কম্পিউটার

কীভাবে একটি পুরানো আইপড থেকে আপনার কম্পিউটার বা আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

আপনার কাছে কি পুরানো আইপড আছে যা ধুলো জড়ো করে বসে আছে? এটিতে এখনও এমন সংগীত থাকতে পারে যা আপনার কাছে আর অন্য কোনও আকারে নেই। যদি তাই হয়, আপনার পুরানো মিউজিক প্লেয়ার ধরুন, কারণ আপনি আপনার iPod থেকে আপনার কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করতে পারেন।

এটি করার জন্য, আপনাকে কেবল আপনার আইপডটিকে একটি বাহ্যিক ড্রাইভ হিসাবে বিবেচনা করতে হবে যা থেকে আপনি সঙ্গীত নিতে পারেন। একবার আইপড থেকে বের করা হলে, আপনি আপনার আইটিউনস বা অ্যাপল মিউজিক লাইব্রেরিতে সঙ্গীত যোগ করতে পারেন এবং এমনকি এটি আপনার আইফোনের সাথে সিঙ্ক করতে পারেন। আমরা নিচে আপনাকে দেখাব কিভাবে।

ধাপ 1. আইটিউনসকে আপনার ডিভাইসের সাথে স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক করা থেকে আটকান

প্রথমে, আপনাকে নিশ্চিত করতে হবে যে আপনি iTunes বা মিউজিক অ্যাপ সিঙ্ক করার সময় এটি মুছে না দিয়ে আপনার iPod-এ সঙ্গীত স্থানান্তর করতে পারেন৷

আপনি আইটিউনস বা মিউজিক অ্যাপের সাথে একটি ডিভাইস সংযুক্ত করলে, আপনার লাইব্রেরির সঙ্গীত স্বয়ংক্রিয়ভাবে আপনার ডিভাইসে সিঙ্ক হয়ে যায়। আপনি আইপড (বা আইফোন বা আইপ্যাড) থেকে iTunes বা সঙ্গীতে সঙ্গীত ডাউনলোড করতে পারবেন না। তাই আপনি যদি আপনার কম্পিউটারের সাথে একটি iPod সংযোগ করেন, তাহলে ডিভাইসের সঙ্গীত আপনার iTunes বা সঙ্গীত লাইব্রেরিতে যা আছে তার সাথে ওভাররাইট করা হবে৷

আইটিউনসকে আপনার iOS ডিভাইসের সাথে স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক করা থেকে আটকানোর পদ্ধতিটি মোজাভে বা তার আগের চলমান উইন্ডোজ এবং ম্যাকগুলির জন্য বেশিরভাগই একই:

  1. আপনার কম্পিউটার থেকে সমস্ত iOS ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করা নিশ্চিত করুন৷ তারপর, iTunes খুলুন৷ .
  2. Windows-এ, Edit> Preferences-এ যান . একটি Mac এ, iTunes> পছন্দ এ যান৷ .
  3. উভয় প্ল্যাটফর্মে, ডিভাইস এ ক্লিক করুন ট্যাব এবং চেক করুন আইপড, আইফোন এবং আইপ্যাডগুলিকে স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক হওয়া থেকে আটকান বাক্স
  4. তারপর ঠিক আছে ক্লিক করুন এবং আইটিউনস বন্ধ করুন।

যাইহোক, Macs চলমান macOS Catalina এবং নতুন ব্যবহার ফাইন্ডার iOS ডিভাইস সিঙ্ক করতে iTunes এর পরিবর্তে। এই কারণে, আপনাকে আপনার ডিভাইসটি ফাইন্ডারে খুলতে হবে এবং এই আইফোনটি সংযুক্ত থাকলে স্বয়ংক্রিয়ভাবে সিঙ্ক করুন আনচেক করতে হবে বক্স।

