কম্পিউটার

উইন্ডোজ 10/8/7 এর জন্য 4টি AirDrop-এর মতো অ্যাপ অনলাইন

আমি কি Windows 7 এর সাথে AirDrop ব্যবহার করতে পারি?

আমি স্থানীয় স্থানান্তরের জন্য এয়ারড্রপ ব্যবহার করতে চাই, তবে, আমার কাছে Windows 7 সহ একটি পিসি আছে। এমন কোনো প্রোগ্রাম আছে যা Windows এর জন্য Airdrop সক্ষম করে?

- GSM-S থেকে প্রশ্ন

জুলাই 2011 এ প্রকাশিত, AirDrop অ্যাপল ব্যবহারকারীদের একে অপরের সাথে ফাইল শেয়ার করার জন্য একটি ক্লোজ-রেঞ্জ ওয়্যারলেস যোগাযোগ প্রদান করে। যাইহোক, আপনি যদি একটি উইন্ডোজ পিসি ব্যবহার করেন, তাহলে আইফোন থেকে পিসিতে এয়ারড্রপ করা আপনার পক্ষে অসম্ভব হতে পারে। ভাগ্যক্রমে, আপনি উইন্ডোজ থেকে অনলাইনে কিছু AirDrop বিকল্পের উপর নির্ভর করতে পারেন। এই অনুচ্ছেদটি পড়তে থাকুন, এবং আপনার পছন্দ মতো একটি চয়ন করুন৷

  • পার্ট 2. উইন্ডোজের জন্য AirDrop-এর মতো অ্যাপস

    • বিকল্প 3. ইন্সটাশেয়ার

    • বিকল্প 4. AOMEI MBbackupper

  • উপসংহার

  • পার্ট 1. উইন্ডোজের জন্য অনলাইন এয়ারড্রপ বিকল্প

    নিম্নলিখিত 2টি বিকল্প সবই ওয়েব-ভিত্তিক, যার মানে আপনার কম্পিউটারে অ্যাপ ডাউনলোড করার প্রয়োজন নেই৷ যাইহোক, এগুলোর যে কোন একটি ব্যবহার করার আগে, আপনাকে জানতে হবে যে একটি সক্রিয় ইন্টারনেট সংযোগ আবশ্যক।

    বিকল্প 1. স্ন্যাপড্রপ

    স্ন্যাপড্রপকে সম্ভবত সেরা এয়ারড্রপ বিকল্প হিসাবে দেখা হয় কারণ আপনাকে এয়ারড্রপের মতো সেটআপ প্রক্রিয়ার মধ্য দিয়ে যেতে হবে না।

    কীভাবে স্ন্যাপড্রপ দ্বারা এয়ারড্রপ করবেন:আইফোন এবং পিসি উভয়েই স্ন্যাপড্রপ ওয়েবপৃষ্ঠা খুলুন> আইফোনের প্রতিনিধিত্বকারী আইকনে ক্লিক করুন> আপনি যে ফাইলগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করুন> উইন্ডোজে ফাইল স্থানান্তর গ্রহণ করুন৷

    টিপ: যেহেতু এটি ওয়েব ব্রাউজারে কাজ করে, একটি স্থিতিশীল ইন্টারনেট সংযোগ একটি অপরিহার্য পূর্বশর্ত।
    চার্জ: বিনামূল্যে।
    উপলভ্যতা: ওয়েব।

    বিকল্প 2. যে কোন জায়গায় পাঠান

    Send Anywhere হল Windows এর জন্য সেরা AirDrop বিকল্পগুলির মধ্যে একটি, যা অন্যান্য ফাইল ট্রান্সফার অ্যাপগুলির থেকে আলাদা৷ Send Anywhere আপনাকে দূরত্বের সীমাবদ্ধতা ছাড়াই অনলাইনে Windows এ স্থানান্তর করতে দেয়, যার মানে আপনি বিশ্বের যে কোনো জায়গায় ফাইল এয়ারড্রপ করতে পারেন। আরও কী, এটি আপনার ফাইলের আকারকে সংকুচিত করে না বা আপলোড শেষ করতে দীর্ঘ সময় নেয় না।

