কম্পিউটার

আপনি একাধিক ফটো এয়ারড্রপ করতে পারেন? এখানে উত্তর খুঁজুন

এয়ারড্রপ সব ফটো ট্রান্সফার করে না

আমি আমার বন্ধুর সাথে আমার আইফোনে তোলা প্রায় 150টি ফটো শেয়ার করতে হয়েছিল, কিন্তু যখন আমি এটি তার কাছে এয়ারড্রপ করেছিলাম, তখন প্রায় 50টি বিজোড় ছবি শেয়ার করা হয়েছিল৷ কোন পরামর্শ?

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

এয়ারড্রপের মাধ্যমে ছবি পাঠানোর কোনো সীমা আছে কি

আমি আইফোন 8 থেকে আইপ্যাড এয়ারে 384টি ফটো পাঠানোর চেষ্টা করছিলাম, কিন্তু ফটো অ্যাপের স্ক্রিন বন্ধ হয়ে যায়। তাই আইপ্যাড এয়ারে কোনো ছবি পাঠাতে পারিনি৷

- রেডডিট

থেকে প্রশ্ন

AirDrop হল একটি ওয়্যারলেস উপায় যা ব্যবহারকারীদের ফাইল বা ডেটা স্থানীয়ভাবে দুটি ডিভাইসের মধ্যে শেয়ার করতে সাহায্য করে। যতক্ষণ না দুটি ডিভাইস কাছাকাছি থাকে এবং Wi-Fi এবং ব্লুটুথ রেঞ্জের মধ্যে থাকে, ততক্ষণ ফটো, ভিডিও, পরিচিতি, ভয়েস মেমো, মানচিত্রের অবস্থান এবং শেয়ার শীটে প্রদর্শিত অন্য সবকিছু অল্প সময়ের মধ্যে স্থানান্তর করা যেতে পারে৷

যাইহোক, AirDrop কাজ না করার সমস্যা এখন এবং তারপর ঘটবে। এই সময় আপনি যে AirDrop একাধিক ফটো ব্যর্থ হয়েছে. ওয়েল, এটি একটি বেশ সাধারণ সমস্যা যা অনেক ব্যবহারকারী আগে রিপোর্ট করেছেন। কিছু লোক বলেছেন যে শুধুমাত্র কিছু ফটো সফলভাবে স্থানান্তর করা হয়েছে, অন্যরা বলেছেন যে এটি কোনও ফটো স্থানান্তর করেনি। এটা কেন হল? এয়ারড্রপ কি ব্যর্থ হয়েছে কারণ এয়ারড্রপ একাধিক ছবি পাঠাতে পারে না? উত্তর খুঁজতে পড়ুন।

  • পার্ট 1. আপনি একবারে কতগুলি ফটো এয়ারড্রপ করতে পারেন

  • পার্ট 2। এয়ারড্রপ কাজ না করলে কিভাবে একাধিক ছবি স্থানান্তর করবেন

পার্ট 1. আপনি একবারে কতগুলি ফটো এয়ারড্রপ করতে পারেন?

"AirDrop সব ছবি পাঠাচ্ছে না" প্রধানত ঘটে যখন ব্যবহারকারীরা শত শত বা তার বেশি ছবি পাঠানোর চেষ্টা করে। আপনি কতগুলি ফটো এয়ারড্রপ করতে পারেন তার একটি সীমা আছে কি? সত্য হল যে AirDrop-এর কোনো তাত্ত্বিক সীমা নেই, এবং Appleও কোনো সীমা নির্দিষ্ট করেনি৷

কিন্তু একবারে বিপুল সংখ্যক ইমেজ ফাইল স্থানান্তর করা সমস্যায় পড়তে পারে। বিশেষ করে যদি সেগুলি ফাইলের আকারে বড় হয়। আপনার হার্ডওয়্যার এবং সংযোগের উপর নির্ভর করে, ব্যবহারিক সীমাবদ্ধতা থাকতে পারে। একবারে শত শত বা হাজার হাজার ফটো স্থানান্তর করার সময়, এটি আপনার হার্ডওয়্যারকে বেশ দীর্ঘ সময়ের জন্য বেঁধে রাখবে। ভাল RAM এবং প্রক্রিয়াকরণ শক্তি ছাড়া, স্থানান্তর ব্যর্থ হতে পারে. এছাড়া, আশেপাশের অন্যান্য ডিভাইসের হস্তক্ষেপও ট্রান্সমিশন ব্যর্থতার কারণ হতে পারে।

