কম্পিউটার

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

একটি আইফোন সর্বদা সঙ্গীতের জন্য সর্বোত্তম পছন্দ ছিল কারণ এটি বিখ্যাত আইপডের উত্তরসূরি, বিশেষ করে সঙ্গীত চালানোর জন্য ডিজাইন করা হয়েছে। যদিও ডিভাইসটি উন্নত সাউন্ড কোয়ালিটি এবং ইমারসিভ অভিজ্ঞতা প্রদান করে, একটি আইফোনে মিউজিক ফাইল সরানো কখনোই সহজ ছিল না। আইফোন থেকে আইফোনে মিউজিক কিভাবে ট্রান্সফার করা যায় এই প্রশ্নে যারা কখনও আইফোন কিনেছেন তারা সবাই হোঁচট খেয়েছেন।

মিউজিক অ্যাপটি iOS ডিভাইসের সাথে বিল্ট-ইন করে, আপনার সমস্ত মিউজিককে একটি অ্যাপে রাখা হয়। কিন্তু আপনি আপনার সঙ্গীত সংগ্রহ উপভোগ করার আগে, আপনাকে প্রথমে ফোনে সঙ্গীত পেতে হবে। একটি পুরানো আইফোন থেকে একটি নতুন আইফোনে আপনার সঙ্গীত স্থানান্তর করতে চান বা এমন একটি বন্ধুর সাথে একটি অ্যালবাম শেয়ার করতে চান যিনি সাউন্ডট্র্যাকগুলি পছন্দ করেছেন অ্যাপল ইকোসিস্টেমে একটু জটিল হতে পারে যদি আপনি জানেন না কিভাবে আইফোন থেকে অ্যাপল সঙ্গীত স্থানান্তর করতে হয় আইফোন তাই, নতুন আইফোন পাওয়ার সময় আপনি যদি আপনার মিউজিক শেয়ার করতে বা সংরক্ষণ করতে চান তবে ঘাম করবেন না, টিপস এবং গাইড ছাড়াই এটিকে জুড়ে দিন।

পার্ট 1:কিভাবে আপনার কম্পিউটারে iPhone থেকে iPhone এ সঙ্গীত স্থানান্তর করবেন

পদ্ধতি 1:কিভাবে আইফোন থেকে আইফোনে আইটিউনস দিয়ে গান পাঠাবেন

  1. ইউএসবি কেবলের মাধ্যমে আইটিউনস ইনস্টল থাকা ম্যাক বা পিসিতে আপনার পুরানো আইফোন সংযোগ করুন৷
  2. আইটিউনস খুলুন। ডিভাইসটি সঠিকভাবে সংযুক্ত থাকলে, সংযুক্ত ডিভাইসটি দেখানো একটি আইকন iTunes-এর উপরের বাম কোণে প্রদর্শিত হবে।
  3. আপনি হয় মোবাইল আইকনে ক্লিক করতে পারেন অথবা "ডিভাইস" সাইডবারে যান এবং সংযুক্ত আইফোনের নামে ক্লিক করতে পারেন৷ আপনি ডিভাইসের সমস্ত বিবরণ দেখতে পাবেন।
  4. এখন ফাইল মেনু খুলুন এবং তারপরে ডিভাইসগুলিতে যান, তারপর [আপনার iPhone এর নাম] থেকে কেনাকাটা স্থানান্তর করুন৷ এটি আইফোন থেকে আইটিউনসে কেনা সমস্ত সঙ্গীত স্থানান্তর করবে। ট্রান্সফার প্রক্রিয়া শেষ হয়ে গেলে পুরনো আইফোনের সংযোগ বিচ্ছিন্ন করুন।
  5. আপনি আপনার সমস্ত সঙ্গীত চালু করতে চান এমন নতুন iPhone সংযোগ করুন৷
  6. ITunes-এ Music-এ ক্লিক করুন এবং তারপর "Sync Music" চেক করুন। তারপরে আপনি iTunes থেকে নতুন আইফোনে স্থানান্তর করতে চান এমন সমস্ত সঙ্গীত নির্বাচন করুন৷

পদ্ধতি 2:মোবাইল ট্রান্স - ফোন ট্রান্সফারের মাধ্যমে কীভাবে আইফোন থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করা যায়

