কম্পিউটার

কিভাবে Sony Xperia এ ডেটা স্থানান্তর করবেন?

কিছু অনুষ্ঠানের জন্য আপনাকে ফোন পরিবর্তন করতে হতে পারে এবং সম্ভবত নতুন ডিভাইসটি হল Sony Xperia৷ যদিও Xperia ডিভাইসটি স্মার্টফোনের একটি চমৎকার পছন্দ বলে মনে হচ্ছে, পুরানো ডিভাইস থেকে আপনার সমস্ত সামগ্রী পাওয়া দুঃসাধ্য হতে পারে। এই প্রবন্ধে, আপনি শিখবেন কিভাবে আপনি Xperia Transfer 2 অ্যাপ ব্যবহার করে ট্রান্সফার প্রক্রিয়া শুরু করতে পারেন।

কিভাবে Sony Xperia এ ডেটা স্থানান্তর করবেন?

ভূমিকা

আপনি যখন একটি নতুন Xperia মোবাইল ডিভাইস কিনবেন, তখন সম্ভবত নতুন পণ্যের সাথে আসা নতুন অভিজ্ঞতা এবং অনন্য কার্যকারিতা নিয়ে উত্তেজিত হবে৷ উদ্ভাবনী প্রযুক্তি এবং অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে ফোনটিকে আলাদা করে এমন কিছু মূল বৈশিষ্ট্য বিবেচনা করার সময় Sony Xperia সাধারণত কাজে আসে৷ আশা করি, Xperia মডেলটি প্রথম নজরে আপনার একটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের প্রত্যাশা পূরণ করবে।

কিভাবে Sony Xperia এ ডেটা স্থানান্তর করবেন?

যদিও Xperia মোবাইল ডিভাইসগুলির প্রথম ছাপটি সন্তোষজনক, আপনার পরবর্তী পদক্ষেপটি পুরানো ডিভাইস থেকে সমস্ত সামগ্রী স্থানান্তর করা হবে, যা সবচেয়ে হতাশাজনক অংশ। নতুন ফোনে স্থানান্তর করতে আপনার যে সামগ্রীর প্রয়োজন হবে তাতে যোগাযোগের নম্বর এবং বিশদ বিবরণ, মিডিয়া এবং বার্তাগুলি অন্তর্ভুক্ত রয়েছে, নতুন হ্যান্ডসেটে উল্লেখযোগ্য বিষয়বস্তুর মধ্যে রয়েছে৷ আপনি যে পুরানো ডিভাইস থেকে স্যুইচ করবেন তার উপর নির্ভর করে এই প্রক্রিয়াটি গ্রহণ করা চ্যালেঞ্জিং হতে পারে।

ওভারভিউ

অ্যান্ড্রয়েড ব্যবহারকারীরা Google ড্রাইভে বিষয়বস্তু ব্যাক আপ করলে রূপান্তর প্রক্রিয়ায় একটি নরম ধাক্কা অনুভব করতে থাকে। প্রক্রিয়াটির জন্য নতুন Sony Xperia-এ বিদ্যমান Google অ্যাকাউন্টের সাথে সাইন আপ করতে হবে এবং সামঞ্জস্যপূর্ণ অ্যাপ্লিকেশন সহ সমস্ত সামগ্রী ডাউনলোড করতে হবে, যাতে পুরোনো ডিভাইসে সবকিছু আগের মতোই থাকে তা নিশ্চিত করতে হবে৷ নতুন Xperia ডিভাইসে সবকিছু স্থানান্তর করার সময় আইফোন ব্যবহারকারীদের কিছু করার জন্য অতিরিক্ত প্রচেষ্টার প্রয়োজন হতে পারে।

