কম্পিউটার

আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷

একটি টাচস্ক্রিন ডিভাইসে টাইপ করা একটি শারীরিক কীবোর্ডে টাইপ করার মতো সুবিধাজনক কোথাও নেই। কাচের স্ল্যাবের উপর টোকা দিলে কম্পন বাদে সামান্য প্রতিক্রিয়া পাওয়া যায় এবং ছোট কীগুলি ভুল টাইপ করা সহজ করে তোলে।

যদিও এই সমস্যার কোন নিখুঁত সমাধান নেই, আপনি আপনার Android স্মার্টফোনে দ্রুত টাইপ করতে সাহায্য করার জন্য কিছু শর্টকাট এবং টিপস শিখতে পারেন। যেহেতু বেশিরভাগ লোকেরা তাদের ফোন টাইপিংয়ের সাথে মোটামুটি সময় ব্যয় করে, তাই Android এ কীভাবে দ্রুত টেক্সট করতে হয় তা শিখলে অনেক সময় বাঁচাতে পারে।

1. একটি বিকল্প কীবোর্ড ডাউনলোড করুন

আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷ আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷

আপনার অ্যান্ড্রয়েড ফোনের সাথে আসা কীবোর্ডটি সর্বদা সেরা বিকল্প নয়, বিশেষ করে যদি আপনি দ্রুত টাইপ করতে চান। কিছু ডিফল্ট কীবোর্ড (যেমন স্যামসাং) আপনাকে ভুল করার প্রবণতা তৈরি করতে পারে যা স্বয়ংক্রিয় সংশোধন বৈশিষ্ট্যটি সবসময় ধরবে না।

সৌভাগ্যবশত, চেষ্টা করার জন্য আরও অনেক দুর্দান্ত অ্যান্ড্রয়েড কীবোর্ড রয়েছে৷ এখানে কিছু যোগ্য বিকল্প রয়েছে যা আপনাকে কীভাবে দ্রুত টাইপ করতে হয় তা শিখতে সাহায্য করতে পারে:

  • Gboard: Gboard হল সবচেয়ে সুপরিচিত অ্যান্ড্রয়েড কীবোর্ডগুলির মধ্যে একটি, যেহেতু এটি Google দ্বারা তৈরি৷ এটি শুধুমাত্র গ্লাইড টাইপিং, ভয়েস টাইপিং, অঙ্গভঙ্গি নিয়ন্ত্রণ এবং নির্বিঘ্ন বহুভাষিক টাইপিংয়ের অনুমতি দেয় না, এটি ইমোজি পূর্বাভাসকেও সমর্থন করে।
  • SwiftKey: SwiftKey দীর্ঘকাল ধরে রয়েছে এবং এটি অত্যন্ত নির্ভুল পাঠ্য ভবিষ্যদ্বাণী এবং সোয়াইপ টাইপিং নিয়ে গর্ব করে। এটি ইমোজি পরামর্শও অফার করে এবং আপনাকে 300+ ভাষায় বহু-ভাষিক স্বতঃ-সংশোধনে সহায়তা করে।
  • ফ্লেক্সি: Fleksy শক্তিশালী টেক্সট ভবিষ্যদ্বাণী এবং আরও স্বাভাবিক অঙ্গভঙ্গি টাইপিং প্রদানের জন্য নিজেকে গর্বিত করে। এটা কোন আশ্চর্যের বিষয় নয় যে একজন দীর্ঘ সময়ের ফ্লেক্সি ব্যবহারকারী দ্রুততম মোবাইল টাইপিংয়ের জন্য গিনেস ওয়ার্ল্ড রেকর্ড ভেঙেছেন।

ব্যক্তিগতভাবে, আমি SwiftKey পছন্দ করি---আমি দেখতে পেয়েছি যে এটির স্বতঃসংশোধন আমার আরও বেশি ভুল ধরতে পারে, এবং AI-চালিত পাঠ্য ভবিষ্যদ্বাণী আপনাকে এমন শব্দ এবং বাক্যাংশ নির্বাচন করতে সাহায্য করে যেগুলি আপনি আসলে টাইপ করতে চলেছেন৷ আপনি যদি আরও কীবোর্ড বিকল্প খুঁজছেন, কিছু বিনামূল্যের এবং ওপেন সোর্স অ্যান্ড্রয়েড কীবোর্ড দেখুন৷

