কম্পিউটার

2022 সালে দেখার জন্য Android এর বৈশিষ্ট্যগুলি

প্রতিবারই, স্মার্টফোনে প্রবর্তিত নতুন প্রযুক্তি ব্যবহার বাড়ায়। বিশ্বের সবচেয়ে উল্লেখযোগ্য সংখ্যক স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য Android এর বৈশিষ্ট্যগুলি সবচেয়ে বেশি নজরদারি করে। 2011 সাল থেকে, অ্যান্ড্রয়েড স্মার্টফোনের বাজারে শাসন করেছে এবং উন্নত বৈশিষ্ট্যের সাথে এটি আরও জনপ্রিয় হচ্ছে। ডিভাইসগুলিতে কোয়ালকম স্ন্যাপড্রাগন নিয়ে আসা অ্যান্ড্রয়েডের গুঞ্জন, অপেক্ষার মূল্য নিশ্চিত করা হয়েছে। অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির জন্য প্রত্যাশিত অপেক্ষার সাথে আরও বেশ কিছু সর্বশেষ বৈশিষ্ট্য যুক্ত রয়েছে৷

2022 এ দেখার জন্য অ্যান্ড্রয়েড বৈশিষ্ট্যগুলি

এখানে এই নিবন্ধে, আমরা আলোচনা করব 2022 সালে আমরা নতুন কী দেখতে যাচ্ছি

1. 5G প্রস্তুত-

স্মার্টফোনে 5G চালু হলে, কর্মক্ষমতা এবং দক্ষতার মাত্রা দ্রুত বৃদ্ধি পাবে। কার্যকারিতা যেমন – একাধিক GPS পিক রেট, অতি-নিম্ন লেটেন্সি, যা ভাল গতির চেয়ে কম পিছিয়ে থাকার নিশ্চয়তা দেয়। একইভাবে, দ্রুত নেটওয়ার্কের মাধ্যমে মেশিনগুলিকে সংযুক্ত করার বিশাল ক্ষমতা পছন্দ করে।

ব্যবহারকারীদের ডাউনলোড কন্টেন্ট একটি বড় সংখ্যা সঙ্গে বৃদ্ধি এবং ডাউনলোড গতি কারণ হবে. আপনি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে 5G এর সাথে ডাউনলোডের উচ্চ হারের অভিজ্ঞতা পেতে চলেছেন৷

2. 8K ভিডিও-

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে সর্বশেষ প্রসেসর চালু করার পরে, 8K ভিডিওগুলি মসৃণভাবে স্ট্রিম করা যেতে পারে। আবার, এই উন্নয়নের জন্য অনেক পরিবর্তন এনেছে সমস্ত ভিডিও স্ট্রিমিং ওয়েবসাইট সাক্ষী হতে চলেছে। ভিডিও মানের অগ্রগতির সাথে একটি নতুন ব্যবহারকারীর ভিত্তি তৈরি করা হবে। নতুন অ্যান্ড্রয়েড ডিভাইসের মাধ্যমে 5G নেটওয়ার্কের মাধ্যমে 8K ভিডিও সম্পাদনা করা সম্ভব হবে।

3. দুই আঙুল  বায়োমেট্রিক লক-

অ্যান্ড্রয়েডে আসন্ন দুই-আঙ্গুলের আনলক বৈশিষ্ট্য সহ, আপনাকে আরও নিরাপদ পরিবেশ দেওয়া হবে। 3D Sonic Max-এর সর্বশেষ বিকাশ, একটি ফিঙ্গারপ্রিন্ট রিডার যতটা বড় স্ক্রিনে দুটি আঙ্গুলের ছাপ ফিট করা যায় তা নিরাপত্তা বাড়াবে। এটি হল উন্নত প্রযুক্তি, যা বর্তমান প্রযুক্তির চেয়ে দ্রুততর হতে চলেছে৷ দুই-আঙ্গুলের আনলক বৈশিষ্ট্যটি আঙ্গুলের ছাপের আরও সুনির্দিষ্ট ডেটা গ্রহণ করবে যেমন উপত্যকা, শিলা এবং ছিদ্র, যা ব্যবহারকারীর জন্য এটিকে অনন্য করে তোলে। সুতরাং, লকটি মূলত অ্যান্ড্রয়েডের পূর্ববর্তী নিরাপত্তা বৈশিষ্ট্যের তুলনায় একটি অগ্রগতি।