একটি পুরানো ডিভাইস থেকে নতুন Xperia হ্যান্ডসেটে সামগ্রী স্থানান্তরের ক্ষেত্রে Google আপনার জন্য সবকিছু নাও করতে পারে। ফোন নির্মাতারা সম্প্রতি এক্সপেরিয়া ট্রান্সফার 2 নামে একটি নতুন অ্যাপ্লিকেশন চালু করেছে যাতে নির্দিষ্ট ডিভাইসগুলিকে সংযোগ করতে এবং আপনি যে কোনও সামগ্রী পাঠাতে চান। নিম্নলিখিত বিভাগগুলি Xperia Transfer 2 অ্যাপ ব্যবহার করে Sony Xperia-এ ডেটা স্থানান্তর করার উপায়গুলি হাইলাইট করে৷

পদ্ধতি 1:Xperia ট্রান্সফার 2 ব্যবহার করে iPhone থেকে Xperia এ স্যুইচ করুন

আপনি যদি পুরানো আইফোন ডিভাইস থেকে নতুন Xperia হ্যান্ডসেটে আপনার সমস্ত ডেটা এবং বিষয়বস্তু স্থানান্তর করার প্রয়োজন হয় তবে আপনি স্ক্র্যাচ থেকে শুরু করার কথা ভাবছেন তবে আপনি ভুল করছেন। Xperia Transfer 2 অ্যাপ্লিকেশনটি আইফোন ব্যবহারকারীদের ডেটা এবং সামগ্রী স্থানান্তর করার জন্য Xperia ডিভাইসের সাথে সংযোগ করার অনুমতি দেওয়ার জন্য ডিজাইন করা হয়েছে। আপনি iPhone থেকে Xperia-এ যা কিছু স্থানান্তর করতে পারেন তার তালিকায় এসএমএস বার্তা, রিংটোন, যোগাযোগের বিবরণ, ব্রাউজার বুকমার্ক, ভিডিও এবং অডিও সহ অন্যান্য সামঞ্জস্যপূর্ণ।

কিভাবে Sony Xperia এ ডেটা স্থানান্তর করবেন?

Xperia ট্রান্সফার অ্যাপটি Google Play-এ উপলব্ধ এবং এটি Xperia 5 II, Xperia 1 II, Xperia 10 II এবং অক্টোবর 2020 এবং তার পরে প্রকাশিত অন্য যে কোনও মডেলের সাথে সামঞ্জস্যপূর্ণ। আপনার নতুন Xperia স্মার্টফোনে পুরনো Xperia Transfer Mobile অ্যাপ্লিকেশন থাকলে, আপনাকে Xperia Transfer 2 অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। মনে রাখবেন যে অ্যাপটি অ্যান্ড্রয়েড 6.0 বা উচ্চতর সংস্করণের সাথে সামঞ্জস্যপূর্ণ।

যখন আপনাকে Xperia স্মার্টফোনে সামগ্রী এবং ডেটা স্থানান্তর করতে হবে তখন আপনাকে পুরানো iPhone এ Xperia Transfer 2 অ্যাপটি ইনস্টল করতে হবে না। নতুন ডিভাইসে সমস্ত বিষয়বস্তু পাওয়ার বিষয়ে আপনাকে গাইড করার জন্য অ্যাপ্লিকেশনটিতে নির্দেশাবলী রয়েছে। কাজটি সম্পাদন করার আগে, আপনাকে জানতে হবে যে এটি iOS সংস্করণ 9.0 বা উচ্চতরের সাথে কাজ করে।

Xperia Transfer 2 অ্যাপ পুরানো iPhone থেকে অ্যাপ্লিকেশন ডেটা স্থানান্তর করবে না। যাইহোক, আপনি অ্যাপস বা পরিষেবার উপর নির্ভর করে পুরানো iPhone থেকে কিছু অ্যাকাউন্ট দখল করতে সক্ষম হতে পারেন যাতে আপনি Xperia স্মার্টফোনে এটি ব্যবহার চালিয়ে যেতে পারেন। বিষয়বস্তু এবং ডেটা স্থানান্তর করার সময়, এটি সম্পূর্ণ করার আগে কোনও ডেটা মুছে ফেলার বিষয়ে সতর্ক থাকুন। অন্যদিকে, স্থানান্তর শুরু করার আগে নিশ্চিত করুন যে উভয় ডিভাইসেই 50% এর বেশি ব্যাটারি চার্জ ক্ষমতা রয়েছে। একইভাবে, Xperia Transfer 2 অ্যাপটিকে নতুন সংস্করণে আপডেট করতে ভুলবেন না। পুরানো আইফোন থেকে বার্তা ডেটা স্থানান্তর করতে অ্যাপটিকে ডিফল্ট এসএমএস অ্যাপ্লিকেশন হিসাবে সেট করা উচিত।

পদ্ধতি 2:Xperia ট্রান্সফার 2 এর মাধ্যমে Android থেকে Xperia এ স্যুইচ করুন

Xperia Transfer 2 পুরানো Xperia বা অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইসগুলি থেকে একটি নতুন Xperia হ্যান্ডসেটে সামগ্রী এবং ডেটা সরাতে ব্যবহার করা যেতে পারে। স্থানান্তর প্রক্রিয়া শুরু করতে আপনাকে উভয় ফোনেই অ্যাপ্লিকেশনটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে। মনে রাখবেন যে Xperia Transfer 2 অ্যাপটি পুরানো অ্যাপ্লিকেশন, Xperia Transfer Mobile এর সাথে সামঞ্জস্যপূর্ণ নয়, যা কিছু পুরানো Xperia মডেলে উপলব্ধ। নতুন Xperia হ্যান্ডসেটে সামগ্রী এবং ডেটা স্থানান্তর করার আগে আপনাকে Xperia Transfer 2-এ আপগ্রেড করতে হবে এবং স্মার্টফোনটি Android 6.0 বা উচ্চতর সংস্করণে চলে তা নিশ্চিত করতে হবে।

কিভাবে Sony Xperia এ ডেটা স্থানান্তর করবেন?

আইফোন ডিভাইস থেকে স্থানান্তর করার মতো, Xperia ট্রান্সফার 2 অ্যাপ ডেটা যেমন গেম সমর্থন করে না। তবে, আপনি নতুন Xperia হ্যান্ডসেটে পুনরায় নিবন্ধন করে বিদ্যমান অ্যাকাউন্টগুলি দখল করতে পারেন৷ উভয় ডিভাইসের জন্য ফোনের ব্যাটারি সম্পূর্ণ স্থানান্তর প্রক্রিয়া বজায় রাখার জন্য পর্যাপ্ত তা নিশ্চিত করুন। স্থানান্তর প্রক্রিয়া চালু থাকা অবস্থায় কোনো ডেটা বা বিষয়বস্তু যোগ, সংশোধন বা মুছে দিয়ে প্রক্রিয়াটিকে ব্যাহত করবেন না।

পদ্ধতি 3:Sony Xperia-এ ডেটা স্থানান্তর করতে MobileTrans ব্যবহার করুন

একটি পুরানো স্মার্টফোন থেকে একটি নতুন Xperia ডিভাইসে ডেটা স্থানান্তর করতে চাওয়া লোকেদের জন্য MobileTrans একটি সহজ সমাধান অফার করে৷ MobileTrans অ্যাপটি অ্যাপ, সঙ্গীত, পরিচিতি, ফটো, অ্যাপ ডেটা, বার্তা এবং ভিডিও সহ বিভিন্ন ধরনের ডেটা স্থানান্তর করা সহজ করে তোলে। প্রক্রিয়াটি সরাসরি কাজ করে এবং রিয়েল-টাইমে বিভিন্ন অপারেটিং সিস্টেম সহ ডিভাইস জুড়ে ডেটা স্থানান্তর করতে পারে। আপনি আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ডেটা স্থানান্তর করুন না কেন, MobileTrans নিখুঁতভাবে কাজ করে এবং সর্বশেষ অ্যান্ড্রয়েড এবং iOS সংস্করণগুলির সাথে সম্পূর্ণ সামঞ্জস্যপূর্ণ। আপনাকে শুরু করার জন্য নিম্নলিখিত পদক্ষেপগুলি রয়েছে৷

