কম্পিউটার

পার্লার অ্যাপ স্টোরে ফিরে এসেছে, তবে অতিরিক্ত সংযম সহ

2021 সালের জানুয়ারিতে ইউএস ক্যাপিটলে ঝড় তোলার জন্য অ্যাপটি ব্যবহার করা হয়েছিল বলে রিপোর্টের পর বিগ টেক পার্লার পরিষেবাটিকে ডি-প্ল্যাটফর্ম করার পরে পার্লার অ্যাপ স্টোরে ফিরে এসেছে।

আইফোনের জন্য পার্লার অ্যাপ স্টোরে ফিরে এসেছে

একটি সোশ্যাল মিডিয়া পরিষেবা যার বেশিরভাগই ডানদিকের কন্টেন্ট রয়েছে, Parler এখন অ্যাপ স্টোর থেকে আপনার iPhone এ ডাউনলোড করার জন্য উপলব্ধ। পার্লারের চিফ পলিসি অফিসার অ্যামি পেইকফ দ্য ওয়াশিংটন পোস্টকে বলেছেন যে ডেভেলপমেন্ট টিম অ্যাপলের নিয়ম মেনে চলার জন্য উন্নত মডারেশন টুল প্রয়োগ করার পরে সফ্টওয়্যারটি অ্যাপ স্টোরে ফিরে আসতে সক্ষম হয়েছে।

পার্লারে আমরা সম্পূর্ণ প্রথম সংশোধনী গ্রহণ করি যার অর্থ মত প্রকাশের স্বাধীনতা এবং বিবেক সুরক্ষিত। আমরা সর্বোচ্চ পরিমাণ আইনিভাবে সুরক্ষিত বক্তৃতা অনুমোদন করি৷

রিলিজ নোট অনুসারে, iOS সংস্করণ 2.39-এর জন্য পার্লারে অনির্দিষ্ট বাগ সংশোধন এবং স্থিতিশীলতার উন্নতি সহ "উন্নত হুমকি এবং উসকানি প্রতিবেদন সরঞ্জাম" অন্তর্ভুক্ত রয়েছে৷

অ্যাপলের বিষয়বস্তুর নিয়মগুলি অত্যন্ত কঠোর হওয়ায়, পার্লারের কৃত্রিম বুদ্ধিমত্তা (AI) অ্যালগরিদম ঘৃণ্য হিসাবে ফ্ল্যাগ করে এমন পোস্টগুলি iOS অ্যাপের ব্যবহারকারীদের থেকে স্বয়ংক্রিয়ভাবে লুকানো হবে। এই ধরনের পোস্ট অন্যান্য ডিভাইস এবং ওয়েবে দেখা যাবে, অন্তর্বর্তীকালীন সিইও মার্ক মেকলার দ্য ভার্জকে বলেছেন।

সমগ্র পার্লার টিম আমাদের মূল লক্ষ্যে আপস না করে Apple-এর উদ্বেগগুলি সমাধান করার জন্য কঠোর পরিশ্রম করেছে। পার্লার নেটওয়ার্কে অনুমোদিত কিন্তু iOS অ্যাপে না থাকা যেকোনো কিছু আমাদের ওয়েব-ভিত্তিক এবং অ্যান্ড্রয়েড সংস্করণের মাধ্যমে অ্যাক্সেসযোগ্য থাকবে। এটি পার্লার, এর ব্যবহারকারী এবং মুক্ত বক্তব্যের জন্য একটি জয়-জয়৷

এই খবরের পর, কোম্পানিটি তার নতুন প্রধান নির্বাহী হিসাবে মার্চ মাস থেকে তার প্রধান অপারেটিং অফিসার জর্জ ফার্মারকে নাম দিয়েছে। অন্তর্বর্তীকালীন সিইও মার্ক মেকলারের জন্য, তিনি শীঘ্রই কোম্পানি ছেড়ে চলে যাবেন, রয়টার্স এটি করেছে৷

কিন্তু, অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা কবে প্লে স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করতে পারবেন?

অ্যান্ড্রয়েডের জন্য পার্লার সম্পর্কে কী?

অ্যান্ড্রয়েড সংস্করণের কথা বললে বল পার্লারের কোর্টে। Google এর একজন মুখপাত্র AndroidPolice কে নিম্নলিখিত বিবৃতি দিয়েছেন:

বর্তমানে Google Play এর মাধ্যমে বিতরণ না করা হলেও প্ল্যাটফর্মের উন্মুক্ততার কারণে পার্লার অ্যান্ড্রয়েডে উপলব্ধ রয়েছে। যেমনটি আমরা জানুয়ারিতে বলেছিলাম, পার্লার আমাদের নীতি মেনে চলে এমন একটি অ্যাপ জমা দিলে প্লে স্টোরে আবার স্বাগত জানানো হয়।

Google এর নীতিগুলি মেনে চলা একটি পার্লার সংস্করণ পোস্টের সময়ে জমা দেওয়া হয়নি৷

প্লে স্টোর থেকে পার্লার অনুপস্থিত থাকা সত্ত্বেও, অ্যান্ড্রয়েড গ্রাহকরা পৃথক স্বতন্ত্র ইনস্টলেশনের জন্য অ্যাপটিকে অবাধে সাইড-লোড করতে পারেন। এটি যদি আপনার চায়ের কাপ হয়, পার্লার ওয়েবসাইট থেকে ডাউনলোড করার জন্য অ্যাপটির একটি অ্যান্ড্রয়েড সংস্করণ যা সাইড-লোডিংয়ের জন্য উপযুক্ত।


  1. চূড়ান্তভাবে কীভাবে করা যায়:20 মিনিটের মধ্যে হার্ডওয়্যার সহ একটি ব্লুটুথ সুইফ্ট অ্যাপ তৈরি করুন

  2. আমি কীভাবে একটি হস্তাক্ষর শনাক্তকারী তৈরি করেছি এবং এটি অ্যাপ স্টোরে প্রেরণ করেছি৷

  3. iOS 11 এ পরিমার্জিত অ্যাপ স্টোরের 5টি নতুন আশ্চর্যজনক বৈশিষ্ট্য

  4. কিভাবে অ্যাপস দিয়ে বিলম্ব এড়ানো যায়?