কম্পিউটার

কীভাবে Oppo থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করবেন

"আমি কীভাবে Oppo থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করব তা নিয়ে চিন্তিত।"

একটি একেবারে নতুন মোবাইল পাওয়া এবং এটি ব্যবহার করা একটি উত্তেজনাপূর্ণ মুহূর্ত, কিন্তু স্থানান্তর করার ক্ষেত্রে এটি বেশ ভয়ঙ্কর। হ্যাঁ, এটি প্রাথমিক উদ্বেগ হিসাবে কাজ করে যার গুরুত্ব প্রয়োজন অন্যথায় গুরুত্বপূর্ণ নথি বা মিডিয়া ফাইল হারানোর উচ্চ সম্ভাবনা রয়েছে। স্থানান্তর প্রক্রিয়া যতই চ্যালেঞ্জিং হোক না কেন, এটি উপেক্ষা করার মতো নয়, তবে নির্দিষ্ট পদ্ধতির মাধ্যমে আমরা এটিকে তুলনামূলকভাবে সহজ করতে পারি। যদিও একটি কার্যকর পদ্ধতি খুঁজে বের করা একটি চ্যালেঞ্জিং কাজ। আমরা কয়েক মিনিটের মধ্যে বিশাল ফাইল আকার স্থানান্তর সমর্থন করে সেরা নির্ভরযোগ্য সমাধান বের করার এই সুযোগটি গ্রহণ করেছি। আজ, আসুন দেখি কিভাবে Oppo থেকে Oneplus-এ দুটি উদ্ভাবনী পদ্ধতির মাধ্যমে ঝামেলামুক্ত ডেটা স্থানান্তর করা যায়।

পদ্ধতি 1:MobileTrans - ফোন ট্রান্সফারের মাধ্যমে Oppo থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করুন

স্থানান্তর প্রক্রিয়ার প্রথম পদ্ধতি হিসাবে, আমাদের দোকানে MobileTrans রয়েছে যা বিস্ময়কর কর্মক্ষমতা প্রদান করে। ফোন স্থানান্তর ছাড়াও, এটি অন্যান্য বিকল্পগুলির সাথে আসে যেমন WhatsApp স্থানান্তর, ব্যাকআপ এবং ডিভাইসগুলির মধ্যে ডেটা পুনরুদ্ধার। আমরা MobileTrans বেছে নিয়েছি কারণ এটি নির্ভরযোগ্যতা, নিরাপত্তার জন্য পরিচিত এবং কোনো তথ্যের ক্ষতি ছাড়াই আপনার পক্ষ থেকে সামান্য প্রচেষ্টায় সম্পূর্ণ স্থানান্তরের কাজ করে।

এখন, Oppo থেকে Oneplus-এ ডাটা ট্রান্সফারের বিন্দুতে এসে, কীভাবে দক্ষতার সাথে করতে হয় তার একটি ম্যানুয়াল নিচে দেওয়া আছে।

পদক্ষেপ 1:মোবাইল ট্রান্স চালু করুন এবং "ফোন স্থানান্তর" বিকল্পটি চয়ন করুন৷

আপনার কম্পিউটারে MobileTrans অ্যাপ্লিকেশনটি ডাউনলোড এবং ইনস্টল করুন। এটি চালু করুন এবং স্বাগতম ইন্টারফেস বা প্রাথমিক উইন্ডো থেকে "ফোন স্থানান্তর" ট্যাবে আলতো চাপুন৷

কীভাবে Oppo থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করবেন

ধাপ 2:ডিভাইসগুলির মধ্যে একটি সংযোগ স্থাপন করুন

এখন, USB কর্ড ব্যবহার করে ডিভাইস, Oppo এবং Oneplus-কে ডেস্কটপে সংযুক্ত করুন। MobileTrans স্বয়ংক্রিয়ভাবে উভয় ফোন সনাক্ত করবে এবং নিশ্চিত করবে যে উৎস এবং গন্তব্য ডিভাইস সঠিক জায়গায় আছে। যদি না হয়, আপনি তাদের অবস্থানগুলি অদলবদল করতে উল্টাতে পারেন৷

কীভাবে Oppo থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করবেন

পুরানো Oppo ডিভাইসের বিষয়বস্তু স্ক্রিনে প্রদর্শিত হবে।

ধাপ 3:Oppo থেকে Oneplus এ স্থানান্তর করতে ডেটা চয়ন করুন

আপনি এখন চেকবক্সে টিক দিয়ে ডেটা বেছে নিতে পারেন, উদাহরণস্বরূপ, পরিচিতি, ফটো এবং অ্যাপ যা আপনি Oneplus-এ যেতে চান। একবার সম্পূর্ণ হয়ে গেলে, শেষে "স্টার্ট" বিকল্পে ক্লিক করুন যা কাজটি সম্পন্ন করে।

কীভাবে Oppo থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করবেন

MobileTrans স্বয়ংক্রিয়ভাবে Oppo থেকে Oneplus-এ নির্ধারিত ডেটা স্থানান্তর করা শুরু করবে এবং Oneplus ডিভাইসটি সম্পূর্ণরূপে নির্বাচিত ডেটার সাথে পুনরুদ্ধার না হওয়া পর্যন্ত ডিভাইসগুলি কখনই সংযোগ বিচ্ছিন্ন করবে না৷

