কম্পিউটার

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

ড্রাইভিং করার সময় টেক্সট করা বেআইনি হতে পারে, কিন্তু রোড ট্রিপে যাওয়ার সময় আপনার ফোন একটি বিশাল সুবিধা হতে পারে। GPS কার্যকারিতা, সঙ্গীত এবং আরও অনেক কিছুর মধ্যে, আপনার আইফোন মাইলগুলিকে আরও দ্রুত অতিক্রম করতে সহায়তা করতে পারে৷

অ্যাপল কারপ্লে-এর সাথে সামঞ্জস্যপূর্ণ বিভিন্ন অ্যাপ রয়েছে। সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ্লিকেশানগুলি সন্ধান করা আপনাকে সহজেই আপনার গাড়ি নিয়ন্ত্রণ করতে সহায়তা করবে; সর্বোপরি, আপনি এক ডজন বিভিন্ন অ্যাপের মাধ্যমে নেভিগেট করতে চান না। সহজে একাধিক ফাংশন একত্রিত করে এমন অ্যাপ খুঁজে পাওয়া ভালো।

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

iPhone-এর জন্য ১২টি সেরা CarPlay অ্যাপস

এই অ্যাপগুলি রাস্তায় আপনার ফোনের দিকে তাকানোর প্রয়োজনীয়তা দূর করে, গাড়ি চালানোকে আরও নিরাপদ করে।

1. বার্তা

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

অ্যাপলের অন্তর্নির্মিত মেসেজিং অ্যাপ্লিকেশন হল বন্ধুদের পাঠ্য পাঠাতে যাওয়ার পদ্ধতি। এমনকি আপনি রাস্তায় থাকলেও, বার্তাগুলি বন্ধ হয় না–এবং তাদের মধ্যে অনেকগুলি গুরুত্বপূর্ণ তথ্য রয়েছে যা আপনার জানা দরকার৷ বার্তা অ্যাপটি CarPlay-এর মাধ্যমে কাজ করে এবং আপনার পাঠ্যগুলি জোরে জোরে পড়বে এবং ভয়েসের মাধ্যমে আপনাকে প্রতিক্রিয়া জানাতে অনুমতি দেবে।

2. Google মানচিত্র

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

আপনার যদি দিকনির্দেশের অস্তিত্ব না থাকে তবে Google মানচিত্র একটি জীবন রক্ষাকারী। অ্যাপটি অ্যাপল ম্যাপের চেয়ে নিয়মিত আপডেট করা হয় এবং আপ-টু-দ্যা-মিনিট ট্রাফিক তথ্য প্রদান করে। কয়েক বছর আগে, Google Maps Waze অধিগ্রহণ করেছে, যাতে আপনি এক নজরে ট্র্যাফিক স্টপ, দুর্ঘটনা এবং রাস্তার অন্যান্য বিপদগুলি কোথায় তা দেখতে পারেন।

3. ওয়াজ

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

যদিও Waze কার্যকারিতা Google Maps-এ একত্রিত করা হয়েছে, তবুও অনেকেই Apple Maps পছন্দ করেন। আপনি যদি এই ক্যাম্পের মধ্যে পড়েন, কিন্তু আপনি এখনও মিনিটে মিনিটে ট্রাফিক তথ্য চান, Waze হল যাওয়ার উপায়। এই অ্যাপটি আপনাকে আপনার রুটের তথ্য দেয়, সেইসাথে ধ্বংসাবশেষ এবং গতির ফাঁদ।

4. Spotify

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

আপনার প্রিয় টিউন ছাড়া কোন ড্রাইভ সম্পূর্ণ হয় না। অ্যাপল মিউজিক বা প্যান্ডোরার মতো বিগত পরিষেবার চেয়েও স্পটিফাই আজ সঙ্গীতের প্রাথমিক উৎস। এটি শুধু মিউজিক বাজানোর চেয়েও বেশি কিছু করে, যদিও — Spotify শত শত পডকাস্ট, সংবাদ সম্প্রচার এবং আরও অনেক কিছুর আবাসস্থল। আপনি গভীরভাবে খেলাধুলার বিশ্লেষণ শুনতে চান বা শুধু আপনার প্রিয় গান শুনতে চান, কারপ্লে-এর জন্য Spotify অপরিহার্য।

