কম্পিউটার

কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

আইফোনগুলি ফুটেজ ক্যাপচার করার ক্ষেত্রে আশ্চর্যজনক, তবে কীভাবে আপনার আইফোন থেকে আপনার বন্ধু বা পরিবারের সদস্যের আইফোনে দীর্ঘ ভিডিও পাঠাবেন তা নির্ধারণ করার সময় এটি একটি কঠিন কাজ হয়ে ওঠে। আপনি যদি কয়েক মিনিটের বেশি সময় ধরে একটি ভিডিও পাঠানোর চেষ্টা করেন, তাহলে আপনি অবশ্যই একটি বিজ্ঞপ্তি পাবেন, আপনাকে সতর্ক করে যে পাঠাতে সক্ষম হওয়ার আগে আপনাকে আপনার ভিডিওর আকার কমাতে বা ট্রিম করতে হবে। সৌভাগ্যবশত, আপনাকে চিন্তা করার দরকার নেই আমি সমস্যাগুলি সমাধানের জন্য কয়েকটি পদ্ধতি উপস্থাপন করব, আপনাকে আপনার সমস্ত ভিডিও সম্পূর্ণ রেজোলিউশনে এবং অসম্পাদিত শেয়ার করার অনুমতি দেবে৷

অংশ 1:​​ছোট ভিডিওর জন্য আইফোন থেকে আইফোনে ভিডিও স্থানান্তর করার 2 পদ্ধতি

আপনি যদি ভাবছেন কিভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও স্থানান্তর করা যায় যখন ভিডিও ফাইলগুলি ছোট এবং আকারে ছোট হয়। আপনার হাতে শুধুমাত্র কয়েকটি বিকল্প রয়েছে, তাই আসুন iPhones-এর মধ্যে সহজে ছোট ভিডিও শেয়ার করার জন্য প্রতিটি সম্ভাব্য সমাধানের মাধ্যমে যাই।

পদ্ধতি 1:এয়ারড্রপের মাধ্যমে আইফোন থেকে আইফোনে ভিডিও স্থানান্তর করুন

AirDrop হল আইফোন থেকে iPhone বা কাছাকাছি অন্য কোনো iOS বা macOS ডিভাইসে ভিডিও স্থানান্তর করার একটি দ্রুত এবং সহজ উপায়। ভিডিও আকারের কার্যত কোন সীমা নেই এবং কোন অতিরিক্ত অ্যাপ্লিকেশন ডাউনলোড করার প্রয়োজন নেই৷

AirDrop চালু করার দুটি পদ্ধতি আছে, ধাপগুলো নিম্নরূপ

  1. নিশ্চিত করুন যে অন্য আইফোন কাছাকাছি আছে এবং চালু আছে৷
  2. প্রেরক এবং রিসিভার ডিভাইসে নিশ্চিত করুন যে ভিডিওগুলি পাঠাতে এবং গ্রহণ করতে AirDrop চালু আছে৷
  3. ক। কন্ট্রোল সেন্টার চালু করতে উপরে সোয়াইপ করুন

    কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

    খ। 3D টাচ করুন বা উপরের বাম আইকন গ্রুপ হাউজিং ওয়াই-ফাই এবং ব্লুটুথ দীর্ঘ প্রেস করুন.

    কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

    গ। এয়ারড্রপ ব্যবহার করে ভিডিও ফাইল পাঠাতে কাছাকাছি আশেপাশের যে কেউ এয়ারড্রপ চালু করতে এখন "সবাই" টিপুন।

    কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

    "সাধারণ" এবং তারপরে "এয়ারড্রপ" এ গিয়ে এবং প্রত্যেকের কাছে "প্রাপ্তি" চালু করে আইফোন "সেটিংস"-এ AirDrop চালু করা যেতে পারে।

  4. এখন আইফোনে যান যেখান থেকে আপনি আইফোন থেকে আইফোনে দীর্ঘ ভিডিও পাঠাতে চান৷ "ফটো" অ্যাপটি খুলুন, ভিডিও বিভাগে যান এবং স্থানান্তর করার জন্য ভিডিওগুলি নির্বাচন করুন৷ তারপরে আপনার আইফোনের নীচের বাম কোণে "শেয়ার" বোতামটি আলতো চাপুন। শেষ পর্যন্ত, টার্গেট আইফোনের নাম নির্বাচন করুন এবং ভিডিও পাঠান।
  5. কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

