কম্পিউটার

আইপ্যাড/আইফোনে "মেসেজ ট্র্যাশে সরাতে অক্ষম" সমস্যার 7 সমাধান

বার্তা সরাতে অক্ষম

আমি "বার্তা সরাতে অক্ষম" পেয়েছি। বার্তাটি মেইলবক্স ট্র্যাশে স্থানান্তরিত করা যায়নি” যখনই আমি আমার iPad থেকে মুছে ফেলার চেষ্টা করি৷ আমি ট্র্যাশ থেকে মুছে ফেলতে অক্ষম। সাহায্য করুন!

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

আপনার iPad বা iPhone এ নিয়মিত স্থান খালি করতে আপনার মেলবক্স পরিষ্কার করা একটি ভাল অভ্যাস। যাইহোক, আপনি যখন মেল বার্তাগুলিকে ট্র্যাশে স্থানান্তর করতে পরিচালনা করেন, তখন আপনি হঠাৎ একটি বার্তা পাবেন, যাতে বলা হয় আইপ্যাড বা আইফোনে "বার্তা সরাতে অক্ষম"৷ আপনি যদি এই সমস্যার সম্মুখীন হন তবে আপনি একা থাকবেন না। পড়া চালিয়ে যান, আইপ্যাড ত্রুটির কারণ এবং 7টি সমাধান ট্র্যাশে বার্তা সরাতে অক্ষম এই সমস্যা থেকে আপনাকে সাহায্য করার জন্য নীচে দেখানো হয়েছে৷

পার্ট 1. আইপ্যাডের কারণগুলি বলে যে বার্তাটি ট্র্যাশে সরাতে অক্ষম

আপনি বার্তা ট্র্যাশে সরাতে ব্যর্থ হওয়ার বিভিন্ন কারণ রয়েছে৷ প্রধান কারণ নিম্নরূপ।

খারাপ নেটওয়ার্ক অবস্থা। একটি দুর্বল বা সমস্যাযুক্ত নেটওয়ার্ক আপনার মেল অ্যাপকে ইমেল সার্ভারের সাথে সংযোগ করতে ব্যর্থ করতে পারে, যাতে আপনি বার্তাটি iPad-এ ট্র্যাশে স্থানান্তর করতে না পারেন৷
মেল অ্যাপ সিস্টেম বা অ্যাকাউন্ট সমস্যা৷ মেল অ্যাপ সিস্টেম বা অ্যাকাউন্টে কিছু ভুল থাকতে পারে, যার ফলে মেল অ্যাপ আপনার মুছে ফেলার ক্রিয়ায় সাড়া দেয় না।
একটি ভুল IMAP পাথ। আপনার iPad বা iPhone এর সেটিংসের মধ্যে IMAP ভুলভাবে সেট আপ করা হতে পারে।
অন্যান্য কিছু অজানা কারণ। উপরের তিনটি সবচেয়ে সাধারণ কারণ ছাড়াও, আরও কিছু অজানা কারণ গোপনে লুকিয়ে থাকে যা আপনাকে বার্তাগুলিকে ট্র্যাশে স্থানান্তর করতে বাধা দেয়৷

অংশ 2. iPad/iPhone-এ বার্তাটি ট্র্যাশে স্থানান্তরিত করতে অক্ষম সমাধানের জন্য 7 সমাধান

আপনি আরও নির্দিষ্ট সমাধান পেতে পারেন যদি আপনি বুঝতে পারেন যে কেন আইপ্যাড বলছে "ট্র্যাশে বার্তা সরাতে অক্ষম"। আপনি যদি নিশ্চিতভাবে কারণগুলি না জানেন, আশা করি আপনি এই সমাধানগুলি চেষ্টা করার পরে সমস্যার সমাধান করতে পারবেন৷

সমাধান 1. বার্তাটিকে জাঙ্কে সরান

বার্তাটিকে ট্র্যাশে সরানোর পাশাপাশি, আপনি স্থান খালি করতে সরাসরি জাঙ্কে বার্তাটি সরাতেও সক্ষম। যাইহোক, নিম্নলিখিত পদক্ষেপের আগে ডেটা ক্ষতি এড়াতে আপনি কম্পিউটারে আইপ্যাডের ব্যাকআপ নেওয়া ভাল। এটি তৈরি করতে নীচের নির্দেশাবলী অনুসরণ করুন৷

আপনার মেইল খুলুন অ্যাপ> আপনি যে বার্তাটি মুছতে চান সেটি সনাক্ত করুন এবং এটিকে বাম দিকে সোয়াইপ করুন> আরো এ আলতো চাপুন> বার্তা সরান... > জাঙ্ক .

