আপনার iOS ডিভাইস কম শক্তি ব্যবহার করবে
  • আপনি ডিভাইসটিকে চার্জ করে রাখতে পারেন
  • Wi-Fi এর বিপরীতে দূরবর্তীভাবে একটি তারযুক্ত সংযোগ হ্যাক করা অসম্ভব

ওয়্যার্ড মডেম হিসেবে আপনার iOS ডিভাইস ব্যবহার করার জন্য আমরা সঠিক ধাপে যাওয়ার আগে, আসুন আপনার প্রয়োজনীয় জিনিসগুলির চেকলিস্ট দেখি:

  • একটি iPhone বা iPad (সেলুলার সমর্থন সহ)
  • টার্গেট কম্পিউটারে আইটিউনস ইনস্টল করা হয়েছে
  • আপনার iOS ডিভাইসের জন্য একটি ডেটা কেবল (MFi সার্টিফিকেশন পছন্দনীয়)
  • টিথারিং সমর্থন করে এমন একটি প্রদানকারীর থেকে একটি সক্রিয় সিম কার্ড

শেষ পয়েন্ট, বিশেষ করে, খুব গুরুত্বপূর্ণ. আপনি বিশ্বের কোথায় থাকেন তার উপর নির্ভর করে, আপনার কাছে একটি মোবাইল ডেটা সাবস্ক্রিপশন থাকতে পারে যা টিথারিংয়ের অনুমতি দেয় না।

এটি মোটেও কাজ নাও করতে পারে অথবা আপনি যদি সরাসরি আপনার iOS ডিভাইসে এটি ব্যবহার করেন তার চেয়ে অনেক বেশি হারে আপনার টিথারড ডেটার জন্য বিল করা হতে পারে। টিথারিংয়ের ক্ষেত্রে আপনার ডেটা প্রদানকারী যে শর্তাবলী সেট করেছে সে সম্পর্কে সম্পূর্ণ স্পষ্টতা পেতে ভুলবেন না। এখন আমরা তারযুক্ত মোবাইল ডেটা ভাগ করে রান্না করার জন্য প্রস্তুত৷

তারযুক্ত হটস্পট শেয়ারিংয়ের মাধ্যমে ইন্টারনেটের সাথে সংযোগ করা হচ্ছে

আমরা এই প্রদর্শনের জন্য iOS 12 চালিত একটি iPad Pro ব্যবহার করছি। iOS এর পুরানো সংস্করণে কিছুটা ভিন্ন ধাপ থাকতে পারে। এই ক্ষেত্রে লক্ষ্য কম্পিউটারটি সর্বশেষ আপডেট সহ Windows 10 চালাচ্ছে৷

আপনার iOS ডিভাইসে আপনাকে প্রথমে যা করতে হবে তা হল আপনার ব্যক্তিগত হটস্পট সক্রিয় করা। এটি করতে, নীচে সোয়াইপ করুন আপনার মাঝখান থেকে হোম স্ক্রীন . যখন কোনো অ্যাপ খোলা থাকে না এবং ডিভাইসটি আনলক থাকে তখন আপনি এটিই দেখতে পান। এটি অনুসন্ধান বার আনতে হবে৷

ওয়্যার্ড মডেম হিসাবে আপনার iOS ডিভাইস ব্যবহার করুন

শুধু টাইপ করুন “ব্যক্তিগত হটস্পট” এবং সঠিক সেটিং পপ আপ করা উচিত।

ওয়্যার্ড মডেম হিসাবে আপনার iOS ডিভাইস ব্যবহার করুন

ট্যাপ করুন৷ it and you’ll go directly to the Personal Hotspot settings page.

ওয়্যার্ড মডেম হিসাবে আপনার iOS ডিভাইস ব্যবহার করুন

Now tap the switch at the top right of the screen to turn the hotspot on. Once the switch turns green, you simply have to plug the cable into both devices. You should see a small blue icon in the notification area on your iOS device that looks like this.

ওয়্যার্ড মডেম হিসাবে আপনার iOS ডিভাইস ব্যবহার করুন

On the Windows computer, a network connection called “iPad” should be available. It will have the same icon as a wired Ethernet connection.

ওয়্যার্ড মডেম হিসাবে আপনার iOS ডিভাইস ব্যবহার করুন

এটাই! Now your computer is sharing the iOS device’s internet connection directly over a wired connection. You can disable WiFi on both or either device if you want to. It will save power and cut off one potential security vulnerability at the same time.

Conclusion

Anyone would probably agree that this is a pretty easy way to set up an internet tether between your iOS device and computer. If it were any easier, they’d have to make a cable that plugs itself in! Now you should know everything you need to get your laptop or desktop online quickly and easily using your iOS device!


  1. আইওএস বিটা সংস্করণের জন্য বিটা প্রোগ্রামে আপনার ডিভাইস কীভাবে নথিভুক্ত করবেন

  2. সাবধান:একটি কন্ট্রোল সেন্টার বাগ আপনার iOS ক্র্যাশ করতে পারে!

  3. কিভাবে অনুপ্রবেশকারীদের থেকে আপনার iPhone/iOS ডিভাইস সুরক্ষিত করবেন?

  4. আপনার iPhone এ iOS 12 থেকে 11.4 ডাউনগ্রেড করার পদক্ষেপ