MobileTrans - ফোন ট্রান্সফার হল একটি পাওয়ারহাউস টুলসেট যা বিভিন্ন পেশাদার বৈশিষ্ট্য উপস্থাপন করে যা আপনার মিশনকে কীভাবে আইফোন থেকে আইফোনে স্থানান্তর করতে হয় তার মিশনকে ত্বরান্বিত করতে পারে। সফটওয়্যারটি উইন্ডোজ এবং ম্যাক উভয়ের সাথেই সামঞ্জস্যপূর্ণ। এই আশ্চর্যজনক সফ্টওয়্যার টুলটি সমস্ত প্রধান মোবাইল অপারেটিং সিস্টেমের সাথে সামঞ্জস্যপূর্ণ যেমন অ্যান্ড্রয়েড, আইফোন এবং উইন্ডোজ৷

MobileTrans – ফোন ট্রান্সফার মোবাইল ডিভাইসের যেকোন সংমিশ্রণ যেমন iPhone থেকে iPhone, iPhone থেকে Android, iPhone থেকে Windows, এবং এর বিপরীতে ডেটা শেয়ার ও স্থানান্তর করতে ব্যবহার করা যেতে পারে। টুলটি মিউজিক থেকে ভিডিও এবং অ্যাপস, ফটো, মেসেজ ইত্যাদি সব ধরনের ফাইলকে সমর্থন করে। সমর্থিত ডিভাইসের তালিকা 6000 এর উপরে এবং 700 হাজার সক্রিয় গ্রাহক রয়েছে।

এই দক্ষ টুলটি আমাদের সমস্যার সমাধান করতে পারে কিভাবে আইফোন থেকে আইফোনে মিউজিক ট্রান্সফার করা যায় যখন শুধুমাত্র কয়েকটি মাউস ক্লিকের সাথে জড়িত থাকে এবং কোন পূর্বের কম্পিউটার দক্ষতা বা জ্ঞানের প্রয়োজন হয় না।

ধাপ 1: MobileTrans – ফোন ট্রান্সফার টুলটি ডাউনলোড করুন এবং এটি আপনার কম্পিউটার সিস্টেমে একটি Windows PC বা Mac এ ইনস্টল করুন৷ অনেকগুলি বিকল্প আপনার মনকে উড়িয়ে দেবে তবে চিন্তা করবেন না আমি আপনাকে গাইড করার জন্য প্রতিটি ধাপ অতিক্রম করব৷

ধাপ 2: একটি USB কেবল ব্যবহার করে প্রেরক এবং প্রাপক উভয় আইফোনকে পিসিতে সংযুক্ত করে। সেগুলি স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করা হবে এবং MobileTrans উইন্ডোতে প্রদর্শিত হবে৷

ধাপ 3: এখন উভয় আইফোনের মধ্যে আপনার ডেটা স্থানান্তর করতে "ফোন স্থানান্তর" বিকল্পটি চয়ন করুন৷

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

পদক্ষেপ 4: স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত হওয়ার পরে MobileTrans উইন্ডোর প্রতিটি পাশে একটি আইফোন প্রদর্শিত হবে। উৎস এবং গন্তব্য আইফোন সঠিক জায়গায় আছে তা নিশ্চিত করতে আপনি ডিভাইসগুলির মধ্যে "ফ্লিপ" করতে পারেন৷

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

ধাপ 5: একই স্ক্রিনে, আপনি এক আইফোন থেকে অন্য আইফোনে স্থানান্তর করতে প্রয়োজনীয় ফাইলের ধরন নির্বাচন করতে পারেন। সমস্ত স্থানান্তরযোগ্য ফাইলগুলি নীল রঙে হাইলাইট করা হয়েছে এবং নির্বাচন করা যেতে পারে। আপনি স্থানান্তর করতে চান যে সঙ্গীত ফাইল নির্বাচন করুন.

