কম্পিউটার

2022

উইন্ডোজ 10/8/7 এর জন্য 5 সেরা ফাইল ম্যানেজার সফ্টওয়্যার

আমাদের অবশ্যই ফাইল এক্সপ্লোরার সম্পর্কে ইতিমধ্যেই সচেতন থাকতে হবে, মূলত উইন্ডোজের দ্বারা, যেটি দীর্ঘদিন ধরে ফাইলের বৈশিষ্ট্যগুলি পরিচালনা করে আসছে। স্পষ্টতই, অন্য কোনো ফাইল ম্যানেজার ডাউনলোড না করেই ফাইলগুলির মৌলিক ব্যবস্থাপনা সহজ হয়ে যায়। কিন্তু ফাইল এক্সপ্লোরার ব্যবহার করলে একাধিক ট্যাবের অভাব, ব্যাচের নাম পরিবর্তন, বা ভাষা অনুবাদ, বহনযোগ্যতা ইত্যাদির মতো উন্নত বৈশিষ্ট্যের মতো কিছু বিপত্তি রয়েছে।

একবার আপনি এই মামলার মুখোমুখি হয়ে গেলে, নীচের এই তালিকাটি আপনাকে Windows 10/8/7-এর জন্য সেরা ফাইল ম্যানেজার সফ্টওয়্যারের মাধ্যমে নিয়ে যাবে যা কেবল সহজ বিকল্পই দেয় না বরং কার্যকর আপডেট, কাস্টমাইজেশন এবং যোগ করা প্লাগ-ইনগুলিও পপ আপ করে৷

উইন্ডোজ 10, 8, 7 এর জন্য শীর্ষ 5 ফাইল ম্যানেজার

1. XYplorer

উইন্ডোজ পিসির জন্য একটি চমৎকার ফাইল ম্যানেজার হিসাবে বিবেচিত, XYplorer হল সবচেয়ে সুবিধাজনক ফাইল ম্যানেজারগুলির মধ্যে একটি। সেরা অংশ, এটা একেবারে বহনযোগ্য! আপনি যদি মনে করেন কিভাবে, শুধু আপনার USB এ লোড করে রাখুন এবং বাকি কাজ হয়ে যাবে।

2022

কেন এমন একজন পেশাদার?

  • নতুন বৈশিষ্ট্য এবং বাগ ফিক্সিং সময়ের সাথে যোগ করতে থাকে এবং সুবিধাজনক ডাউনলোডের বিকল্পগুলি পাশাপাশি প্রদর্শিত হয়৷
  • এই সফ্টওয়্যারটি কাস্টমাইজ করুন, সহজ টুলবার বোতাম ব্যবহার করুন এবং XYplorer ব্যবহার করে Windows Explorer এর চেয়ে দ্রুত প্রক্রিয়ার অভিজ্ঞতা নিন।

এখানে ডাউনলোড করুন!

2. ডিরেক্টরি ওপাস

এই ফাইল ম্যানেজার সফ্টওয়্যারটি কাস্টমাইজযোগ্য ইউজার ইন্টারফেস, ব্যাচ দেখার এবং সম্পাদনা এবং প্লাগ-ইন বিকল্পগুলির প্রসারণযোগ্য অ্যারের কারণে সেরাদের মধ্যে একটি হিসাবে স্থান পেয়েছে। এটি ব্যবহারকারীদের জন্য উল্লেখযোগ্য সংশোধন এবং উন্নতির সাথে আপডেট করা চালিয়ে যায়। তাছাড়া, বিশাল ফাইল সেট পরিচালনা করার সময় এটি স্থিতিশীল থাকে।

2022

কেন এমন একজন পেশাদার?

  • সিঙ্ক্রোনাইজ করে এবং ডুপ্লিকেট ফাইল খুঁজে বের করে।
  • ডুয়াল ট্যাব লেআউটের মাধ্যমে চেক করে গুরুত্বপূর্ণ ফাইল মুছে ফেলা থেকে আপনাকে বাধা দেয়।

এখানে ডাউনলোড করুন!

অনুগ্রহ করে নোট করুন যে আপনি ডুপ্লিকেট ফাইল ফিক্সার ব্যবহার করে ডুপ্লিকেট ফাইল মুছে ফেলতে পারেন যা একটি মনোনীত প্রয়োজনীয়তা বাছাই করার জন্য একটি শক্তিশালী এবং শক্তিশালী হাতিয়ার। এটি অনুসন্ধানে অত্যন্ত নির্ভুল যেখানে স্ক্যান এলাকাটি আরও ভাল ফলাফলের জন্য সেট করা যেতে পারে। তাছাড়া, কিছু মুছে ফেলার আগে, একটি ব্যাকআপ তৈরি করা হবে এবং মূল্যবান ফাইল হারানোর ভয় থাকবে না।

