কম্পিউটার

আপনার আইফোন বা আইপ্যাডে বাকি থাকলে বিজ্ঞপ্তি কীভাবে সেট আপ করবেন

একটি হারিয়ে যাওয়া আইটেম খুঁজতে আপনার বাড়ির সমস্ত কিছুর উপর উল্টে যাওয়া নিষ্কাশন, সময়সাপেক্ষ এবং একেবারে হতাশাজনক। iOS বৈশিষ্ট্যের সাহায্যে Notify when Left Behind, আপনি আপনার iPhone বা iPad আপনাকে জানিয়ে দিতে পারেন যদি আপনি একটি Apple ডিভাইস বা আনুষঙ্গিক কোথাও রেখে যান যাতে এটি যতটা সম্ভব এড়াতে সাহায্য করে।

আপনার সমস্ত জিনিসপত্রের ট্র্যাক রাখতে হলে কীভাবে নোটিফাই সেট আপ করবেন তা এখানে রয়েছে৷

পিছিয়ে গেলে বিজ্ঞপ্তি কি?

আপনি যখন সমর্থিত ডিভাইস যেমন iPhone, AirTag বা সমর্থিত থার্ড-পার্টি আনুষাঙ্গিক, যেমন একটি Beats ইয়ারবাড, কোনো অজানা স্থানে রেখে গেলে আপনার iPhone আপনাকে সতর্ক করার অনুমতি দেয় তখন Left Behind-এর অনুমতি দেয়।

ফিচারটি যেকোনও সময় আপনার আইফোন থেকে যেকোন জোড়া ডিভাইস আলাদা হয়ে গেলে আপনাকে সতর্ক করে কাজ করে। আপনি একটি বিজ্ঞপ্তি পাবেন যে আপনার ডিভাইস বা আনুষঙ্গিক পিছনে ফেলে দেওয়া হয়েছে এবং আপনার কাছাকাছি আর সনাক্ত করা যাবে না। বিজ্ঞপ্তিটি আপনাকে বলে যে আইটেমটি শেষ কোথায় দেখা হয়েছিল৷

সম্পর্কিত: অ্যাপল ওয়াচে কীভাবে ডিভাইস খুঁজুন, আইটেম খুঁজুন এবং লোকেদের অ্যাপ খুঁজুন

ব্যবহার করবেন

আপনাকে কী ব্যবহার করতে হবে যখন পিছনে বামে বিজ্ঞপ্তি ব্যবহার করতে হবে

বৈশিষ্ট্যটি নতুন অ্যাপল ডিভাইসের সাথে কাজ করে। এর মধ্যে রয়েছে:

  • iOS 15 এবং পরবর্তীতে চলমান iPhone
  • iPadOS 15 এবং পরবর্তীতে চলমান iPad
  • অ্যাপল সিলিকন চিপ সহ ম্যাক
  • AirTags
  • অ্যাপল ওয়াচ
  • সমর্থিত বিটস পণ্য
  • AirPods Pro, AirPods Max, এবং AirPods (3য় প্রজন্ম)

AirPods Pro, AirPods Max, বা AirPods (3য় প্রজন্ম) এর সাথে Notify when Left Behind ব্যবহার করতে আপনার একটি iPhone 12 বা তার পরবর্তী সংস্করণের প্রয়োজন হবে।


বৈশিষ্ট্যটি বর্তমানে নিম্নলিখিত তৃতীয় পক্ষের পণ্যগুলিকে সমর্থন করে:

  • বেলকিন সাউন্ডফর্ম ফ্রিডম ট্রু ওয়্যারলেস ইয়ারবাডস
  • বিল্ট-ইন SDD ফাইন্ডিং সিস্টেম সহ সুইসডিজিটাল ব্যাগ
  • চিপোলো ওয়ান স্পট
  • VanMoof S3 এবং X3 ই-বাইক