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

ধাপ 6: "স্টার্ট" বোতাম টিপুন। আপনাকে নিশ্চিত করতে হবে যে উভয় ডিভাইসই চার্জ করা আছে এবং স্থানান্তরের সময় কোনো ডিভাইসই সংযোগ বিচ্ছিন্ন করবেন না।

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

মোবাইলট্রান্সের মাধ্যমে কীভাবে স্থানান্তর করতে হয় তা শিখতে আপনার জন্য এখানে একটি ভিডিও রয়েছে:

অংশ 2:কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে মিউজিক কিভাবে সরানো যায়

একটি থেকে অন্যটিতে সঙ্গীত স্থানান্তর করতে দুটি আইফোনকে সংযুক্ত করা বা ব্রিজ করা বরং একটি কঠিন কাজ এবং হয় অ্যাপল পরিষেবাগুলির অর্থপ্রদানের সাবস্ক্রিপশন প্রয়োজন বা লিঙ্কটি তৈরি করার জন্য প্রক্রিয়াটির জন্য কঠোর প্রচেষ্টার প্রয়োজন৷ এখন আপনি যদি ভাবছেন কিভাবে কম্পিউটার ছাড়াই আইফোন থেকে আইফোনে মিউজিক ট্রান্সফার করা যায় তাহলে আপনি সঠিক জায়গায় আছেন, কারণ আমি আপনাকে এটি করার জন্য সম্ভাব্য সব বিকল্প ব্যাখ্যা করব।

পদ্ধতি 3:কিভাবে ব্লুটুথ দিয়ে iPhone থেকে iPhone এ সঙ্গীত স্থানান্তর করা যায়

ব্লুটুথ একটি আইফোন থেকে অন্য আইফোনে সঙ্গীত স্থানান্তর করার জন্য অন্য চ্যানেল অফার করে। ব্লুটুথের মাধ্যমে মিউজিক ফাইল সিঙ্ক করা ব্লুটুথ টিথারিং নামে পরিচিত কারণ এটি দুটি আইফোনের মধ্যে একটি স্থিতিশীল এবং নিরাপদ স্বল্প-পরিসর সংযোগ প্রদান করে। যদিও ব্লুটুথের গতি Wi-Fi সংযোগের সাথে মেলে না তবে এটি প্রকৃতপক্ষে অন্যান্য দূরবর্তী সমাধানগুলিকে মোকাবেলা করতে পারে যেগুলি অ্যাক্সেস করার জন্য একই সঙ্গীত ফাইল আপলোড এবং ডাউনলোড করা প্রয়োজন। ব্লুটুথ ব্যবহার করে আইফোন থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করতে এখানে পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

  1. আইফোন উভয়ের সেটিংসে যান এবং তারপরে সাধারণ এবং নেটওয়ার্কে যান৷
  2. নেটওয়ার্ক সেটিংসে, সেলুলার এবং ব্যক্তিগত হটস্পটে যান৷
  3. এখন সাধারণ সেটিংসে ফিরে আসুন এবং ব্লুটুথ বিকল্প থেকে ব্লুটুথ চালু করুন৷
  4. দ্বিতীয় iPhone ডিভাইসে, সেটিংস খুলুন এবং ব্লুটুথ চালু করুন।
  5. দ্বিতীয় আইফোন অন্যের উপস্থিতি স্ক্যান করবে এবং তারপর ব্লুটুথ সংযোগে প্রথম আইফোনের নামে ট্যাপ করবে৷ নিশ্চিত করতে উভয় ডিভাইসে ছয়-সংখ্যার নম্বর লিখুন।
  6. অবশেষে, আপনি একটি আইফোন থেকে অন্য আইফোনে আপনার সঙ্গীত স্থানান্তর করতে পারেন৷

পদ্ধতি 4:কিভাবে এয়ারড্রপ ব্যবহার করে আইফোন থেকে আইফোনে গান স্থানান্তর করা যায়

AirDrop হল আইফোন থেকে iPhone বা কাছাকাছি অন্য কোনো iOS ডিভাইসে সঙ্গীত স্থানান্তর করার একটি সহজ এবং দ্রুত উপায়। এয়ারড্রপ ব্লুটুথ ব্যবহার করে আবিষ্কার এবং সংযোগ করতে যখন পয়েন্ট-টু-পয়েন্ট ওয়াই-ফাই উচ্চ-গতির ফাইল স্থানান্তর প্রদান করে। আইফোন থেকে আইফোনে গান পাঠানোর জন্য এটি একটি দ্রুত, নিরাপদ, এবং শক্তি-দক্ষ পদ্ধতি৷

AirDrop চালু করার জন্য দুটি সম্ভাব্য পদ্ধতি রয়েছে, ধাপগুলি নিম্নরূপ

    1. নিশ্চিত করুন যে উভয় iPhoneই কাছাকাছি এলাকায় আছে এবং চালু আছে৷
    2. প্রেরক এবং প্রাপকের ডিভাইসে নিশ্চিত করুন যে সঙ্গীত পাঠাতে এবং গ্রহণ করতে AirDrop চালু আছে।