এভাবেই MobileTrans-এর সাহায্যে Oppo থেকে Oneplus-এ সফলভাবে ডেটা স্থানান্তর করা যায়।

পদ্ধতি 2:Oneplus সুইচ দিয়ে Oppo থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করুন

আপনি কি জানেন Oppo থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করতে আমাদের সাহায্য করার জন্য আমাদের পরবর্তী পদ্ধতি কী হবে? হ্যাঁ তুমিই ঠিক! Oneplus সুইচ সহ। Oneplus দ্বারা প্রবর্তিত অ্যাপটি Android ডিভাইসের মধ্যে Oneplus ডিভাইসে স্থানান্তর প্রক্রিয়াটিকে আরও সহজ করে তোলে। আপনি Oppo-এর মতো যেকোন অ্যান্ড্রয়েড ডিভাইস থেকে নতুন Oneplus 7T-তে ওয়েব ইতিহাস, অডিও, ভিডিও এবং অ্যাপ্লিকেশনের মতো সব ধরনের ডেটা স্থানান্তর করতে পারেন।

এখানে একটি সম্পূর্ণ নির্দেশিকা রয়েছে যা বর্ণনা করে যে কীভাবে কেউ Oneplus সুইচের মাধ্যমে Oppo থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করতে পারেন৷

ধাপ 1:উভয় ডিভাইসেই Oneplus সুইচ ইনস্টল করুন

Oppo এবং Oneplus উভয় ডিভাইসেই Oneplus সুইচ ডাউনলোড এবং ইনস্টল করুন। কিছু অনুমতি দিন যা ডেটা মাইগ্রেশনের জন্য সহায়ক হবে৷

ধাপ 2:নতুন ডিভাইসে "সেটিংস" দিয়ে শুরু করুন৷

আপনার Oneplus ডিভাইসে "সেটিংস" সেশনে নেভিগেট করুন এবং "উন্নত" বিকল্পে ট্যাপ করুন। এখন, Oneplus 7T-এ "আমি নতুন ফোন" বিকল্পটি নির্বাচন করুন, যা আপনাকে ডিভাইস বা পুরানো ডিভাইস মডেল বেছে নিতে পৃষ্ঠায় রিডাইরেক্ট করা হয়েছে।

নির্দেশের উপর এক নজর দেখার পরে, "চালিয়ে যান" বোতামটি টিপুন৷

কীভাবে Oppo থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করবেন

নতুন Oneplus ডিভাইসে একটি QR কোড তৈরি হবে যা আপনাকে আপনার পুরানো Oppo ডিভাইস দিয়ে স্ক্যান করতে হবে।

ধাপ 3:QR কোড দিয়ে ডিভাইসগুলিকে সংযুক্ত করুন

পুরানো Oppo ডিভাইসে, "I'm old phone" অপশনে ক্লিক করুন এবং ক্যামেরা ব্যবহার করে নতুন ডিভাইসে জেনারেট হওয়া QR কোড স্ক্যান করুন। উভয় ডিভাইসই এখন সংযুক্ত।

পদক্ষেপ 4:স্থানান্তর করতে ডেটা চয়ন করুন

আপনি এখন অ্যাপ্লিকেশন এবং পরিচিতিগুলির মতো ডেটা চয়ন করতে পারেন যা আপনি নতুন বা Oneplus ডিভাইসে পাঠাতে চান৷ "স্টার্ট" বোতামে আলতো চাপুন, এবং ডেটা স্থানান্তর প্রক্রিয়া শুরু হবে।

কীভাবে Oppo থেকে Oneplus-এ ডেটা স্থানান্তর করবেন

একবার সম্পূর্ণ হয়ে গেলে, আপনি একটি সফল বার্তার সাথে বিজ্ঞপ্তি পাবেন, এবং এভাবেই Oneplus সুইচ ব্যবহার করে Oppo থেকে Oneplus ডিভাইসে ডেটা স্থানান্তর করা যায়।

উপসংহার

এইভাবে, একাধিক স্থানান্তর পদ্ধতি খোঁজার পরে, আমরা Oppo থেকে Oneplus-এ কীভাবে ডেটা স্থানান্তর করতে হয় তার একটি বিশদ ধাপে ধাপে চিত্র সহ দুটি সেরা অ্যান্ড্রয়েড স্থানান্তর পদ্ধতি নিয়ে এসেছি। ঠিক আছে, আমরা আশা করি এবং আশা করি যে আপনি সকলেই সেগুলিকে মূল্যবান মনে করবেন এবং এখন আপনার সুবিধা অনুযায়ী সঠিকটি বেছে নেওয়ার বিষয়টি আপনার হাতে ছেড়ে দিন। কিন্তু আমাদের পক্ষ থেকে সামান্য সাহায্য হিসাবে, আমরা আপনাকে MobileTrans ব্যবহার করে দেখার সুপারিশ করতে চাই কারণ এটি আইফোন সহ সমস্ত স্থানান্তর প্রক্রিয়াগুলি সম্পাদন করার ক্ষেত্রে পেশাদারদের পছন্দ!


  1. Xiaomi থেকে Oneplus-এ কীভাবে ডেটা স্থানান্তর করবেন

  2. ওয়ানপ্লাস থেকে স্যামসাং-এ কীভাবে ডেটা স্থানান্তর করবেন?

  3. কিভাবে Huawei থেকে Xiaomi তে ডেটা স্থানান্তর করবেন

  4. হুয়াওয়ে থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন