কম্পিউটার

কিভাবে রেকর্ড করা ভিডিও আইফোন থেকে কম্পিউটারে স্থানান্তর করবেন?

আইফোনের উন্নত ক্যামেরার কারণে, আমরা দৈনন্দিন জীবনের অবিস্মরণীয় মুহূর্তগুলি রেকর্ড করতে চমৎকার ভিডিও নিতে পারি। যাইহোক, ভিডিওগুলি সর্বদা প্রচুর স্টোরেজ স্পেস নেয়, বিশেষ করে উচ্চ-মানের 4K ভিডিওগুলি। আইফোনের সাথে একটি 4K ভিডিও শট প্রতি মিনিটে 400MB হতে পারে। সেই বড় ভিডিও ফাইলগুলির কারণে আইফোনের শীঘ্রই স্থান ফুরিয়ে যাবে তাতে কোনো সন্দেহ নেই। তাই আপনি আইফোন থেকে কম্পিউটারে রেকর্ড করা ভিডিও স্থানান্তর করতে চান, তাই না?

আপনি হয়তো জানেন যে আপনি Windows Explorer-এর মাধ্যমে iPhone ফটো এবং ভিডিওগুলিকে সহজভাবে অনুলিপি এবং পেস্ট করতে পারেন:কম্পিউটারে আপনার iPhone সংযোগ করুন> এই PC/কম্পিউটারে আপনার iPhone খুঁজুন> iPhone খুলুন> ফটো এবং ভিডিও খুঁজুন> কম্পিউটারে নির্বাচিত আইটেমগুলি অনুলিপি করুন৷ যাইহোক, অনেক ব্যবহারকারী রিপোর্ট করেছেন যে আইফোন ডিসিআইএম ফোল্ডার ভিডিও দেখায় না সমস্যা। ভিডিওটি অনুলিপি করার জন্য খুব বড় বলে মনে হচ্ছে৷

ঠিক আছে, চিন্তা করবেন না, আরও তিনটি পদ্ধতি রয়েছে যা আপনাকে আইফোন থেকে পিসিতে রেকর্ড করা ভিডিও স্থানান্তর করতে সহায়তা করতে পারে। উভয় তিনটি পদ্ধতিই প্রচেষ্টা ছাড়াই আইফোন থেকে পিসিতে বড় ভিডিও স্থানান্তর করতে সক্ষম। আপনি প্রথমে এই পদ্ধতিগুলি পড়তে পারেন এবং তারপরে আপনার পরিস্থিতি অনুসারে অনুসরণ করার জন্য সবচেয়ে উপযুক্ত একটি বেছে নিতে পারেন।

  • 1. AOMEI MBackupper এর মাধ্যমে iPhone থেকে কম্পিউটারে রেকর্ড করা ভিডিও স্থানান্তর করুন

  • 2. মেল ড্রপের মাধ্যমে আইফোন থেকে কম্পিউটারে রেকর্ড করা ভিডিও স্থানান্তর করুন

  • 3. রেকর্ড করা ভিডিও আইফোন থেকে কম্পিউটারে স্ন্যাপড্রপের মাধ্যমে স্থানান্তর করুন

1. AOMEI MBackupper

এর মাধ্যমে আইফোন থেকে পিসিতে রেকর্ড করা ভিডিও স্থানান্তর করুন

AOMEI MBackupper হল একটি সহজে ব্যবহারযোগ্য iOS ডেটা ব্যাকআপ এবং ট্রান্সফার টুল যা বিশেষভাবে Windows PC ব্যবহারকারীদের জন্য ডিজাইন করা হয়েছে। এটি আইফোন এবং কম্পিউটারের মধ্যে ভিডিও, ফটো, গান, পরিচিতি, বার্তা এবং আরও অনেক কিছু স্থানান্তর করতে সক্ষম৷

AOMEI MBackupper ভিডিও স্থানান্তর
● সমস্ত ধরণের ভিডিও স্থানান্তর করুন:রেকর্ড করা ভিডিও, চলচ্চিত্র, সঙ্গীত ভিডিও ইত্যাদি।
● ভিডিও মানের সাথে আপস না করে যেকোন আকারের ভিডিও আইফোন থেকে পিসিতে স্থানান্তর করুন।
● এছাড়াও, এটি বিদ্যমান ডেটার ক্ষতি না করেই PC থেকে iPhone-এ ভিডিও যোগ করতে পারে।