  6. রিসিভার আইফোনে ভিডিওগুলি "স্বীকার করুন"৷

পদ্ধতি 2:শেয়ার করার পরামর্শের মাধ্যমে আইফোন থেকে আইফোনে ভিডিও স্থানান্তর করুন

Apple iPhone এর ফটো অ্যাপ আপনাকে আপনার ভিডিওগুলিকে বার্তা, মেল বা ফোনে ইনস্টল করা অন্য কোনো অ্যাপে শেয়ার করতে দেয়। ফটো অ্যাপ একটি সংগ্রহ থেকে সেরা ভিডিও এবং ফটো নির্বাচন করে এবং আপনি যাদের সাথে ভিডিও শেয়ার করতে চান তাদের সুপারিশ করে৷

আইফোনে শেয়ার করার পরামর্শগুলি আপনি শেয়ার করতে চান এমন ফটো এবং ভিডিওগুলির একটি সেটের পরামর্শ দেয় এবং ভিডিওগুলিতে থাকা লোকেদের উপর ভিত্তি করে আপনি যাদের সাথে ভিডিওগুলি ভাগ করতে চান তাদের জন্য এটি প্রমাণ করতে পারে৷ পরবর্তীকালে, একবার আপনি ভিডিওগুলি শেয়ার করলে, প্রাপকদেরও একই ইভেন্ট থেকে তাদের ফটোগুলি আপনার সাথে শেয়ার করার জন্য অনুরোধ করা হবে। শেয়ারিং সাজেশনের জন্য, আপনার আইক্লাউড ফটো থাকতে হবে এবং আপনার ভিডিও শেয়ার করার ধাপগুলি হল:

  1. এই বৈশিষ্ট্যটি ব্যবহার করতে, আপনাকে আপনার iPhone এ iCloud Photos চালু করতে হবে৷
  2. ফটো অ্যাপ্লিকেশনটি খুলুন এবং "আপনার জন্য" ট্যাবে যান৷ এখানে আপনি শেয়ারিং সাজেশন পাবেন।
  3. সমস্ত সংগ্রহ ব্রাউজ করুন এবং শেয়ার করতে যেকোনো সংগ্রহে আলতো চাপুন৷ একটি সংগ্রহে সমস্ত নির্বাচন করুন বা যে ভিডিওগুলি আপনি শেয়ারে অন্তর্ভুক্ত করতে চান না সেগুলি অনির্বাচন করুন৷
  4. এখন ফটো এবং ভিডিও শেয়ার করার জন্য লোকেদের নির্বাচন করুন৷ শেয়ারিং সাজেশন একটি নির্দিষ্ট সংগ্রহে থাকা লোকেদের ছবি শনাক্তকারী ফটোগুলির উপর ভিত্তি করে সাজেস্ট করবে।
  5. এখন Share in Messages বোতাম টিপুন। সমস্ত প্রাপকের নাম এবং তারা যে বার্তাটি পাবেন তা সহ একটি বার্তা উইন্ডো প্রদর্শিত হবে।
  6. বার্তা বিভাগে, আপনি একটি মন্তব্য যোগ করতে পারেন, তারপর বার্তা অ্যাপে পাঠান বোতাম টিপুন এবং সমস্ত ভিডিও অন্যান্য iPhone ব্যবহারকারীদের সাথে শেয়ার করা হবে৷

কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

যদি ফটো অ্যাপ সনাক্ত করে যে প্রাপকদের তাদের লাইব্রেরিতে কিছু আইটেম রয়েছে যা একই সময় এবং স্থান থেকে হতে পারে, আপনার পাঠানো ভিডিওগুলির সংগ্রহের ঠিক নীচে একটি শেয়ার ব্যাক অংশ প্রদর্শিত হবে৷ যদি আপনার বন্ধুরা পরামর্শে ট্যাপ করে, ফটো অ্যাপটি সেই আইটেমগুলি প্রদর্শন করে যা একই সময় এবং ইভেন্ট হতে পারে। এখন আপনার বন্ধুরা যে আইটেমগুলি ভাগ করতে চান তা নির্বাচন করতে পারবেন৷ সেই নির্দিষ্ট ইভেন্টের সময় আপনি হয়তো মিস করেছেন এমন মুহূর্ত এবং কোণ দিয়ে আপনার লাইব্রেরি সম্পূর্ণ করা।