কিভাবে সেট আপ করবেন যখন পিছনে থাকবেন

আপনি বৈশিষ্ট্য সেট আপ শুরু করার আগে, iOS এর সর্বশেষ সংস্করণে আপনার iPhone আপডেট করুন। আপনাকে আপনার ডিভাইসে আমার খুঁজুন সেট আপ করতে হবে। আপনার iPhone, iPod Touch, বা iPad-এ বৈশিষ্ট্যটি সক্ষম করতে:

  1. সেটিংস-এ যান , আপনার নাম আলতো চাপুন, তারপর আমার খুঁজুন নির্বাচন করুন৷ .
  2. আমার iPhone খুঁজুন আলতো চাপুন , তারপর টগল করুন আমার iPhone খুঁজুন চালু.
  3. টগল করুন আমার অবস্থান ভাগ করুন আপনি যদি চান যে আপনার বন্ধু এবং পরিবার আপনি কোথায় আছেন তা খুঁজে বের করুন।

আপনার আইফোনের সাথে পেয়ার করা বা আপনার Apple আইডি অ্যাকাউন্টে সেট আপ এবং নিবন্ধিত ডিভাইস এবং আনুষাঙ্গিকগুলি আপনি যখন আমার আইফোন খুঁজুন চালু করেন তখন স্বয়ংক্রিয়ভাবে সেট আপ হয়ে যায়। সংযোগ বিচ্ছিন্ন বা বন্ধ থাকলেও আপনি যদি সেগুলি খুঁজে পেতে চান তবে আপনার ডিভাইসে আমার নেটওয়ার্ক খুঁজুন সক্ষম করতে ভুলবেন না।

এখন যেহেতু সবকিছু প্রস্তুত, এখানে কিভাবে Notify when Left Behind বৈশিষ্ট্য সক্রিয় করবেন:

  1. আমার খুঁজুন খুলুন আপনার আইফোনে অ্যাপ।
  2. ডিভাইস আলতো চাপুন অথবা আইটেম .
  3. একটি ডিভাইস বা আইটেম নির্বাচন করুন।
  4. বিজ্ঞপ্তি এর অধীনে , টগল করুন বিজ্ঞপ্তি যখন পিছনে বামে চালু. আপনি যদি এই বিকল্পটি দেখতে না পান তবে আপনার ডিভাইসটি সমর্থিত নাও হতে পারে।
আপনার আইফোন বা আইপ্যাডে বাকি থাকলে বিজ্ঞপ্তি কীভাবে সেট আপ করবেন আপনার আইফোন বা আইপ্যাডে বাকি থাকলে বিজ্ঞপ্তি কীভাবে সেট আপ করবেন আপনার আইফোন বা আইপ্যাডে বাকি থাকলে বিজ্ঞপ্তি কীভাবে সেট আপ করবেন

দেখুন আপনি আপনার আইটেম বা ডিভাইসটি কোথায় রেখে গেছেন

আপনি যদি সফলভাবে Notify when Left Behind সেট করে থাকেন, তাহলে যখনই কোনো ডিভাইস কোনো অজানা স্থানে রেখে যাবে তখন আপনাকে জানানো হবে। আপনি আপনার ডিভাইস বা আইটেমটি কোথায় রেখে গেছেন তা দেখতে, কেবল বিজ্ঞপ্তিতে আলতো চাপুন যা আপনাকে বলে যে আপনি আইটেমটি পিছনে রেখে গেছেন৷ চালিয়ে যান আলতো চাপুন৷ আমার খুঁজুন খুলতে অ্যাপ এখান থেকে আপনি দুটি জিনিস করতে পারেন:

  • নির্দেশ বেছে নিন আপনার আইটেম বা ডিভাইসটি কোথায় রেখে গেছে সেই দিকনির্দেশ প্রদর্শন করতে।
  • বেছে নিন এখানে আমাকে অবহিত করবেন না আপনি যদি না চান যে যখনই আপনি সেই অবস্থানে একটি ডিভাইস রেখে যান তখন আপনার iPhone আপনাকে অবহিত করুক। আপনি আপনার বাড়ির মতো এলাকায় এটিতে টিক দিতে পারেন, যেহেতু সময়ে সময়ে সেখানে আইটেম এবং ডিভাইসগুলি রেখে যাওয়া স্বাভাবিক।
আপনার আইফোন বা আইপ্যাডে বাকি থাকলে বিজ্ঞপ্তি কীভাবে সেট আপ করবেন আপনার আইফোন বা আইপ্যাডে বাকি থাকলে বিজ্ঞপ্তি কীভাবে সেট আপ করবেন

AirPods কে তাদের ক্ষেত্রে রেখে দেওয়া হলে, আপনি শুধুমাত্র 24 ঘন্টা পর্যন্ত এই বিজ্ঞপ্তিগুলি পেতে পারেন৷


কিভাবে বিশ্বস্ত অবস্থানগুলি পরিচালনা করবেন

আপনি Find My-এ অবস্থানগুলিও পরিচালনা করতে পারেন যাতে আপনি যখনই নির্দিষ্ট অবস্থানে ডিভাইস বা আইটেমগুলি ছেড়ে যান তখন এটি আপনাকে অবহিত না করে। এটি আপনার বাড়ি বা অন্য কোনও জায়গা সেট করার জন্য উপযোগী হতে পারে যেখানে আপনি ইচ্ছাকৃতভাবে ডিভাইসগুলি ছেড়ে যেতে পারেন। আপনার অবস্থানগুলি পরিচালনা করতে:

  1. আমার খুঁজুন খুলুন অ্যাপ
  2. ডিভাইসগুলি আলতো চাপুন অথবা আইটেম ট্যাব
  3. একটি ডিভাইস বা আইটেম নির্বাচন করুন।
  4. বিজ্ঞপ্তি এর অধীনে , পশ্চাতে থাকা অবস্থায় সূচিত করুন নির্বাচন করুন .
  5. নতুন অবস্থান আলতো চাপুন যেখানে কোনো আইটেম বা ডিভাইস রেখে যাওয়ার সময় আপনি বিজ্ঞপ্তি পেতে চান না এমন অবস্থান যোগ করতে।
  6. মুছুন আলতো চাপুন এটি মুছে ফেলার জন্য একটি অবস্থানের পাশে বোতাম, যাতে আপনি যখনই সেখানে আইটেমগুলি রেখে যান তখনই আপনি বিজ্ঞপ্তিগুলি পেতে শুরু করবেন৷

আপনার আইটেম সহজে সনাক্ত করুন

একটি আইটেম হারানো বা ভুল জায়গায় রাখা সর্বোত্তমভাবে ক্লান্তিকর এবং উদ্বেগ-প্ররোচিত বা খারাপ সময়ে ব্যয়বহুল হতে পারে। বেশিরভাগ সময়, আমরা বুঝতে পারি যে আমাদের আইটেম বা ডিভাইসগুলি আর আমাদের কাছে নেই। কিন্তু Notify when Left Behind-এর ক্ষেত্রে সেটা হবে না।

আপনার ডিভাইসে বিচ্ছিন্ন হওয়ার সাথে সাথেই বিজ্ঞপ্তি পেয়ে মানসিক শান্তি পান। আপনি যত তাড়াতাড়ি সম্ভব আপনার ডিভাইসে যেতে সাহায্য হিসাবে আপনার iPhone ব্যবহার করতে পারেন৷


  1. আপনার আইফোন বা আইপ্যাডে কীভাবে একটি ভিপিএন সেট আপ করবেন

  2. কিভাবে আপনার iPhone এ একটি VPN সেট আপ করবেন

  3. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন

  4. আপনার iPhone/iPad এ iOS 10 কিভাবে ইনস্টল করবেন?