যখন আপনাকে একটি পুরানো ডিভাইস থেকে একটি নতুন Xperia হ্যান্ডসেটে ডেটা এবং সামগ্রী স্থানান্তর করতে হবে, তখন আপনাকে উইন্ডোজ বা ম্যাক ওএসে MobileTrans অ্যাপটি ডাউনলোড এবং ইনস্টল করতে হবে৷

কিভাবে Sony Xperia এ ডেটা স্থানান্তর করবেন?

MobileTrans সফ্টওয়্যার চালু করুন এবং 'ফোন স্থানান্তর' মডিউলে ক্লিক করুন।

আপনার উভয় ডিভাইস সংযোগ করুন এবং পিসি থেকে অ্যাক্সেসযোগ্য তা নিশ্চিত করতে প্রয়োজনীয় অনুমতি দিন। ফোনগুলো সফলভাবে কানেক্ট করার পর, Mobile GoConnector নামক একটি অ্যাপ ডিভাইসে স্বয়ংক্রিয়ভাবে ইনস্টল হয়ে যাবে। অ্যাপটি নিশ্চিত করবে যে স্থানান্তর প্রক্রিয়াটি উভয় ডিভাইসের মধ্যে নির্বিঘ্নে সম্পাদিত হয়েছে।

ডিভাইসগুলি সফ্টওয়্যার ইন্টারফেসে 'উৎস' এবং 'গন্তব্য' হিসাবে উপস্থিত হবে। ডিভাইসগুলিকে সঠিকভাবে লেবেল করা না থাকলে আপনি সর্বদা ফ্লিপ বোতামটি ব্যবহার করতে পারেন৷

কিভাবে Sony Xperia এ ডেটা স্থানান্তর করবেন?

স্থানান্তর প্রক্রিয়া শুরু করতে স্টার্ট বোতামে ক্লিক করুন। ডিভাইসগুলি পুরো সময় সংযুক্ত আছে তা নিশ্চিত করুন। একবার স্থানান্তর প্রক্রিয়া সফলভাবে সম্পন্ন হলে আপনি নতুন Xperia হ্যান্ডসেটে আপনার প্রয়োজনীয় সমস্ত তথ্য অ্যাক্সেস করতে পারবেন।

কিভাবে Sony Xperia এ ডেটা স্থানান্তর করবেন?

উপসংহার

Xperia Trans 2 একটি অবিশ্বাস্য বৈশিষ্ট্য যা একটি পুরানো ডিভাইস থেকে নতুন Xperia ফোনে ডেটা এবং সামগ্রী স্থানান্তর করার সময় যথেষ্ট সময় দেয়৷ উপরের বিষয়বস্তুতে যেমন বর্ণনা করা হয়েছে, অ্যাপ্লিকেশনটি ভোক্তাদের তাদের প্রয়োজনীয় সবকিছু নির্বিঘ্নে স্থানান্তর করতে সহায়তা করার জন্য একটি নির্ভরযোগ্য কৌশল অফার করে। বিকল্পভাবে, আপনি MobileTrans সফ্টওয়্যারটি অ্যান্ড্রয়েড থেকে অ্যান্ড্রয়েড বা আইফোন থেকে অ্যান্ড্রয়েডে ফোন ডেটা স্থানান্তর করতে বেশ সহায়ক খুঁজে পেতে পারেন৷


  1. ওয়ানপ্লাস থেকে স্যামসাং-এ কীভাবে ডেটা স্থানান্তর করবেন?

  2. কিভাবে Huawei থেকে Xiaomi তে ডেটা স্থানান্তর করবেন

  3. হুয়াওয়ে থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন

  4. Samsung থেকে Sony Xperia ডিভাইসে ডেটা স্থানান্তর করার 2টি স্মার্ট উপায়