ধাপ 2. আপনার iPod থেকে আপনার কম্পিউটারে সঙ্গীত অনুলিপি করুন

এখন, আপনি আপনার কম্পিউটারে আপনার iPod সংযোগ করতে পারেন. এটি ফাইল এক্সপ্লোরার উভয় ক্ষেত্রেই একটি ড্রাইভ হিসাবে প্রদর্শিত হবে৷ Windows এবং ফাইন্ডারে একটি ম্যাকে iPod ড্রাইভটি খুলুন এবং iPod_Control> Music-এ নেভিগেট করুন৷ ফোল্ডার আপনি F লেবেলযুক্ত অনেক ফোল্ডার দেখতে পাবেন এবং একটি সংখ্যা।

কীভাবে একটি পুরানো আইপড থেকে আপনার কম্পিউটার বা আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

আপনার iPod ড্রাইভ খালি দেখা গেলে, আপনাকে আপনার কম্পিউটারে লুকানো ফাইল এবং ফোল্ডারগুলি প্রকাশ করতে হবে৷

Windows 7, 8, এবং 10 ব্যবহারকারীরা প্রথমে Alt + V ব্যবহার করতে পারেন ভিউ ট্যাব আনতে। তারপরে, H কী টিপুন লুকানো আইটেম প্রকাশ করতে দুই বার. তারপরে আপনি হয় লুকানো আইটেমগুলি টিক চিহ্ন মুক্ত করতে পারেন৷ বক্স করুন বা আপনার ফাইলগুলি লুকানোর প্রক্রিয়াটি পুনরাবৃত্তি করুন৷

যারা macOS ব্যবহার করছেন তাদের জন্য, Cmd + Shift + Period ধরে রাখুন লুকানো ফোল্ডার চালু বা বন্ধ টগল করতে। iPod_Control> Music-এ সমস্ত ফোল্ডার নির্বাচন করুন৷ ফোল্ডার এবং কপি এবং আপনার হার্ড ড্রাইভে একটি অবস্থানে পেস্ট করুন. এটি আপনার আইপড থেকে আপনার কম্পিউটারে আপনার সঙ্গীত স্থানান্তর করবে। সব ফাইলেরই এলোমেলো চার-অক্ষরের ফাইলের নাম আছে।

আপনি যদি একটি উইন্ডোজ পিসি ব্যবহার করেন, আপনি ফাইল এক্সপ্লোরারে প্রতিটি সঙ্গীত ফাইলের জন্য ট্যাগ দেখতে পারেন। আপনি ম্যাকের ফাইন্ডারে ট্যাগগুলি দেখতে পাবেন না। পরে, আমরা আপনাকে দেখাব কিভাবে সহজেই ট্যাগ ব্যবহার করে ফাইলের নাম পরিবর্তন করতে হয়।

কীভাবে একটি পুরানো আইপড থেকে আপনার কম্পিউটার বা আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

একবার আপনি ফাইলগুলি অনুলিপি করার পরে, আপনি আইপডটি বের করে দিতে পারেন এবং এটি সংযোগ বিচ্ছিন্ন করতে পারেন। একটি উইন্ডোজ পিসিতে, ফাইল এক্সপ্লোরারের iPod ড্রাইভে ডান-ক্লিক করুন এবং Eject নির্বাচন করুন . ম্যাক ব্যবহারকারীদের ডেস্কটপের iPod আইকনে কন্ট্রোল-ক্লিক করা উচিত এবং Eject নির্বাচন করা উচিত .

