কম্পিউটার

পুরানো আইফোন থেকে আইফোন এসই (2022) এ কীভাবে ডেটা স্থানান্তর করবেন?

দ্রুত নেভিগেশন:

নতুন iPhone SE-তে ডেটা স্থানান্তর করতে হবে?

iPhone SE 2022 এর নতুন প্রজন্ম আসছে। পুরানো iPhone SE 2020-এর মতো, এটি সাশ্রয়ী মূল্যের দ্বারা ব্যবহারকারীদের আকর্ষণ করার জন্য প্রকাশ করা হয়েছে। নতুন iPhone SE সবচেয়ে শক্তিশালী iPhone চিপ, A15 Bionic Chip দিয়ে সজ্জিত, যা iPhone 13 সিরিজের মতোই। এটা সত্যিই আকর্ষণীয় দেখায়. এর প্রযুক্তিগত বৈশিষ্ট্যগুলির একটি ওভারভিউ আছে।

বড়-ডিসপ্লে মোবাইল ফোনের সময়ে, অ্যাপল একটি ছোট-ডিসপ্লে আইফোন প্রকাশ করার সিদ্ধান্ত নেয়, যা একটি 4.7-ইঞ্চি ডিসপ্লে দিয়ে সজ্জিত। এটি iPhone SE 2020-এর স্ক্রীনের মতোই বড়। ক্যামেরার ক্ষেত্রে এটি আরও শক্তিশালী সেন্সর ছাড়া প্রায় iPhone SE (2020) এর মতোই থাকে।

A15 বায়োনিক চিপ ব্যতীত, iPhone SE (2022) হল তার লাইনের প্রথম মডেল যা 5G সমর্থন করে, যা iPhone SE (2020) এর তুলনায় উল্লেখযোগ্য পরিবর্তন হিসাবে দেখা যেতে পারে।

আপনি যদি নতুন iPhone SE পেয়ে থাকেন তবে আপনাকে অবশ্যই পুরানো iPhone ডেটা স্থানান্তর করার কথা বিবেচনা করতে হবে। কীভাবে পুরানো আইফোন থেকে আইফোন এসইতে ডেটা স্থানান্তর করবেন? এই প্যাসেজটি আপনার নতুন iPhone SE এ আপনি যা চান তা স্থানান্তর করার জন্য একটি সমন্বিত নির্দেশিকা দেবে৷

পদ্ধতি 1:পুরানো iPhone থেকে iPhone SE এ নির্বাচিত ডেটা স্থানান্তর করুন

সময় বাঁচাতে স্থানান্তর করার জন্য ডেটা নির্বাচন করা গুরুত্বপূর্ণ। পেশাদার আইফোন ব্যাকআপ সফ্টওয়্যার, AOMEI MBackupper, আপনাকে এটি করতে সহায়তা করবে। এটি একটি বিনামূল্যের টুল, এবং আপনি পুরানো iPhone থেকে নতুন iPhone SE-তে ফটো, ভিডিও, সঙ্গীত, পরিচিতি এবং বার্তা স্থানান্তর করতে এটি ব্যবহার করতে পারেন৷

এখন আপনি বিনামূল্যে কম্পিউটারে AOMEI MBackupper ডাউনলোড করতে পারেন।

পার্ট 1. পুরানো আইফোন থেকে iPhone SE এ সমস্ত ডেটা স্থানান্তর করুন

ধাপ 1. একই পিসি দিয়ে পুরানো আইফোন এবং নতুন আইফোন উভয় সংযোগ করুন। তারপর AOMEI MBackupper ডাউনলোড এবং ইনস্টল করুন, iPhone থেকে iPhone স্থানান্তর বেছে নিন বোতাম।

ধাপ 2. এখানে আপনি আপনার iPhones তালিকাভুক্ত করা হবে দেখতে পাবেন. কিছু ব্যক্তিগত ডেটা স্থানান্তর করতে, যেমন স্বাস্থ্য, ফিটনেস রেকর্ড এবং কীচেন৷

ধাপ 3. স্থানান্তর শুরু করুন ক্লিক করুন আইফোন-টু-আইফোন প্রক্রিয়া সম্পাদন করতে।

অংশ 2. নির্বাচনীভাবে নতুন iPhone SE এ ডেটা স্থানান্তর করুন

AOMEI MBackupper কাস্টম ব্যাকআপ প্রদান করে এবং বৈশিষ্ট্যগুলি পুনরুদ্ধার করুন, যা আপনাকে আংশিকভাবে একটি নতুন আইফোনে ডেটা স্থানান্তর করার অনুমতি দেয়। এখানে বিস্তারিত ধাপ রয়েছে।

