কম্পিউটার

উইন্ডোজে ডেটা না হারিয়ে কীভাবে অ্যাপল আইডি পরিবর্তন করবেন

অ্যাপল আইডি পরিবর্তন করুন

হ্যালো! আমার স্বামী আমাকে একটি আইফোন কিনেছেন এবং তার নিজের অ্যাপল আইডি ব্যবহার করে সেট আপ করেছেন। আমি কিছু সময়ের জন্য এটি ব্যবহার করেছি কিন্তু এখন আমি চাই যে আইফোনের কাছে আমার অ্যাপল আইডি থাকুক আমার ডেটা এবং অ্যাপগুলি না হারিয়ে যা তার আইডির অধীনে ডাউনলোড করা হয়েছিল। এটা কি সম্ভব? আপনার সাহায্যের জন্য ধন্যবাদ!

- অ্যাপল সম্প্রদায় থেকে প্রশ্ন

iCloud, ফ্যামিলি শেয়ারিং, আইটিউনস ইত্যাদির মতো অ্যাপলের পরিষেবাগুলি অ্যাপল ডিভাইসগুলিকে অনন্য করে তোলে এবং অ্যাপল আইডি তাদের টিকিট। Apple ID শুধুমাত্র আপনার সমস্ত Apple ডিভাইসে আপনার সেটিংস এবং Apple পরিষেবাগুলি আপ টু ডেট রাখতে পারে না কিন্তু আপনার ব্যক্তিগত তথ্যও সুরক্ষিত রাখতে পারে৷ যাইহোক, আপনি যদি Apple ID পরিবর্তন করতে চান, তাহলে আপনি ডেটা হারানোর ঝুঁকি নিতে পারেন, যা আমাদের অধিকাংশই সহ্য করতে পারে না। এই প্যাসেজটি আপনাকে ডেটা হারানো ছাড়া অ্যাপল আইডি পরিবর্তন করার দুটি পদ্ধতি দেবে৷

  • আপনি কেন Apple iD পরিবর্তন করতে চান?
  • পদ্ধতি 1. অ্যাপল আইডি পরিবর্তন করুন এবং iCloud দিয়ে ডেটা হারাবেন না
    • আইফোনে ডেটা না হারিয়ে অ্যাপল আইডি পরিবর্তন করুন
    • পিসিতে iCloud.com এর মাধ্যমে ডেটা না হারিয়ে Apple ID পরিবর্তন করুন
  • পদ্ধতি 2. দক্ষ সফ্টওয়্যার দিয়ে ডেটা না হারিয়ে অ্যাপল আইডি পরিবর্তন করুন
    • কিভাবে একটি অ্যাপল আইডি থেকে অন্য অ্যাপে সমস্ত ডেটা স্থানান্তর করা যায়
    • কিভাবে একটি অ্যাপল আইডি থেকে অন্যটিতে নির্বাচিত ডেটা স্থানান্তর করতে হয়
  • উপসংহার

আপনি কেন Apple ID পরিবর্তন করতে চান?

অ্যাপল আইডি পরিবর্তন করার জন্য লোকেদের বিভিন্ন ধরণের কারণ থাকতে পারে এবং নিম্নলিখিতগুলি সবচেয়ে সাধারণ পরিস্থিতি।

• ঠিক যেমন উপরে Apple কমিউনিটি থেকে প্রশ্ন করা হয়েছে, আপনি একই Apple ID অন্যদের সাথে শেয়ার করেছেন৷ কিন্তু এখন, আপনি নিজের জন্য একটি নতুনের জন্য আগ্রহী৷
• আপনি যদি ইমেল পরিবর্তন করেন বা পুরানোটি প্রতিস্থাপন করার জন্য একটি নতুন আইফোন কিনে থাকেন তবে আপনি না হারিয়ে কীভাবে আপনার নতুন আইফোনে Apple অ্যাকাউন্ট পরিবর্তন করবেন তা ভাবতে পারেন৷ ডেটা।