আপনি যদি আইটিউনস বা অ্যাপল মিউজিক ব্যবহার করতে না চান, তাহলে আপনি আপনার MP3 সংগ্রহ পরিচালনা করতে এই টুলগুলি ব্যবহার করে দেখতে পারেন৷

ধাপ 3. আপনার iTunes লাইব্রেরিতে সঙ্গীত যোগ করুন

আপনার আইপড থেকে আপনার কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করার পরে, আপনি সামঞ্জস্য করা শুরু করতে পারেন৷ প্রথমে, আপনার আইপড থেকে আপনার উইন্ডোজ পিসি বা ম্যাকের আইটিউনস লাইব্রেরিতে সঙ্গীত যোগ করুন। মনে রাখবেন যে MacOS Catalina এবং নতুনটিতে, iTunes চলে যাওয়ার পর থেকে Apple Music অ্যাপে আপনার মিউজিক লাইব্রেরি দেখা যাচ্ছে।

ডিফল্টরূপে, উইন্ডোজে, আপনার আইটিউনস লাইব্রেরিতে আইটেমগুলি যোগ করা ফাইলের বর্তমান অবস্থানের একটি রেফারেন্স তৈরি করে। আসল ফাইলটি বর্তমান অবস্থানে রয়ে গেছে। সুতরাং, আপনি যদি আসল ফাইলগুলি সরাতে চান, তাহলে iTunes আর সেগুলি দেখতে পাবে না৷

আপনি উইন্ডোজের জন্য আইটিউনস প্রতিটি ফাইলের একটি অনুলিপি তৈরি করতে পারেন এবং সেগুলিকে আইটিউনস মিডিয়া ফোল্ডারে রাখতে পারেন। আসল ফাইলগুলি সরানো আপনার iTunes লাইব্রেরিতে সঙ্গীতকে প্রভাবিত করবে না৷

কিভাবে আপনার কম্পিউটারে আপনার আইটিউনস মিউজিককে কেন্দ্রীভূত করবেন

Windows এর জন্য iTunes খুলুন এবং Edit> Preferences-এ যান . উন্নত ক্লিক করুন ট্যাব করুন এবং লাইব্রেরিতে যোগ করার সময় আইটিউনস মিডিয়া ফোল্ডারে ফাইলগুলি অনুলিপি করুন চেক করুন৷ বাক্স এই বিকল্পটি ডিফল্টরূপে ম্যাকের জন্য আইটিউনসে চেক করা আছে (মোজাভে এবং তার আগে)। একবার সক্ষম হয়ে গেলে, তারপর থেকে আপনার iTunes লাইব্রেরিতে যোগ করা সমস্ত মিডিয়া সরাসরি iTunes মিডিয়া ফোল্ডারে অনুলিপি করবে৷

এখন আপনাকে আসল ফাইলগুলি অন্য কোথাও সরানোর বিষয়ে চিন্তা করতে হবে না। শুধু মনে রাখবেন, চেকবক্স সক্রিয় করার আগে আপনার আইটিউনস লাইব্রেরিতে যোগ করা মিডিয়া এখনও আসল মিডিয়া ফাইলগুলির সাথে লিঙ্ক করে৷

কিভাবে আপনার আইটিউনস লাইব্রেরি সংগঠিত ও প্রসারিত করবেন

আপনার আইটিউনস মিডিয়া ফোল্ডারটিকে শিল্পী এবং অ্যালবাম ফোল্ডারে সংগঠিত করতে, আইটিউনস মিডিয়া ফোল্ডার সংগঠিত রাখুন চেক করুন বাক্স আবার, আইটিউনস বা ম্যাকের জন্য মিউজিক অ্যাপ ডিফল্টরূপে এই বিকল্পটি সক্ষম করে।

আপনার যদি স্থান থাকে তবে আপনার সমস্ত মিডিয়া ফাইল আইটিউনস মিডিয়া ফোল্ডারে অনুলিপি করা একটি ভাল ধারণা। এইভাবে, তারা সব এক জায়গায় এবং ব্যাক আপ করা সহজ।

আপনার iTunes লাইব্রেরিতে লিঙ্ক করা অবশিষ্ট মিডিয়া ফাইলগুলি অনুলিপি করতে, ফাইল> লাইব্রেরি> অর্গানাইজ লাইব্রেরি-এ যান . লাইব্রেরি সংগঠিত করুন-এ ডায়ালগ বক্সে, ফাইলগুলি একত্রিত করুন চেক করুন৷ বক্স এবং ঠিক আছে ক্লিক করুন .

