কম্পিউটার

অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজিস কীভাবে দেখবেন

অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজিস কীভাবে দেখবেন

অস্বীকার করার উপায় নেই যে আইফোন ইমোজিগুলি আশ্চর্যজনক, তবে আপনি যদি অ্যান্ড্রয়েড ডিভাইসগুলির সাথে আসা বিভিন্ন ধরণের পছন্দ করেন তবে কী করবেন? আপনি এখনও Android এ iPhone ইমোজি দেখতে পারেন। আপনি যদি আইফোন থেকে অ্যান্ড্রয়েডে স্যুইচ করেন এবং আপনার প্রিয় ইমোজিগুলিতে অ্যাক্সেস চান তবে এটি দুর্দান্ত খবর।

আপনি ম্যাজিস্ক ম্যানেজারের মতো একটি অ্যাপ ব্যবহার করে আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস রুট করতে পারলেও অনেক সহজ উপায় রয়েছে। iOS ইমোজি ফন্ট আমদানি করা থেকে শুরু করে তুলনামূলক কীবোর্ড ব্যবহার করা পর্যন্ত, আপনি রুট না করেই iPhone ইমোজি অভিজ্ঞতার অনেক কাছাকাছি যেতে পারেন।

ইমোজি ফন্ট 3 APK ইনস্টল করুন

ইমোজি ফন্ট 3 গুগল প্লে স্টোরে একটি অফিসিয়াল অ্যাপ নয়, তাই আপনাকে অজানা উত্স থেকে ইনস্টল করার জন্য পদক্ষেপগুলি অনুসরণ করতে হবে। যাইহোক, এটি আপনার ডিভাইস রুট না করেই iOS ফন্ট আমদানি করার জন্য একটি সমাধান পদ্ধতি। এটি কোনো বড় পার্থক্য ছাড়াই অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজি দেখার একটি ভালো উপায়।

অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজিস কীভাবে দেখবেন

এটি লক্ষণীয় যে এটি সমস্ত অ্যান্ড্রয়েড সংস্করণে কাজ নাও করতে পারে। আপনি যদি জিবোর্ড ইনস্টল করে থাকেন তবে এটি সবচেয়ে ভাল কাজ করে, যদিও এটি অন্যান্য কীওয়ার্ডের সাথেও কাজ করবে।

আপনি ইমোজি ফন্ট 3 ডাউনলোড এবং ইনস্টল করার পরে, "সেটিংস -> ডিসপ্লে -> ফন্ট" এ যান। তালিকা থেকে iOS ইমোজি ফন্ট চয়ন করুন। এই পদক্ষেপটি আপনার Android সংস্করণের উপর ভিত্তি করে পরিবর্তিত হবে, তবে এটি আপনার প্রদর্শন সেটিংসের মধ্যে হওয়া উচিত।

ফ্লিপফন্টের জন্য ইমোজি ফন্ট ব্যবহার করুন

এই পদ্ধতিটি শুধুমাত্র কিছু ডিভাইসের জন্য কাজ করবে, যার মধ্যে কিছু Samsung Galaxy এবং HTC Sense ডিভাইস রয়েছে। অনেকটা আগের বিকল্পের মতো, ফ্লিপফন্টের জন্য ইমোজি ফন্টগুলি আসলে অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজি দেখতে ইমোজি ফন্ট পরিবর্তন করে।

অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজিস কীভাবে দেখবেন

ফ্লিপফন্ট 10-এর জন্য ইমোজি ফন্ট সহ একাধিক সংস্করণ উপলব্ধ রয়েছে। আপনার ডিভাইসের জন্য কোনটি সবচেয়ে ভাল কাজ করে এবং আপনি যে ফন্টটি চান তার কাছাকাছি দেখায় তা দেখতে প্রতিটি সংস্করণ দেখুন।

অনুগ্রহ করে মনে রাখবেন যে এই অ্যাপটিতে বিজ্ঞাপন রয়েছে এবং অনেক ব্যবহারকারী অভিযোগ করেছেন যে বিজ্ঞাপনগুলি খুব হস্তক্ষেপকারী৷

একই চ্যাট ক্লায়েন্ট বা কীবোর্ড অ্যাপ ব্যবহার করুন

আপনি যদি অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজিগুলি দেখার চেষ্টা করছেন, কিন্তু আপনি যা দেখতে পান তা হল একটি এলোমেলো প্রতীক, একটি প্রশ্ন চিহ্ন বা X যখন কোনও আইফোন ব্যবহারকারী আপনাকে একটি ইমোজি পাঠায়, সমস্যাটি একটি পুরানো অপারেটিং সিস্টেম এবং/অথবা বিভিন্ন ইউনিকোড সমর্থন হতে পারে . ইউনিকোড বিভিন্ন সিস্টেমের মধ্যে ইমোজি (অন্যান্য জিনিসগুলির মধ্যে) অনুবাদ করতে সাহায্য করে।

অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজিস কীভাবে দেখবেন

এই সমস্যাটি এড়ানোর একটি উপায় হল একই চ্যাট ক্লায়েন্ট বা কীবোর্ড অ্যাপ ব্যবহার করা। যদি আপনি উভয়ই একই সংস্করণ ব্যবহার করেন, তাহলে একে অপরের ইমোজি দেখতে আপনার কোনো সমস্যা হবে না, এমনকি একজন ব্যক্তি iOS ব্যবহার করছেন এবং অন্যজন Android ব্যবহার করছেন।

যদিও হোয়াটসঅ্যাপ এবং Facebook মেসেঞ্জার জনপ্রিয় পছন্দ, আপনি যদি গোপনীয়তা নিয়ে উদ্বিগ্ন হন বা শুধুমাত্র Facebookকে পিছনে ফেলে যেতে চান তবে নিরাপদ বিকল্প রয়েছে৷

পুরানো অ্যান্ড্রয়েড সিস্টেম, প্রধানত প্রাক-অ্যান্ড্রয়েড 6.0, যদিও এখনও নতুন ইমোজিগুলিকে সমর্থন নাও করতে পারে৷ কেউ আপনাকে একটি নতুন Android ইমোজি পাঠালেও আপনি এখনও সমস্যার সম্মুখীন হতে পারেন৷

একটি কীবোর্ড অ্যাপ চয়ন করুন

একটি চূড়ান্ত বিকল্প হল অনুরূপ আইফোন ইমোজি সহ একটি কীবোর্ড অ্যাপ ব্যবহার করা। এটি আপনাকে Android এ iPhone ইমোজি দেখতে এবং iPhone ব্যবহারকারীদের সাথে সামঞ্জস্যপূর্ণ ইমোজি পাঠাতে সাহায্য করে। আবারও, যদি আপনি উভয়েই একই কীবোর্ড অ্যাপ ব্যবহার করেন তবে এটি আরও ভাল কাজ করে।

অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজিস কীভাবে দেখবেন

এটি আপনাকে iOS এর মতো একই ইমোজি দেবে না, তবে আপনি কাছে যেতে পারেন। একটি সামঞ্জস্যপূর্ণ অ্যান্ড্রয়েড সংস্করণ না থাকলে এটি আপনাকে নতুন iOS ইমোজিগুলি দেখতে সহায়তা করবে না।

কিছু বহুল ব্যবহৃত কীবোর্ড অ্যাপের মধ্যে রয়েছে:

  • Gboard
  • কিকা কীবোর্ড
  • সুইফটকি

আপনি যদি আপনার iOS বন্ধুদের মতো একই কীবোর্ড অ্যাপ ব্যবহার করার চেষ্টা করেন, উপরের কয়েকটি উভয় ক্ষেত্রেই কাজ করে।

আপনার ডিভাইস রুট করুন

ভূমিকায় উল্লিখিত হিসাবে, ম্যাজিস্ক ম্যানেজার অ্যান্ড্রয়েডে আইফোন ইমোজিগুলি দেখার জন্য আপনার সেরা বিকল্পগুলির মধ্যে একটি। অ্যাপটি আপনাকে আপনার ডিভাইস রুট করার প্রক্রিয়ার মধ্য দিয়ে নিয়ে যায়, তাই আপনি যদি এতে স্বাচ্ছন্দ্যবোধ না করেন তবে এটি করবেন না।

যাইহোক, একবার রুট হয়ে গেলে, আপনি একটি ইমোজি সুইচার অ্যাপও ব্যবহার করতে পারেন। এগুলো আপনাকে iOS সহ অনেক জনপ্রিয় প্ল্যাটফর্মের ইমোজি সেটে স্যুইচ করতে দেয়। ইমোজি সুইচার এবং ইমোজি সুইচার (আর উপলব্ধ নেই) দুটি সম্ভাব্য বিকল্প।

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসে আইফোন ইমোজিগুলি দেখা সবচেয়ে সহজ জিনিস নয়, তবে উপরের যে কোনওটি ব্যবহার করা আপনাকে একই ইমোজিগুলি দেখতে বা একই সেট ব্যবহার করতে সহায়তা করবে৷

মনে রাখবেন যে আপনি শুধুমাত্র iPhone থেকে ইমোজি আমদানি করতে পারবেন না, Android এ iOS অ্যাপও চালাতে পারবেন।


  1. অ্যান্ড্রয়েড এবং আইফোনে কীভাবে একটি ভিডিও ক্রপ বা ট্রিম করবেন

  2. কীভাবে আপনার অ্যান্ড্রয়েড বা আইফোনকে আপনার টিভিতে সংযুক্ত করবেন

  3. অ্যান্ড্রয়েডে আপনার বিজ্ঞপ্তির ইতিহাস কীভাবে দেখবেন

  4. অ্যান্ড্রয়েড থেকে আইফোনে কীভাবে পরিচিতি স্থানান্তর করবেন