পদ্ধতি 1. Apple ID পরিবর্তন করুন এবং iCloud এর সাথে ডেটা হারাবেন না

আপনি দীর্ঘ সময়ের জন্য আপনার আইফোন ব্যাকআপ করার জন্য iCloud ব্যবহার করতে পারেন, এটি একটি সহায়ক হতে পারে যখন আপনি ডেটা মোছা ছাড়া Apple ID পরিবর্তন করার বিষয়ে সমাধান খুঁজে পাচ্ছেন। আরও ভালোভাবে বোঝার জন্য, ধরে নিন যে আপনি Apple ID A থেকে Apple ID B-তে পরিবর্তন করতে চান৷ ঐচ্ছিকভাবে, আপনি এটি iPhone বা PC-এ করতে পারেন৷

আইফোনে ডেটা না হারিয়ে অ্যাপল আইডি পরিবর্তন করুন

আপনি যখন আইফোনে আইক্লাউড সিঙ্কিং বন্ধ করেন, আপনি আপনার আইফোনে ডেটা সংরক্ষণ করতে চান কিনা তা জিজ্ঞাসা করার জন্য একটি প্রম্পট পাবেন। সেই অবস্থায়। আপনি প্রথমে আপনার আইফোনে সমস্ত ডেটা সংরক্ষণ করতে পারেন, তারপরে এটি আপনার নতুন অ্যাপল আইডিতে আপলোড করতে পারেন৷

ধাপ 1. আপনার iPhone এ, সেটিংস -এ যান> [আপনার নাম] > iCloud এ আলতো চাপুন> অ্যাপল আইডি বি-তে আপনি যে ধরনের ডেটা সংরক্ষণ করতে চান তা টগল করুন> আমার আইফোনে রাখুন বেছে নিন বিকল্প।

ধাপ 2. iPhone থেকে Apple ID A সাইন আউট করুন> অ্যাকাউন্ট B সাইন ইন করুন> নতুন আইডিতে ডেটা সিঙ্ক করতে আপেক্ষিক আইকন চালু করুন> মার্জ করুন বেছে নিন .

পিসিতে iCloud.com এর মাধ্যমে ডেটা না হারিয়ে Apple ID পরিবর্তন করুন

পুরানো Apple ID থেকে নতুন আইডিতে ডেটা স্থানান্তর করতে আপনি iCloud.com-এর উপরও নির্ভর করতে পারেন৷

iCloud.com এ যান এবং অ্যাপল আইডি এ সাইন ইন করুন> আপনার প্রয়োজনীয় বিষয়বস্তুর পূর্বরূপ দেখতে এবং নির্বাচন করতে প্রতিটি বিকল্প বেছে নিন> কম্পিউটারে সেভ করুন।

এটি শেষ হলে, অ্যাকাউন্ট A থেকে সাইন আউট করুন এবং B অ্যাকাউন্ট দিয়ে সাইন ইন করুন> নতুন অ্যাপল আইডিতে ফাইল আপলোড করতে প্রতিটি বিকল্পে ক্লিক করুন।

উল্লেখ্য যে আপনি যদি আইক্লাউডের অতিরিক্ত সঞ্চয়স্থানের জন্য অর্থ প্রদান না করেন, তবে আপনার অ্যাপল আইডি পরিবর্তন করার পরেও আপনি প্রচুর সংখ্যক ফাইল হারিয়ে ফেলতে পারেন। নতুন অ্যাপল আইডিতে সবকিছু স্থানান্তর করতে, আপনি সমাধান খুঁজতে পরবর্তী অংশে যেতে পারেন।

পদ্ধতি 2. দক্ষ সফ্টওয়্যার দিয়ে ডেটা না হারিয়ে অ্যাপল আইডি পরিবর্তন করুন

এমনকি আপনি যদি আইক্লাউডের মাধ্যমে ডেটা স্থানান্তর করতে পারেন তবে আপনি কেবল ডেটা ক্ষতি কমিয়ে আনতে পারেন। তারপর, আপনি জিজ্ঞাসা করবেন কিভাবে আমি এক অ্যাপল আইডি থেকে অন্য আইডিতে সবকিছু স্থানান্তর করব? ভাগ্যক্রমে, AOMEI MBackupper আপনাকে এই সমস্যা থেকে পরিত্রাণ পেতে সাহায্য করতে পারে।

AOMEI MBackupper অ্যাপল ব্যবহারকারীদের জন্য তাদের ডিভাইসের ব্যাকআপ নেওয়া এবং তাদের মধ্যে ডেটা স্থানান্তর করা সম্ভব করে তোলে কোনো প্রচেষ্টা ছাড়াই। এর একাধিক ফাংশন ছাড়াও, এর অন্যান্য বৈশিষ্ট্য এবং সুবিধা রয়েছে।