পদ্ধতি 3:ইমেলের মাধ্যমে আইফোন থেকে আইফোনে ভিডিও স্থানান্তর করুন

ইমেল প্রদানকারীরা সংযুক্তির আকার শুধুমাত্র 25MB এ সীমাবদ্ধ করে। সুতরাং, যদি আপনার কাছে 25 MB এর নিচে একটি ভিডিও ফাইল থাকে তবে আপনি এটি একটি ইমেল ক্লায়েন্ট ব্যবহার করে শেয়ার করতে পারেন। এখানে ব্যাখ্যা করা সমস্ত পদ্ধতির মধ্যে এটি একটি মোটামুটি সহজ এবং সরল পদ্ধতি।

যেকোন ইমেল অ্যাপ্লিকেশন ব্যবহার করে আইফোন থেকে আইফোনে ভিডিও শেয়ার করার পদ্ধতি প্রায় একই।

  1. প্রেরকের আইফোনে একটি ইমেল অ্যাপ্লিকেশন খুলুন
  2. কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

  3. তারপরে অ্যাপ স্ক্রিনের নীচে ডানদিকে কোণায় "কম্পোজ ইমেল" বা "প্লাস" আইকনে ক্লিক করুন৷
  4. এখানে আপনি পাঠান মেইল ​​বোতামের ঠিক পিছনে একটি "ফাইল সংযুক্ত করুন" বা "ফাইল সংযুক্ত করুন" বোতাম দেখতে পাবেন। এটা টিপুন.
  5. কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

  6. আপনি যখন বোতাম টিপবেন, এটি একটি নতুন ব্রাউজার উইন্ডো খুলবে যা ব্যবহার করে আপনি আপনার iPhone এর স্টোরেজ থেকে ভিডিও নির্বাচন করতে পারবেন। নির্বাচিত হলে "ওপেন" বা "ফাইল চয়ন করুন" টিপুন এবং সমস্ত নির্বাচিত ভিডিও ইমেলের সাথে সংযুক্ত করা হবে।
  7. কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

  8. ইমেল রচনা করা চালিয়ে যান, প্রাপকের ইমেল ঠিকানা এবং ভিডিওগুলির সাথে আপনি যে কোনও বার্তা পাঠাতে চান তা রাখুন এবং "পাঠান" বোতামটি টিপুন৷

পার্ট 2:কিভাবে iPhone থেকে iPhone এ দীর্ঘ ভিডিও পাঠাতে হয়

পদ্ধতি 4:মোবাইল ট্রান্স - ফোন ট্রান্সফারের মাধ্যমে আইফোন থেকে আইফোনে ভিডিও শেয়ার করুন

MobileTrans - ফোন ট্রান্সফার হল একটি দক্ষ টুলসেট যা বেশ কিছু পেশাদার বৈশিষ্ট্য অফার করে যা আপনাকে কীভাবে আইফোন থেকে আইফোনে একটি দীর্ঘ ভিডিও পাঠাতে হয় তার সন্ধানে সহায়তা করতে পারে। সফ্টওয়্যারটি Mac এবং Windows উভয়ের সাথেই সামঞ্জস্যপূর্ণ এবং Android, iPhone, এমনকি Windows অপারেটিং সিস্টেম চালিত মোবাইল ফোন থেকে ডেটা স্থানান্তর করতে সাহায্য করতে পারে৷

MobileTrans – ফোন ট্রান্সফার যেকোন মোবাইল ডিভাইসের সংমিশ্রণে ডেটা প্রেরণ এবং ভাগ করতে পারে যেমন Android থেকে Android, iPhone থেকে iPhone, Android থেকে iPhone, এবং অন্যান্য সম্ভাব্য গ্রুপিং। সফ্টওয়্যার টুলটি ফটো, ভিডিও এবং অ্যাপ, গান, বার্তা ইত্যাদি সব ধরনের ফাইল সমর্থন করে। টুলটি 6000 প্লাস ডিভাইস সমর্থন করে এবং সারা বিশ্বে সক্রিয় 700 হাজার গ্রাহকের সাথে বিশ্বস্ত।