দ্রষ্টব্য: উপরের ধাপগুলি আইপ্যাড এবং আইফোনের অন্তর্নির্মিত মেল অ্যাপের উপর ভিত্তি করে। অন্যান্য তৃতীয় পক্ষের মেল অ্যাপ থেকে ধাপগুলি কিছুটা আলাদা হতে পারে।

সমাধান 2. অ্যাকাউন্টের সাথে ইমেল সিঙ্ক করতে বাধ্য করুন

এই সমস্যা থেকে বেরিয়ে আসার জন্য আপনি আপনার মেল অ্যাকাউন্টের সাথে ইমেলগুলিকে জোরপূর্বক সিঙ্ক করার চেষ্টা করতে পারেন৷ কখনও কখনও, আপনার আইপ্যাড বা আইফোনের সাথে ধীরগতির সিঙ্ক বার্তাকে পিছিয়ে দিতে পারে, যা আপনাকে বার্তাটি ট্র্যাশে স্থানান্তর করতে ব্যর্থ করতে পারে৷

সহজ ধাপে এটি তৈরি করুন। মেইলে যান অ্যাপ> নিচের দিকে সোয়াইপ করুন যতক্ষণ না আপনি একটি ঘূর্ণায়মান বৃত্ত দেখতে পাচ্ছেন, যা নির্দেশ করে যে মেলগুলি সিঙ্ক হচ্ছে৷ ঘূর্ণন বৃত্ত অদৃশ্য হয়ে গেলে, একটি বার্তা পপআপ হবে এবং বলবে “এখনই আপডেট করা হয়েছে ” তারপর, আপনি বার্তাটি আবার ট্র্যাশে সরানোর চেষ্টা করতে পারেন৷

সমাধান 3. iPad/iPhone এ নেটওয়ার্ক সংযোগ পরিবর্তন করুন

আমরা আগেই উল্লেখ করেছি, মেল সার্ভার দুর্বল বা সমস্যাযুক্ত নেটওয়ার্কের অধীনে ভালভাবে কাজ করতে পারে না। তাই, আপনি iPad বা iPhone-এ বার্তা ট্র্যাশে সরাতে পারবেন না। নেটওয়ার্ক সংযোগ পরিবর্তন করতে আপনি নিম্নলিখিত পদ্ধতিগুলি চেষ্টা করতে পারেন৷

• অন্য এলাকায় যান যেখানে নেটওয়ার্ক স্থিতিশীল এবং শক্তিশালী।

• ওয়াই-ফাই বা সেলুলার সংযোগ বন্ধ করে আবার চালু করুন।

• ওয়াই-ফাইকে সেলুলার সংযোগে পরিবর্তন করুন এবং এর বিপরীতে।

• এছাড়াও আপনি iPad এবং iPhone-এ নেটওয়ার্ক সেটিংস রিসেট করার চেষ্টা করতে পারেন৷ সেটিংস এ যান৷> রিসেট করুন> নেটওয়ার্ক সেটিংস রিসেট করুন এটা ঠিক করতে।

সমাধান 4. IMAP পাথ পরিবর্তন করুন

ইমেল পাঠানো এবং গ্রহণ করার প্রক্রিয়া IMAP সেটিংসের উপর নির্ভর করে। বার্তাগুলিকে ট্র্যাশে স্থানান্তর করতে, IMAP থেকে উন্নত সেটিংস সঠিক হওয়া উচিত৷ টিউটোরিয়াল নিম্নরূপ।

ধাপ 1. আপনার iPhone বা iPad এ, সেটিংস -এ যান> পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট (iOS 12 এবং পরবর্তী) অথবা মেইল, পরিচিতি, ক্যালেন্ডার (iOS 11 এবং আগে)> সমস্যাযুক্ত ইমেল অ্যাকাউন্টে আলতো চাপুন> আপনার ইমেল ঠিকানাটি হিট করুন> উন্নত চয়ন করতে নিচে স্ক্রোল করুন .

ধাপ 2. IMAP পাথ উপসর্গ খুঁজুন> ইনবক্স টাইপ করুন বড় অক্ষরে।

দ্রষ্টব্য:ধাপ 2-এ, আপনাকে দুটি সেটিংস চেক করতে হবে।
মেসেজগুলি বাতিল করুন-এর অধীনে , মোছা মেলবক্স নির্বাচন করুন .
❷ ট্র্যাশে আছে মেলবক্স আচরণ সক্ষম করুন৷ মেলবক্স আচরণের অধীনে , মোছা মেলবক্স নির্বাচন করুন> ট্র্যাশ সক্ষম করুন৷ অন দ্য সার্ভার এর অধীনে .

সমাধান 5. ইমেল অ্যাকাউন্ট পুনরায় যোগ করুন

এছাড়াও আপনি চেষ্টা করার জন্য iPad বা iPhone এ ইমেল অ্যাকাউন্টটি মুছে ফেলতে এবং যোগ করতে পারেন, কারণ কখনও কখনও আপনার ইমেল অ্যাকাউন্ট সাময়িকভাবে সমস্যার সম্মুখীন হতে পারে।

ইমেল অ্যাকাউন্ট মুছতে, সেটিংস এ যান৷> পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট (iOS 12 এবং পরবর্তীতে) অথবা মেইল, পরিচিতি, ক্যালেন্ডার (iOS 11 এবং আগের জন্য)> সমস্যাযুক্ত ইমেল অ্যাকাউন্টে আলতো চাপুন> অ্যাকাউন্ট মুছুন নির্বাচন করুন .