কোনও ডেটা ক্ষতি নেই। আপনার ফটো, পরিচিতি, কলের ইতিহাস, পাঠ্য বার্তা, মেমো, ক্যালেন্ডার, সাফারি (ইতিহাস, বুকমার্ক), অ্যাপ্লিকেশন (ডেটা ফাইল, পছন্দ) এবং সিস্টেম সেটিংস সহ আপনার প্রায় সমস্ত ডেটা অন্য অ্যাপল আইডিতে স্থানান্তরিত হবে৷
ক্লিয়ার ইন্টারফেস এবং সহজ অপারেশন। এটি বেশ ব্যবহারকারী-বান্ধব যাতে এটি পরিচালনা করতে আপনার খুব বেশি সময় লাগবে না৷
একাধিক স্থানান্তর ফাংশন৷ আপনি আইফোন থেকে আইফোন ট্রান্সফার, আইফোন থেকে কম্পিউটার ট্রান্সফার এবং এর বিপরীতে অর্জন করতে AOMEI MBackupper-এর উপর নির্ভর করতে পারেন।
বিস্তৃত সামঞ্জস্যতা। আপনি কোন আইফোন (iPhone 4 থেকে iPhone 13 সিরিজ), iPad (iPad 2021 সহ), বা iPod ব্যবহার করছেন তা কোন ব্যাপার না। এটি সর্বশেষ iOS 15-এও ভালো কাজ করতে পারে।

নিচের আইকনে বিনামূল্যে ক্লিক করে AOMEI MBackupper ডাউনলোড করুন এবং পরবর্তী অংশে ডেটা মুছে না দিয়ে কীভাবে Apple ID পরিবর্তন করবেন তা বের করুন।

কীভাবে একটি অ্যাপল আইডি থেকে অন্য অ্যাপে সমস্ত ডেটা স্থানান্তর করবেন

একটি অ্যাপল আইডি থেকে অন্যটিতে সমস্ত ডেটা স্থানান্তর করা সহজ। তবে আপনাকে সমস্ত পদক্ষেপের আগে কিছু পরীক্ষা এবং প্রস্তুতি নিতে হবে। আরও ভালোভাবে বোঝার জন্য, ধরে নিন আপনি উৎস iOS ডিভাইসে পুরানো Apple ID এবং লক্ষ্য iOS ডিভাইসে নতুন Apple ID সাইন ইন করেছেন৷

ধাপ 1. AOMEI MBackupper চালু করুন> একটি কম্পিউটারে দুটি iOS ডিভাইস সংযুক্ত করুন> ট্যাপ করুন এই কম্পিউটারটিকে বিশ্বাস করুন ডিভাইসগুলিতে৷

ধাপ 2. iPhone থেকে iPhone স্থানান্তর এ ক্লিক করুন হোম ইন্টারফেসের টুল বারে।

ধাপ 3. ব্যাকআপ এনক্রিপশন সক্ষম করুন৷ উৎস ডিভাইসে ডেটা এনক্রিপ্ট করতে।

টিপস:
আপনি যদি ব্যাকআপ এনক্রিপশন সক্ষম করেন, আপনি যখন এনক্রিপ্ট করা ডেটা অ্যাক্সেস করবেন তখন আপনাকে পাসওয়ার্ড লিখতে বলা হবে৷
এনক্রিপ্ট করা ডেটার পাসওয়ার্ড পরিবর্তন করা হলে, ডেটা ডিকোড করতে আপনাকে নতুন পাসওয়ার্ড লিখতে হবে। একইভাবে, আপনি যদি পাসওয়ার্ড মুছে ফেলেন, তাহলে ডেটা আর এনক্রিপ্ট করা হবে না৷

ধাপ 4. স্থানান্তর শুরু করুন ক্লিক করুন শুরুতেই.