আমাদের আইফোন থেকে আইফোনে ভিডিও স্থানান্তর করতে হবে এবং এই চমৎকার টুলটি আমাদেরকে দক্ষতার সাথে এবং সহজে মাত্র কয়েকটি ধাপে তা করতে সাহায্য করতে পারে।

  1. মোবাইল ট্রান্স ডাউনলোড করুন – আপনার কম্পিউটার সিস্টেমে একটি উইন্ডোজ পিসি বা ম্যাকে ফোন ট্রান্সফার টুল। আপনি টুল উইন্ডোতে বিকল্পগুলির অনুরূপ দৃশ্য পাবেন।
  2. কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

  3. একটি USB কেবলের মাধ্যমে আপনার পিসিতে উভয় আইফোন সংযোগ করুন৷ টুল স্বয়ংক্রিয়ভাবে ডিভাইস সনাক্ত করবে.
  4. প্রদত্ত বিকল্পগুলি থেকে আপনাকে উভয় আইফোনের মধ্যে আপনার ডেটা স্থানান্তর করতে "ফোন স্থানান্তর" মোড নির্বাচন করতে হবে৷
  5. কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

  6. স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত হওয়ার পরে মোবাইলট্রান্স উইন্ডোর প্রতিটি পাশে একটি আইফোন প্রদর্শিত হবে৷ উৎস এবং গন্তব্য আইফোন সঠিক জায়গায় আছে তা নিশ্চিত করতে আপনি ডিভাইসগুলির মধ্যে "ফ্লিপ" করতে পারেন।
  7. একই স্ক্রিনে, আপনি এক আইফোন থেকে অন্য আইফোনে স্থানান্তর করতে যে ধরনের ফাইল প্রয়োজন তা নির্বাচন করতে পারেন৷ সমস্ত স্থানান্তরযোগ্য ফাইলগুলি নীল রঙে হাইলাইট করা হয়েছে এবং নির্বাচন করা যেতে পারে। আপনি স্থানান্তর করতে চান যে ভিডিও ফাইল নির্বাচন করুন.
  8. কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

  9. এখন "স্টার্ট" বোতামে আলতো চাপুন৷ নিশ্চিত করুন যে উভয় ডিভাইসই চার্জ করা হয়েছে এবং স্থানান্তরের সময় ডিভাইসের সংযোগ বিচ্ছিন্ন করবেন না।
  10. কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

পদ্ধতি 5:Google ড্রাইভের মাধ্যমে iPhone থেকে iPhone এ একটি দীর্ঘ ভিডিও পাঠান

Apple iPhone ব্যবহারকারীরা Google-এর Android পছন্দ নাও করতে পারে কিন্তু Google-এর অনেক বিনামূল্যের পরিষেবার পাশাপাশি, Google ড্রাইভ প্রতিরোধ করার জন্য খুবই উপযোগী। Google ক্লাউড দক্ষ পরিষেবা এবং অ্যাপ্লিকেশনগুলি অফার করে যা বিশেষভাবে কাজের জন্য এবং অন্য কোনও ব্যবহারের জন্য সহায়ক৷ ড্রাইভ ভিডিও, অডিও, নথি, ছবি ইত্যাদি স্টক করতে পারে এবং এটি প্রতিটি iPhone এর সাথে সামঞ্জস্যপূর্ণ৷

Google ড্রাইভ বিশেষভাবে ভিডিও এবং ফটোগুলিকে একটি সংগঠিতভাবে রাখতে পারদর্শী এবং এটি স্টোরেজের প্রয়োজনীয়তা দূর করতে পারে এবং আমাদের ক্ষেত্রে, সমস্যাটি সমাধান করতে আমাদের সুবিধা দেয় – কীভাবে আইফোন থেকে আইফোনে একটি দীর্ঘ ভিডিও পাঠাতে হয়।

