কম্পিউটার

অ্যাপল শর্টকাট ব্যবহার করে কীভাবে আপনার স্ল্যাক স্ট্যাটাস সেট করবেন

আপনি যদি এই পোস্টটি পড়ে থাকেন, তাহলে সম্ভাবনা হল আপনি প্রায়ই চলমান প্রোজেক্ট এবং অ্যাসাইনমেন্টগুলিতে আপনার সহকর্মীদের সাথে যোগাযোগ করতে আপনার বাড়িতে থেকে কাজের রুটিনের অংশ হিসাবে স্ল্যাক ব্যবহার করেন। তাদের কর্মপ্রবাহ এবং অন্যান্য ক্রিয়াকলাপের ভারসাম্য বজায় রাখতে, স্ল্যাক ব্যবহারকারীদের একটি দূরে অবস্থান সেট করতে দেয় যা তারা তাদের সতীর্থদের বোঝাতে ব্যবহার করতে পারে কেন তারা দূরে রয়েছে এবং তারা কতক্ষণ দূরে থাকতে পারে।

যদিও আপনি সহজেই আপনি এ গিয়ে একটি স্ল্যাক স্ট্যাটাস সেট করতে পারেন৷ অ্যাপের অভ্যন্তরে স্ক্রীন, আপনি যদি এমন কেউ হন যিনি ক্রমাগত তাদের স্ল্যাক স্ট্যাটাস পরিবর্তন করেন, আপনি এটিকে কিছুটা বিরক্তিকর দেখতে পাবেন, কারণ এতে একই বার্তা বারবার টাইপ করা জড়িত। সৌভাগ্যবশত, আপনার ফোনের হোম স্ক্রীন থেকে সরাসরি আপনার স্ল্যাক স্ট্যাটাস পরিবর্তন করার একটি সহজ উপায় রয়েছে – iOS এ Apple শর্টকাট ব্যবহার করে।

এই পোস্টে, আমরা আপনাকে একটি শর্টকাট সেট আপ করতে সাহায্য করব যা আপনি আপনার আইফোনে সহজে স্ল্যাকের মধ্যে আপনার স্থিতি পরিবর্তন করতে ব্যবহার করতে পারেন।

আপনার কি দরকার?

আপনার iOS হোম স্ক্রীন থেকে আপনার স্ল্যাক স্ট্যাটাস পরিবর্তন করতে, আপনাকে নিম্নলিখিত জিনিসগুলি প্রস্তুত রাখতে হবে:

  • iPhone চলমান iOS 13 বা তার পরে (শর্টকাট অ্যাপ চালানোর জন্য প্রয়োজন)
  • শর্টকাট অ্যাপ ইনস্টল করা উচিত 
  • অ্যাপ স্টোর থেকে ব্লুপ্রিন্ট অ্যাপ সংযুক্ত করুন
  • স্ল্যাক স্ট্যাটাস শর্টকাট সেট করুন

আইওএস-এ সেট স্ল্যাক স্ট্যাটাস শর্টকাট কীভাবে সেট আপ করবেন

যখন তাৎক্ষণিকভাবে স্ল্যাক স্ট্যাটাস সেট করার কথা আসে তখন সেট স্ল্যাক স্ট্যাটাস শর্টকাট একটি সুন্দর নিফটি টুল। যাইহোক, এটি সেট আপ করার প্রক্রিয়াটি আপনার আইফোনে শর্টকাট যোগ করার চেয়ে একটু বেশি প্রচেষ্টা নেয়। আপনি iOS-এ সেট স্ল্যাক স্ট্যাটাস শর্টকাট সঠিকভাবে সেট আপ করতে নীচের সমস্ত পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷

কানেক্ট ব্লুপ্রিন্ট অ্যাপ ইনস্টল করুন

যেহেতু সেট স্ল্যাক স্ট্যাটাস শর্টকাটটির জন্য আপনার স্ল্যাক অ্যাকাউন্টে অ্যাক্সেস প্রয়োজন, তাই iOS-এ নেটিভ শর্টকাট অ্যাপটি এটি সম্পন্ন করতে সক্ষম হবে না। এটিকে কার্যকর করতে, শর্টকাটের বিকাশকারী একটি সংযোগ ব্লুপ্রিন্ট অ্যাপ অফার করে যা আপনি আপনার স্ল্যাক অ্যাকাউন্টের সাথে শর্টকাটগুলিকে প্রমাণীকরণ করতে ব্যবহার করতে পারেন। তার জন্য, আপনার iPhone এ অ্যাপ স্টোর লিঙ্ক থেকে Connect Blueprint অ্যাপটি ইনস্টল করুন এবং তারপরে পান এ আলতো চাপুন .

ব্লুপ্রিন্ট কানেক্ট করতে আপনার স্ল্যাক অ্যাকাউন্ট লিঙ্ক করুন

একবার ইন্সটল হয়ে গেলে, কানেক্ট ব্লুপ্রিন্ট অ্যাপ খুলুন এবং সংযোগ করুন -এ আলতো চাপুন 'স্ল্যাক'-এর ভিতরে বিকল্প।

Slack-এর ভিতরে, Connect (OAuth)-এ আলতো চাপুন .