2. সোয়াইপ টাইপিংয়ের সুবিধা নিন

আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷ আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷

যদি আপনি সবেমাত্র একটি আঙুল উত্তোলন ছাড়া টাইপ করতে পারেন? আপনি যখন সোয়াইপ টাইপিংয়ের সুবিধা নেন, তখন আপনি এটি করতে পারেন। শুধু কীবোর্ড জুড়ে আপনার আঙুল টেনে শব্দ এবং বাক্য গঠন করা সহজ৷

ডিফল্টরূপে Gboard এই বৈশিষ্ট্যটির সাথে আসে। এটিকে টগল বা সামঞ্জস্য করতে, সেটিংস> সিস্টেম> ভাষা ও ইনপুট> ভার্চুয়াল কীবোর্ড> জিবোর্ড> গ্লাইড টাইপিং-এ যান এবং প্রয়োজন অনুসারে বিকল্পগুলি সামঞ্জস্য করুন। বেশিরভাগ বিকল্প কীবোর্ড এই বৈশিষ্ট্যটিকে সমর্থন করে, তাই আপনি এটির সেটিংসে অনুরূপ বিকল্পগুলি পাবেন৷

আপনি টাইপ করার সাথে সাথে একটি লাইন আপনার আঙুলকে অনুসরণ করবে, যা আপনাকে আপনার তৈরি পথ দেখতে দেয়। আপনি যখন শব্দগুলির মধ্যে একটি স্থান তৈরি করতে চান তখন কেবল আপনার আঙুল তুলুন৷ এটি অভ্যস্ত হতে কিছুটা লাগে, কিন্তু একবার আপনি এটিকে আটকে ফেললে, আপনি নিজেকে আরও দ্রুত টাইপ করতে পাবেন।

3. Google ভয়েস টাইপিং ব্যবহার করুন

আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷ আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷

আপনি যদি সম্পূর্ণভাবে মোবাইল টাইপিং এড়াতে চান, আপনি আপনার ফোনে কথা বলে দ্রুত পাঠ্য লিখতে পারেন। Android-এ Google Voice Typing-এর সাথে আগে থেকে ইনস্টল করা আছে---এই সঠিক ভয়েস-টু-টেক্সট বৈশিষ্ট্যটি কাজে আসবে যতক্ষণ না আপনি মাইক্রোফোনে স্পষ্টভাবে কথা বলতে পারেন।

Gboard-এ এটি অ্যাক্সেস করতে, আপনার কীবোর্ডের মাইক্রোফোন আইকনে ট্যাপ করুন। অন্যান্য কীবোর্ডে একই ধরনের কী থাকতে পারে। যদি তা না হয়, তাহলে আপনি কীবোর্ড ট্যাপ করে ম্যানুয়ালি আপনার কীবোর্ডকে Google ভয়েস টাইপিং-এ স্যুইচ করতে পারেন আইকন যা টাইপ করার সময় নীচে-ডানে প্রদর্শিত হয়।

4. পাঠ্য শর্টকাট যোগ করুন

আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷ আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷ আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷

শর্টকাট ব্যবহার না করে আপনি কীভাবে আপনার ফোনে দ্রুত টাইপ করবেন তা শিখতে পারবেন না। এগুলি আপনাকে নির্দিষ্ট শব্দগুলির জন্য সংক্ষিপ্ত রূপ তৈরি করতে দেয় যা সহজেই সম্পূর্ণ স্ট্রিংটিতে প্রসারিত হয়। আপনি যখন একটি সংক্ষিপ্ত নাম টাইপ করবেন, যেমন "OMW", কীবোর্ড এটিকে চিনবে এবং আপনি Gboard-এর পাঠ্য পরামর্শ বারে প্রসারিত "On my way" দেখতে পাবেন।