এটি শেষ হয়ে গেলে, লক্ষ্য ডিভাইসটি স্বয়ংক্রিয়ভাবে পুনরায় চালু হবে। এখন, আপনি AOMEI MBackupper আপনার যা কিছু চান তা স্থানান্তর করেছেন কিনা তা পরীক্ষা করতে পারেন। আপনি যদি একই ডিভাইসে অ্যাপল আইডি পরিবর্তন করতে চান তবে আপনি এটি সম্পূর্ণ ব্যাকআপ করতে এবং অন্য অ্যাকাউন্টের মাধ্যমে ডেটা পুনরুদ্ধার করতে পারেন।

কিভাবে একটি অ্যাপল আইডি থেকে অন্যটিতে নির্বাচিত ডেটা স্থানান্তর করতে হয়

আপনি যদি কিছু নির্দিষ্ট ফাইল অন্য অ্যাপল আইডিতে স্থানান্তর করতে চান, যেমন একটি নতুন Apple আইডি সহ নতুন আইফোনে অ-ক্রয় করা সঙ্গীত স্থানান্তর করা, AOMEI MBackuppr আপনার জন্য একটি উপযুক্ত পছন্দ হতে পারে। উদাহরণ হিসেবে অন্য অ্যাপল আইডিতে মিউজিক ট্রান্সফার করা যাক।

পুরানো Apple ID তে ব্যাকআপ সঙ্গীত
ধাপ 1. AOMEI MBackupper চালু করুন> সোর্স ডিভাইসটিকে কম্পিউটারে সংযুক্ত করুন।

ধাপ 2. কাস্টম ব্যাকআপ ক্লিক করুন> সঙ্গীত ক্লিক করুন আপনি অন্য অ্যাপল আইডিতে স্থানান্তর করতে চান এমন গানগুলি বেছে নিতে> ঠিক আছে ক্লিক করুন অবিরত রাখতে.

ধাপ 3. একটি স্টোরেজ পাথ নির্বাচন করুন> ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন কম্পিউটারে গানের ব্যাকআপ নিতে।

অন্য Apple ID-তে সঙ্গীত পুনরুদ্ধার করুন
ধাপ 1. অন্য অ্যাপল আইডি কম্পিউটারে সাইন ইন করে এমন ডিভাইসটি সংযুক্ত করুন> ব্যাকআপ ম্যানেজমেন্ট -এ যান স্ক্রীন> প্রসারিত করুন ক্লিক করুন ট্যাব> উন্নত পুনরুদ্ধার বেছে নিতে .

ধাপ 2. আপনি প্রিভিউ এবং আপনার পছন্দ মত গান নির্বাচন করতে পারেন. সবকিছু ঠিক থাকলে, পুনরুদ্ধার শুরু করুন ক্লিক করুন এটি তৈরি করতে।

উপরের পদ্ধতিটি অন্যান্য ফাইল স্থানান্তর করতেও প্রযোজ্য। উদাহরণস্বরূপ, আপনি একটি অ্যাপল আইডি থেকে অন্যটিতে পরিচিতি স্থানান্তর করতে পারেন।

উপসংহার

এই প্যাসেজটি আপনাকে ব্যাখ্যা করে কিভাবে বিস্তারিতভাবে ডেটা না হারিয়ে Apple ID পরিবর্তন করতে হয়। আত্মবিশ্বাসের সাথে, আপনি AOMEI MBackupper দিয়ে সফলভাবে একটি Apple ID থেকে অন্য অ্যাপে সমস্ত ডেটা স্থানান্তর করতে পারেন৷ আপনি যদি Apple ID এবং আপনার Apple ডিভাইস উভয়ই পরিবর্তন করেন, তাহলে আপনার গোপনীয়তা রক্ষার জন্য পুরানো iPhone মুছে ফেলা এবং ডেটা পুনরুদ্ধারযোগ্য না করার জন্য এটি অত্যন্ত সুপারিশ করা হয়। আরও তথ্য বা প্রশ্নের জন্য, নির্দ্বিধায় আমাদের সাথে যোগাযোগ করুন।


  1. উইন্ডোজ 10 এ ডেটা না হারিয়ে ডিস্ক কীভাবে শুরু করবেন

  2. ডেটা হারানো ছাড়াই উইন্ডোজ 11 ফ্যাক্টরি রিসেট করার 3টি উপায়

  3. কিভাবে উইন্ডোজ 11 থেকে 10 ডাউনগ্রেড করবেন ডেটা না হারিয়ে (10 দিন পর)

  4. ডেটা এবং অ্যাপ না হারিয়ে কীভাবে উইন্ডোজ 11 (22H2) রিসেট করবেন