কম্পিউটার

আইটিউনস আইফোনে ফটো সিঙ্ক করতে পারে না তার 5টি সমাধান

iTunes iPhone-এ ফটো সিঙ্ক করতে পারে না

“আমার আইটিউনস আইফোনের সাথে ফটো সিঙ্ক করতে পারে না এবং এটি বলে যে আমার ফটো লাইব্রেরি এখনও উপলব্ধ নয়৷ আপনি আমাকে কিছু সমাধান দিতে পারেন?"

আপনি যদি কম্পিউটার থেকে আইফোনে প্রচুর ফটো আমদানি করতে চান তবে আইটিউনস আপনাকে এটি করতে সহায়তা করতে পারে। একটি USB তারের সাহায্যে কম্পিউটারের সাথে সংযুক্ত আইফোনের সাথে, আপনি যত খুশি ততগুলি ফটো আইফোনে স্থানান্তর করতে পারেন৷ ফটো ব্যতীত, আপনি iTunes ব্যবহার করে PC থেকে iPhone এ অন্যান্য ফাইল স্থানান্তর করতে পারেন।

অ্যাপল আপনাকে সবসময় সন্তুষ্ট করতে দেবে না। আপনি দেখতে পাবেন যে আইটিউনস দিয়ে ডেটা আমদানি বা রপ্তানি করা এত সহজ নয়। আপনি যদি আইফোনে ফটো সিঙ্ক করতে না পারেন, তাহলে এর কারণ হতে পারে:

● নতুন iOS পুরানো iTunes দ্বারা সমর্থিত নয়৷
● সিস্টেমের সমস্যাগুলি স্থানান্তরকে ব্লক করে৷
● অ-মানক ফটো আইফোনে প্রদর্শন করা যাবে না।
● কম্পিউটারে ফোল্ডারটি পাঠযোগ্য নয়।

সমাধান 1. ম্যাকে ফটো লাইব্রেরি আনলক করুন

আপনি যদি ম্যাক ব্যবহার করেন, কখনও কখনও আইটিউনস দ্বারা কিছু ফোল্ডার খুঁজে পাওয়া যায় না কারণ iOS আপনার গোপনীয়তার বিষয়ে খুব যত্নশীল। আইটিউনসকে সেই ফোল্ডারটি পড়তে এবং আইফোনে ফটো সিঙ্ক করার অনুমতি দেওয়ার জন্য আপনাকে ম্যানুয়ালি ফোল্ডারটি আনলক করতে হতে পারে৷

ধাপ 1. ফাইন্ডারে যান> ছবি> ফটো লাইব্রেরি।

ধাপ 2. ফটো লাইব্রেরি ডান ক্লিক করুন> তথ্য পান নির্বাচন করুন

ধাপ 3. লক আইকনে ক্লিক করুন ফোল্ডারটি আনলক করতে নীচের-বাম কোণে৷

সমাধান 2. আইফোন পুনরায় চালু করে সমস্যার সমাধান করুন

যদি এই সমস্যাটি আইফোন দ্বারা সৃষ্ট হয় তবে আপনি এটি সমাধান করতে আইফোন পুনরায় চালু করতে পারেন। রিস্টার্ট করা সত্যিই অনেক পরিস্থিতিতে কাজ করে।

● iPhone 8, 7, 6, SE, 5, বা তার আগেরগুলির জন্য: আপনি আইফোন বন্ধ করার সাথে সাথে বোতামটি ধরে রাখুন> আইফোন স্বয়ংক্রিয়ভাবে বন্ধ না হওয়া পর্যন্ত স্লাইডারটিকে প্রায় 30 সেকেন্ডের জন্য টেনে আনুন> স্বাভাবিকের মতো আপনার আইফোন চালু করুন।

● iPhone X বা 11 এর জন্য: একটি ভলিউম বোতাম এবং পাশের বোতামটি ধরে রাখুন> স্লাইডারটিকে প্রায় 30 সেকেন্ডের জন্য টেনে আনুন> আপনার আইফোনটি যথারীতি চালু করুন।

সমাধান 3. iPhone এ iCloud ফটো বন্ধ করুন

আপনি যদি কম্পিউটারে আইক্লাউড ফটোগুলি সক্ষম করে থাকেন তবে আপনি কম্পিউটার থেকে ফটো সিঙ্ক করতে আইটিউনস ব্যবহার করতে পারবেন না। সাধারণত, আপনি আইফোন সেট আপ করার পরে এটি স্বয়ংক্রিয়ভাবে চালু হয়। iCloud ফটোগুলি বন্ধ করতে আপনাকে iPhone সেটিংস> [আপনার নাম]> iCloud> Photos-এ যেতে হবে।

দ্রষ্টব্য: আইক্লাউড ফটোগুলি বন্ধ করুন আইফোনের সমস্ত আইক্লাউড ফটো মুছে ফেলবে। আপনি যদি আইটিউনসের সাথে কম্পিউটার থেকে ফটোগুলি সিঙ্ক করার পরে আবার আইক্লাউড ফটো চালু করেন, কম্পিউটার থেকে সেই ফটোগুলি আইক্লাউড ফটোগুলির সাথে প্রতিস্থাপিত হবে৷ ফটোর কোনো ক্ষতি এড়াতে, আপনি কম্পিউটারে আইফোন ফটোগুলি ব্যাকআপ করুন৷

সমাধান 4. আইফোন ফটো মুছুন এবং ভুল ফটো মুছে ফেলুন

আইফোন বা কম্পিউটারে ভুল ছবি স্থানান্তর ব্লক করবে।

পদ্ধতি 1: আপনি যদি আগে কম্পিউটার থেকে ফটো সিঙ্ক করার জন্য আইটিউনস ব্যবহার করে থাকেন তবে আপনার আইফোন বা আইটিউনস ব্যবহার করে সেগুলি মুছে ফেলা উচিত। আইটিউনস ব্যবহার করে সেগুলি মুছতে, আপনার আইফোনের সাথে আইটিউনস সংযোগ করা উচিত ফটো সিঙ্ক করুন আনচেক করুন৷ , এবং প্রয়োগ করুন ক্লিক করুন .

