কম্পিউটার

টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ

জে.আর.আর. টলকিয়েনের মিডল-আর্থ ইতিহাসের সবচেয়ে লালিত ফ্যান্টাসি উপন্যাসগুলির বাড়ি। এটি এমন একটি সেটিং যা কয়েক দশক ধরে ভক্তদের মধ্যে আকৃষ্ট হয়েছে, পুরানো এবং নতুন উভয়ই। দ্য হবিট এবং লর্ড অফ দ্য রিংস তাঁর বইগুলির মধ্যে সবচেয়ে জনপ্রিয় (এবং অ্যাক্সেসযোগ্য)।

আপনি সহজে অনলাইনে হবিট, বামন এবং এলভের জগত অন্বেষণ করতে পারেন। এছাড়াও আপনি বিদ্যা, ভাষা এবং চরিত্রগুলিতে নিজেকে নিমজ্জিত করতে পারেন যা টলকিয়েনের বিশ্বকে বিশেষ করে তোলে৷ লর্ড অফ দ্য রিংস এবং দ্য হবিটের ভক্তদের জন্য এখানে সেরা কিছু টলকিয়েন অ্যাপ রয়েছে৷

1. LotR কুইজ

টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ

একটি পার্টি অ্যাপ খুঁজছেন যা আপনি আপনার সহকর্মী লর্ড অফ দ্য রিংস ভক্তদের সাথে ব্যবহার করতে পারেন? তারপরে আপনাকে LotR কুইজ ডাউনলোড করতে হবে (LotR হচ্ছে "লর্ড অফ দ্য রিংস" এর সংক্ষিপ্ত হাত), একটি বিনামূল্যের টলকিয়েন অ্যাপ যা এই ধরণের মিলনের জন্য উপযুক্ত।

ব্যবহার করা সহজ, এর উদ্দেশ্য সহজবোধ্য এবং সম্পূর্ণ করার জন্য মজাদার, এই LotR অ্যাপটি আপনাকে পিটার জ্যাকসনের লর্ড অফ দ্য রিংস ফিল্ম অভিযোজন সম্পর্কে আপনার জ্ঞান পরীক্ষা করার জন্য প্রস্তুত করেছে। আপনি একবারে সমস্ত ফিল্মে পরীক্ষা করা যেতে পারে, বা প্রতিটি ফিল্মে পৃথকভাবে পরীক্ষা করা যেতে পারে।

আপনি অ্যাপটি খোলার পরে:

  • আপনাকে জিজ্ঞাসা করা হবে আপনি কোন ফিল্ম নিয়ে প্রশ্ন করতে চান৷
  • একবার আপনি একটি মুভি বেছে নিলে, অ্যাপটি অবিলম্বে সেই ফিল্মটিতে আপনাকে পরীক্ষা করা শুরু করবে।
  • আপনি যদি সঠিক উত্তর বেছে নেন, তাহলে আপনি যে বোতামটি ট্যাপ করেছেন তা সবুজ হয়ে যাবে। আপনি যদি ভুল উত্তর চয়ন করেন, বোতামটি লাল হয়ে যায়।
  • কুইজটিকে "বিভাগে" ভাগ করা হয়েছে যাতে এটি আরও পরিচালনাযোগ্য হয়৷
  • প্রতি ক্যুইজে প্রচুর প্রশ্ন থাকে, এবং প্রতিটির উত্তর দেওয়ার সময় হয়। আপনি যদি ঘড়ির কাটার আগে উত্তর না দেন, তাহলে কুইজ আপনার স্কোরটিকে "0" হিসেবে চিহ্নিত করবে এবং পরবর্তী প্রশ্নে চলে যাবে।
  • একবার আপনি ক্যুইজ শেষ করলে, অ্যাপটি আপনাকে আপনার চূড়ান্ত স্কোর দেখাবে এবং আপনার সামগ্রিক পরিসংখ্যান বিভাগে সেই সংখ্যা যোগ করবে।