ধাপ 1. পিসিতে পুরানো আইফোন সংযোগ করুন৷

ধাপ 2. কাস্টম ব্যাকআপ ক্লিক করুন প্রধান ইন্টারফেসে। আপনি যদি আপনার পুরানো আইফোনে ফাইলগুলির পূর্বরূপ দেখতে চান, তাহলে সেগুলি ফোল্ডারে দেখতে হোম স্ক্রিনে একটি আইকনে ক্লিক করুন৷ আপনি যা চান তা নির্বাচন করার পরে, ঠিক আছে ক্লিক করুন ফিরে আসতে।

ধাপ 3. ব্যাকআপ শুরু করুন ক্লিক করুন কম্পিউটারে iPhone ডেটা সংরক্ষণ করতে এবং নতুন iPhone SE সংযোগ করতে৷

ধাপ 4. ব্যাকআপ সম্পূর্ণ হলে, কম্পিউটারে নতুন আইফোন আনপ্লাগ করুন৷

ধাপ 5. ব্যাকআপ ম্যানেজমেন্টে টাস্ক নির্বাচন করুন এবং পুনরুদ্ধার ক্লিক করুন। আপনি এখনও একটি আইকনে ক্লিক করে সেই ব্যাকআপের ফাইলগুলি দুবার চেক করতে পারেন৷ এর পরে, পুনরুদ্ধার শুরু করুন ক্লিক করুন৷ নতুন iPhone SE-তে আপনার যত্নের সবকিছু স্থানান্তর করতে।

কেন কম্পিউটারে iPhone ডেটা সংরক্ষণ করবেন?
আপনার জানা উচিত যে ডেটা সবসময় হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার থেকে সম্ভাব্য ক্ষতির দ্বারা হুমকির সম্মুখীন হয়৷ কম্পিউটারে একটি কপি রেখে যাওয়া সর্বদা বুদ্ধিমানের কাজ হবে যাতে একদিন আপনি হারিয়ে যাওয়া ডেটা পুনরুদ্ধার করতে পারেন।

পদ্ধতি 2:দ্রুত শুরু করে iPhone SE-তে পুরানো iPhone কপি করুন

কীভাবে পুরানো আইফোন থেকে আইফোন এসইতে ডেটা স্থানান্তর করবেন? আপনাকে শুধু দুটি আইফোন একসাথে রাখতে হবে। আপনি যদি iOS 11 বা তার পরের সংস্করণ ব্যবহার করেন (iPhone SE 2022 iOS 15 এর সাথে প্রিইন্সটল করা হবে), আপনি iPhone সেট আপ করার সময় পুরানো iPhone iPhone SE কপি করতে Quick Start ব্যবহার করতে পারেন।

ধাপ 1. পুরানো iPhone এবং নতুন iPhone SE একসাথে রাখুন

আপনার পুরানো আইফোনের ব্লুটুথ বোতামটি চালু করা হয়েছে তা নিশ্চিত করুন। উভয় আইফোন চালু করুন, এবং আপনার পুরানো আইফোনে কুইক স্টার্ট স্ক্রিন পপ আপ হওয়া পর্যন্ত অপেক্ষা করুন। চালিয়ে যান আলতো চাপুন৷ পুরানো আইফোনে।

ধাপ 2. ডেটা স্থানান্তর করতে নতুন iPhone SE-তে অ্যানিমেশন স্ক্যান করুন

আপনার নতুন iPhone SE-তে নীল বিন্দুর একটি অ্যানিমেটেড প্যাটার্ন থাকবে এবং আপনার পুরানো iPhone আপনাকে ক্যামেরার কাছে আপনার নতুন আইফোন ধরে রাখুন বলে প্যাটার্নটি স্ক্যান করতে বলবে। . অ্যানিমেশনটি স্ক্যান করুন এবং আপনার নতুন iPhone SE-এর নির্দেশ অনুযায়ী iPhone সেট-আপ করুন।

পদ্ধতি 3:আইটিউনস সহ নতুন iPhone SE এ ডেটা সরান

আইটিউনস আপনাকে কম্পিউটারে একটি আইফোন ব্যাকআপ করতে হবে এবং তারপরে নতুন আইফোন এসইতে ব্যাকআপ পুনরুদ্ধার করতে হবে৷ আইটিউনস ব্যাকআপে কী অন্তর্ভুক্ত রয়েছে এবং এটি কীভাবে কাজ করে তা জানতে আপনাকে এই প্যাসেজটি পড়তে হতে পারে৷