4. রিফ্রেশ হার বৃদ্ধি-

প্রত্যেকটির সাথে সিস্টেম আপডেট, অনেক ডিভাইসের জন্য রিফ্রেশ হার বেড়েছে। যে হার 60Hz ছিল তা কারো জন্য 90Hz বেড়েছে এবং কারো জন্য 120Hz হয়েছে। এই বৈশিষ্ট্যটি Android ব্যবহারকে আগের চেয়ে সহজ করে তুলবে। Snapdragon 865 এর সাথে, রিফ্রেশ রেট আরও বেশি হবে এবং 144Hz পর্যন্ত যেতে পারে।

5. Google সহকারী আরও স্মার্ট হয়ে ওঠে-

2022 সালে দেখার জন্য Android এর বৈশিষ্ট্যগুলি

গুগল অ্যাসিস্ট্যান্ট গত বহু বছরে সাম্প্রতিক স্মার্টফোনগুলিতে সক্ষম বৈশিষ্ট্যগুলির সাথে একটি বড় বিকাশ দেখেছে। এখন অ্যান্ড্রয়েডের নতুন ফিচারগুলো শব্দ দিয়ে আপনার পরিবেশ শনাক্ত করবে। উদাহরণস্বরূপ, যদি এটি একটি ট্রেনের শব্দ শুনতে পায় তবে এটি আপনাকে সময়সূচী পাঠাবে। এটি আবার Snapdragon 865 Android ডিভাইসগুলির সাথে কাজ করবে যার একটি অগ্রগতি সেন্সিং হাব রয়েছে৷

6. লাইভ অনুবাদ-

2022 সালে দেখার জন্য Android এর বৈশিষ্ট্যগুলি

অ্যান্ড্রয়েড 10 এর সাথে, আপনি অবশ্যই ভিডিওগুলির লাইভ ক্যাপশন সম্পর্কে ইতিমধ্যেই জানেন। লাইভ ভিডিওগুলিও Android 10-এর এই বৈশিষ্ট্যটি ব্যবহার করবে৷ Google Pixel 4-এর মতো ডিভাইসগুলিতে ইতিমধ্যেই এই বৈশিষ্ট্যটি রয়েছে৷ অন্যান্য ডিভাইসে 2022 সালে অ্যান্ড্রয়েডের এই বৈশিষ্ট্যটি পাওয়া যাবে। কীভাবে Android-এ লাইভ ক্যাপশন চালু করবেন সে সম্পর্কে পড়ুন।

র্যাপিং আপ:

2022 সালে অ্যান্ড্রয়েড ডিভাইসগুলিতে সমস্ত ভাল জিনিস আসছে, উত্তেজনাপূর্ণ, তাই না? আমরা আসন্ন বছরে অ্যান্ড্রয়েড ব্যবহার করার জন্য আরও দ্রুত এবং স্মার্ট উপায়ের জন্য অপেক্ষা করছি৷ আপনি?

আমরা আপনার কাছ থেকে শুনতে ভালোবাসি

অনুগ্রহ করে নীচের মন্তব্য বিভাগে 2022-এর জন্য Android এর বৈশিষ্ট্যগুলির উপর এই পোস্টে আপনার মতামত আমাদের জানান। এছাড়াও, আপনি যদি 2022 সালে চালু করা অন্য কোনও বৈশিষ্ট্য সম্পর্কে জানেন তবে নীচের মন্তব্য বিভাগে আমাদের বলুন। আমরা একটি সমাধান সঙ্গে আপনার ফিরে পেতে চাই. আমরা প্রযুক্তি সম্পর্কিত সাধারণ সমস্যাগুলির সমাধান সহ টিপস এবং কৌশলগুলি নিয়মিত পোস্ট করি। প্রযুক্তি জগতের নিয়মিত আপডেট পেতে আমাদের নিউজলেটারে সদস্যতা নিন। Facebook, Instagram, এবং YouTube-এ আমাদের অনুসরণ করুন এবং আমাদের নিবন্ধ শেয়ার করুন।


  1. Android 2022 এর জন্য 10 সেরা ইউটিলিটি অ্যাপ

  2. 2022 সালে Android এর জন্য সেরা 9টি সেরা ক্রোম এক্সটেনশন

  3. 2022 সালে Android এর জন্য 15 সেরা অ্যাপ লক

  4. 2022