কম্পিউটার

ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করুন

আপনি কেন ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করতে চান

আইফোন থেকে নতুন আইফোনে বার্তা স্থানান্তর করার ঐতিহ্যগত উপায় হল iTunes বা iCloud ব্যবহার করা। আপনার প্রথমে পুরানো আইফোনের ব্যাকআপ নেওয়া উচিত এবং তারপরে আপনার নতুন আইফোনে ব্যাকআপ পুনরুদ্ধার করা উচিত। যাইহোক, আপনি জানেন যে আইটিউনস বা আইক্লাউড যাই হোক না কেন আপনি কেবল বার্তাগুলি অনুলিপি করতে চাইলে পুরো পুরানো আইফোন সামগ্রীটি নতুনটিতে স্থানান্তর করবে। তাই আপনি এমন একটি উপায় খুঁজতে চান যা আইক্লাউড ব্যাকআপ বা আইটিউনস ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করতে পারে৷

ব্যাকআপ ছাড়াই কিভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন

ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করতে আপনাকে সাহায্য করতে পারে এমন দুটি উপায় রয়েছে৷ আপনি যদি সমস্ত বার্তা স্থানান্তর করতে চান, আপনি এটি করতে iCloud সিঙ্ক চালু করতে পারেন। আপনি যদি নির্বাচিত বার্তা স্থানান্তর করতে চান, আপনি একটি তৃতীয় পক্ষের টুলে যেতে পারেন।

  • উপায় 1. ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করতে iCloud ব্যবহার করুন

  • উপায় 2. আইফোন থেকে আইফোনে ব্যাকআপ ছাড়াই বেছে বেছে বার্তা স্থানান্তর করুন

পদ্ধতি 1. ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করতে iCloud ব্যবহার করুন

যদি আপনার iPhone iOS 12 এবং পরবর্তীতে চলমান থাকে, তাহলে আপনি iCloud এ Messages সিঙ্ক বৈশিষ্ট্যটি খুঁজে পেতে পারেন। এটি ব্যবহারকারীদের একই অ্যাপল অ্যাকাউন্ট ব্যবহার করে সমস্ত ডিভাইসের মধ্যে বার্তা সিঙ্ক করতে সক্ষম করে। আপনি যদি দুটি আইফোনের মধ্যে সমস্ত বার্তা সিঙ্ক করতে চান তবে এটি একটি ভাল পছন্দ৷

1. একটি স্থিতিশীল Wi-Fi নেটওয়ার্কের সাথে আপনার আইফোন সংযোগ করুন৷

2. আইফোনের উৎসে:সেটিংস -এ যান> আপনার নাম> iCloud আলতো চাপুন .

3. বার্তা খুঁজতে একটু নিচে স্ক্রোল করুন> এটিকে টগল করুন৷

ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করুন

4. টার্গেট আইফোনে উপরের একই কাজ করুন এবং সিঙ্ক করার জন্য অপেক্ষা করুন৷

সিঙ্ক প্রক্রিয়াটি সম্পন্ন হলে এটি আপনাকে মনে করিয়ে দেবে না তাই আপনাকে নিজের দ্বারা এটি পরীক্ষা করতে হবে৷

ওয়ে 2. আইফোন থেকে আইফোনে ব্যাকআপ ছাড়াই বেছে বেছে বার্তা স্থানান্তর করুন

আইক্লাউডের বার্তাগুলি আপনাকে আইফোন থেকে আইফোনে বার্তাগুলি সিঙ্ক করতে সহায়তা করতে পারে, তবে, নির্বাচনী স্থানান্তর সমর্থিত নয়। তাই এখানে আরেকটি টুল আসে যা আপনাকে নির্বাচিত বার্তা স্থানান্তর করতে সাহায্য করতে পারে। এটি AOMEI MBackupper।

AOMEI MBackupper হল iPhone, iPad, এবং iPod-এর জন্য একটি সহজে ব্যবহারযোগ্য iPhone ব্যাকআপ এবং স্থানান্তর টুল। অন্য ডিভাইসে বার্তা স্থানান্তর করতে, আপনাকে প্রথমে পুরানো আইফোনে বার্তাগুলির জন্য একটি ব্যাকআপ করতে হবে এবং তারপরে নতুন আইফোনে ব্যাকআপ ফাইলগুলি পুনরুদ্ধার করতে হবে৷

★ বেছে বেছে ব্যাকআপ এবং পুনরুদ্ধার করুন – এটি আপনাকে আপনার প্রয়োজন অনুযায়ী সমস্ত টেক্সট মেসেজ এবং iMessages এর পরিবর্তে ব্যাকআপ ও পুনরুদ্ধার করতে দেয়।
★ পুনরুদ্ধারের পরে কোন ডেটার ক্ষতি হয় না - এটি আপনার ডিভাইসে বিদ্যমান কোনো বার্তা বা অন্যান্য ডেটা মুছে ফেলবে না এবং শুধুমাত্র ব্যাকআপ ফাইলটি আপনার ডিভাইসে রাখবে।

এটি iPhone 4 থেকে সর্বশেষ iPhone 13/12/11/SE 2020 পর্যন্ত সমস্ত iPhone মডেল সমর্থন করে এবং সর্বশেষ iOS 15/14 এর সাথে পুরোপুরি সামঞ্জস্যপূর্ণ হবে। এখনই টুলটি পান এবং কয়েক মিনিটের মধ্যে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করতে নীচের পদক্ষেপগুলি অনুসরণ করুন৷

1. AOMEI MBackupper চালু করুন> USB তারের মাধ্যমে কম্পিউটারে আপনার পুরানো iPhone সংযোগ করুন৷

2. কাস্টম ব্যাকআপ ক্লিক করুন৷> বার্তা বেছে নিন আপনি যে iMessages এবং পাঠ্য বার্তাগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে> ঠিক আছে ক্লিক করুন৷ নিশ্চিত করতে।

ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করুন

3. স্টোরেজ পথ বেছে নিন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন আপনার বার্তাগুলির ব্যাক আপ নেওয়া শুরু করতে৷

ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করুন

4. আপনার পুরানো আইফোন আনপ্লাগ করুন এবং তারপরে আপনার নতুন আইফোনটিকে কম্পিউটারের সাথে সংযুক্ত করুন> ব্যাকআপ ব্যবস্থাপনা -এ যান স্ক্রীন> পুনরুদ্ধার করুন ক্লিক করুন বিকল্প, এবং তারপর আপনার বার্তা টার্গেট ফোনে স্থানান্তর করা হবে।

ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করুন

এছাড়াও আপনি আইফোন থেকে আইফোনে পরিচিতি, ফটো, ভিডিও এবং গান স্থানান্তর করতে উপরের ধাপগুলি অনুসরণ করতে পারেন।

● সিলেক্টিভ ট্রান্সফার ছাড়াও, আপনি আইফোন থেকে আইফোন ট্রান্সফার টুলকে এক ক্লিকে সমস্ত ডেটা এবং সেটিংস স্থানান্তর করতে সাহায্য করতে পারেন।

ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করুন

উপসংহার

উপরের থেকে, আপনি জানেন কিভাবে ব্যাকআপ ছাড়াই আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করতে হয়। আপনি সমস্ত বার্তা স্থানান্তর করতে iCloud এ Messages চালু করতে পারেন অথবা AOMEI MBackupper কে আপনার প্রয়োজনীয় বার্তা স্থানান্তর করতে সাহায্য করতে পারেন।

কোন প্রশ্ন বা সমস্যা, মন্তব্য বিভাগে সেগুলি ছেড়ে দিতে দ্বিধা করবেন না এবং আমরা শীঘ্রই আপনাকে উত্তর দেব৷


  1. আইক্লাউড ছাড়াই কীভাবে আইফোন থেকে আইফোনে পরিচিতি স্থানান্তর করবেন

  2. আইক্লাউড ছাড়াই কীভাবে আইফোন থেকে আইফোনে ডেটা স্থানান্তর করবেন

  3. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে বার্তা স্থানান্তর করবেন

  4. কীভাবে আইফোন থেকে আইফোনে বার্তা স্থানান্তর করবেন?