সাধারণভাবে, এই লর্ড অফ দ্য রিংস অ্যাপে বিশদ প্রশ্ন এবং মনোযোগের সংখ্যা দুর্দান্ত। একজন Tolkien অনুরাগী হিসাবে, আমি আনন্দের সাথে জানাতে পারি যে অ্যাপটি এমন একজনের দ্বারা ডিজাইন করা হয়েছে যার সিরিজ সম্পর্কে গভীর জ্ঞান আছে।

দুর্ভাগ্যবশত, LotR কুইজ শুধুমাত্র iOS-এ উপলব্ধ। যাইহোক, আপনি যদি একটি অ্যান্ড্রয়েড বিকল্প চান, আপনি সর্বদা লর্ড অফ দ্য রিংসের জন্য ফ্যানকুইজটি দেখতে পারেন, যা কিছু শালীন পর্যালোচনা নিয়ে গর্ব করে৷

2. ElvenSpeak

টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ

এলভস টলকিনের কল্পনাপ্রসূত প্রাণীদের মধ্যে সবচেয়ে মন্ত্রমুগ্ধ। প্রায়শই তাদের ক্ষমতায় অতিমানব হিসাবে চিত্রিত করা হয়, একটি সুন্দর এবং জাদুকরী ভাষার অধিকারী এবং দীর্ঘ জীবন দ্বারা আশীর্বাদিত, এটি কোন আশ্চর্যের বিষয় নয় যে কল্পনার অনেক ভক্ত এই সূক্ষ্ম কান বিশিষ্ট নায়কদের সাথে আচ্ছন্ন হয়ে পড়েছে।

আপনি যদি নিজেকে তাদের ভক্তদের মধ্যে গণনা করেন, তাহলে আপনি হয়তো বানুদের ভাষা শিখতে চাইতে পারেন। ElvenSpeak অ্যাপটি আপনাকে যা করতে দেয় তা... এক পর্যায়ে।

যদিও এই Tolkien অ্যাপটিতে একটি তারিখ রূপান্তরকারী এবং 20-বিজোড় পাঠ অন্তর্ভুক্ত রয়েছে যা আপনাকে কীভাবে এলভিশ কথা বলতে হয় তা শিখতে সাহায্য করতে পারে, এটিকে খুব বেশি গুরুত্ব সহকারে নেবেন না। ElvenSpeak Duolingo এর মত একটি ডেডিকেটেড ভাষা-শিক্ষার অ্যাপ নয়। পরিবর্তে, এটি একটি নৈমিত্তিক টুল যা অনুরাগীদের মধ্য-পৃথিবীর জ্ঞানের গভীরে খনন করতে সাহায্য করে যাতে তারা এতে তাদের আনন্দ প্রকাশ করতে পারে।

এই অ্যাপের কিছু খারাপ দিক:

  • ElvenSpeak শুধুমাত্র iOS এর জন্য উপলব্ধ।
  • এলভেন পোকার, ডিকশনারি, ফ্ল্যাশ এবং রাইটিং বিভাগগুলি এলভেনস্পেকপ্রো গ্রাহকদের জন্য অ্যাক্সেসযোগ্য/শুধুমাত্র উপলব্ধ। যদিও ElvenSpeak অ্যাপের একটি অর্থপ্রদত্ত সংস্করণের জন্য ইন-গেম বিজ্ঞাপন অফার করে, সেই অর্থপ্রদানের সংস্করণটি আর অ্যাপ স্টোরে উপলব্ধ বলে মনে হয় না।
  • যেমন, এটি বেশ স্পষ্ট যে এই অ্যাপটি কিছু সময়ের মধ্যে আপডেট করা হয়নি, তাই নির্দিষ্ট বৈশিষ্ট্যগুলির জন্য প্রচুর বাগ রয়েছে৷ অতএব, আপনার নিজের ঝুঁকিতে ElvenSpeak ব্যবহার করুন।