    Send Anywhere,

    এর মাধ্যমে ফাইল পাঠাতে

    ধাপ 1. Send Anywhere এর ওয়েবপেজে যান> পাঠাতে আপনার ফাইল যোগ করুন> সরাসরি নির্বাচন করুন এবং পাঠান ক্লিক করুন একটি 6-সংখ্যার কী পেতে বোতাম৷

    ধাপ 2. রিসিভিং ডিভাইসে, শুরু করতে 6-সংখ্যার কী লিখুন। 6-সংখ্যার কীটি 10 ​​মিনিটের মধ্যে ব্যবহার করা যেতে পারে।

    টিপ: 10 GB স্টোরেজ স্পেস বেশিরভাগ ব্যবহারকারীর জন্য যথেষ্ট হতে পারে, কিন্তু আপনি যদি আরও চান, তাহলে আপনাকে মাসিক $5.99 দিতে হবে। আপনি বিল পরিশোধ করার পরে দ্রুত স্থানান্তর গতি এবং কাস্টমাইজযোগ্য মেয়াদ শেষ হওয়ার সময় ইত্যাদি উপভোগ করতে পারেন।
    চার্জ: বিনামূল্যে, $5.99/মাস।
    উপলভ্যতা: উইন্ডোজ, অ্যান্ড্রয়েড, আইওএস, ম্যাক, লিনাক্স এবং কিন্ডল।

    অংশ 2. উইন্ডোজের জন্য AirDrop-এর মতো অ্যাপস

    কখনও কখনও, ওয়েব-ভিত্তিক বিকল্পগুলি হতাশ এবং অসুবিধাজনক হতে পারে। আপনি যদি উইন্ডোজের জন্য এয়ারড্রপ অ্যাপস খুঁজছেন, তাহলে নিচের দুটি টুল ব্যবহার করে দেখতে পারেন।

    বিকল্প 3. ইন্সটাশেয়ার

    Instashare হল Windows এর জন্য আরেকটি দুর্দান্ত AirDrop বিকল্প, যা সব ধরনের ফাইলকে সমর্থন করে এবং ফাইলের আকারের কোনো সীমাবদ্ধতা নেই। এটি বহু-কার্যকরী এবং ব্যবহারকারী-বান্ধব, এবং এতে একটি ক্লিপবোর্ডও রয়েছে, যাতে আপনি সহজেই লিঙ্ক এবং পাঠ্য শেয়ার করতে পারেন৷

    এটির সাথে কীভাবে করবেন তা এখানে:আইফোন এবং পিসি উভয়েই ইন্সটাশেয়ার খুলুন> আইফোনের প্রতিনিধিত্বকারী আইকনে ক্লিক করুন> আপনি যে ফাইলটি আইফোনে স্থানান্তর করতে চান তা টেনে আনুন এবং ড্রপ করুন> উইন্ডোজে ফাইল স্থানান্তর গ্রহণ করুন।

    টিপ: AirDrop এর মতই, Instashare একবারে একটি ফাইল এয়ারড্রপ করতে পারে। সুতরাং, আপনি যদি প্রচুর পরিমাণে ফাইল স্থানান্তর করতে চান তবে এটি সুপারিশ করা হয় না।
    চার্জ: 7-দিনের বিনামূল্যের পথ, এই অ্যাপটি কিনতে $5.90৷
    উপলভ্যতা: Windows, Android, iOS এবং Mac৷

    বিকল্প 4. AOMEI MBbackupper

    আমরা উপরে উল্লিখিত তিনটি টুলের জন্য একটি স্থিতিশীল ওয়াই-ফাই বা ইন্টারনেট সংযোগ প্রয়োজন, যার মানে প্রক্রিয়াটি যেকোনো সময় আটকে যেতে পারে।

    ফাইল স্থানান্তর করার জন্য একটি উচ্চ গতির গ্যারান্টি দিতে, আপনি কেন একটি USB সংযোগ ব্যবহার করবেন না, যা এর WiFi প্রতিরূপের চেয়ে বেশি স্থিতিশীল। AOMEI MBackupper আপনার জন্য সবচেয়ে উপযুক্ত টুল। এটি 2 সেকেন্ডে 100টি ফটো স্থানান্তর করতে পারে৷