আপনি আবার আপনার মেল অ্যাকাউন্ট যোগ করার জন্য ধাপগুলি পুনরাবৃত্তি করতে পারেন। মেল অ্যাকাউন্ট মুছে ফেললে আপনার ডিভাইসের মেল বার্তাগুলি মুছে যাবে না। অতএব, কোনো ডেটা হারানোর বিষয়ে চিন্তা করার দরকার নেই।

সমাধান 6. মেল অ্যাপটি মুছুন এবং এটি পুনরুদ্ধার করুন

সমস্যা এখনও বিদ্যমান? যদি এটি হয়ে থাকে, মেল অ্যাপের মধ্যে সফ্টওয়্যারটিতে কিছু ভুল হতে পারে। এই ত্রুটি পরিত্রাণ পেতে মেল অ্যাপটি মুছে ফেলার চেষ্টা করুন এবং এটি পুনরুদ্ধার করুন। পদ্ধতিগুলো বেশ সহজ।

মেল অ্যাপটি ধরে রাখুন যতক্ষণ না এটি ঝাঁকুনি শুরু হয়> মেল অ্যাপ মুছতে ক্রস ট্যাপ করুন। অ্যাপ স্টোরে যান এবং আবার মেল ইনস্টল করুন।

সেটিংস এ ফিরে যান> পাসওয়ার্ড এবং অ্যাকাউন্ট অথবা মেইল, পরিচিতি, ক্যালেন্ডার > অ্যাকাউন্ট যোগ করুন মেল অ্যাকাউন্ট পুনরায় কনফিগার করতে। তারপর আপনি মেল অ্যাপ খুলতে পারেন এবং চেষ্টা করতে পারেন।

সমাধান 7. জোরপূর্বক iPad/iPhone পুনরায় চালু করুন

আপনার আইপ্যাড এবং আইফোন কোনও কারণে আটকে যেতে পারে যা আপনাকে বার্তাটি ট্র্যাশে স্থানান্তর করতে অক্ষম করতে পারে। আপনার ডিভাইসে যেকোনো সফ্টওয়্যার ত্রুটি ঠিক করার সহজ উপায় হল আইপ্যাড বা আইফোন জোর করে পুনরায় চালু করুন৷

▶ জোর করে আইপ্যাড পুনরায় চালু করতে।
একটি হোম বোতাম সহ iPad-এর জন্য, পাওয়ার-অফ স্লাইডার প্রদর্শিত না হওয়া পর্যন্ত উপরের বোতামটি টিপুন এবং ধরে রাখুন> iPad বন্ধ করতে স্লাইডারটি টেনে আনুন৷
হোম বোতাম ছাড়াই আইপ্যাডের জন্য, ভলিউম টিপুন এবং ধরে রাখুন পাওয়ার-অফ স্লাইডার প্রদর্শিত না হওয়া পর্যন্ত উপরে বা নীচে বোতাম এবং উপরের বোতামটি> আইপ্যাড বন্ধ করতে স্লাইডারটি টেনে আনুন।

জোর করে iPhone পুনরায় চালু করতে৷
iPhone 8 বা তার পরের: টিপুন এবং দ্রুত ভলিউম প্রকাশ করুন + বোতাম> টিপুন এবং দ্রুত ভলিউম প্রকাশ করুন - বোতাম> পাওয়ার বোতাম টিপুন যতক্ষণ না আপনি Apple-এর লোগো দেখতে পাচ্ছেন।
iPhone 7 এবং iPhone 7 Plus: পাওয়ার বোতাম এবং ভলিউম উভয় টিপুন - অ্যাপলের লোগো না দেখা পর্যন্ত সেকেন্ডের জন্য বোতাম।
iPhone 6s বা তার আগের: পাওয়ার বোতাম এবং হোম বোতাম উভয়ই সেকেন্ডের জন্য টিপুন যতক্ষণ না আপনি অ্যাপলের লোগো দেখতে পাচ্ছেন।

উপসংহার

আইপ্যাড এবং আইফোনের "ট্র্যাশে বার্তা স্থানান্তর করতে অক্ষম" সমস্যার কারণ এবং 7টি সমাধান বিশদভাবে বর্ণনা করা হয়েছে। আশা করি, উপরের এই পদ্ধতিগুলি আপনাকে সাহায্য করতে পারে যখন আপনি আইপ্যাড বা আইফোনের ট্র্যাশে বার্তা সরাতে অক্ষম হন৷ আরও প্রশ্ন এবং প্রতিক্রিয়ার জন্য, নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করুন বা আপনার মন্তব্য করুন৷


  1. কীভাবে আইফোন থেকে আইফোন/আইপ্যাডে ভিডিওগুলি এয়ারড্রপ করবেন

  2. আইফোন ব্যাকআপ ত্রুটি 54 এর 5টি সমাধান

  3. পিসিতে আইফোন ফটো অ্যাক্সেস করুন:4 সমাধান

  4. আইফোন/আইপ্যাডে কাজ করছে না এয়ারড্রপ ঠিক করুন (2022 সমাধান)