Gboard-এ আপনার নিজস্ব শর্টকাট অভিধান তৈরি করতে, অতিরিক্ত বিকল্পগুলি দেখাতে Gboard-এর উপরের-বাম দিকে তীরটিতে আলতো চাপুন এবং গিয়ার-এ আঘাত করুন। সেটিংস খুলতে আইকন। তারপর অভিধান> ব্যক্তিগত অভিধান-এ যান এবং আপনার ভাষা নির্বাচন করুন। এখান থেকে, প্লাস আলতো চাপুন উপরের-ডান কোণায় আইকন।

শীর্ষে আপনি যে শব্দটিকে ছোট করতে চান সেটি টাইপ করুন, তারপর শর্টকাট-এ আপনার পছন্দের সংক্ষিপ্ত নাম লিখুন বাক্স আপনি এখন আপনার অভিধানে এই শর্টকাটটি দেখতে পাবেন, যা আপনাকে দ্রুত দীর্ঘ শব্দ এবং বাক্যাংশ টাইপ করতে দেয়। অতিরিক্ত বাক্যাংশের জন্য আপনি যতবার চান এটি পুনরাবৃত্তি করুন।

SwiftKey-তে, আপনি রিচ ইনপুট> ক্লিপবোর্ড> একটি নতুন ক্লিপ যোগ করুন-এর অধীনে এই বিকল্পটি পাবেন .

5. মাস্টার টেক্সট পূর্বাভাস

আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷ আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷

বেশিরভাগ কীবোর্ড একটি পাঠ্য ভবিষ্যদ্বাণী বৈশিষ্ট্য সহ আসে। SwiftKey এবং Gboard-এর মতো কীবোর্ড আপনার টাইপিং প্যাটার্ন এবং প্রায়শই ব্যবহৃত শব্দ শেখার জন্য AI ব্যবহার করে।

আপনি একটি বাক্য টাইপ করার সাথে সাথে, কীবোর্ড আপনি পরবর্তীতে কী টাইপ করতে যাচ্ছেন তা পূর্বাভাস দেবে। এই বিকল্পগুলি সাধারণত আপনার কীগুলির উপরে বারে উপস্থিত হয়---এগুলির একটিতে আলতো চাপলে সেই শব্দ বা বাক্যাংশটি সরাসরি আপনার বার্তায় প্রবেশ করাবে৷ আপনি প্রথম কয়েকটি অক্ষর টাইপ করার পরে বাকি একটি দীর্ঘ শব্দ সন্নিবেশ করার জন্যও এর সুবিধা নিতে পারেন।

6. আপনার কীবোর্ড লেআউট পরিবর্তন করুন

আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷ আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷ আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷

ফোন কীবোর্ডের ক্ষেত্রে বড় সবসময় ভালো হয় না। এক হাতে একটি বড় অ্যান্ড্রয়েড ফোন ব্যবহার করার চেষ্টা করা একটি চ্যালেঞ্জ, বিশেষ করে যখন এটি টাইপ করার ক্ষেত্রে আসে৷

আপনি এটি মিটমাট করার জন্য SwiftKey-এ আপনার লেআউট সেটিংস পরিবর্তন করতে পারেন। এটি করতে, ডবল-তীর আইকনে আলতো চাপ দিয়ে শুরু করুন শর্টকাট বারটি প্রকাশ করতে কীবোর্ডের উপরের-বামে, যদি আপনি এটি ইতিমধ্যেই দেখতে না পান। এরপরে, তিন-বিন্দু আলতো চাপুন সমস্ত বিকল্প দেখানোর জন্য ডান দিকের বোতাম।

তালিকায়, আকার পরিবর্তন করুন নির্বাচন করুন৷ আপনার পছন্দ অনুসারে কীবোর্ডের আকার সামঞ্জস্য করতে। বিকল্পভাবে, এক হাতে বেছে নিন কীবোর্ড সঙ্কুচিত করার মোড এবং এটিকে আপনার স্ক্রিনের বাম বা ডান দিকে স্থানান্তর করুন। থাম্ব এটি আরেকটি দুর্দান্ত বিকল্প যা আপনার কীবোর্ডের মাঝখানে একটি ফাঁক রাখে, আপনার জন্য আপনার থাম্ব দিয়ে টাইপ করা সহজ করে তোলে।

