কম্পিউটার

[স্থির] উইন্ডোজ 11/10/8/7 পিসিতে আইফোনের ফটো দেখতে পারবেন না

পিসিতে আইফোনের ছবি কিভাবে দেখবেন

আমরা সবাই জানি, আইফোনের অনেক বৈশিষ্ট্যের মধ্যে একটি হল এটি ক্যামেরা হিসাবে দ্বিগুণ। পিসিতে iPhone কানেক্ট করার মাধ্যমে, আপনি আপনার আইফোনের ফটোগুলিকে ডিভাইসে রেখেও উচ্চ রেজোলিউশনে দেখতে পারেন৷ পিসিতে আইফোনের ফটো দেখার প্রক্রিয়াটি আইফোনের প্রতিটি মডেলের জন্য ব্যবহার করা যেতে পারে।

ধাপ 1. USB কেবল ব্যবহার করে আপনার কম্পিউটারের সাথে আপনার iPhone সংযোগ করুন৷

ধাপ 2. অটোপ্লে উইন্ডোতে "ফাইল দেখতে ডিভাইস খুলুন" ক্লিক করুন৷

ধাপ 3. "ইন্টারনাল স্টোরেজ" ডাবল-ক্লিক করুন।

ধাপ 4. "800AAAAA" ফোল্ডারের পরে "DCIM" ফোল্ডারে ডাবল-ক্লিক করুন তারপর আপনি iPhone এ সংরক্ষিত ফটো দেখতে পাবেন। ফটোগুলি আপনার আইফোন ডিসপ্লে অন-স্ক্রীনে সংরক্ষিত।

ধাপ 5. Windows পিকচার ভিউয়ার ব্যবহার করে আপনার পিসিতে একটি ছবি দেখতে ডাবল-ক্লিক করুন৷

※দ্রষ্টব্য:যদি অটোপ্লে উইন্ডোটি উপস্থিত না হয়, তাহলে আপনাকে অবশ্যই আপনার পিসিতে ম্যানুয়ালি আইফোন অ্যাক্সেস করতে হবে। "স্টার্ট" মেনু খুলুন, "কম্পিউটার" এ ক্লিক করুন এবং পোর্টেবল ডিভাইসের অধীনে "অ্যাপল আইফোন" আইকনে ডাবল-ক্লিক করুন।

সমস্যা - PC তে iPhone ফটো দেখতে পাচ্ছি না

“আমি আমার আইফোন 6 থেকে আমার উইন্ডোজ 7 পিসিতে ফটো কপি করতে চাই কিন্তু পিসি 508টির মধ্যে 84টি ফটো পড়তে পারে। এই সমস্যা আগে কখনও হয়নি. কেন আমার পিসি আমার আইফোনের সমস্ত ফটো দেখতে পাচ্ছে না এবং আমি কীভাবে এটি ঠিক করতে পারি?"

“আমার কাছে 1000 টিরও বেশি ফটো এবং একটি উইন্ডোজ 10 পিসি সহ একটি iPhone XR আছে৷ যখন আমি আমার আইফোন প্লাগ ইন করি এবং এটি স্বীকৃত হয়, কিন্তু যখন আমি ছবি ফোল্ডার (DCIM) খুলি, তখন কোনও ফটো নেই। কেন আইফোন ফটো পিসিতে প্রদর্শিত হচ্ছে না? আমি যা করতে পারি তার সব চেষ্টা করেছি, যখন কিছুই কাজ করে না। সাহায্য করুন! ধন্যবাদ।"

আপনি যদি আপনার পিসিতে আপনার আইফোনের ফটোগুলি দেখতে অসুবিধা বোধ করেন তবে আপনিই একমাত্র সমস্যাটির সম্মুখীন নন। এই সমস্যার জন্য কয়েকটি ভিন্ন কারণ এবং সমাধান রয়েছে। অনুগ্রহ করে পড়তে থাকুন!