আইফোন থেকে পিসিতে রেকর্ড করা ভিডিও স্থানান্তর করার জন্য মাউসের কয়েকটি ক্লিক করা মাত্র। আপনি এই টুলটি ডাউনলোড করতে পারেন এবং নিজে নিজে চেষ্টা করে দেখতে পারেন।

সেরা স্থানান্তর সফ্টওয়্যার | AOMEI MBbackupper

প্রায় সব ধরনের iPhone/iPad/iPod টাচ এবং সর্বশেষ iOS 14 (পুরনো iOS সংস্করণগুলির সাথেও সামঞ্জস্যপূর্ণ) এবং Win 10/8.1/8/7 এর সাথে সম্পূর্ণরূপে সামঞ্জস্যপূর্ণ। আপনার ডেটা সবসময় সঠিক জায়গায় রাখুন।

ডাউনলোড ফ্রিওয়্যার উইন 10/8.1/8/7 50,000,000 মানুষ এটি ডাউনলোড করেছে

AOMEI MBackupper এর মাধ্যমে iPhone থেকে কম্পিউটারে রেকর্ড করা ভিডিও স্থানান্তর করার পদক্ষেপগুলি

1. ডাউনলোড করুন, ইনস্টল করুন এবং AOMEI MBackupper চালান> USB কেবলের মাধ্যমে আপনার আইফোনটিকে কম্পিউটারে সংযুক্ত করুন৷ আইফোনে পাসকোড লিখুন যাতে সফ্টওয়্যারটি আপনার ডিভাইস অ্যাক্সেস করতে পারে।

2. কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন৷ বিকল্প।

3. “+” আইকনে ক্লিক করুন> আপনি কম্পিউটারে স্থানান্তর করতে চান এমন ভিডিওগুলি বেছে নিন> ঠিক আছে ক্লিক করুন চালিয়ে যেতে।

4. ভিডিওগুলি সংরক্ষণ করতে একটি গন্তব্য চয়ন করুন> সবকিছু ঠিক থাকলে, স্থানান্তর এ ক্লিক করুন শুরু করতে।

● দ্রষ্টব্য: আপনি আইফোন থেকে ফ্ল্যাশ ড্রাইভে ভিডিও স্থানান্তর করতেও বেছে নিতে পারেন। শুধু আপনার ফ্ল্যাশ ড্রাইভে প্লাগ ইন করুন এবং গন্তব্য হিসাবে ড্রাইভটি নির্বাচন করুন৷

2. মেইল ড্রপের মাধ্যমে আইফোন থেকে কম্পিউটারে রেকর্ড করা ভিডিও স্থানান্তর করুন

মেল ড্রপ একটি নতুন বৈশিষ্ট্য যা iOS 9.2 এর সাথে আসে। এই বৈশিষ্ট্যটি ব্যবহারকারীদের 5GB পর্যন্ত একটি ফাইল পাঠাতে দেয়, যখন বেশিরভাগ ইমেল প্ল্যাটফর্মের আকারের সীমা থাকে এবং আপনাকে 25 MB এর চেয়ে বড় একটি ইমেল পাঠাতে দেয় না। কিছু ফাইল আছে যেগুলো মেল ড্রপের মাধ্যমে তৈরি হবে না এবং আপনি রেকর্ড করা ভিডিও আইফোন থেকে কম্পিউটারে সহজেই স্থানান্তর করতে পারবেন।

যদিও মেল ড্রপ আইক্লাউডের মাধ্যমে ইমেল এবং সংযুক্তি স্থানান্তর করে, এটি আপনার আইক্লাউড স্টোরেজের সাথে গণনা করে না। মেল পাঠানোর পরে, প্রাপকরা 30 দিনের জন্য মেল ড্রপ সংযুক্তিগুলি ডাউনলোড করতে পারেন। কিন্তু দয়া করে মনে রাখবেন যে প্রতিটি ব্যবহারকারীর স্টোরেজ সীমা রয়েছে 1TB। আপনি যদি 1 TB মেল ড্রপ স্টোরেজ সীমাতে পৌঁছে যান। আপনি আরও ফাইল পাঠাতে পারার আগে ফাইলটির মেয়াদ শেষ হওয়ার জন্য আপনাকে 30 দিন অপেক্ষা করতে হবে৷