পদ্ধতি 2: আপনি যে ফটোগুলি আইফোনে সিঙ্ক করার পরিকল্পনা করছেন তা সঠিক হওয়া উচিত। আইফোনে ফটো অ্যাপে প্রদর্শিত হতে পারে এমন স্ট্যান্ডার্ড ফটো আছে তা নিশ্চিত করুন।

সমাধান 5. সফ্টওয়্যার এবং সিস্টেম আপ টু ডেট রাখুন

আপনি যদি সবেমাত্র iOS আপডেট করে থাকেন তবে আপনার আইটিউনস এর মতো আপ-টু-ডেট নাও হতে পারে। সামঞ্জস্য খুব গুরুত্বপূর্ণ. আপনাকে সিস্টেম এবং সফ্টওয়্যার উভয়ই আপ টু ডেট রাখতে হবে। আপনি আইফোন আপডেট করার আগে, আপনার আইফোনেরও ব্যাকআপ নেওয়া উচিত। আপডেট মানে পরিবর্তন এবং এটি ডেটা ক্ষতির কারণ হতে পারে। কিছু ব্যবহারকারী iOS 15/14 আপগ্রেড করার পরে ফটো অনুপস্থিত খুঁজে পান। আপনি iPhone এ কিছু পরিবর্তন করার আগে আপনার সবসময় ডেটা সংরক্ষণ করা উচিত।

আইফোনকে সুরক্ষিত করুন এবং সহজেই অন্য ডিভাইসে ফটো সিঙ্ক করুন

আইফোন ডেটা আপনার কাছে অনেক কিছু মানে। আপনার স্মৃতি সম্পর্কে মূল্যবান ফটো বা গুরুত্বপূর্ণ পরিচিতি এবং বন্ধু বা ব্যবসায়িক অংশীদারদের বার্তা থাকতে পারে। আপনার আইফোন ডেটা সুরক্ষিত করার জন্য আপনাকে পেশাদার সরঞ্জামের প্রয়োজন। AOMEI MBackupper হল একটি বিনামূল্যের পেশাদার iPhone ব্যাকআপ সফ্টওয়্যার যা আপনাকে কম্পিউটারে ফটো, ভিডিও, সঙ্গীত, পরিচিতি এবং বার্তাগুলি ব্যাকআপ করতে সহায়তা করে৷ ব্যাকআপ সফ্টওয়্যার ব্যবহার করার আগে আপনি অবশ্যই এটি উপভোগ করেননি৷

ধাপ 1. AOMEI MBackupper ডাউনলোড করুন। USB কেবল দিয়ে iPhone-কে কম্পিউটারে সংযুক্ত করুন এবং “বিশ্বাস করুন এ আলতো চাপুন৷ ” এটিতে৷

ধাপ 2. AOMEI MBackupper-এর প্রধান ইন্টারফেসে "কম্পিউটারে স্থানান্তর করুন" এ ক্লিক করুন৷

ধাপ 3. প্রধান ইন্টারফেসের "ফটো" বিকল্পে ক্লিক করুন। আপনি যে ফটোগুলি সংরক্ষণ করতে চান তা নির্বাচন করুন৷

ধাপ 4. একটি স্টোরেজ পাথ বেছে নিন, "ট্রান্সফার" এ ক্লিক করুন।

টিপস: আপনি যদি কম্পিউটারে আপনার ব্যাকআপ অনুলিপি দেখতে বা পরিচালনা করতে চান, আপনি ব্যাকআপ ব্যবস্থাপনায় কাজটি নির্বাচন করতে পারেন এবং চোখের আইকনে ক্লিক করতে পারেন অথবা পিন আইকন .

উপসংহার

আইটিউনস যদি আইফোনের সাথে ফটোগুলি সিঙ্ক করতে না পারে তবে আপনাকে আপনার আইফোন, কম্পিউটার বা আপনি যে ফটোগুলি সিঙ্ক করার জন্য প্রস্তুত করছেন তা পরীক্ষা করতে হতে পারে৷ এই প্যাসেজে 5 টি সমাধান অনুসরণ করুন এই সমস্যার সমাধান এবং সমাধান করতে। যদি এই প্যাসেজটি আপনার সমস্যার সমাধান করে, তাহলে আপনার আরও বেশি লোককে সাহায্য করার জন্য এটি শেয়ার করা উচিত।


  1. পিসিতে আইফোন ফটো অ্যাক্সেস করুন:4 সমাধান

  2. আইফোনে ফটোগুলি কীভাবে সংগঠিত করবেন

  3. iTunes সার্ভারের পরিচয় যাচাই করতে পারে না (স্থির)

  4. আইফোনে 'ফটো' কীভাবে সিঙ্ক করবেন