সামগ্রিকভাবে, আমরা ElvenSpeak এর সাথে খুব বেশি প্রভাবিত নই, কিন্তু আপনি যদি একজন দুরন্ত টোলকিয়েন ধর্মান্ধ হন যিনি আপনার আইফোনে একটি দ্রুত মিডল-আর্থ ডেট কনভার্টার চান, তাহলে আপনার এটি একটি শট দেওয়া উচিত।

উপরন্তু, এখানে এলফিক - এলভিশ অনুবাদক এবং সিন্ডারিন অভিধান (+ফ্রেজবুক) রয়েছে। এই দুটি অ্যাপই লর্ড অফ দ্য রিংস অ্যান্ড্রয়েড এক্সটেনশন যা আপনাকে এলভিশ শিখতে সাহায্য করে৷

3. মিডল-আর্থ গাইডবুক NZ

টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ

লর্ড অফ দ্য রিংস ট্রিলজি যে নিউজিল্যান্ডে চিত্রায়িত হয়েছিল তা কোনও গোপন বিষয় নয়। প্রকৃতপক্ষে, এই ব্লকবাস্টারের উপস্থিতি সেই দেশের পর্যটন অর্থনীতির জন্য একটি বিশাল সুবিধা হয়ে উঠেছে।

ফ্রি মিডল-আর্থ গাইডবুক NZ অ্যাপ এই চিত্রগ্রহণের স্থানগুলিকে আরও সহজ করে তোলে৷ মূলত, এই অ্যাপটি আপনাকে প্রতিটি "মধ্য-পৃথিবী" গন্তব্যের নির্দেশিত সফর দিতে Google মানচিত্রের শক্তিকে কাজে লাগায়৷

আপনি যদি অ্যাপের মূল মানচিত্রে জুম ইন করেন:

  • আপনি বিভিন্ন অবস্থান চিহ্নিতকারীতে ক্লিক করতে পারেন।
  • প্রতিটি চিহ্নিতকারী একটি নির্দিষ্ট স্থানকে মনোনীত করে যেখানে তিনটি চলচ্চিত্রের মধ্যে একটি চিত্রায়িত হয়েছিল।
  • আপনি যখন এই অবস্থান মার্কারগুলিতে ক্লিক করবেন, একটি "তথ্য" কার্ড পপ আপ হবে৷ এই কার্ডটি আপনাকে লোকেশনের আসল-জীবনের নাম, সিনেমার অবস্থানের নাম এবং একটি স্ক্রিনশট দেবে।

উপরন্তু, আপনি যদি আবার তথ্য কার্ডে ট্যাপ করেন, তাহলে আপনাকে একটি দ্বিতীয় স্ক্রিনে নিয়ে যাওয়া হবে। এই দ্বিতীয় স্ক্রিনে, আপনি আরও তথ্য পেতে পারেন। এখানে, আপনি দেখতে পাবেন:

  • এলাকার একটি ক্লোজ-আপ Google ম্যাপ ভিউ।
  • মুভি থেকে অবস্থানের একটি স্ক্রিনশট।
  • মুভিতে সেই অবস্থান থেকে একটি YouTube ক্লিপ (যদি পাওয়া যায়)।
  • সেই অঞ্চলে মধ্য-পৃথিবী সম্পর্কিত ট্যুরের লিঙ্ক (যদি পাওয়া যায়)।

সামগ্রিকভাবে, এই Tolkien অ্যাপটি নিউজিল্যান্ডে মধ্য-পৃথিবী অনুপ্রাণিত ভ্রমণের পরিকল্পনা করা যেকোন ব্যক্তির জন্য একটি পরিচ্ছন্ন ভ্রমণ সঙ্গী। প্রধান খারাপ দিক? এটি শুধুমাত্র iOS এর জন্য উপলব্ধ৷

4. দ্য লর্ড অফ দ্য রিংস:জার্নিস ইন মিডল-আর্থ

টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ

আপনারা যারা বোর্ড গেম এবং উভয়েই আছেন তাদের জন্য LotR মোবাইল গেমস, জার্নিস ইন মিডল-আর্থ যেখানে এটি রয়েছে।

এই লর্ড অফ দ্য রিংস মোবাইল গেমটি একই নামের একটি বোর্ড গেমের জন্য একটি সহচর অ্যাপ। তাই সামনের দিকে, আমাদের জোর দেওয়া উচিত যে এই অ্যাপটি দেখতে দুর্দান্ত হলেও, এটি শুধুমাত্র "প্রতিটি এনকাউন্টারের সেটআপ নির্ধারণ, আপনার দলের তালিকা এবং দক্ষতা ট্র্যাক করতে এবং যুদ্ধের সমাধান করার জন্য"। সম্পূর্ণ জিনিসটি কাজ করার জন্য আপনার বোর্ড গেমের প্রয়োজন।

আপনি যখন প্রথম অ্যাপটি ডাউনলোড করবেন এবং এটি খুলবেন, আপনি এটি বেছে নিতে পারেন:

  • একটি নতুন গেম শুরু করুন।
  • একটি পুরানো গেম লোড করুন।
  • আপনার ভয়েস বা সঙ্গীত সেটিংস সামঞ্জস্য করুন।
  • বোর্ড গেমের নিয়মগুলির জন্য একটি দ্রুত লিঙ্ক অ্যাক্সেস করুন৷

আপনিও করতে পারেন:

  • একটি নতুন গেম সেট আপ করার সময় একটি অসুবিধার স্তর নির্বাচন করুন৷
  • গেমটিতে ব্যবহার করার জন্য আপনার নায়ক, আইটেম এবং পার্টির নাম উল্লেখ করুন।
  • অ্যাপের মাধ্যমে আপনি কোন বোর্ড গেম সংগ্রহটি ব্যবহার করছেন তা নির্দিষ্ট করুন।

তারপর, আপনি শুধু খেলা শুরু করুন।

সামগ্রিকভাবে, এই লর্ড অফ দ্য রিংস গেম অ্যাপটি বোর্ড গেমের পাশাপাশি ব্যবহার করার জন্য একটি দুর্দান্ত। যাইহোক, গেমের উপর উল্লিখিত নির্ভরতার কারণে, জার্নিস ইন মিডল-আর্থ একটি বরং বিশেষ ডাউনলোড হবে। আপনার যদি বোর্ড গেম না থাকে, আপনি Amazon-এ জার্নিস ইন মিডল-আর্থ কিনতে পারেন৷

এই টলকিয়েন অ্যাপগুলি আপনাকে মধ্য-পৃথিবীতে নিয়ে যায়

জে.আর.আর. টলকিয়েনের মিডল-আর্থ এখনও আগের মতোই জনপ্রিয়, যা Google Play এবং Apple অ্যাপ স্টোরে উপলভ্য টলকিয়েন অ্যাপের সংখ্যা ব্যাখ্যা করে। এই অ্যাপগুলির কোনটিই জটিল বা চটকদার নয়। যাইহোক, আপনি যখন ভ্রমণ করছেন, বা লর্ড অফ দ্য রিং- বা সহ টলকিয়েন ভক্তদের সাথে দ্য হবিট-থিমযুক্ত পার্টি করছেন তখন তারা আপনাকে মজাদার কিছু দেয়।

মধ্য-পৃথিবী শুধুমাত্র অন্বেষণ করার মতো কল্পনার জগত থেকে অনেক দূরে, তাই আপনি J.R.R এর ভক্ত হন বা না হন। টলকিয়েন, ট্যাবলেটপ ফ্যান্টাসি আরপিজিগুলির জন্য সেরা 3D মুদ্রণযোগ্যগুলি দেখুন৷


  1. অ্যান্ড্রয়েডের জন্য 9টি সেরা আবহাওয়ার অ্যাপ

  2. টলকিয়েন্স মিডল-আর্থ অন্বেষণের জন্য 4 লর্ড অফ দ্য রিংস অ্যাপ

  3. মধ্য-পৃথিবী অনুরাগীদের জন্য সেরা 4টি আইফোন অ্যাপ

  4. অ্যান্ড্রয়েডের জন্য সেরা 5টি ইমেল অ্যাপ