    AOMEI MBackupper হল:
    সরল এবং ব্যবহারকারী-বান্ধব: একটি পরিষ্কার ইন্টারফেস এবং ব্যবহারকারী-বান্ধব ডিজাইন৷
    একটি s সক্ষম করা ইলেকটিভ ট্রান্সফার প্রক্রিয়া: স্থানান্তর করার সময় পূর্বরূপ দেখুন এবং ফাইলগুলি নির্বাচন করুন৷
    বড় ফাইলগুলি স্থানান্তর করতে সক্ষম: বিদ্যমান ডেটার কোনো ক্ষতি ছাড়াই বড় ফাইল সহজেই স্থানান্তর করা যায়।
    সম্পূর্ণ সামঞ্জস্যপূর্ণ: iPhone 4 থেকে সর্বশেষ iPhone SE2020/12, সর্বশেষ iOS 14, সেইসাথে সর্বশেষ iPad/iPod ইত্যাদি।

    আসুন উদাহরণ হিসাবে আইফোন থেকে উইন্ডোজ পিসিতে ফটো স্থানান্তর করা যাক। তবে সবার আগে, আপনার উইন্ডোজ পিসিতে সফ্টওয়্যারটি বিনামূল্যে ডাউনলোড করুন৷

    ধাপ 1. একটি স্থিতিশীল ইউএসবি কেবল দিয়ে আইফোনকে উইন্ডোজের সাথে সংযুক্ত করুন। আপনার আইফোন স্বয়ংক্রিয়ভাবে সনাক্ত করা হবে. তারপরে এই কম্পিউটারে বিশ্বাস করুন আলতো চাপুন৷ আইফোনে।

    ধাপ 2. হোম স্ক্রিনে, কম্পিউটারে স্থানান্তর করুন ক্লিক করুন৷ বিকল্প।

    ধাপ 3. "+" আইকনে ক্লিক করুন> পূর্বরূপ দেখুন এবং আপনি যে ফটোগুলি চান তা নির্বাচন করুন> ঠিক আছে ক্লিক করুন নিশ্চিত করতে।

    ধাপ 4. ফটোগুলি সংরক্ষণ করতে একটি গন্তব্য নির্বাচন করুন> ক্লিক করুন স্থানান্তর ৷ শুরু করতে।

    ধাপ 5. ঠিক আছে ক্লিক করুন যখন স্থানান্তর সম্পন্ন হয়।

    টিপস:
    ⁕যেমন আপনি উপরের ছবিতে দেখতে পাচ্ছেন, আপনি একই সময়ে সঙ্গীত, ভিডিও এবং পরিচিতি স্থানান্তর করতে পারেন৷
    ⁕কম্পিউটার এবং অ্যাপল ডিভাইসের মধ্যে ফাইল স্থানান্তর করার পাশাপাশি, AOMEIMBackupper-এ আরও অনেক ফাংশন উপলব্ধ রয়েছে। উদাহরণস্বরূপ, আপনি আইফোনের সম্পূর্ণ ব্যাকআপ নিতে পারেন বা নির্বাচনী উপায়ে এটিকে ব্যাকআপ করতে পারেন৷

    উপসংহার

    এখন, আপনি এই AirDrop-এর মতো অ্যাপগুলির সাহায্যে সহজেই উইন্ডোজে অনলাইনে এয়ারড্রপ করতে পারেন। দৃশ্যত, AOMEI MBackupper অন্যদের তুলনায় অনেক বেশি নির্ভরযোগ্য। অথবা আপনি যদি ভাবছেন কিভাবে উইন্ডোজ থেকে আইফোনে ফাইল স্থানান্তর করবেন, AOMEI MBackupper আপনাকে এটি তৈরি করতে সাহায্য করতে পারে।


    1. কিভাবে উইন্ডোজ 10/8.1/8/7 অ্যাডমিনিস্ট্রেটর/ডোমেন পাসওয়ার্ড পরিবর্তন করবেন

    2. উইন্ডোজ 10/8.1/8/7 এ লুকানো ফাইল এবং ফোল্ডার দেখানোর সমাধান

    3. 5 সেরা SD কার্ড ফরম্যাটার সফটওয়্যার Windows 10/8/7 PC (2022)

    4. 2022