Connect Blueprint এখন Safari বা আপনার ডিফল্ট ব্রাউজার চালু করবে এবং Slack Workspace পৃষ্ঠা খুলবে। এই পৃষ্ঠায়, ওয়ার্কস্পেস URL লিখুন আপনি স্ল্যাকের সাথে ব্যবহার করুন এবং তারপরে চালিয়ে যান এ আলতো চাপুন৷ .

পরবর্তী পৃষ্ঠায়, আপনার ইমেল ঠিকানা বা অন্য কোনো বিকল্প ব্যবহার করে আপনার স্ল্যাক অ্যাকাউন্টে সাইন ইন করুন।

একবার সাইন ইন হয়ে গেলে, আপনি অনুমতি দিন এ আলতো চাপ দিয়ে আপনার স্ল্যাক অ্যাকাউন্টে সংযোগ ব্লুপ্রিন্ট অ্যাক্সেস মঞ্জুর করতে সক্ষম হবেন এই পৃষ্ঠায়.

Safari এখন আপনাকে কানেক্ট ব্লুপ্রিন্ট অ্যাপ খুলতে বলবে। খুলুন এ আলতো চাপুন৷ আপনার আইফোনে অ্যাপটি চালু করতে।

সংযোগ ব্লুপ্রিন্ট অ্যাপটি এখন দেখাবে যে আপনার স্ল্যাক অ্যাকাউন্টটি এখন সংযুক্ত হয়েছে কারণ স্ক্রিনে উপলব্ধ একমাত্র বিকল্পটি সংযোগ বিচ্ছিন্ন করুন৷

আপনার আইফোনে সেট স্ল্যাক স্ট্যাটাস শর্টকাট যোগ করুন

কানেক্ট ব্লুপ্রিন্ট অ্যাপের আপনার স্ল্যাক অ্যাকাউন্টে অ্যাক্সেস থাকলে, আপনি এখন আপনার আইফোনে সেট স্ল্যাক স্ট্যাটাস শর্টকাট যোগ করতে প্রস্তুত। এটি করতে, সাফারির ভিতরে এই লিঙ্কটি খুলুন এবং এটি আপনার আইফোনে স্বয়ংক্রিয়ভাবে শর্টকাট অ্যাপটি খুলবে৷

iOS-এর মধ্যে এই শর্টকাট ইনস্টল করতে, Set Up Shortcut-এ আলতো চাপুন .

আপনাকে এখন আপনার পছন্দের বার্তাটির সাথে এই শর্টকাটটি কনফিগার করতে হবে। ডিফল্টরূপে, আপনি এই স্ক্রিনে "কফি বিরতি" স্ট্যাটাস হিসাবে সেট দেখতে পাবেন।

পরবর্তী এ আলতো চাপুন পরবর্তী ধাপে প্রক্রিয়া করতে নীচে।

একইভাবে, আপনার দ্বিতীয় স্ট্যাটাস বিকল্প হিসাবে আপনার পছন্দসই পাঠ্য সেট আপ করুন। এখানে ডিফল্ট টেক্সট "আউট ফর লাঞ্চ" হিসেবে সেট করা আছে।

আপনি এই শর্টকাট কনফিগার করা হয়ে গেলে, শর্টকাট যোগ করুন এ আলতো চাপুন নীচে।

সেট স্ল্যাক স্ট্যাটাস শর্টকাট এখন আপনার আইফোনে যোগ করা হবে এবং শর্টকাট অ্যাপের ভিতরে মাই শর্টকাট ট্যাবের অধীনে পাওয়া যাবে।

আপনি যদি এটিকে আপনার হোম স্ক্রিনে অ্যাক্সেস করতে চান, তাহলে আপনি + আইকনে ট্যাপ করে একটি খালি জায়গায় দীর্ঘক্ষণ চাপ দিয়ে উইজেট হিসাবে এটিকে আপনার iPhone এর হোম স্ক্রিনে যোগ করতে পারেন। , অ্যাপের তালিকা থেকে শর্টকাট বেছে নেওয়া, এবং তারপর এই শর্টকাটের উইজেট যোগ করা।

শর্টকাট ব্যবহার করে কীভাবে আপনার স্ল্যাক স্ট্যাটাস পরিবর্তন করবেন

সেট স্ল্যাক স্ট্যাটাস শর্টকাট এবং কানেক্ট ব্লুপ্রিন্ট অ্যাপ কনফিগার করা সহ, আপনি এখনই আপনার স্ল্যাক স্ট্যাটাস পরিবর্তন করতে সেগুলি ব্যবহার করা শুরু করতে পারেন।

একটি পূর্বনির্ধারিত স্থিতি নির্বাচন করুন

আপনি যদি আপনার আইফোনে সেট স্ল্যাক স্ট্যাটাস শর্টকাট যোগ করার সময় কনফিগার করা কোনো প্রিসেট স্ট্যাটাস সেট করতে চান, তাহলে আপনি মাত্র দুটি ট্যাপ দিয়ে তা করতে পারেন। প্রথমে, Set Slack Status শর্টকাট-এ আলতো চাপুন৷ আপনার হোম স্ক্রীন থেকে উইজেট করুন বা শর্টকাট অ্যাপের ভিতরে এটি খুলুন।

এটি আপনার স্ক্রিনের শীর্ষে একটি প্রম্পট লোড করবে। এখানে, আপনি আগে কনফিগার করা দুটি প্রিসেট স্ট্যাটাসের যেকোনো একটি নির্বাচন করুন; এই ক্ষেত্রে, এটি হল কফি বিরতি অথবা লাঞ্চের জন্য বাইরে .

আপনি যদি প্রথমবারের মতো এই শর্টকাটটি ব্যবহার করেন, তাহলে শর্টকাটটি কানেক্ট ব্লুপ্রিন্ট অ্যাপে অ্যাক্সেসের জন্য জিজ্ঞাসা করবে। প্রদর্শিত প্রম্পটে, অনুমতি দিন এ আলতো চাপুন৷ এটি প্রয়োজনীয় অনুমতি প্রদান করতে।

নির্বাচিত স্থিতি এখন আপনার স্ল্যাক অ্যাকাউন্টের ভিতরে সেট করা হবে। এটি সেট করা হয়েছে কিনা তা পরীক্ষা করতে, Slack খুলুন অ্যাপ এবং আপনি ট্যাবে যান৷ নিচে. আপনার এখন আপনার নামের নীচে আপনার নতুন সেট করা স্ল্যাক স্ট্যাটাস দেখতে হবে।

একটি কাস্টম স্থিতি সেট করুন

একটি প্রিসেট স্ট্যাটাস সেট করা ছাড়াও, আপনি শর্টকাট অ্যাপের ভিতরে প্রতিবার কনফিগার করার প্রয়োজন ছাড়াই এই শর্টকাট দিয়ে নিজের একটি স্ট্যাটাস সেট করতে পারেন। এর জন্য, Set Slack Status-এ আলতো চাপুন শর্টকাট আপনার হোম স্ক্রীন থেকে উইজেট করুন বা শর্টকাট অ্যাপের ভিতরে এটি খুলুন।

একটি প্রম্পটের ভিতরে প্রদর্শিত বিকল্পগুলির তালিকায়, কাস্টম স্থিতি নির্বাচন করুন৷ .

পরবর্তী প্রম্পটে, আপনি আপনার কাস্টম স্ল্যাক স্ট্যাটাসের সাথে যেতে চান এমন একটি ইমোজি নির্বাচন করুন।

এর পরে, আপনি সেট স্ল্যাক টেক্সট প্রম্পটের মধ্যে আপনার স্ল্যাক স্ট্যাটাস হিসাবে সেট করতে চান এমন একটি পাঠ্য টাইপ করতে পারেন এবং তারপরে সম্পন্ন এ আলতো চাপুন .

নতুন স্ট্যাটাস এখন স্ল্যাকের ভিতরে প্রয়োগ করা হবে এবং আপনি Slack এ গিয়ে এটি অ্যাক্সেস করতে পারবেন অ্যাপ> আপনি ট্যাব .

আপনার বিদ্যমান স্থিতি সাফ করুন

আপনি যদি একটি স্ট্যাটাস হোস্ট করা শেষ করে থাকেন এবং এটি আপনার স্ল্যাক অ্যাকাউন্ট থেকে সরাতে চান, তাহলে আপনি সেট স্ল্যাক স্ট্যাটাস শর্টকাট-এ ট্যাপ করে তা করতে পারেন। আপনার হোম স্ক্রীন থেকে বা শর্টকাট অ্যাপের ভিতরে এটি খুলে উইজেট করুন।

একটি প্রম্পটের ভিতরে প্রদর্শিত বিকল্পগুলির তালিকায়, স্থিতি সাফ করুন নির্বাচন করুন৷ .


শর্টকাটটি এখন অবিলম্বে আপনার স্ল্যাক অ্যাকাউন্ট থেকে যেকোনো স্থিতি মুছে ফেলবে এবং আপনি যখন Slack এ যান তখন আপনি একটি খালি পাঠ্য বাক্স দেখতে পাবেন> আপনি আপনার স্ট্যাটাস দেখতে।

অ্যাপল শর্টকাট ব্যবহার করে আপনার স্ল্যাক স্ট্যাটাস পরিবর্তন করার বিষয়ে আপনাকে এতটুকুই জানতে হবে।


  1. আপনার হারিয়ে যাওয়া অ্যাপল ঘড়িটি কীভাবে খুঁজে পাবেন?

  2. আপনার পদক্ষেপগুলি গণনা করার জন্য কীভাবে আপনার অ্যাপল ঘড়ি সেট করবেন

  3. কিভাবে আপনার আইফোনে মেডিকেল আইডি সেট আপ করবেন

  4. কীভাবে একটি আইফোনে অ্যাপল ফ্যামিলি শেয়ারিং সেট আপ করবেন