কম্পিউটার

অ্যান্ড্রয়েডে প্রতি-অ্যাপের ভিত্তিতে ওরিয়েন্টেশন লক কীভাবে সেট আপ করবেন

অ্যান্ড্রয়েডে প্রতি-অ্যাপের ভিত্তিতে ওরিয়েন্টেশন লক কীভাবে সেট আপ করবেন

আপনি বিছানায় থাকাকালীন ক্রোম বা পকেটে কোনও নিবন্ধ পড়ার সময় সবচেয়ে বিরক্তিকর জিনিসগুলির মধ্যে একটি হল কোনওভাবে অটো-রোটেট কিক ইন করা এবং পুরো UI ল্যান্ডস্কেপ মোডে পরিণত হওয়া। যখন আপনি এটিকে পোর্ট্রেট মোডে ফিরিয়ে আনার জন্য সামান্য নাচ করেছেন, আপনি শেষ পড়ার অবস্থানটি হারিয়ে ফেলেছেন এবং আপনি হতাশ হয়ে পড়েছেন৷

হ্যাঁ, আপনি শুধু নোটিফিকেশন শেডটি টানতে পারেন এবং অটোরোটেট অক্ষম করতে পারেন৷ কিন্তু তারপর কি হবে জানেন?

সবকিছু প্রতিকৃতিতে আটকে আছে। এবং, অবশ্যই, আপনি সিনেমা দেখতে YouTube বা VLC-তে না যাওয়া পর্যন্ত আপনি এটি ভুলে যান। এটা বলা নিরাপদ যে Android-এ স্বয়ংক্রিয়-ঘোরানো বৈশিষ্ট্যটি নষ্ট হয়ে গেছে।

তবে এটি অ্যান্ড্রয়েড, সর্বোপরি। অ্যান্ড্রয়েডের উন্মুক্ত প্রকৃতির সুবিধা না নেওয়া লজ্জাজনক হবে যা ব্যবহারকারীদের সিস্টেম স্তরের কার্যকারিতা নিয়ন্ত্রণ করতে দেয় - যেমন ঘূর্ণন লক৷

এখন একটি সাধারণ অ্যাপ রয়েছে যা আপনাকে প্রতি অ্যাপের ভিত্তিতে ঘূর্ণন লক পছন্দ (অনন্য প্রতিকৃতি বা ল্যান্ডস্কেপ বিকল্প) সেট করতে দেবে।

কিভাবে সুইভেল সেট আপ করবেন

প্রশ্নে থাকা অ্যাপটিকে বলা হয় সুইভেল; প্লে স্টোরে এর দাম $0.99, এবং এখন পর্যন্ত আমার অভিজ্ঞতা ভালো।

অ্যাপটি অ্যান্ড্রয়েড অ্যাক্সেসিবিলিটি বৈশিষ্ট্যগুলির সুবিধা নেয়, তাই আপনি যখন প্রথম অ্যাপটি চালু করবেন, তখন আপনাকে "স্টার্ট" বোতামটি আলতো চাপতে হবে। তারপরে আপনাকে "অ্যাক্সেসিবিলিটি" পৃষ্ঠায় নিয়ে যাওয়া হবে যেখানে আপনাকে "সুইভেল" খুঁজে বের করতে হবে এবং এটি চালু করতে হবে।

অ্যান্ড্রয়েডে প্রতি-অ্যাপের ভিত্তিতে ওরিয়েন্টেশন লক কীভাবে সেট আপ করবেন

এখন প্রতি-অ্যাপ ভিত্তিতে ওরিয়েন্টেশন লক সেট আপ করতে অ্যাপে ফিরে আসুন।

কিভাবে সুইভেল ব্যবহার করবেন

সুইভেল আপনার ইনস্টল করা সমস্ত অ্যাপের একটি বর্ণানুক্রমিক তালিকা ছাড়া আর কিছুই নয়। প্রতিটি অ্যাপের বাম পাশে একটি বৃত্ত আইকন রয়েছে। এটি আলতো চাপুন এবং এটি একটি ভিন্ন মোড রাজ্যে আইকন পরিবর্তন করবে। সব মিলিয়ে, একটি অ্যাপে আটটি মোডের একটি থাকতে পারে। আপনি "?" ট্যাপ করে প্রতিটি মোডের অর্থ কী তা দেখতে পারেন। উপরের ডানদিকে আইকন।

তবে আপনাকে সমস্ত মোড সম্পর্কে চিন্তা করতে হবে না। পোর্ট্রেট লক সক্ষম করতে আপনাকে যা করতে হবে তা হল একবার বৃত্তে আলতো চাপুন৷ এটি পোর্ট্রেট মোডে একটি ফোনের জন্য একটি লক প্রতীক সহ একটি আইকন দেখাবে৷

অ্যান্ড্রয়েডে প্রতি-অ্যাপের ভিত্তিতে ওরিয়েন্টেশন লক কীভাবে সেট আপ করবেন

ট্যাপ করতে থাকুন এবং আপনি একটি আইকনে পাবেন যা ফোনটিকে ল্যান্ডস্কেপ মোডে লক সিম্বল সহ দেখায়৷

এই দুটি অবশ্যই একটি নির্দিষ্ট অ্যাপের জন্য স্থায়ী প্রতিকৃতি এবং ল্যান্ডস্কেপ লকের প্রতীক৷

অন্যান্য মোডগুলির মধ্যে রয়েছে ডিফল্ট, স্বাভাবিক প্রতিকৃতি/ল্যান্ডস্কেপ মোড, ইনভার্টেড পোর্ট্রেট/ল্যান্ডস্কেপ মোড এবং একটি ফ্রিস্টাইল মোড, আপনি কীভাবে আপনার ফোন ধরে আছেন তার উপর নির্ভর করে। প্রতিটি মোডের বিশদ বিবরণ দেখতে, প্লে স্টোরে অ্যাপের বিবরণ দেখুন।

অ্যান্ড্রয়েডে প্রতি-অ্যাপের ভিত্তিতে ওরিয়েন্টেশন লক কীভাবে সেট আপ করবেন

আপনি কোন অ্যাপ কাস্টমাইজ করেছেন?

আমি পকেট, ক্রোম এবং ভিএলসি এবং ইউটিউবের মতো মিডিয়া অ্যাপ পড়ার সাথে গিয়েছিলাম। তোমার খবর কি? কোন বিরক্তিকর অ্যাপ আপনি সুইভেল ব্যবহার করে বিছানায় ফেলেছেন? নীচের মন্তব্যে আমাদের সাথে শেয়ার করুন.


  1. অ্যান্ড্রয়েডে ফোকাস মোড কীভাবে ব্যবহার করবেন

  2. কিভাবে অ্যান্ড্রয়েডে অ্যাপ ক্যাশে সরাতে হয়?

  3. কিভাবে অ্যান্ড্রয়েডে ক্যাশে সাফ করবেন

  4. এন্ড্রয়েড অ্যাপের জন্য Outlook এ ইমেল কিভাবে সেট আপ করবেন