ক। কন্ট্রোল সেন্টার চালু করতে উপরে সোয়াইপ করুন

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

খ। AirDrop আইকন টিপুন, এটি নির্বাচনের জন্য একটি মেনু পপ আপ করবে। হয় এটি চালু করতে বা এটি বন্ধ রাখতে।

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

গ। এয়ারড্রপ ব্যবহার করে মিউজিক ফাইল পাঠাতে কাছাকাছি আশেপাশের যে কেউ এয়ারড্রপ চালু করতে এখন "সবাই" টিপুন৷

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

"সাধারণ" এবং তারপরে "এয়ারড্রপ" এ গিয়ে এবং প্রত্যেকের কাছে "প্রাপ্তি" চালু করে আইফোন "সেটিংস"-এ AirDrop চালু করা যেতে পারে।

  1. আইফোনে যান যেখান থেকে আপনি সঙ্গীত ফাইল পাঠাতে চান৷ "মিউজিক" অ্যাপটি খুলুন এবং আপনি যে মিউজিক ফাইল বা অ্যালবামটি শেয়ার করতে চান তাতে যান। তারপরে মিউজিক ফাইলের বিবরণে দেখানো "শেয়ার" বোতামে ট্যাপ করুন। সবশেষে, টার্গেট আইফোনের নাম বেছে নিন এবং মিউজিক পাঠান।
  2. রিসিভার আইফোনে সঙ্গীত "স্বীকার করুন"৷

পদ্ধতি 5:কিভাবে আইক্লাউড ব্যবহার করে আইফোন থেকে আইফোনে গান স্থানান্তর করা যায়

iCloud হল অ্যাপলের ক্লাউড স্টোরেজ পরিষেবা যা প্রত্যেক অ্যাপল ব্যবহারকারীকে ব্যক্তিগত রিমোট স্টোরেজ অফার করার জন্য ডিজাইন করা হয়েছে। আমরা আইক্লাউডে সঙ্গীত ব্যাকআপ করতে এবং আমাদের অ্যাপল ইকোসিস্টেম ডিভাইসগুলির যেকোনো একটিতে এটি অ্যাক্সেস করতে পরিষেবাটি ব্যবহার করতে পারি। আমাদের ক্ষেত্রে একটি কম্পিউটার ছাড়া আইফোন থেকে আইফোনে সঙ্গীত স্থানান্তর করার জন্য একটি সমাধান প্রদান করে। তো, চলুন যাই।

    1. আইফোনে সেটিংস খুলুন তারপর "iCloud" এ যান৷
    2. "স্টোরেজ এবং ব্যাকআপ" খুঁজুন, এখানে আপনি iCloud স্টোরেজে ব্যাক আপ করতে চান এমন ফাইলগুলি নির্বাচন করতে পারেন৷
    3. সুতরাং, ব্যাকআপে আমাদের সঙ্গীত লাইব্রেরি অন্তর্ভুক্ত করতে, "সঞ্চয়স্থান পরিচালনা করুন" এ যান এবং আপনার ডিভাইসের নাম নির্বাচন করুন৷ এটি ডিভাইস এবং ব্যাকআপ ফাইল সম্পর্কে কিছু তথ্য লোড করবে।

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

    1. ব্যাকআপ বিকল্পের অধীনে, "সব অ্যাপ দেখান" এ আলতো চাপুন এবং দেখানো হলে মিউজিক অ্যাপের জন্য টগল বোতাম চালু করুন।

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

  1. এই ব্যাকআপ নেওয়ার জন্য আপনার আইফোনকে একটি Wi-Fi নেটওয়ার্ক এবং একটি পাওয়ার সোর্সের সাথে সংযুক্ত থাকতে হবে এবং এছাড়াও iCloud ব্যাকআপ প্রক্রিয়া সংরক্ষণের জন্য স্ক্রীন বন্ধ হওয়ার জন্য অপেক্ষা করবে শক্তি।
  2. এখন অন্য আইফোনে, আপনি একই iCloud আইডি দিয়ে লগ ইন করতে পারেন এবং কম্পিউটার সিস্টেমের হস্তক্ষেপ ছাড়াই দূরবর্তীভাবে ক্লাউড স্টোরেজে সঞ্চিত আপনার সমস্ত সঙ্গীত ডাউনলোড করতে পারেন৷