কেন আপনি PC-এ iPhone ফটো দেখতে পারবেন না

সাধারণত, 5টি কারণে আপনার আইফোনে আপনার ছবিগুলি পিসিতে দেখা যায় না৷

  • এটি একটি ক্ষতিগ্রস্ত USB তারের কারণে হতে পারে৷

  • আপনার iPhone ক্যামেরা রোল ফোল্ডার খালি হতে পারে. ক্যামেরা রোলে ফটো বা ভিডিও না থাকলে iPhone ফটোগুলি পিসিতে প্রদর্শিত হয় না৷
    ※উদাহরণস্বরূপ, আপনি iCloud ফটো লাইব্রেরি ব্যবহার করে আপনার ফটোগুলি iCloud-এ সিঙ্ক করেছেন, তাই ফটোগুলি ফোন।

  • আপনার পিসি ইউএসবি পোর্ট ভালভাবে কাজ নাও করতে পারে বা শুধুমাত্র ত্রুটিপূর্ণ হতে পারে।

  • অনুপস্থিত বা দূষিত iPhone ড্রাইভার ডিভাইসটি সফলভাবে PC দ্বারা স্বীকৃত না হতে পারে। আপনি যখন আপনার আইফোনটিকে কম্পিউটারে প্লাগ করেন, তখন আপনি এটিকে কম্পিউটারে "পোর্টেবল ডিভাইস" এর অধীনে দেখতে পান না, তাই আপনি পিসিতে আইফোনের ফটো দেখতে পারবেন না৷

  • এটি অন্যান্য কারণে হতে পারে যেমন একটি সফ্টওয়্যার সমস্যা, ভাইরাস, ম্যালওয়্যার এবং অন্যান্য সামঞ্জস্য সমস্যা।

"উইন্ডোজ পিসিতে আইফোনের ফটো দেখতে পাচ্ছি না" সমস্যাটি কীভাবে ঠিক করবেন

যদি ক্যামেরা এন্ট্রি আপনার কম্পিউটারে না দেখায় বা আপনি অন্যান্য কারণে পিসিতে আইফোনের ছবি দেখতে না পারেন, তাহলে আপনি কী করবেন? পিসিতে আইফোনের ছবি না দেখার জন্য এখানে 9টি সাধারণ পদ্ধতি রয়েছে।

√সমাধান 1. কম্পিউটার রিবুট করুন এবং আপনার iPhone পুনরায় চালু করুন

এটি আইফোন ফটো পুনরুদ্ধার করার সবচেয়ে সহজ পদ্ধতি এবং এই পদ্ধতিটি আপনার আইফোনের কোনো ফাইল মুছে ফেলবে না৷

√সমাধান 2. সমস্যাটি iPhone দ্বারা সৃষ্ট কিনা তা পরীক্ষা করুন

আইফোনটিকে অন্য পিসিতে সংযুক্ত করুন এবং সমস্যাটি থেকে যায় কিনা তা দেখুন। সমস্যাটি অন্য কম্পিউটারেও দেখা দিলে, iPhone এর সাথে কিছু ভুল হতে পারে। এটি পরীক্ষা করার জন্য আপনাকে এটিকে দোকানে নিয়ে যেতে হতে পারে।

√সমাধান 3. আপনার পিসির USB পোর্ট পরিবর্তন করুন

যখন আপনি আপনার ফটোগুলিতে ছবি দেখতে পাচ্ছেন না, তখন অনুগ্রহ করে নিশ্চিত করুন যে USB পোর্ট এখনও ভালভাবে কাজ করছে৷ এবং আপনি আপনার পিসিতে অন্যান্য USB পোর্ট ব্যবহার করে দেখতে পারেন এবং এটি কাজ করে কিনা তা পরীক্ষা করে দেখতে পারেন।

√সমাধান 4. ইউএসবি আরেকটি ইউএসবি কেবল

একটি সফল সংযোগ নিশ্চিত করতে, আপনাকে আসল আইফোন কেবল ব্যবহার করার পরামর্শ দেওয়া হচ্ছে। যদি আপনার কাছে এটি না থাকে তবে আপনি একটি MFI প্রত্যয়িত USB কেবল ব্যবহার করতে পারেন৷ তারপর দেখুন সমস্যা থেকে যায় কিনা।