কিভাবে একাধিক ফটো এয়ারড্রপ করবেন

একটি ব্যাচে প্রচুর সংখ্যক ফটো পাঠানোর সময়, "এয়ারড্রপ একাধিক ফটো ব্যর্থ" পরিস্থিতি ঘটতে পারে। একটি মসৃণ স্থানান্তর নিশ্চিত করতে, আপনি ফাইলগুলিকে ছোট দলে পাঠাতে পারেন। একসাথে অনেকগুলি ফটো স্থানান্তর করবেন না - এটি একাধিক স্থানান্তরে বিভক্ত করুন৷ আপনি একটি ছোট সংখ্যা দিয়ে চেষ্টা করতে পারেন (যেমন 100টি ফটো বা এমনকি 50টি)।

কিন্তু আসলে, AirDrop একমাত্র টুল নয় যা দুটি iDevice-এর মধ্যে ওয়্যারলেস ট্রান্সফার সমর্থন করে। অনেক AirDrop-এর মতো অ্যাপ রয়েছে যা আপনাকে একাধিক ফটো স্থানান্তর করতে সাহায্য করতে পারে। আরও জানতে পড়তে থাকুন।

পর্ব 2. কিভাবে একাধিক ফটো সহজেই স্থানান্তর করা যায়

আপনি যদি শত শত বা হাজার হাজার ফটো স্থানান্তর করতে চান তবে AirDrop একটি ভাল উপায় বলে মনে হচ্ছে না। সমস্ত ফটো সফলভাবে স্থানান্তরিত হয়েছে তা নিশ্চিত করতে আপনাকে এটিকে একাধিক স্থানান্তরে বিভক্ত করতে হবে। সত্য যে AirDrop ফটো স্থানান্তর করার একমাত্র উপায় নয়। আপনি একসাথে একাধিক ফটো স্থানান্তর করতে নীচের পদ্ধতিগুলির মধ্যে একটি চেষ্টা করতে পারেন৷

MBackupper অ্যাপের মাধ্যমে একাধিক ফটো স্থানান্তর করুন

MBackupper হল iPhone এবং iPad ব্যবহারকারীদের জন্য একটি সহজে ব্যবহারযোগ্য ফাইল স্থানান্তর অ্যাপ্লিকেশন। এটি আপনাকে ফটো, ভিডিও, গান, পরিচিতি এবং ফাইল অ্যাপে সঞ্চিত অন্য যেকোনো ফাইল দুটি ডিভাইসের মধ্যে স্থানান্তর করতে সাহায্য করতে পারে।

AirDrop এর বিপরীতে, এটি আপনাকে একযোগে শত শত বা হাজার হাজার ফটো স্থানান্তর করতে সাহায্য করতে পারে। উপরন্তু, WiFi বা মোবাইল নেটওয়ার্কের সাথে সংযোগ করার প্রয়োজন নেই, তাই এটি ফাইল স্থানান্তরের সময় ডেটা ব্যবহার করবে না৷

1. আপনি এই QR কোডটি স্ক্যান করতে পারেন বা এটি ইনস্টল করতে অ্যাপ স্টোরে "MBackupper" অনুসন্ধান করতে পারেন৷

2. উভয় আইফোনেই MBackupper খুলুন। আপনাকে MBackupper কে আপনার স্থানীয় নেটওয়ার্কে ডিভাইসের সাথে সংযোগ করতে, আপনার ডিভাইসে আপনার ফটো, সঙ্গীত, পরিচিতি ইত্যাদি অ্যাক্সেস করার অনুমতি দিতে বলা হবে।

3. দুটি ডিভাইস একে অপরের কাছাকাছি রাখুন এবং নিশ্চিত করুন যে Wi-Fi সক্ষম আছে৷ Wi-Fi এর সাথে সংযোগ করার দরকার নেই, শুধু Wi-Fi বিকল্পটি চালু করতে হবে।

4. কানেক্ট ডিভাইস-এ যান এবং সংযোগ স্থাপনের জন্য যেকোনো একটি আইফোনে ডিভাইসের নাম আলতো চাপুন।

5. এখন ফাইল স্থানান্তর এ যান৷> প্রয়োজনীয় ফটোগুলি বেছে নিন এবং পাঠান এ আলতো চাপুন৷ বোতাম।