কীভাবে একটি পুরানো আইপড থেকে আপনার কম্পিউটার বা আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

আপনার iTunes লাইব্রেরিতে আপনার iPod থেকে কিছু বা সমস্ত সঙ্গীত যোগ করতে, হয় ফাইল> লাইব্রেরিতে ফাইল যোগ করুন-এ যান অথবা ফাইল> লাইব্রেরিতে ফোল্ডার যোগ করুন উইন্ডোজের জন্য আইটিউনসে। আপনি যদি একটি Mac ব্যবহার করেন, তাহলে ফাইল> লাইব্রেরিতে যোগ করুন এ যান . তারপর আপনি যে ফাইল বা ফোল্ডার যোগ করতে চান তা নির্বাচন করুন। ফাইল এক্সপ্লোরার বা ফাইন্ডার থেকে আইটিউনস উইন্ডোতে মিউজিক ফাইল টেনে নিয়ে আপনি iTunes-এ সঙ্গীত যোগ করতে পারেন।

ধাপ 4. মিউজিক ট্যাগ পরিবর্তন বা ঠিক করুন

আপনার যদি সম্প্রতি যোগ করা মিউজিকের ট্যাগ পরিবর্তন বা ঠিক করতে হয়, তাহলে আপনি সরাসরি iTunes বা Music অ্যাপে তা করতে পারেন। প্রয়োজনে আপনি একটি গান বা একাধিক গানের জন্য ট্যাগ পরিবর্তন বা ঠিক করতে পারেন।

একটি একক ট্যাগ সম্পাদনা করা

Windows এ ট্যাগ সম্পাদনা করতে, গানের উপর ডান-ক্লিক করুন এবং গানের তথ্য নির্বাচন করুন . ম্যাক ব্যবহার করলে, নিয়ন্ত্রণ ধরে রাখুন এবং অ্যালবাম তথ্য নির্বাচন করতে ক্লিক করুন .

প্রদর্শিত ডায়ালগ বক্সে, আপনি নির্বাচিত গান সম্পর্কে তথ্য সম্বলিত বেশ কয়েকটি ট্যাব দেখতে পাবেন। আপনি গানের শিরোনাম, শিল্পী, অ্যালবাম এবং রীতির মতো আইটেমগুলি সম্পাদনা করতে পারেন৷ বিভিন্ন তথ্য দেখতে এবং পরিবর্তন করতে উপরের বোতামগুলিতে ক্লিক করুন। তালিকার পরবর্তী গানে যেতে, ডায়ালগ বক্সের নীচে তীরগুলিতে ক্লিক করুন৷ ট্যাগ সম্পাদনা করা হয়ে গেলে, ঠিক আছে ক্লিক করুন .

কীভাবে একটি পুরানো আইপড থেকে আপনার কম্পিউটার বা আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

একাধিক ট্যাগ সম্পাদনা

আপনি একই সময়ে একাধিক গানের জন্য সাধারণ তথ্য সম্পাদনা করতে পারেন। Shift ব্যবহার করুন অথবা Ctrl (Cmd আপনি যে গানগুলি সম্পাদনা করতে চান তা নির্বাচন করতে ম্যাক) কীগুলি। তারপর নির্বাচিত গানগুলিতে ডান-ক্লিক করুন এবং তথ্য পান নির্বাচন করুন৷ .

একটি নিশ্চিতকরণ ডায়ালগ বক্স প্রদর্শিত হয়। আপনি যদি প্রতিবার এই ডায়ালগ বক্সটি দেখতে না চান, তাহলে আমাকে আবার জিজ্ঞাসা করবেন না চেক করুন বক্স।

আইটেমগুলি সম্পাদনা করুন ক্লিক করুন৷ অবিরত রাখতে. শুধুমাত্র ট্যাগ যে সমস্ত নির্বাচিত আইটেম প্রযোজ্য উইন্ডোতে প্রদর্শিত. বিভিন্ন ধরণের তথ্য অ্যাক্সেস করতে উপরের বোতামগুলিতে ক্লিক করুন। আপনার ইচ্ছা মত ট্যাগ সম্পাদনা করুন এবং ঠিক আছে ক্লিক করুন .