5. মেঘাচ্ছন্ন

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

আপনি যদি একটি উত্সর্গীকৃত পডকাস্ট পরিষেবা চান এবং স্পটিফাই কেবল কৌশলটি না করে, ওভারকাস্ট হল পরবর্তী সেরা বিকল্প। অডিও রিমাস্টার করার জন্য ভয়েস বুস্টের মতো অতিরিক্ত বিকল্প এবং স্মার্ট স্পীডের মতো অতিরিক্ত বিকল্পগুলির সাথে Apple-এর অন্তর্নির্মিত পডকাস্ট পরিষেবায় ওভারকাস্ট উন্নতি করে যা মৃত মুহূর্তগুলিকে ছোট করে এবং অডিওর গতি বাড়ায়। আপনি কম সময়ে আরও কন্টেন্ট শোনার জন্য তিনগুণ পর্যন্ত দ্রুত পডকাস্ট চালানো বেছে নিতে পারেন।

6. জুম

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

মিটিং থামবে না কারণ আপনার কোথাও থাকার আছে। যদি আপনাকে সেই মিটিংটি নিতে হয় তবে আপনি আপনার কম্পিউটারে না থাকতে পারেন, আপনি এখনও নিজেকে ঝুঁকির মধ্যে না ফেলে কারপ্লে-এর মাধ্যমে জুমে যোগ দিতে পারেন। জুমের একটি "নিরাপদ ড্রাইভিং মোড" রয়েছে যা অ্যাপের উপর আপনার নিয়ন্ত্রণ সীমিত করে, কিন্তু আপনি এখনও মিটিং আমন্ত্রণে যোগ দিতে, নিজেকে নিঃশব্দ করতে বা একটি কল শুরু করতে পারেন৷

7. শ্রবণযোগ্য

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

যদি সঙ্গীত আপনার জিনিস না হয় এবং আপনার শোনার জন্য পডকাস্ট শেষ হয়ে যায়, তাহলে শ্রুতিমধুর নতুন অডিওবুকগুলি খুঁজে পাওয়ার একটি দুর্দান্ত উপায়। আপনি যদি এমন কেউ হন যিনি রাস্তায় প্রচুর সময় ব্যয় করেন, অডিওবুকগুলি আপনাকে আপনার প্রিয় লেখকদের সমস্ত সাম্প্রতিক প্রকাশের বিষয়ে আপ টু ডেট থাকতে সাহায্য করে, এমনকি যদি আপনার কাছে একটি বই নিয়ে বসার অনেক সুযোগ না থাকে। Audible আপনাকে CarPlay-এর মাধ্যমে খেলার জন্য একটি শিরোনাম নির্বাচন করতে, বইকে বিরতি দিতে এবং আরও অনেক কিছু করতে দেয়।

8. Audiobooks.com

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

শ্রবণযোগ্য একটি দুর্দান্ত পরিষেবা, তবে এটি অডিওবুকের জন্য সবচেয়ে সাশ্রয়ী মূল্যের বিকল্প নয়, বিশেষ করে যদি আপনি সেগুলির অনেকগুলি শোনেন। Audiobooks.com অডিওবুক খোঁজার একটি আরও বাজেট-বান্ধব উপায় অফার করে যাতে আপনি মাসের জন্য আপনার সমস্ত শ্রবণযোগ্য ক্রেডিটগুলি পুড়িয়ে ফেলার পরে চুলকানি দূর করতে পারেন৷

9. চার্জপয়েন্ট

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

আপনি যদি একটি বৈদ্যুতিক গাড়ি চালান, তাহলে চার্জপয়েন্ট আবশ্যক। এই অ্যাপটি নিকটতম বৈদ্যুতিক গাড়ির চার্জিং স্টেশন খুঁজে পাওয়া সহজ করে তোলে। আপনি আপনার ফোনে অ্যাপটি ব্যবহার করে আপনার গাড়ি চার্জ করা শুরু করতে পারেন এবং আপনার গাড়ি চার্জ করা শেষ হলে একটি বিজ্ঞপ্তি পেতে পারেন৷ এটি অন্যান্য ড্রাইভারের পর্যালোচনাগুলিও হোস্ট করে যা আপনাকে অবস্থান সম্পর্কে জানার প্রয়োজন হতে পারে এমন কিছু সম্পর্কে সতর্ক করে৷