√সমাধান 5. আপনার আইফোন আনলক করুন।

আপনার আইফোন লক করা থাকলে, আপনার সমস্ত ফটো ধারণকারী ক্যামেরা রোল খালি থাকবে। আপনার আইফোন সংযোগ বিচ্ছিন্ন করার চেষ্টা করুন এবং আপনার আইফোন স্ক্রীন আনলক করুন, আপনার আইফোনটিকে আবার কম্পিউটারে সংযুক্ত করুন (আপনি প্লাগ ইন করার সময় আইফোন হোম স্ক্রীনটি দেখাচ্ছে তা নিশ্চিত করুন)। কয়েক মিনিট পরে, আইফোন ফটোগুলি পিসিতে প্রদর্শিত হচ্ছে না সমস্যার সমাধান হয়ে যাবে৷

√সমাধান 6. কম্পিউটার অনুমোদন করুন

একটি USB কেবল দিয়ে আপনার ফোন সংযোগ করুন> আইটিউনস খুলুন> মেনুতে যান> অ্যাকাউন্ট> অনুমোদন> এই কম্পিউটারটিকে অনুমোদন করুন> ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিন৷ এর পরে, আপনি এখন DCIM ফোল্ডার এবং আপনার কম্পিউটারে দেখানো ফটোগুলি দেখতে পারেন৷

√সমাধান 7. iTunes দিয়ে iPhone পুনরুদ্ধার করুন

আপনার কম্পিউটারে iTunes এ ক্লিক করুন> আপনার কম্পিউটারে আপনার iPhone সংযোগ করতে আপনার USB কেবল ব্যবহার করুন> iTunes-এ প্রদর্শিত হলে আপনার iPhone চয়ন করুন> iTunes-এ ব্যাকআপ পুনরুদ্ধার করুন-এ ক্লিক করুন> প্রতিটি ব্যাকআপের আকার এবং তারিখ পরীক্ষা করুন এবং সবচেয়ে প্রাসঙ্গিক নির্বাচন করুন> আলতো চাপুন পুনরুদ্ধার করুন এবং শেষ হওয়ার জন্য কয়েক মিনিট অপেক্ষা করুন> আপনার ডিভাইসটি পুনরায় চালু হওয়ার পরে এবং আপনার কম্পিউটারের সাথে সিঙ্ক হওয়ার জন্য কিছু মিনিট অপেক্ষা করার পরে এটি সংযুক্ত রয়েছে তা নিশ্চিত করুন। সিঙ্ক সম্পূর্ণ হলে আপনি আপনার ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করতে পারেন৷

√সমাধান 8. ড্রাইভার সমস্যা সমাধান করুন

ড্রাইভার চেক করতে ডিভাইস ম্যানেজারে যান। "ইমেজিং ডিভাইস" "অন্যান্য ডিভাইস" "পোর্টেবল ডিভাইস" "ইউনিভার্সাল সিরিয়াল বাস কন্ট্রোলার" বিভাগগুলি প্রসারিত করুন এবং আপনি তাদের একটির নীচে একটি হলুদ চিহ্ন সহ iPhone ডিভাইসটি পাবেন৷ ড্রাইভার পুনরায় ইনস্টল বা আপডেট করলে সমস্যার সমাধান হওয়া উচিত।

√সমাধান 9. পিসি ট্রান্সফার সফ্টওয়্যারে একটি আইফোন ব্যবহার করুন

AOMEI MBackupper আইফোনের ফটোগুলি সরাসরি পিসিতে দেখতে পারে বা আইফোনের ফটোগুলি দেখতে আইফোন থেকে পিসিতে ফটো আমদানি করতে পারে৷