কীভাবে একটি পুরানো আইপড থেকে আপনার কম্পিউটার বা আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

ধাপ 5. iTunes এ একটি প্লেলিস্ট তৈরি করুন

আপনি যদি আপনার আইফোনে প্লেলিস্ট ব্যবহার করেন তবে আপনি সেগুলি আইটিউনসে তৈরি করতে পারেন এবং সেগুলি আপনার আইফোনে সিঙ্ক হবে৷ ম্যাক বা উইন্ডোজ ব্যবহার করা হোক না কেন, পদ্ধতি একই। একটি প্লেলিস্ট তৈরি করতে, আপনি প্লেলিস্টে যে গানগুলি চান তা নির্বাচন করুন৷ তারপরে নির্বাচিত গানগুলিতে ডান-ক্লিক করুন এবং প্লেলিস্টে যোগ করুন নির্বাচন করুন৷> নতুন প্লেলিস্ট .

কীভাবে একটি পুরানো আইপড থেকে আপনার কম্পিউটার বা আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

অনুরূপ গানের জন্য (যেমন একটি অ্যালবাম), নাম হিসাবে শিল্পী এবং অ্যালবামের শিরোনাম ব্যবহার করে প্লেলিস্ট তৈরি করা হয়। আপনি যদি বিভিন্ন গান থেকে একটি প্লেলিস্ট তৈরি করেন তবে আপনাকে একটি কাস্টম নাম লিখতে হবে। প্লেলিস্টের নাম পরিবর্তন করতে, শিরোনামে ক্লিক করুন এবং একটি নতুন শিরোনাম টাইপ করুন। এছাড়াও আপনি প্লেলিস্টে গানগুলিকে টেনে এনে বিভিন্ন অবস্থানে রেখে পুনরায় সাজাতে পারেন৷

ধাপ 6. আপনার iPhone এ সঙ্গীত স্থানান্তর করুন

আপনার আইফোনে যোগ করা সঙ্গীত স্থানান্তর করতে, iTunes বা ফাইন্ডার খোলা আছে তা নিশ্চিত করুন এবং আপনার ডিভাইসটিকে আপনার কম্পিউটারে সংযুক্ত করুন। তারপরে আইটিউনস উইন্ডোর শীর্ষে ডিভাইস আইকনে ক্লিক করুন (অথবা ম্যাকওএস ক্যাটালিনা এবং নতুনের ফাইন্ডারে ডিভাইসটি নির্বাচন করুন)।

কীভাবে একটি পুরানো আইপড থেকে আপনার কম্পিউটার বা আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

আপনি যদি আপনার আইফোনে বিষয়বস্তু দ্রুত সিঙ্ক করতে চান, আপনি আপনার সম্পূর্ণ সঙ্গীত লাইব্রেরি সিঙ্ক করতে iTunes ব্যবহার করতে পারেন। বিকল্পভাবে, আপনি যদি শুধুমাত্র নির্বাচিত আইটেমগুলিকে সিঙ্ক করতে চান তবে শুধুমাত্র নির্বাচিত প্লেলিস্ট, শিল্পী, অ্যালবাম এবং জেনারগুলি সিঙ্ক হবে৷

যদি আপনি একটি প্রতিস্থাপন এবং সিঙ্ক দেখতে পান৷ বার্তা, মনে রাখবেন যে iTunes লাইব্রেরি আপনার আইফোনের সবকিছু প্রতিস্থাপন করে৷