10. প্লাগএস হারে

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

যদিও চার্জপয়েন্ট মালিকানাধীন চার্জিং স্টেশনগুলির একটি চার্জিং নেটওয়ার্ক, প্লাগশেয়ার সারা দেশে 440,000 টিরও বেশি বৈদ্যুতিক চার্জিং স্টেশনগুলির একটি মানচিত্র সরবরাহ করে৷ আপনি যদি যেকোন ধরণের বৈদ্যুতিক যান চালান, প্লাগশেয়ার নিশ্চিত করবে যে আপনি সর্বদা আপনার গাড়ি থামাতে এবং চার্জ করার জন্য নিকটতম স্থান জানেন। যেকোন চার্জিং "ডেড জোন" দেখতে আপনি অ্যাপটি অ্যাক্সেস করতে পারেন বা অনলাইন ম্যাপ দেখতে পারেন৷

11. টিউনইন

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

আপনি যদি রেডিও স্টেশনগুলি ব্রাউজ করতে পছন্দ করেন,” তবে আপনার এলাকায় যেগুলি টপ 40 এর বাজে কথা ছাড়া আর কিছুই নয়, TuneIn হল নিখুঁত অ্যাপ৷ TuneIn আপনাকে সারা বিশ্ব থেকে 100,000-এর বেশি রেডিও স্টেশন ব্রাউজ করতে দেয়, যার মধ্যে প্রচুর পরিমাণে লাইভ স্পোর্টস হোস্ট করা হয়। আপনি বেসবল ফ্যান হোন না কেন আপনি আঙ্গুলের আঙ্গুল দিয়ে ব্রেভস ওয়ার্ল্ড সিরিজ জিতবে বা আপনি অন্য কোনো দেশে রাগবি ম্যাচ দেখতে লেট-নাইট ড্রাইভে যাচ্ছেন, TuneIn হল আপনার জন্য অ্যাপ।

12. এনপিআর ওয়ান

আইফোনের জন্য 12টি সেরা অ্যাপল কারপ্লে অ্যাপ

NPR হল একটি জনপ্রিয় রেডিও স্টেশন যেখানে বর্তমান ঘটনা ও সমস্যাগুলির উপর চিন্তা-উদ্দীপক মন্তব্য রয়েছে। আপনি যদি এনপিআর শুনতে উপভোগ করেন, তাহলে এনপিআর ওয়ান হল এমন একটি অ্যাপ যা আপনার চেক আউট করা উচিত। এটি এনপিআর থেকে শো এবং পডকাস্টের পাশাপাশি স্থানীয় রেডিও থেকে সামগ্রীতে অ্যাক্সেস সরবরাহ করে। আপনি মিস করতে পারেন এমন কোনো খবর শুনতে এর ক্যাচ আপ ফাংশনের সুবিধাও নিতে পারেন।

আপনার ফোন দৈনন্দিন জীবনের জন্য একটি অত্যাবশ্যকীয় হাতিয়ার, কিন্তু গাড়ি চালানোর সময় আপনার কখনই এটি ব্যবহার করা উচিত নয়। এটি শুধুমাত্র বিপজ্জনক নয়, আপনি যদি বিভ্রান্ত হয়ে গাড়ি চালান তবে এর গুরুতর আইনি পরিণতিও রয়েছে৷ CarPlay একটি নিরাপদ বিকল্প অফার করে যা নিশ্চিত করে যে আপনি এখনও নিজেকে বা অন্য কাউকে ঝুঁকির মধ্যে না রেখে আপনার প্রিয় অ্যাপগুলি ব্যবহার করতে পারেন।


  1. আইফোনে পোর্ট্রেট মোডের জন্য সেরা অ্যাপ

  2. আইফোনের জন্য 5টি সেরা বাজেট অ্যাপ

  3. আইফোনের জন্য 10টি সেরা প্যাকেজ ট্র্যাকিং অ্যাপ

  4. 2022 সালে iPhone এর জন্য 7টি সেরা সাইক্লিং অ্যাপ