ধাপ 1. আইটিউনস এ আইফোন সংযোগ করুন

পিসিতে আইটিউনস ডাউনলোড করুন। USB তারের সাহায্যে আইফোনকে কম্পিউটারে সংযুক্ত করুন। ডিভাইস আইকন পর্যন্ত অপেক্ষা করুন উইন্ডোর উপরের-বাম কোণে প্রদর্শিত হবে, এবং তারপরে ক্লিক করুন।

ধাপ 2. পুরানো আইফোনের ব্যাকআপ নিন এবং নতুন আইফোন এসইতে ডেটা স্থানান্তর করুন

এখনই ব্যাক আপ করুন ক্লিক করুন৷ কম্পিউটারে আইফোন সংরক্ষণ করতে। আপনি যদি পুরানো আইফোনে কী চেইন সংরক্ষণ করতে চান তবে আপনাকে স্থানীয় ব্যাকআপ এনক্রিপ্ট করুন চেক করতে হবে . আইটিউনস ব্যাকআপ সম্পূর্ণ করার জন্য মিনিটের জন্য অপেক্ষা করুন৷

আপনি যখন iPhone সেট আপ করছেন, তখন আপনি নতুন iPhone SE কে iTunes এর সাথে সংযুক্ত করতে পারেন এবং পুনরুদ্ধার করুন এ ক্লিক করতে পারেন উইন্ডোতে ডেটা বা আপনি আইফোন সেট আপ করার পরে এটিও করতে পারেন।

পদ্ধতি 4:iCloud থেকে নতুন iPhone SE তে ডেটা পুনরুদ্ধার করুন

iCloud ডেটা ব্যাকআপ এবং স্থানান্তরের জন্য একটি সুবিধাজনক টুল কিন্তু এটি শুধুমাত্র তখনই কাজ করে যখন Wi-Fi সংযুক্ত থাকে তাই কখনও কখনও আপনি দেখতে পারেন যে iCloud ব্যাকআপ আটকে আছে৷

আপনার যদি ইতিমধ্যে একটি আইক্লাউড ব্যাকআপ থাকে তবে আপনি এটি আপনার নতুন আইফোন এসই-তে ডেটা পুনরুদ্ধার করতে ব্যবহার করতে পারেন। আইক্লাউডে পুরানো আইফোনের ব্যাকআপ নিতে এবং আইফোন ওভার দ্য এয়ারে ডেটা আমদানি করতে পদক্ষেপগুলি অনুসরণ করুন:

আপনার পুরানো আইফোনটিকে ইন্টারনেটের সাথে সংযুক্ত করুন এবং iPhone সেটিংস এ যান৷> [আপনার নাম] আলতো চাপুন> iCloud নির্বাচন করুন> ব্যাকআপ নির্বাচন করুন iCloud ব্যাকআপ সক্ষম করুন> এখনই ব্যাক আপ করুন আলতো চাপুন৷ . এই ব্যাকআপটি শেষ না হওয়া পর্যন্ত অপেক্ষা করুন এবং তারপরে আপনি আপনার আইফোন সেট আপ করতে পারেন এবং iCloud ব্যাকআপ থেকে পুনরুদ্ধার করুন নির্বাচন করতে পারেন যখন এটি জিজ্ঞাসা করে।

উপসংহার

একেবারে নতুন iPhone SE 2022 সাশ্রয়ী মূল্যের সাথে এসেছে। আপনার আইফোন আপগ্রেড করার সময় এসেছে। পুরানো আইফোন থেকে আইফোন এসই-তে কীভাবে ডেটা স্থানান্তর করা যায় সে সম্পর্কে এই প্যাসেজটি 4টি পদ্ধতি চালু করেছে। আপনি এখন আপনার iPhone ব্যাকআপ এবং iPhone ডেটা স্থানান্তর করতে পারেন৷

AOMEI MBackupper বাঞ্ছনীয় কারণ আপনি যখন ডেটা স্থানান্তর করবেন তখন আপনি সবকিছু জানতে পারবেন এবং একই সময়ে কম্পিউটারে iPhone ডেটা সংরক্ষণ করবেন৷

এই প্যাসেজটি শেয়ার করুন এবং এটি আরও লোকেদের সাহায্য করবে৷


  1. আইফোন থেকে পিক্সেলে কীভাবে ডেটা স্থানান্তর করবেন

  2. আইক্লাউড ছাড়াই কীভাবে আইফোন থেকে আইফোনে ডেটা স্থানান্তর করবেন

  3. আইফোন থেকে এলজি ট্রান্সফার:কীভাবে আইফোন থেকে এলজিতে ডেটা স্থানান্তর করবেন

  4. ভিভো থেকে আইফোনে কীভাবে ডেটা স্থানান্তর করবেন