  1. আপনি যে আইফোন থেকে ভিডিও শেয়ার করতে চান তাতে Google ড্রাইভ অ্যাপটি ডাউনলোড করে শুরু করুন৷
  2. অ্যাপটি খুলুন এবং আপনার Google অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন৷
  3. অ্যাপের নিচের ডানদিকে কোণায় বহু রঙের "প্লাস" আইকন টিপুন৷
  4. কীভাবে আইফোন থেকে আইফোনে ভিডিও পাঠাবেন

  5. "আপলোড" বোতামে ক্লিক করুন এবং তারপরে "ফটো এবং ভিডিও" ক্লিক করুন৷ আপনার ভিডিও বিন্যাসটি ড্রাইভে আপলোডযোগ্য এবং Google দ্বারা সমর্থিত তা নিশ্চিত করুন৷
  6. এখন আইফোনের অ্যালবামগুলি থেকে ড্রাইভ রিমোট স্টোরেজে আপলোড করতে চান এমন সমস্ত ভিডিও নির্বাচন করুন৷
  7. আপনি ফাইলগুলি ড্রাইভে আপলোড করার ঠিক পরে প্রদর্শিত "লোকেট" লিঙ্কটি দিয়ে আপলোড করা সমস্ত ভিডিও দেখতে পারেন৷ এছাড়াও, ভিডিওগুলি আপলোড করার সময় আপনি যে ফোল্ডারটি বেছে নিয়েছেন সেখানে আপনি ফাইলগুলি খুঁজে পেতে পারেন৷
  8. এখন আপনি একটি ফোল্ডারে বা অ্যালবামে আলাদা করে অন্য আইফোনের সাথে সমস্ত ভিডিওর লিঙ্ক শেয়ার করতে পারেন৷ অথবা দ্বিতীয় আইফোনে Google ড্রাইভ অ্যাপটি ইনস্টল করুন এবং একই ইমেল দিয়ে লগ ইন করুন এবং আপনি আপনার দূরবর্তী স্টোরেজে সঞ্চিত সমস্ত ভিডিও অ্যাক্সেস করতে সক্ষম হবেন।

Google ড্রাইভে প্রতিটি ব্যবহারকারীর জন্য শুধুমাত্র 15 GB বিনামূল্যের সঞ্চয়স্থান অফার করে যদিও আপনার যদি এর থেকে বেশি প্রয়োজন হয় তাহলে আপনি 30 TB পর্যন্ত অতিরিক্ত সঞ্চয়স্থান কিনতে পারবেন।

উপসংহার

এক আইফোন থেকে অন্য আইফোনে ভিডিও শেয়ার করা একটি কঠিন কাজ হতে পারে। যেহেতু ডিভাইসগুলি প্রায়শই খুব সহজে সংযোগ করার জন্য ডিজাইন করা হয় না এবং অনেক তৃতীয় পক্ষের অ্যাপ কার্যকরভাবে কাজ করে না। স্থানান্তর প্রক্রিয়াটি সহজ করতে এবং এটিকে সহজতর করতে আমি কয়েকটি পদ্ধতি উল্লেখ করেছি, তবে সবচেয়ে কার্যকর এবং সম্পাদন করা সহজ হল MobileTrans – ফোন ট্রান্সফার টুল যা প্রত্যেকের জন্য চিন্তা ছাড়াই এক আইফোন থেকে অন্য আইফোনে ভিডিও স্থানান্তর করা খুব সহজ করে তোলে এবং ক্লাউড পরিষেবাগুলি কনফিগার করা বা একটি ইমেল অ্যাপ্লিকেশনে ভিডিও আকারের সীমা বিবেচনা করে৷


  1. আইফোন থেকে অ্যান্ড্রয়েডে কীভাবে ভিডিও পাঠাবেন

  2. কিভাবে Samsung থেকে iPhone 13 এ ভিডিও পাঠাবেন

  3. আইফোনে ভিডিওগুলি কীভাবে একত্রিত করবেন?

  4. আইফোন এবং অ্যান্ড্রয়েড থেকে হোয়াটসঅ্যাপে কীভাবে বড় ভিডিও পাঠাবেন