আপনার সম্পূর্ণ লাইব্রেরি সিঙ্ক করতে, সঙ্গীত ক্লিক করুন৷ সেটিংস-এর অধীনে বাম দিকে সাইডবারে . তারপর সঙ্গীত সিঙ্ক নির্বাচন করা নিশ্চিত করুন৷ ডানদিকে এবং সম্পূর্ণ সঙ্গীত লাইব্রেরি নির্বাচন করুন . এখন প্রয়োগ করুন টিপুন নীচের ডানদিকে বোতাম। সিঙ্ক করা শুরু না হলে, আপনি সিঙ্ক টিপুন বোতাম।

এদিকে, আপনি যদি iTunes পছন্দ না করেন, iOS-এর জন্য সেরা মিউজিক ম্যানেজার অ্যাপগুলি দেখুন৷

ধাপ 7. মিউজিক ফাইলের নাম পরিবর্তন করুন

একবার আপনি আপনার পুরানো আইপড সঙ্গীত স্থানান্তর করার পরে, আপনি অনুলিপি করা ফাইলগুলির নাম পরিবর্তন করতে পারেন। আপনার iPod থেকে অনুলিপি করা ফাইলগুলিতে নির্ধারিত র্যান্ডম চার-অক্ষরের ফাইলের নামগুলি মোটেই বর্ণনামূলক নয়। একটি Mac-এ, আপনি iTunes এ যোগ না করে বা অন্য অ্যাপ ব্যবহার না করে গানগুলি কী তা জানতে পারবেন না৷

আপনি ম্যানুয়ালি ফাইলগুলির নাম পরিবর্তন করতে পারেন, তবে Mp3tag নামক একটি বিনামূল্যের টুল ব্যবহার করে একটি সহজ উপায় রয়েছে। এটি একটি উইন্ডোজ প্রোগ্রাম, তবে ম্যাক ব্যবহারকারীরা এটি একটি সমাধানের মাধ্যমে ব্যবহার করতে পারেন৷

Windows এ Mp3tag দিয়ে আপনার ফাইলের নাম পরিবর্তন করুন

উইন্ডোজে, Mp3tag ডাউনলোড করুন এবং এটি ইনস্টল করুন। ফাইল এক্সপ্লোরার মেনুতে Mp3tag যোগ করতে, এক্সপ্লোরার প্রসঙ্গ মেনু চেক করুন উপাদান চয়ন করুন-এ বক্স ইনস্টলেশনের সময় পর্দা। আপনার iPod থেকে সঙ্গীত ফাইলের নাম পরিবর্তন করতে, ফাইল এক্সপ্লোরার থেকে ফাইল নির্বাচন করুন. তারপরে ফাইলগুলিতে ডান-ক্লিক করুন এবং Mp3tag নির্বাচন করুন৷ .

কীভাবে একটি পুরানো আইপড থেকে আপনার কম্পিউটার বা আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

প্রোগ্রামের ভিতরে, আপনার গান হাইলাইট করুন। রূপান্তর> ট্যাগ - ফাইলের নাম-এ যান৷ অথবা Alt + 1 টিপুন . ট্যাগ - ফাইলের নাম-এ ডায়ালগ বক্সে, একটি ফরম্যাট স্ট্রিং লিখুন আপনার ফাইলের নাম স্কিম সেট আপ করতে স্থানধারক ব্যবহার করে। উদাহরণস্বরূপ, ফরম্যাট স্ট্রিং দেখুন নিচের ছবিতে। এটি একটি দুই-সংখ্যার ট্র্যাক নম্বর, গানের শিরোনাম, শিল্পীর নাম এবং অ্যালবামের নাম সহ একটি ফাইলের নাম তৈরি করে।