এছাড়াও, আপনি যদি অ্যাপল মিউজিক বা আইটিউনস ম্যাচে সাবস্ক্রাইব করে থাকেন তবে আপনার সমস্ত সঙ্গীত আপনার আইক্লাউড মিউজিক লাইব্রেরিতে সংরক্ষণ করা যেতে পারে। যে কোনো সময় এবং আপনার ডিভাইসের যে কোনো অ্যাক্সেস করা যেতে পারে. আইফোনে আইক্লাউড মিউজিক লাইব্রেরি চালু করতে ধাপগুলি অনুসরণ করুন৷

  1. আপনার iPhone এর সেটিংসে যান৷ তারপর মিউজিক মেনুতে।
  2. আপনি যদি সাবস্ক্রিপশন কিনে থাকেন, তাহলে আপনি iCloud মিউজিক লাইব্রেরির জন্য টগল বোতামটি দেখতে পারবেন, এটি চালু করুন।

পদ্ধতি 6:কিভাবে ড্রপবক্স ব্যবহার করে আইফোন থেকে আইফোনে গান স্থানান্তর করা যায়

কোম্পানির মতে ড্রপবক্স একটি ফাইল হোস্টিং সিস্টেম, যার অর্থ মূলত এটি তার ব্যবহারকারীদের জন্য একটি ক্লাউড-ভিত্তিক স্টোরেজ সমাধান প্রদান করে। এটির দূরবর্তী অ্যাক্সেস তার ব্যবহারকারীদের একটি ডিভাইস বা এলাকার সীমাবদ্ধতা ছাড়াই যেকোনো সময় যেকোনো ফাইল অ্যাক্সেস করতে দেয়৷

    1. উভয় আইফোনেই ড্রপবক্স অ্যাপ ডাউনলোড করুন এবং খুলুন।
    2. নিচের মেনুর মাঝখানে, আপনি "তৈরি করুন" বোতামটি দেখতে পাবেন, এটি টিপুন এবং আপনি যে সঙ্গীতটি অন্য আইফোনের সাথে শেয়ার করতে চান সেটি আপলোড করুন৷

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

    1. অন্য আইফোনে প্রথমটির মতো একই ড্রপবক্স আইডি দিয়ে সাইন ইন করুন৷ একবার লগ ইন করলে আপনি সেই ফাইলটিতে নেভিগেট করতে পারেন যেখানে আপনি আপনার সমস্ত সঙ্গীত আপলোড করেছেন এবং গানগুলি অ্যাক্সেস করতে পারেন এবং এমনকি অফলাইন অ্যাক্সেসের জন্য সেগুলি ডাউনলোড করতে পারেন৷

কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

উপসংহার

অ্যাপলের পণ্যগুলি ব্যবহৃত সমস্ত প্রযুক্তির সুরক্ষা এবং প্রাপ্যতার অতিরিক্ত স্তরের জন্য বিখ্যাত। এজন্য iOS ইকোসিস্টেমে মিউজিক ফাইল স্থানান্তর এবং শেয়ার করা অনেক কঠিন এবং কিছু প্রযুক্তিগত জ্ঞানের প্রয়োজন। যাইহোক, রিমোট স্টোরেজ সলিউশন বা নেটওয়ার্ক সেটিংস কনফিগার করার প্রয়োজন ছাড়াই আইফোন থেকে আইফোনে মিউজিক ট্রান্সফার করার জন্য আমি আপনার জন্য মোটামুটি সহজ এবং 1-ক্লিক সমাধান উপস্থাপন করেছি। মোবাইল ট্রান্স - ফোন ট্রান্সফার মোবাইল ডিভাইসের ক্ষেত্রে আপনার সমস্ত ডেটা স্থানান্তরের প্রয়োজনীয়তার জন্য সর্বোত্তম সমাধান অফার করে৷


  1. কীভাবে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে সঙ্গীত স্থানান্তর করবেন?

  2. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে সংগীত স্থানান্তর করবেন।

  3. কীভাবে আইফোন থেকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করবেন

  4. কিভাবে সিডি থেকে আইফোনে মিউজিক ট্রান্সফার করবেন