কম্পিউটার

আইফোন এক্সএস এক্সএস, এক্সএস ম্যাক্স এবং এক্সআর-এ কীভাবে পৌঁছানোর ক্ষমতা ব্যবহার করবেন

6.5in-এ, XS Max-এ কিছু দূরত্বে একটি iPhone এ দেখা সবচেয়ে বড় স্ক্রীন রয়েছে৷ আপনার কাছে আন্দ্রে দ্য জায়ান্টের মতো হাত না থাকলে, এক হাতে ডিভাইসটি ব্যবহার করার সময় আপনি সেই স্ক্রিনের প্রতিটি কোণে পৌঁছাতে এবং ট্যাপ করতে লড়াই করতে যাচ্ছেন। এই কারণেই অ্যাপল দারুনভাবে সুবিধাজনক রিচেবিবিলিটি বৈশিষ্ট্য আবিষ্কার করেছে।

(আসলে, সহজলভ্যতা মূলত ছোট-এর জন্য উদ্ভাবিত হয়েছিল - যদিও সেই সময়ের জন্য বড় - আইফোন 6 প্লাসের 5.5 ইঞ্চি স্ক্রীন, কিন্তু এটি এখন আগের চেয়ে বেশি কার্যকর।)

এই প্রবন্ধে আমরা দেখাই কিভাবে iPhone XS Max-এ রিচেবিলিটি ব্যবহার করতে হয়। আরও সাধারণ টিপসের জন্য, দেখুন কিভাবে iPhone XS এবং XS Max ব্যবহার করবেন। আপনি iPhone XS এবং XR-এ রিচেবিলিটি বৈশিষ্ট্যটিও ব্যবহার করতে পারেন, তবে এটি করার জন্য আপনাকে অ্যাক্সেসিবিলিটি সেটিংসে অনুসন্ধান করতে হবে৷

প্রাপ্যতা কি?

আপনি যখন এক হাতে আপনার ফোন ধরে থাকেন, তখন স্ক্রিনের উপরের তৃতীয়াংশে পৌঁছানো কঠিন। নাগালযোগ্যতা একটি ঝরঝরে বৈশিষ্ট্য যা স্ক্রিনের সমস্ত কিছুকে 'রোল ডাউন' করে দেয় যাতে নীচের অর্ধেকটি নীচে অদৃশ্য হয়ে যায় এবং উপরের অর্ধেকটি নাগালের মধ্যে নিয়ে আসে। এই মত:

আইফোন এক্সএস এক্সএস, এক্সএস ম্যাক্স এবং এক্সআর-এ কীভাবে পৌঁছানোর ক্ষমতা ব্যবহার করবেন

এর মানে আপনি ডিভাইসটি ধরে রাখতে যে হাত ব্যবহার করছেন সেই হাত দিয়ে উপরের কোণে আইটেমগুলিকে থাম্ব-ট্যাপ করতে পারেন৷

আইফোন এক্সএস ম্যাক্সে কীভাবে পৌঁছানোর ক্ষমতা ব্যবহার করবেন

আইফোন 6 প্লাসে ফিরে আসা - এবং এটি অনুসরণ করা অন্যান্য অনেক হ্যান্ডসেটে - হোম বোতামে ডবল-ট্যাপ করার মাধ্যমে পৌঁছানোর ক্ষমতা সক্রিয় করা হয়েছিল৷ তবে এটি স্পষ্টতই হোম-বোতাম-মুক্ত এক্স-সিরিজ ফোনে একটি নন-স্টার্টার।

পরিবর্তে, স্ক্রিনের নীচে ছোট বারটি খুঁজুন এবং এটিতে নীচে সোয়াইপ করুন। এটি কিছুটা স্থির কিন্তু কয়েকবার অনুশীলন করুন এবং আপনি এটি হ্যাং করতে পারবেন।

স্ক্রীনটিকে পরে ব্যাক আপ করা সহজ। আপনি বার জুড়ে আবার সোয়াইপ করতে পারেন, বা স্ক্রিনের যে কোনও জায়গায় আলতো চাপতে পারেন - হয় একটি বোতামে আলতো চাপুন, অথবা ব্যবহারযোগ্য স্ক্রিনের উপরের 'মৃত স্থান'-এ আঘাত করুন৷ এমনকি আপনি মোটামুটি নয় বা দশ সেকেন্ড অপেক্ষা করতে পারেন, এবং স্ক্রিনটি নিজেই ফিরে আসবে।

আপনি যদি পৌঁছানোর বৈশিষ্ট্যটি বন্ধ করতে চান তবে সেটিংসে এটি করা যেতে পারে৷ সাধারণ> অ্যাক্সেসিবিলিটিতে যান এবং পৌঁছানযোগ্যতার পাশের স্লাইডারে আলতো চাপুন৷

আইফোন এক্সএস এবং এক্সআর-এ কীভাবে পৌঁছানোর ক্ষমতা ব্যবহার করবেন

XS এবং XR-এর ক্ষেত্রে আপনি রিচেবিলিটি ব্যবহার করতে পারেন - এবং যদি আপনার কাছে বিশেষভাবে বিশাল হাত না থাকে তাহলে আপনি এটি করে উপকৃত হতে পারেন।

এই ক্ষেত্রে, স্ক্রিনের নিচ থেকে সোয়াইপ করা প্রাথমিকভাবে কাজ করবে না, আপনাকে এই পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে:

  1. সেটিংস> সাধারণ> অ্যাক্সেসযোগ্যতায় যান।
  2. নিচে স্ক্রোল করে পৌঁছাতে যান এবং সুইচটিতে ট্যাপ করুন যাতে এটি সবুজ দেখায়।
  3. এখন আপনি ডিসপ্লের নিচ থেকে নিচের দিকে সোয়াইপ করে স্ক্রীনের উপরের অংশটি নিচে টেনে আনতে পারেন যাতে আপনি এটিতে পৌঁছাতে পারেন।

  1. কীভাবে একটি আইফোন এক্স, এক্সএস, এক্সএস ম্যাক্স এবং এক্সআর সক্রিয় করবেন

  2. আইফোনে গাইডেড অ্যাক্সেস কী (এবং এটি কীভাবে ব্যবহার করবেন)?

  3. আইফোন হোয়াইট স্ক্রিন:এটি কী এবং কীভাবে এটি ঠিক করা যায়

  4. আইফোনের লক স্ক্রিনে উইজেট এবং বিজ্ঞপ্তিগুলি কীভাবে নিষ্ক্রিয় করবেন