3. মোট কমান্ডার

কম্প্রেশন, ফাইলের ধরন এবং ফাইল সিস্টেমের জন্য প্লাগ-ইন সমর্থন করার মতো ক্ষমতা সহ এই ফাইল ম্যানেজারটিকে ডাউনলোড করার কথা বিবেচনা করুন। এটি কাজকে আরও সহজ করার জন্য আপনার পিসিতে সবচেয়ে দ্রুততম সংযোজন হিসাবেও পরিচিত এবং সিঙ্কিং ডিরেক্টরি, মাল্টি-ফাইল রিনেমার ইত্যাদির মতো ইউটিলিটি টুলগুলিকে প্রতিস্থাপন করে৷ একবার কেনার পরে একটি আজীবন লাইসেন্স উপভোগ করুন, কোন পুনর্নবীকরণের প্রয়োজন নেই!

2022

কেন এমন একজন পেশাদার?

  • রঙের স্কিম পরিবর্তন, মেনু কাস্টমাইজ করা এবং শর্টকাট সম্পাদনা করার বিকল্প উপলব্ধ।
  • এফটিপি সংযোগ, একাধিক ভাষার অনুবাদ, দ্বৈত ফলক লেআউটের মতো উন্নত পছন্দ টুলটিকে দক্ষতার সাথে আকর্ষণীয় করে তোলে।

এখানে ডাউনলোড করুন!

4. ফার ম্যানেজার

কাস্টমাইজেবল যেখানে আপনি ইন্টারফেসের প্রতিটি অংশের রং পরিবর্তন করতে পারবেন এমন একটি ফাইল ম্যানেজার সম্পর্কে কেমন? কুল, তাই না? ফার ম্যানেজারের সাথে পাইথন সহ প্লাগ-ইনগুলির একটি সিরিজ ডাউনলোড করুন বা যেকোনো ভাষায় লিখুন।

2022

কেন এমন একজন পেশাদার?

  • এর অফলাইন সহায়তা বৈশিষ্ট্যটি আপনাকে শুধুমাত্র F1 টিপে সাহায্যের দাবি করতে দেয়, আপনি ইন্টারনেটের সাথে সংযুক্ত থাকুন বা না থাকুন৷
  • শুধু Ctrl টিপে এবং এটিতে একটি কী বরাদ্দ করে আপনার ম্যাক্রো রেকর্ড করুন৷

এখানে ডাউনলোড করুন!

5. আলতাপ সালামান্ডার

প্রতিটি নতুন সংস্করণের সাথে এর স্থায়িত্বের জন্য পরিচিত, Altap Salamander হল Windows এর জন্য একটি অত্যন্ত মসৃণ এবং ঝরঝরে ফাইল ম্যানেজার সফটওয়্যার। এটি ব্যাপক কীবোর্ড শর্টকাট সমর্থন, ফোল্ডারগুলির জন্য একাধিক রঙের থিম এবং স্বয়ংক্রিয় প্লাগ-ইনগুলিও অফার করে৷

2022

কেন এমন একজন পেশাদার?

  • এফটিপি, এফটিপিএস, এসসিপি ইত্যাদির মতো বিভিন্ন নেটওয়ার্ক প্রোটোকল সমর্থন করে।
  • ব্যক্তিগত তথ্য এনক্রিপ্ট করার জন্য অন্তর্নির্মিত পাসওয়ার্ড ম্যানেজার আসে।

এখানে ডাউনলোড করুন!

উপসংহার

আপনার পিসিতে একটি তৃতীয় পক্ষের টুল ডাউনলোড করে খুব সহজেই Windows 10/8/7-এ আপনার ফাইলগুলি পরিচালনা করুন৷ এটি XYplorer, ডিরেক্টরি ওপাস বা Altap Salamander হোক না কেন, তাদের উত্তেজনাপূর্ণ বৈশিষ্ট্য, একাধিক ট্যাব ইন্টারফেস এবং স্থিতিশীলতা তাদের শত শত থেকে আলাদা করে তোলে। আপনার কাজের স্টাইলকে পুরোপুরি মানানসই একটি ডাউনলোড করুন এবং আপনার পরিচালিত পিসিতে কাজ করা উপভোগ করুন৷


  1. 10 সেরা ভার্চুয়াল মেশিন সফ্টওয়্যার Windows PC (2022)

  2. উইন্ডোজের জন্য 6টি সেরা MIDI সম্পাদক সফ্টওয়্যার (2022 সংস্করণ)

  3. 2022 সালে Windows 11, 10, 8, 7 এর জন্য 8 সেরা ড্রাইভার আপডেটার সফ্টওয়্যার

  4. Windows 11, 10 PC (2022) এর জন্য 9 সেরা ডিস্ক পার্টিশন/ম্যানেজার সফ্টওয়্যার