কম্পিউটার

অ্যান্ড্রয়েডে পুশ বিজ্ঞপ্তিগুলি কীভাবে সক্ষম করবেন

পুশ বিজ্ঞপ্তি হল একটি বার্তা যা আপনার স্মার্টফোনে সময়ে সময়ে পপ আপ হয়। আপনি যদি অনলাইনে কেনাকাটা করতে ভালোবাসেন, পুশ নোটিফিকেশন আপনাকে অনেক অফার নিয়ে আসে; তাদের কিছু কয়েক ঘন্টার জন্য উপলব্ধ হতে পারে. আপনি যদি ভুলবশত অ্যান্ড্রয়েডে পুশ নোটিফিকেশন অক্ষম করে থাকেন, তাহলে এটি আবার চালু করা একটি কাজ হতে পারে।

বেশিরভাগ অ্যাপ ইনস্টল করার সময় আপনাকে পুশ বিজ্ঞপ্তি পাঠাতে আপনার অনুমতি চায়। আপনি সেই বিজ্ঞাপন বিজ্ঞপ্তিগুলি পান কারণ আপনি অ্যাপ(গুলি) কে এটি করার অনুমতি দিয়েছেন৷ যাইহোক, যদি আপনি কোনো প্রম্পট না পান বা ভুলবশত এটি অক্ষম করেন, তাহলে Android এ পুশ বিজ্ঞপ্তিগুলি সক্ষম করতে এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

  1. 'সেটিংস' এ যান৷ আপনার হোম পেজে।
  2. 'অ্যাপস' -এ আলতো চাপুন অথবা ‘ইনস্টল করা অ্যাপস আপনার ফোন এবং অ্যান্ড্রয়েডের মডেলের উপর ভিত্তি করে।

অ্যান্ড্রয়েডে পুশ বিজ্ঞপ্তিগুলি কীভাবে সক্ষম করবেন3. ইনস্টল করা অ্যাপ্লিকেশনগুলির একটি তালিকা প্রদর্শিত হবে। অ্যান্ড্রয়েডে যে অ্যাপ্লিকেশনটির জন্য আপনি পুশ বিজ্ঞপ্তিগুলি সক্ষম করার চেষ্টা করছেন সেখানে নীচে স্ক্রোল করুন এবং এটিতে আলতো চাপুন৷

4. ‘বিজ্ঞপ্তিগুলি দেখান শিরোনামের বিকল্পটিতে আলতো চাপুন৷ ' এবং এটি চালু করুন।

অ্যান্ড্রয়েডে পুশ বিজ্ঞপ্তিগুলি কীভাবে সক্ষম করবেন5. আপনি কীভাবে বিজ্ঞপ্তিটি আপনাকে সতর্ক করতে চান তা সেট করতে পারেন, যেমন শব্দ সহ, কম্পন বা উভয় সহ।

অ্যান্ড্রয়েডে পুশ বিজ্ঞপ্তিগুলি কীভাবে সক্ষম করবেন

অ্যান্ড্রয়েডে পুশ নোটিফিকেশন চালু করা হয়ে গেলে, আপনি অ্যাপ থেকে বার্তা পেতে শুরু করবেন। অবহিত করুন যে বিকল্পগুলির নাম মডেল থেকে মডেল এবং আপনার Android এর সংস্করণে পরিবর্তিত হতে পারে; তবে এটি আপনাকে বিরক্ত করবে না কারণ এখানে ব্যবহৃত পথটি আপনাকে একই পৃষ্ঠায় নিয়ে যাবে যেখানে আপনি সমস্ত ইনস্টল করা অ্যাপ্লিকেশন দেখতে পাবেন৷


  1. ইউএসবি ডিবাগিং মোড এবং কীভাবে এটি অ্যান্ড্রয়েডে সক্ষম করবেন?

  2. অ্যান্ড্রয়েড স্মার্টফোনে বিলম্বিত বিজ্ঞপ্তিগুলি কীভাবে ঠিক করবেন?

  3. অ্যান্ড্রয়েড 8-এ কীভাবে বিজ্ঞপ্তিগুলি স্নুজ করবেন

  4. Windows 10 এ Android Notifications কিভাবে পেতে হয়?