মেল ড্রপের মাধ্যমে আইফোন থেকে পিসিতে রেকর্ড করা ভিডিও স্থানান্তর করার পদক্ষেপগুলি

1. ফটো অ্যাপে যান> আপনি যে ভিডিওটি স্থানান্তর করতে চান সেটি বেছে নিন> শেয়ার করুন এ আলতো চাপুন আইকন।

2. মেল বিকল্প চয়ন করুন> আপনার ইমেল রচনা করুন> পাঠান আলতো চাপুন৷ .

3. তারপর আপনি একটি বার্তা পাবেন যে ভিডিওটি পাঠানোর জন্য খুব বড় এবং আপনি মেল ড্রপ ব্যবহার করতে বেছে নিতে পারেন> সহজভাবে ট্যাপ করুন মেল ড্রপ ব্যবহার করুন বিকল্প।

4. ইমেল চেক করুন এবং আপনার কম্পিউটারে ভিডিও ডাউনলোড করুন৷

3. রেকর্ড করা ভিডিও আইফোন থেকে কম্পিউটারে স্ন্যাপড্রপের মাধ্যমে স্থানান্তর করুন

এটি আরেকটি ওয়্যারলেস উপায় যা আপনাকে আইফোন থেকে কম্পিউটারে রেকর্ড করা ভিডিও স্থানান্তর করতে দেয়। যদিও এয়ারড্রপ উইন্ডোজ পিসিতে পাওয়া যায় না, সেখানে AirDrop-এর মতো টুল রয়েছে যা আপনাকে আইফোন এবং পিসির মধ্যে ফাইল শেয়ার করতে সাহায্য করতে পারে। Snapdrop, Xender, SHAREit, Zapya সর্বাধিক প্রস্তাবিত। এখানে আমরা স্ন্যাপড্রপকে উদাহরণ হিসেবে নিই।

স্ন্যাপড্রপের মাধ্যমে আইফোন থেকে পিসিতে রেকর্ড করা ভিডিও স্থানান্তর করার পদক্ষেপগুলি

1. একটি ব্রাউজার খুলুন এবং কম্পিউটার এবং আইফোনে Snapdrop ওয়েবসাইটে (https://snapdrop.net/) যান৷

2. আপনার iPhone স্ক্রিনে আইকনে আলতো চাপুন এবং এটি আপনাকে তিনটি পছন্দ দেবে:ফটো বা ভিডিও তুলুন , ফটো লাইব্রেরি , এবং ব্রাউজ করুন .

3. আপনার প্রয়োজনীয় ভিডিওগুলি নির্বাচন করতে একটি বিকল্পে ক্লিক করুন৷

4. স্থানান্তর সম্পূর্ণ হলে, ডাউনলোড ক্লিক করুন৷ কম্পিউটারে ভিডিও সংরক্ষণ করার জন্য বোতাম।

উপসংহার

আইফোন থেকে কম্পিউটারে রেকর্ড করা ভিডিওগুলি কীভাবে স্থানান্তর করা যায় তার জন্যই এটি। আপনি USB এর মাধ্যমে আপনার আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করতে পারেন এবং তারপর AOMEI MBackupper-এর সাহায্যে নির্বাচিত ভিডিওগুলি স্থানান্তর করতে পারেন৷ আপনি যদি ওয়্যারলেসভাবে এটি করতে চান তবে আপনি মেল ড্রপ বা স্ন্যাপড্রপের সুবিধা নিতে পারেন। আশা করি এটি আপনাকে কিছুটা সাহায্য করবে৷


  1. [৬ উপায়] কিভাবে আইফোন থেকে উইন্ডোজ পিসিতে ভিডিও স্থানান্তর করবেন?

  2. কিভাবে iPhone 5, 5S, 5C থেকে কম্পিউটারে ফটো ট্রান্সফার করবেন

  3. কিভাবে পিসি থেকে আইফোনে ভিডিও স্থানান্তর করবেন?

  4. কীভাবে আইফোন থেকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করবেন