কম্পিউটার

ডেটা হারানো ছাড়া অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে সরানো যায়

নতুন জিনিস, বিশেষ করে স্মার্টফোন চেষ্টা করা সবসময়ই মজার। আপনি যখন একই প্ল্যাটফর্ম ব্যবহার করছেন, এবং আপনার বন্ধুদের সাথে অন্যদের সম্পর্কে কথোপকথন চালাচ্ছেন, আপনি অবশ্যই এটির চারপাশে আপনার মাথা পেতে চান। যাইহোক, এটা যতটা সহজ মনে হচ্ছে ততটা সহজ নয়। অ্যান্ড্রয়েড থেকে আইফোনে স্যুইচ করার জন্য অনেক পরিশ্রমের প্রয়োজন হয় এবং সঠিকভাবে না করা হলে এটি খারাপ হয়ে যেতে পারে কারণ ডেটা নষ্ট হওয়ার সম্ভাবনা বেশি থাকে।

ডেটা হারানো ছাড়া অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে সরানো যায়

অবশ্যই পড়ুন:Android-এ ব্যাকগ্রাউন্ড ডেটা ব্যবহার সীমাবদ্ধ করার উপায়

সৌভাগ্যবশত, Google Play Store-এ 'Move to iOS' অ্যাপ আকারে একটি সমাধান রয়েছে৷ যখন আপনি ডেটা না হারিয়ে Android থেকে iPhone এ যাওয়ার সিদ্ধান্ত নেন, তখন শুধু 'Move to iOS' অ্যাপটি ডাউনলোড করুন এবং এটি চালান। আপনার নতুন আইফোন একটি ব্যক্তিগত ওয়াই-ফাই নেটওয়ার্ক তৈরি করে এবং আপনার অ্যান্ড্রয়েডকে Move to iOS অ্যাপে চলছে। একবার আপনি নিরাপত্তা কোড নিশ্চিত করলে, এটি আপনার ডেটা স্থানান্তর করা শুরু করে এবং এটি সঠিক জায়গায় রাখে। অ্যান্ড্রয়েড থেকে আইফোনে যাওয়ার জন্য নিচের ধাপগুলি আপনি অনুসরণ করতে পারেন:

  1. ডাউনলোড করুন iOS-এ সরান আপনার Android এ Google Play Store থেকে অ্যাপ।
  2. দুটি স্মার্টফোন চার্জে রাখুন এবং আপনার Android Wi-Fi চালু করুন।
  3. আপনি আপনার নতুন আইফোন সেট আপ করার সময়, অ্যাপস এবং ডেটা স্ক্রীনটি সন্ধান করুন এবং Android থেকে ডেটা সরান এ আলতো চাপুন . আপনি যদি ইতিমধ্যে সেটআপ সম্পন্ন করে থাকেন, তাহলে আবার শুরু করার জন্য আপনাকে আপনার iPhone মুছে ফেলতে হবে।
  4. আপনার Android এ Move to iOS অ্যাপ খুলুন, চালিয়ে যান ক্লিক করুন এবং শর্তাবলীতে সম্মত হন।
  5. পরবর্তী এ আলতো চাপুন আপনার কোড খুঁজুন স্ক্রিনের ডানদিকের উপরের কোণে এবং একই দশ-অঙ্ক বা ছয়-সংখ্যার কোডটি লিখুন যা আপনি আপনার আইফোনে দেখেন৷
  6. ডেটা স্থানান্তর এ আপনার সামগ্রী নির্বাচন করুন স্ক্রীন, যা আপনি iPhone এ সরাতে চান এবং পরবর্তী এ আলতো চাপুন . আপনার অ্যান্ড্রয়েড দেখালেও কাজটি সম্পূর্ণ হয়ে গেলেও আপনাকে উভয় ডিভাইসই ছেড়ে যেতে হবে।
  7. আপনার আইফোনে যা দেখা যাচ্ছে তা শেষ করার জন্য লোডিং বারটির জন্য অপেক্ষা করুন৷
  8. সমাপ্ত হয়ে গেলে, সম্পন্ন আলতো চাপুন এবং চালিয়ে যান যথাক্রমে আপনার অ্যান্ড্রয়েড এবং আইফোনে। আপনি আপনার iOS ডিভাইসের জন্য সেটআপ শেষ করতে অনস্ক্রিন পদক্ষেপগুলি অনুসরণ করতে পারেন৷
  9. সবকিছু স্থানান্তর করা হয়েছে তা নিশ্চিত করুন। যদি কিছু অবশিষ্ট থাকে, আপনি সেই ডেটা ম্যানুয়ালি সরাতে পারেন।

অবশ্যই পড়ুন: কিভাবে আপনার অ্যান্ড্রয়েডকে ম্যাকের জন্য একটি ওয়্যারলেস ফ্ল্যাশ ড্রাইভে পরিণত করবেন

যখন আপনি ডেটা না হারিয়ে Android থেকে iPhone-এ সরানো শেষ করেন, তখন আপনি রোল করার জন্য প্রস্তুত৷ যদি আপনার অ্যাপগুলি, যা Google Play Store এবং App Store উভয়েই উপলব্ধ থাকে, তাহলে বিনামূল্যের অ্যাপগুলি আপনার iPhone এ স্থানান্তরিত হয়। যাইহোক, আপনার iTunes উইশলিস্ট এর মাধ্যমে অর্থপ্রদান করা যেতে পারে . নিশ্চিত করুন যে iOS অ্যাপে সরানো পুরো সময় অনস্ক্রিন থাকে, আপনি যদি অন্য কোনো অ্যাপ ব্যবহার করেন বা কল পান, তাহলে ডেটা স্থানান্তর করা যাবে না।


  1. সেটআপের পরে অ্যান্ড্রয়েড থেকে আইফোনে ডেটা কীভাবে সরানো যায়?

  2. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে ফটোগুলি কীভাবে স্থানান্তর করবেন?

  3. আইফোন থেকে অ্যান্ড্রয়েডে সহজে কীভাবে স্যুইচ করবেন?

  4. ডাটা না হারিয়ে কিভাবে HDD থেকে SSD তে OS মাইগ্রেট করবেন