কম্পিউটার

কীভাবে রেডমি থেকে রিয়েলমিতে ডেটা স্থানান্তর করবেন

"কেউ কি আমাকে রেডমি থেকে রিয়েলমে ডেটা স্থানান্তর করার জন্য অতি-কার্যকর উপায়ের পরামর্শ দিতে পারেন? একজন অ-প্রযুক্তি-বুদ্ধিমান ব্যক্তি হওয়ার কারণে, আমি অনেক অ্যাপ পরীক্ষা করতাম যেগুলি শেষ পর্যন্ত অকেজো হয়ে যায়।"

বাজারে পাওয়া অসংখ্য ডেটা ট্রান্সফার অ্যাপের সাথে প্রযুক্তিগত সমস্যা এড়াতে এটি সঠিক জায়গা। আদর্শ ডেটা ট্রান্সফার অ্যাপ খুঁজে পাওয়া চ্যালেঞ্জিং হয়ে ওঠে, যখন আপনি ক্রমাগত পরিবর্তনশীল প্রযুক্তিতে নতুন হন। সুতরাং, বেশিরভাগ স্মার্টফোন ব্র্যান্ডের ডেটা ফাইল দ্রুত ভাগ করার জন্য তাদের মালিকানাধীন অ্যাপ রয়েছে। তাহলে, এই মালিকানাধীন অ্যাপগুলো কতদূর সফল? ব্যবহারকারীর পর্যালোচনা এবং অ্যাপের সংশ্লিষ্ট বৈশিষ্ট্যগুলির উপর আমাদের গবেষণায় বেশিরভাগ ক্ষেত্রে সামঞ্জস্যের সমস্যা নেই। এছাড়াও, আপনি একটি একক অ্যাপে প্রয়োজনীয় ডেটা স্থানান্তর উপাদানগুলি পাবেন না কারণ তারা প্রধানত ফাইলগুলি ভাগ করে। অতএব, আমরা সর্বদা একটি নির্ভরযোগ্য টুল বা সফ্টওয়্যার থাকার উপর জোর দিই যা ডেটা স্থানান্তর সম্পর্কিত প্রয়োজনীয়তা পূরণ করে। এই গাইডপোস্টে, আমরা Redmi থেকে Realme-এ ডেটা স্থানান্তর করার দুটি আদর্শ পদ্ধতি নিয়ে আলোচনা করব। আমরা নির্ভরযোগ্যতা, দক্ষতা, সামঞ্জস্য এবং সামর্থ্যের ক্ষেত্রে উভয় উপায়ের তুলনা করব।

সুতরাং, আসুন ডেটা ভাগ করে নেওয়ার প্রথম উপায় দিয়ে শুরু করা যাক!

পদ্ধতি 1:মোবাইল ট্রান্স - ফোন ট্রান্সফারের মাধ্যমে রেডমি থেকে রিয়েলমিতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন?

আসুন প্রথমে Wondershare, অর্থাৎ MobileTrans – ফোন ট্রান্সফারের মাধ্যমে আমাদের প্রিয় টুলের কথা উল্লেখ করি। এটি একটি চমত্কার ফোন স্থানান্তর ডেস্কটপ অ্যাপ্লিকেশন যা ডেটা স্থানান্তরের আগে প্রয়োজনীয় বৈশিষ্ট্য সহ। MobileTrans থাকার পুরো অংশটি ক্রস-প্ল্যাটফর্ম স্থানান্তরের সমর্থন। আপনি যদি পেশাদার তবে সহজ ফোন স্থানান্তর সফ্টওয়্যার খুঁজছেন তবে এটি যাওয়ার জন্য নিখুঁত বিকল্প। অধিকন্তু, এই সফ্টওয়্যারটি 8000+ ডিভাইস সমর্থন করে, যার মধ্যে iPhone, Windows ফোন, HTC, Samsung, এবং তাদের সর্বশেষ সংস্করণগুলি রয়েছে৷ আসুন প্রশংসা করি কিভাবে Wondershare MobileTrans সেরা বিকল্প!

Wondershare MobileTrans এর মূল বৈশিষ্ট্যগুলি

  • • পরিচিতি, সঙ্গীত, ভিডিও, এসএমএস, ক্যালেন্ডার ইত্যাদি সহ ডিভাইসগুলির মধ্যে ডেটা স্থানান্তর করুন। এছাড়াও, ক্রস-প্ল্যাটফর্ম স্থানান্তর সমর্থন করে৷
  • • বিভিন্ন সোশ্যাল মিডিয়া অ্যাপ যেমন হোয়াটসঅ্যাপ, ভাইবার, লাইন, কিক, ইত্যাদির জন্য এর ডেটা ট্রান্সফার বৈশিষ্ট্য চালান।
  • • MobileTrans-এ আইটিউনস ব্যাকআপ ফাইল পুনরুদ্ধার সহ ব্যাকআপ এবং পুনরুদ্ধারের একটি একচেটিয়া সমন্বিত বৈশিষ্ট্য রয়েছে৷
  • • একটি স্বজ্ঞাত ইন্টারফেস সম্পূর্ণ ডেটা স্থানান্তর প্রক্রিয়া, ব্যাকআপ বা অন্যান্য জটিল ডেটা স্থানান্তর পদ্ধতির তুলনায় কয়েকটি ক্লিকে পুনরুদ্ধার করে।
  • • 24/7 বন্ধুত্বপূর্ণ গ্রাহক সহায়তা পান আপনি একজন শিক্ষানবিস বা পেশাদার যাই হোক না কেন৷

MobileTrans-এর মাধ্যমে Redmi থেকে Realme-এ ডেটা স্থানান্তর করার ধাপগুলি

ধাপ 1:মোবাইল ট্রান্স ডাউনলোড করুন

MobileTrans-এর অফিসিয়াল সাইটে যান এবং আপনার Windows PC বা Mac-এ MobileTrans চালু করতে ডাউনলোড বোতাম টিপুন। ফোন ট্রান্সফার মডিউল টিপুন, যেমনটি নিচের ছবিতে দেখানো হয়েছে।

কীভাবে রেডমি থেকে রিয়েলমিতে ডেটা স্থানান্তর করবেন

ধাপ 2:Redmi এবং Realme সংযোগ করুন

এখন, আপনাকে একটি USB কেবলের মাধ্যমে Redmi এবং Realme স্মার্টফোন উভয় ডিভাইসই সংযুক্ত করতে হবে। রেডমিকে সোর্স এবং রিয়েলমিকে গন্তব্যে রাখুন। আপনি ভুল বসানো সমাধান করতে ফ্লিপ বোতামে ক্লিক করতে পারেন। আপনি নির্বাচন করতে এবং এক ডিভাইস থেকে অন্য ডিভাইসে স্থানান্তর শুরু করতে সামগ্রীর একটি তালিকা দেখতে পাবেন৷

কীভাবে রেডমি থেকে রিয়েলমিতে ডেটা স্থানান্তর করবেন

ধাপ 3:ডেটা স্থানান্তর নিশ্চিত করুন

বিষয়বস্তু নির্বাচন করার পরে, আপনি স্থানান্তর করতে চান, নিশ্চিত করতে স্টার্ট বোতামে ক্লিক করুন। প্রক্রিয়াটি সম্পূর্ণ হওয়ার জন্য কয়েক সেকেন্ড অপেক্ষা করুন এবং তারপর উভয় ডিভাইস সংযোগ বিচ্ছিন্ন করুন।

কীভাবে রেডমি থেকে রিয়েলমিতে ডেটা স্থানান্তর করবেন

পদ্ধতি 2:কিভাবে Redmi থেকে Realme-এ Bluetooth দিয়ে ডেটা স্থানান্তর করবেন?

আমরা এখন ব্লুটুথ বৈশিষ্ট্যের মাধ্যমে অন্য একটি ডেটা স্থানান্তর পদ্ধতি সম্পর্কে কথা বলব, যা প্রতিটি স্মার্টফোনে উপলব্ধ। ফাইল স্থানান্তর শুরু করার জন্য আপনাকে উভয় ডিভাইস জোড়া দিতে হবে। আসুন এটি করার পদক্ষেপগুলি দেখে নেওয়া যাক!