AOMEI MBackupper দ্বারা PC-এ iPhone ফটো দেখুন

পিসিতে আইফোন ফটো দেখার জন্য AOMEI MBackupper হল অন্যতম সেরা পদ্ধতি। এই সফ্টওয়্যারটি আইফোন ব্যবহারকারীদের আইফোন থেকে আপনার কম্পিউটারে ফটো অ্যাক্সেস এবং স্থানান্তর করতে সহায়তা করার জন্য ডিজাইন করা হয়েছিল৷ আপনি যদি আপনার পিসিতে আপনার আইফোনের ছবি দেখতে না পারেন, তাহলে AOMEI MBackupper ব্যবহার করার পরামর্শ দেওয়া হয়।

◎ উপায় 1. পিসিতে সরাসরি আইফোন ফটো দেখতে AOMEI MBackupper ব্যবহার করে

ধাপ 1. বিনামূল্যে AOMEI MBackupper ডাউনলোড করুন এবং এটি চালু করুন। একটি USB তারের সাহায্যে আপনার আইফোনটিকে আপনার পিসিতে সংযুক্ত করুন। একবার সংযুক্ত হয়ে গেলে, আপনার iOS ডিভাইসের স্ক্রিনে "বিশ্বাস" এ আলতো চাপুন।

ধাপ 2. হোম স্ক্রিনে, কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন৷ বিকল্প।

ধাপ 3. এখানে আপনি পিসিতে যে আইফোন ফটো দেখতে চান সেটি বেছে নিতে পারেন। এটিতে ডাবল ক্লিক করুন বা ডান-ক্লিক করুন এবং ঠিক আছে নির্বাচন করুন৷ .

◎ওয়ে 2. পিসিতে আইফোনের ফটো দেখতে আইফোন থেকে পিসিতে ফটো স্থানান্তর করুন

AOMEI MBackupper ব্যবহার করে সরাসরি iPhone ফটো দেখার পাশাপাশি, আপনি iPhone ফটোগুলি দেখতে AOMEI MBackupper দিয়ে PC-এ iPhone ফটো স্থানান্তর করতে পারেন।

ধাপ 1. আপনি স্থানান্তর করতে চান ফটো নির্বাচন করুন. নির্বাচন করার পরে, ঠিক আছে ক্লিক করুন .

ধাপ 2. গন্তব্য অবস্থান হিসাবে একটি পথ নির্দিষ্ট করুন> শেষ পর্যন্ত স্থানান্তর ক্লিক করুন স্থানান্তর প্রক্রিয়া শুরু করতে।

আপনার আইফোনের ফটোগুলি হারিয়ে গেলে, আপনি সেগুলি আইফোনে স্থানান্তর করতে পারেন। এছাড়াও, AOMEI MBackupper এছাড়াও ডেটা সুরক্ষায় একটি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে, আপনি কম্পিউটারে iPhone ফটোগুলি ব্যাকআপ করতে বেছে নিতে পারেন৷

উপসংহার

পিসিতে আইফোনের ছবি না দেখার বিষয়টি কীভাবে ঠিক করবেন। সমস্ত পদ্ধতি দরকারী এবং খুব কঠিন নয়। বিভিন্ন কারণে বিভিন্ন পদ্ধতি বেছে নিন।

আশা করি আপনি উপরের সমাধানগুলির সাথে সফলভাবে সমস্যার সমাধান করেছেন। এই সমস্যা সম্পর্কে আপনার যদি অন্য কোন ধারণা থাকে, তাহলে অনুগ্রহ করে সেগুলি আমাদের সাথে মন্তব্য বিভাগে শেয়ার করুন। আমরা সমস্যার মধ্য দিয়ে যাব এবং শীঘ্রই আপনাকে উত্তর দেব৷


  1. কীভাবে আইফোন থেকে উইন্ডোজ 10 পিসিতে ফটো স্থানান্তর করতে পারবেন না?

  2. [2022]Windows 11/10/8/7

  3. Windows 10/8.1/8/7 এ প্রশাসকের অধিকার হারিয়েছে, কি করতে হবে?

  4. কিভাবে উইন্ডোজ 10/8.1/8/7 অ্যাডমিনিস্ট্রেটর/ডোমেন পাসওয়ার্ড পরিবর্তন করবেন