জিবোর্ডের একই এক-হাতে বিকল্প রয়েছে, তাই আপনি Google এর কীবোর্ডের সাথে লেগে থাকলে আপনি এটির সুবিধা নিতে চাইবেন। এটি অ্যাক্সেস করতে, উপরে বর্ণিত হিসাবে Gboard এর সেটিংস খুলুন। তারপর পছন্দে যান , এক হাতের মোড আলতো চাপুন , এবং ডান হাতের মোড নির্বাচন করুন অথবা বাম-হাতের মোড . এছাড়াও আপনি কীবোর্ড উচ্চতা ব্যবহার করতে পারেন বিভিন্ন মাপ থেকে বেছে নিতে।

7. অ্যান্ড্রয়েডে টাইপিং গেমগুলির সাথে অনুশীলন করুন

আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷ আপনার অ্যান্ড্রয়েড ফোনে দ্রুত টাইপ করার জন্য 7 টি টিপস৷

আপনি অ্যান্ড্রয়েড কীবোর্ড টিপস যাই ব্যবহার করুন না কেন, আপনার নিজের টাইপিং গতি একটি বাধা হতে পারে। এখানে কিছু দুর্দান্ত অ্যান্ড্রয়েড গেম রয়েছে যা আপনি টাইপিং অনুশীলন করতে এবং একই সাথে মজা করতে খেলতে পারেন:

  • ZType: ZType হল একটি মজার অ্যাকশন গেম যা আপনাকে আপনার টাইপিং দক্ষতা উন্নত করতে সাহায্য করে। আপনার টাইপ করা প্রতিটি অক্ষর শত্রুর জাহাজে একটি প্লাজমা বুলেট শুট করে, তাই আপনাকে সত্যিই দ্রুত টাইপ করতে হবে!
  • টাইপিং মাস্টার: টাইপিং মাস্টারের বৈশিষ্ট্যগুলি ইটের উপর খোদাই করা শব্দগুলি যা টেট্রিসের শৈলীতে উপর থেকে নীচে পড়ে। আপনার লক্ষ্য ইট মাটিতে আঘাত করার আগে এই শব্দগুলি দ্রুত এবং সঠিকভাবে টাইপ করা।

আপনি যদি সাধারণভাবে একটি কীবোর্ডের সাথে অদক্ষ হন, তাহলে আরও কিছু দুর্দান্ত ওয়েবসাইট দেখুন যা আপনাকে মজাদার উপায়ে টাইপিংয়ে দক্ষতা অর্জন করতে সহায়তা করে৷

আজকে Android এ কিভাবে দ্রুত টেক্সট পাঠাবেন

আশা করি, আপনার মোবাইল ডিভাইসে কীভাবে দ্রুত টাইপ করতে হয় তা শিখতে আপনি এই টিপসের সুবিধা নেবেন। আপনি Gboard, SwiftKey বা অন্য কোন তৃতীয় পক্ষের কীবোর্ড অ্যাপ ব্যবহার করুন না কেন, এই কৌশলগুলি আয়ত্ত করার পরে Android এ টাইপ করা অনেক দ্রুত হয়ে যায়।

আপনাকে আরও দক্ষতার সাথে পাঠ্য লিখতে সাহায্য করার জন্য আরও বিকল্পের জন্য, আপনি সহজে স্পিচ-টু-টেক্সট ডিকটেশনের জন্য এই Android অ্যাপগুলি ব্যবহার করার কথা বিবেচনা করতে পারেন।


  1. Windows 10 এ আপনার ফোন থেকে সর্বাধিক সুবিধা পাওয়ার জন্য শীর্ষ পাঁচটি টিপস

  2. আপনার Android এর জন্য ভার্চুয়াল ফোন নম্বর অ্যাপস

  3. আপনার Android মোবাইল সুরক্ষিত করার জন্য 10টি সেরা টিপস

  4. অ্যান্ড্রয়েড পর্যালোচনার জন্য CCleaner:আপনার ফোন ঠিক করুন