ব্লুটুথ সহ Redmi থেকে Realme-এ ডেটা স্থানান্তর করার পদক্ষেপগুলি

ধাপ 1:ব্লুটুথ চালু করুন

উভয় ডিভাইসেই ব্লুটুথ চালু করুন এবং পেয়ার ডিভাইস> ট্রান্সফারে যান।

কীভাবে রেডমি থেকে রিয়েলমিতে ডেটা স্থানান্তর করবেন

ধাপ 2:ডিভাইস জোড়া

এখন, আপনাকে উভয় ডিভাইস জোড়া করতে হবে। আপনি সহজ দৃশ্যমানতার জন্য আপনার ইচ্ছা অনুযায়ী তাদের নাম পরিবর্তন করতে পারেন। ডিভাইস অনুযায়ী, ডিভাইস জোড়া দিতে আপনাকে কী প্রবেশ করতে হতে পারে।

কীভাবে রেডমি থেকে রিয়েলমিতে ডেটা স্থানান্তর করবেন

পদক্ষেপ 3:স্থানান্তর শুরু করুন

যেহেতু আপনি ডিভাইসগুলি জোড়া দিয়েছেন, আপনি এখন তাদের মধ্যে ডেটার পৃথক সেট স্থানান্তর করতে পারেন৷ রিসিভিং ডিভাইসে Accept অপশনে ক্লিক করুন এবং ডাটা ট্রান্সফার করতে দিন।

কীভাবে রেডমি থেকে রিয়েলমিতে ডেটা স্থানান্তর করবেন

উপসংহার

সুতরাং, রেডমি থেকে রিয়েলমিতে কীভাবে ডেটা স্থানান্তর করা যায় তার দুটি পদ্ধতি ছিল। উপরে উল্লিখিত হিসাবে আমরা আপনাকে বিভিন্ন শর্তে উভয় উপায়ের তুলনা করার পরামর্শ দিতে চাই। প্রথমত, ব্লুটুথ ডেটা ট্রান্সফারের নির্ভরযোগ্যতা পরীক্ষা করুন এবং এটি মোবাইলট্রান্সের সাথে তুলনা করুন। MobileTrans হল সবচেয়ে নির্ভরযোগ্য সমাধান কারণ আপনার ডেটা সম্পূর্ণ নিরাপদ এবং পর্যাপ্তভাবে গন্তব্যের দিকে পরিচালিত হয়। দক্ষতা নিরাপত্তার পরে গতির সাথে আসে। MobileTrans উপলব্ধ অন্যান্য ডেটা স্থানান্তর সরঞ্জামের তুলনায় 30X দ্রুত হারের সাথে আসে। আপনি কি একবারে ব্লুটুথে পুরো ডেটা স্থানান্তর করতে পারেন? ব্লুটুথ শেয়ারিং ডেটা ট্রান্সফার সমর্থন করে না, বিশেষ করে হোয়াটসঅ্যাপ, ভাইবার, লাইন, ইত্যাদির মতো সোশ্যাল মিডিয়া অ্যাপের ডেটা স্থানান্তর। অন্যদিকে, মোবাইলট্রান্সে এটি একটি একক প্ল্যাটফর্মে রয়েছে। এছাড়াও, এটি Android এবং iOS উভয় প্ল্যাটফর্মের বেশিরভাগ সংস্করণের সাথে অত্যন্ত সামঞ্জস্যপূর্ণ।

সুতরাং, কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে আপনাকে অবশ্যই এই বিষয়গুলো বিবেচনা করতে হবে!


  1. কীভাবে এলজি থেকে আইফোনে ডেটা স্থানান্তর করবেন - একটি নিরাপদ উপায়ে

  2. কিভাবে Huawei থেকে Xiaomi তে ডেটা স্থানান্তর করবেন

  3. হুয়াওয়ে থেকে হুয়াওয়েতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন

  4. স্যামসাং থেকে রিয়েলমিতে কীভাবে ডেটা স্থানান্তর করবেন