কীভাবে একটি পুরানো আইপড থেকে আপনার কম্পিউটার বা আইফোনে সঙ্গীত স্থানান্তর করবেন

আপনি যদি নিজের ফাইলের নাম তৈরি করতে চান, আপনি উপলব্ধ বিভিন্ন বিন্যাস স্ট্রিং স্থানধারক ব্যবহার করতে পারেন। সহায়তা> বিষয়বস্তু-এ যান তাদের সম্পর্কে আরও তথ্য পেতে। আপনার ব্রাউজারে ম্যানুয়ালটি খোলার পরে, ট্যাগের উপর ভিত্তি করে ফাইলগুলির পুনঃনামকরণ ক্লিক করুন৷ ট্যাগ এবং ফাইলের নামের সাথে কাজ করা এর অধীনে . আপনি ফর্ম্যাট স্ট্রিং-এ ব্যবহার করতে পারেন এমন স্থানধারকগুলির একটি তালিকা পাবেন৷ . আপনার সঙ্গীত ফাইলের জন্য কাস্টম ফাইল নাম তৈরি করতে এগুলি ব্যবহার করুন৷

বিকল্প এবং কিভাবে Mac এ Mp3tag ব্যবহার করবেন

Kid3-এর মতো Mac-এর জন্য মিউজিক ট্যাগিং অ্যাপ আছে, কিন্তু সেগুলো Mp3tag-এর মতো ব্যবহার করা সহজ নয়। আপনার যদি macOS 10.14.6 Mojave বা তার পরে থাকে, Mp3tag এর বিকাশকারীর একটি সম্পূর্ণ সংস্করণ রয়েছে। যাইহোক, ম্যাক ব্যবহারকারীদের হয় একটি স্বল্পমেয়াদী ট্রায়াল বেছে নিতে হবে অথবা সম্পূর্ণ অ্যাপের জন্য অর্থ প্রদান করতে হবে।

আপনি ডেভেলপার ওয়েবসাইট থেকে Mac এর জন্য Mp3tag ডাউনলোড করতে পারেন। আপনি যদি সম্পূর্ণ সংস্করণ কেনার জন্য বেছে নেন, তাহলে আপনার খরচ হবে $19.99৷

এটি ডাউনলোড করা শেষ হলে, এটি সরাসরি অ্যাপ্লিকেশানগুলিতে যোগ করুন৷ আপনার Mac এ ফোল্ডার এবং prepackaged অ্যাপ্লিকেশন চালান। আপনার Mac-এ Mp3tag ব্যবহার করে মিউজিক ফাইলগুলির নাম পরিবর্তন করতে উপরে তালিকাভুক্ত একই ধাপগুলি ব্যবহার করুন৷

যদি এই সব খুব বেশি মনে হয়, তাহলে ম্যাক মিউজিক অ্যাপ এবং আইটিউনসের এই বিকল্পগুলি ব্যবহার করে দেখুন৷

নতুন জীবন শ্বাস নেওয়া:একটি পুরানো আইপড থেকে আপনার কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করুন

যদি আপনার পুরানো iPod এখনও ব্যবহার করার জন্য যথেষ্ট চার্জ থাকে, আপনি সহজেই সেই iPod থেকে আপনার কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করতে পারেন। আপনার আইপড থেকে আইটিউনস বা আপনার আইফোনে সঙ্গীত স্থানান্তর করার পরে, এটি একটি নতুন উদ্দেশ্য দিন। আপনার পুরানো আইপডকে একটি ইবুক রিডার বা সেকেন্ডারি মিউজিক কালেকশন ধারক হিসাবে পুনরায় ব্যবহার করার কথা বিবেচনা করুন৷


  1. কীভাবে আইফোন থেকে আইফোনে সংগীত স্থানান্তর করবেন?

  2. কীভাবে আইফোন থেকে আইপ্যাডে সংগীত স্থানান্তর করবেন

  3. কীভাবে আইফোন থেকে অ্যান্ড্রয়েডে সঙ্গীত স্থানান্তর করবেন?

  4. কীভাবে আইফোন থেকে কম্পিউটারে সঙ্গীত স্থানান্তর করবেন