অনুগ্রহ করে MBackupper কে সিস্টেমের ফোরগ্রাউন্ডে চলতে দিন এবং ট্রান্সফারের সময় ফোনটিকে লক করা থেকে বিরত রাখুন।

আপনি ট্রান্সফার লিস্ট-এ যান প্রাপ্তি এবং প্রেরণের অগ্রগতি দেখতে। এটি হয়ে গেলে, আপনি ফটো-এ যেতে পারেন৷ স্থানান্তরিত ফটোগুলি পরীক্ষা করার জন্য অ্যাপ।

Windows এর জন্য MBackupper এর মাধ্যমে একাধিক ফটো স্থানান্তর করুন

আপনার হাতে একটি কম্পিউটার থাকলে, আপনি UBS তারের মাধ্যমে ফটো স্থানান্তর করতে সাহায্য করার জন্য AOMEI MBackupper-এর ডেস্কটপ অ্যাপ ব্যবহার করতে পারেন। এটি আপনাকে iPhone থেকে iPhone/iPad, iPhone থেকে কম্পিউটারে এবং এর বিপরীতে ফটো, ভিডিও, গান এবং আরও অনেক কিছু স্থানান্তর করতে সাহায্য করতে পারে৷

একটি উদাহরণ হিসাবে iPhone থেকে কম্পিউটারে ফটো স্থানান্তর করুন:

1. ডাউনলোড করুন, ইনস্টল করুন এবং AOMEI MBackupper চালু করুন> আপনার আইফোনে প্লাগ করুন৷

2. হোম-এ৷ স্ক্রীনে, কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন বিকল্প।

3. “+ ক্লিক করুন ” আইকন> আপনি যে ছবিগুলি স্থানান্তর করতে চান তা চয়ন করুন> ঠিক আছে ক্লিক করুন চালিয়ে যেতে।

4. ছবিগুলি সংরক্ষণ করতে একটি গন্তব্য নির্বাচন করুন> স্থানান্তর ক্লিক করুন৷ শুরু করতে।

★টিপস:
আপনি যদি iPhone থেকে iPhone-এ ফটো স্থানান্তর করতে চান, আপনি প্রথমে আইফোনের উৎস থেকে কম্পিউটারে ফটো স্থানান্তর করতে পারেন এবং তারপর iPhone-এ স্থানান্তর করুন-এ ক্লিক করুন। টার্গেট আইফোনে ফটো স্থানান্তর করার বিকল্প।
আপনি কম্পিউটারে আপনার HEIC ফটো দেখতে চাইলে, আপনি HEIC কনভার্টারকে HEIC কে JPG/JPEG/PNG তে রূপান্তর করতে সাহায্য করতে পারেন।
যদি স্থানটি প্রচুর সংখ্যক ফটো দ্বারা দখল করা হয়, আপনি ফটো ডিডুপ্লিকেশন টুলকে অনুমতি দিতে পারেন আইফোন/কম্পিউটারে ডুপ্লিকেট ফটো খুঁজে পেতে এবং স্থান খালি করতে সেগুলি মুছে ফেলতে সাহায্য করে৷

উপসংহার

আপনি একাধিক ফটো এয়ারড্রপ করতে পারেন? উত্তরটি হল হ্যাঁ. কিন্তু একবারে শত শত ফটো স্থানান্তর করার পরিবর্তে, আপনার ফাইলগুলিকে ছোট গ্রুপে পাঠানো উচিত। অথবা আপনি AOMEI MBackupper এর মত অন্যান্য টুল ব্যবহার করে দেখতে পারেন যাতে আপনি একবারে সমস্ত ফটো ট্রান্সফার করতে পারেন।


  1. আমি উইন্ডোজ 10 স্ট্রেচড স্ক্রিন ঠিক করেছি, আপনি কীভাবে এটি করতে পারেন তা এখানে রয়েছে

  2. কিভাবে আপনি আইফোনে আপনার পছন্দের ফটোগুলি সম্পাদনা এবং আনস্কু করতে পারেন

  3. এখানে আপনি কীভাবে অ্যান্ড্রয়েডে জাঙ্ক ফাইলগুলির উপর একটি চেক রাখতে পারেন

  4. আপনার কম্পিউটার ফর্ম্যাট হওয়ার পরে আপনি এখন ফটোগুলি পুনরুদ্ধার করতে পারেন৷ এই হল কিভাবে!