কম্পিউটার

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

ফোনগুলি এমন একটি ডিভাইস যা কার্যত আমাদের সমস্ত ডেটা বহন করে, সেগুলিকে আমাদের জীবনের একটি গুরুত্বপূর্ণ অংশ করে তোলে৷ দুটি বহুল ব্যবহৃত স্মার্টফোন ব্র্যান্ড হল Oppo এবং Vivo। আপনি যদি দুটি ফোনই ব্যবহার করেন বা সবেমাত্র একটি নতুন Vivo ফোন কিনে থাকেন, তাহলে আপনি নিশ্চয়ই ভাবছেন কিভাবে আপনার মূল্যবান ডেটা Oppo থেকে Vivo-এ স্থানান্তর করবেন।

বিদ্যমান ফোন থেকে একটি নতুন ফোনে আপনার সমস্ত ডেটা স্থানান্তর করা ঝুঁকিপূর্ণ এবং সেইসাথে একটি ক্লান্তিকর প্রক্রিয়া হতে পারে। যেহেতু উভয়ই ভিন্ন ব্র্যান্ড, আপনি বিভ্রান্ত হতে পারেন। কিছু অ্যাপ ট্রান্সফারের পরে পুরানো ফোনে বিদ্যমান ডেটা মুছে ফেলতে হবে। আপনি যদি উভয়ই ব্যবহার করতে চান এবং উভয় ফোনে ডেটার প্রয়োজন হয় তবে এটি সমস্যাযুক্ত হতে পারে। তাই, আপনাকে সাহায্য করার জন্য, আমি Oppo থেকে Vivo ডেটা ট্রান্সফারের দুটি সবচেয়ে সহজ পদ্ধতি সংকলন করেছি।

পদ্ধতি 1:MobileTrans - ফোন ট্রান্সফারের মাধ্যমে Oppo থেকে Vivo-তে ডেটা স্থানান্তর করুন

5 মিলিয়নেরও বেশি ব্যবহারকারীর সাথে, Wondershare-এর আরেকটি চমত্কার অ্যাপ MobileTrans সবচেয়ে বেশি ব্যবহৃত অ্যাপগুলির মধ্যে একটি হিসেবে স্থান পেয়েছে। MobileTrans হল একটি ডেস্কটপ অ্যাপ্লিকেশন যা ডেটা স্থানান্তরের জন্য ব্যবহৃত হয়। এটি একটি ফোন থেকে ফোন ট্রান্সফার, Whatsapp মেসেজ ট্রান্সফার, এবং পিসিতে ব্যাকআপ তৈরি করার মতো বিভিন্ন টুলস অফার করে। MobileTrans এর সহজ এবং ব্যবহার করা সহজ ইন্টারফেসের কারণে ব্যবহারকারীদের মধ্যে জনপ্রিয়। এছাড়াও, এটি একটি এক-ক্লিক স্থানান্তর অফার করে, যা অতি দ্রুত৷

তাছাড়া, আপনি মিনিটের মধ্যে আপনার সমস্ত ফাইল এবং মিডিয়া স্থানান্তর করতে পারেন। ফাইলের আকারের কোন সীমাবদ্ধতা নেই, যা প্রায়ই আমাদের বেশিরভাগের জন্য উদ্বেগের বিষয়।

এখানে আপনি কয়েকটি সহজ ধাপে এটি কিভাবে করতে পারেন:

ধাপ 1- আপনার পিসিতে MobileTrans অ্যাপটি ইনস্টল করুন এবং লঞ্চ টিপুন। হোমপেজে, ফোন ট্রান্সফারে ক্লিক করুন

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

ধাপ 2- উভয় ফোনকে তাদের কেবল ব্যবহার করে আপনার পিসিতে সংযুক্ত করুন। তারপর, ফ্লিপ বিকল্পটি ব্যবহার করে, আপনি তাদের সঠিক অবস্থানে রাখতে পারেন। এই ক্ষেত্রে, আমরা Oppo (উৎস) বাম পাশে এবং ভিভো (গন্তব্য) ডান পাশে রাখব। যাইহোক, ডেটা স্থানান্তর প্রক্রিয়া শুরু করতে আপনাকে অ্যান্ড্রয়েড ফোনে USB ডিবাগিং সক্ষম করতে হবে৷

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

ধাপ 3- আপনার ফোনে সেটিংস খুলুন, ফোন সম্পর্কে ক্লিক করুন। বিকাশকারী মোডে প্রবেশ করতে সংস্করণে 7 বার আলতো চাপুন৷ এখন সেটিংসে ফিরে যান এবং তারপরে অতিরিক্ত সেটিংসে ক্লিক করুন। এখন বিকাশকারী বিকল্পগুলিতে ক্লিক করুন৷

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

ধাপ 4- নিরাপত্তা কোড লিখুন এবং ব্যবহার টিপুন. এখন USB ডিবাগিং সক্ষম করুন৷

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

ধাপ 5- ইউএসবি ডিবাগিং সক্ষম হওয়ার পরে। আপনি স্থানান্তর করতে চান এমন সমস্ত সামগ্রীতে টিক দিন এবং স্টার্ট টিপুন৷

পদ্ধতি 2:ব্লুটুথ দিয়ে Oppo থেকে Vivo-এ ডেটা স্থানান্তর করুন

কখনও কখনও আমাদের কম্পিউটারে অ্যাক্সেস থাকে না। সেখানেই ব্লুটুথ বিকল্পটি কার্যকর হয়। Oppo থেকে Vivo, ব্লুটুথের মাধ্যমে ডেটা স্থানান্তর 100% ওয়্যারলেস এবং ঝামেলা-মুক্ত। যেহেতু প্রতিটি ফোনে ব্লুটুথ বৈশিষ্ট্য অন্তর্নির্মিত, তাই কোন অতিরিক্ত ডাউনলোড বা ইনস্টলেশনের প্রয়োজন নেই। আপনাকে যা করতে হবে তা হল আপনার ব্লুটুথ চালু করুন এবং আপনি যেতে পারবেন।

শুধুমাত্র নতুন ফোনে আপনার পরিচিতি স্থানান্তর করতে চান এবং বাকিগুলি ছেড়ে দিতে চান? ভাল খবর হল যে ব্লুটুথের মাধ্যমে, আপনি যে ধরনের এবং পরিমাণ ডেটা স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে পারেন৷

ব্লুটুথ ব্যবহার করে ডেটা স্থানান্তর করা কঠিন হতে পারে এমন অ্যাপগুলির তুলনায় আরও আরামদায়ক এবং আরও নির্ভরযোগ্য। যেকোন ডেটা (ফটো, ভিডিও, অডিও ফাইল, নথি) এই পদ্ধতিতে স্থানান্তর করা যেতে পারে৷

কিভাবে Oppo থেকে Vivo-

-এ ডেটা স্থানান্তর করতে হয় তা আমি আপনাকে বিস্তারিতভাবে দেখাই

ধাপ 1- দ্রুত ব্লুটুথ চালু করতে স্ক্রীনটি নিচে স্লাইড করুন। অথবা সেটিংসে যান এবং এটি চালু করুন। এছাড়াও, ফোনের দৃশ্যমানতা চালু করুন। Oppo এবং Vivo-তেও একই কাজ করুন।

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

ধাপ 2- একটি ফোনে, আপনি পেয়ার করতে চান এমন অন্য ডিভাইসটি খুঁজুন। এটিতে ক্লিক করুন, এবং এই বিকল্পটি পপ আপ হবে। উভয় ডিভাইসে পেয়ার এ ক্লিক করুন। প্রয়োজনে পাসওয়ার্ড দিন।

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

ধাপ 3- একবার উভয় ডিভাইস জোড়া হয়ে গেলে, আপনি এখন যে ফাইলগুলি স্থানান্তর করতে চান তা নির্বাচন করতে পারেন। আপনার গ্যালারিতে, আপনি একটি ফটোতে ক্লিক করতে পারেন এবং শেয়ার বা পাঠান বিকল্পে চাপতে পারেন। তারপর বিভিন্ন শেয়ারিং অপশন থেকে ব্লুটুথ বেছে নিন।

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

ধাপ 4- এখন, আপনাকে ডিভাইসগুলির একটি তালিকা উপস্থাপন করা হবে, আপনি যে ডিভাইসটির সাথে ভাগ করতে চান তা চয়ন করুন৷

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

ধাপ 5- আপনি যে ডিভাইসটিতে ডেটা পাঠাচ্ছেন সেটি একটি পপ পাবে যা জিজ্ঞাসা করবে যে এটি ফাইলটি গ্রহণ বা প্রত্যাখ্যান করতে চায় কিনা। স্বীকার করুন টিপুন, এবং আপনার ফাইল অবিলম্বে স্থানান্তরিত হবে।

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

আপনি একই প্রক্রিয়ার মাধ্যমে স্থানান্তর করতে একাধিক মিডিয়া ফাইল চয়ন করতে পারেন৷

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

নথিগুলির জন্য, আপনি যে নির্দিষ্ট নথিটি স্থানান্তর করতে চান তা খুলতে হবে, শেয়ার আইকনে ক্লিক করুন এবং ব্লুটুথ এ ক্লিক করুন৷ তারপর একই প্রক্রিয়া অনুসরণ করুন যা আগে উল্লেখ করা হয়েছিল।

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

কিভাবে Oppo থেকে Vivo এ ডেটা ট্রান্সফার করবেন

উপসংহার-

যদিও স্মার্টফোনের মতো উচ্চ-প্রযুক্তি ডিভাইসের আবির্ভাব আমাদের জীবনকে আরও সহজ করে তুলেছে যা আমাদের কার্যত সবকিছু অ্যাক্সেস করতে বা বিশ্বব্যাপী যোগাযোগ করতে সক্ষম করে। ডেটা স্থানান্তর পরিচালনা করা বেশ বিভ্রান্তিকর হতে পারে, বিশেষ করে যারা প্রযুক্তিতে পারদর্শী নয় তাদের জন্য৷

Oppo থেকে Vivo-এ কীভাবে ডেটা স্থানান্তর করা যায় সে সম্পর্কে প্রায়শই জিজ্ঞাসিত প্রশ্নে আপনাকে সাহায্য করার জন্য, আমি একটি সফল ডেটা স্থানান্তরের সমস্ত ধাপ বিস্তারিতভাবে ব্যাখ্যা করার চেষ্টা করেছি।

Oppo থেকে Vivo ডেটা ট্রান্সফারের জন্য MobileTrans ব্যবহার করা নিঃসন্দেহে উপলব্ধ সবচেয়ে স্মার্ট বিকল্প। ডেটা ট্রান্সফার করার জন্য ডেটা হারানো বা অ্যাপ্লিকেশন কেনার বিষয়ে আর উদ্বেগ নেই। এখন ডাটা ট্রান্সফার মাত্র এক-ক্লিক দূরে। MobileTrans তার প্রতিশ্রুতি প্রদান করে. এটি চেষ্টা করে দেখুন এবং নিজের জন্য দেখুন৷

পুরানো স্কুল ব্লুটুথ ডেটা স্থানান্তর পদ্ধতি ব্যবহার করতে ভুলবেন না। যদিও এটি MobileTrans পদ্ধতির মতো দ্রুত নয়, এটি ঠিক ততটাই কার্যকর এবং নিরাপদ। আমি মনে করি এটি একটি চেষ্টা করার মূল্য যদি আপনি আপনার হাতে সময় আছে.


  1. Xiaomi থেকে Oneplus-এ কীভাবে ডেটা স্থানান্তর করবেন

  2. ওয়ানপ্লাস থেকে স্যামসাং-এ কীভাবে ডেটা স্থানান্তর করবেন?

  3. কিভাবে Huawei থেকে Xiaomi তে ডেটা স্থানান্তর করবেন

  4. হুয়াওয়ে থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন