কম্পিউটার

5টি XFCE টার্মিনাল থিম আপনার চেষ্টা করা উচিত

5টি XFCE টার্মিনাল থিম আপনার চেষ্টা করা উচিত

আপনি যদি টার্মিনালে অনেক সময় ব্যয় করেন তবে আপনি এটিকে আরও বাড়িয়ে তুলতে পারেন। হ্যাঁ, ব্ল্যাক অপশনে স্ট্যান্ডার্ড লাইট গ্রে বা এমনকি সবুজ অন ব্ল্যাক অপশন আছে। আপনি যদি আরও কিছু খুঁজছেন?

এক্সএফসিই টার্মিনালকে সজ্জিত করার অনেক উপায় রয়েছে। এমনকি আপনি যদি পছন্দ করেন তবে প্রতিটি পৃথক রঙ নিজেই চয়ন করতে পারেন। যারা টার্মিনালকে টুইক করার জন্য কম সময় এবং প্রকৃত কাজ করার জন্য আরও বেশি সময় ব্যয় করতে চান তাদের জন্য, আমরা পরীক্ষা করার জন্য পাঁচটি দুর্দান্ত XFCE টার্মিনাল থিম সংগ্রহ করেছি।

1. সোলারাইজড

আপনি যদি আপনার টার্মিনালে বা আপনার প্রিয় টেক্সট এডিটরে সব রঙের টুইকিং এ যেকোন সময় ব্যয় করে থাকেন, আপনি সম্ভবত সোলারাইজডের কথা শুনেছেন। প্রথম নজরে আপনি ভাবতে পারেন যে রঙের পছন্দগুলি নিয়ে কী চলছে, তবে সেগুলি নির্বিচারে ছাড়া অন্য কিছু নয়। সোলারাইজড স্রষ্টা ইথান স্কুনওভার বিশেষভাবে রঙগুলি বেছে নিয়েছেন যাতে চোখ সহজ হয়৷

5টি XFCE টার্মিনাল থিম আপনার চেষ্টা করা উচিত

থিম দুটি ভিন্ন গ্রহণ আছে. একটি হল গাঢ় ফোরগ্রাউন্ড রং সহ একটি হালকা ব্যাকগ্রাউন্ড, অন্যটি হল উজ্জ্বল ফোরগ্রাউন্ড রং সহ একটি গাঢ় পটভূমি। আপনি যদি সারাদিন আপনার টার্মিনাল, টেক্সট এডিটর বা উভয়ের দিকে তাকিয়ে থাকেন, তাহলে সোলারাইজড ব্যবহার করে দেখুন।

2. নর্ড

Solarized অনুরূপ, Nord একটি রঙ প্যালেট, শুধুমাত্র একটি XFCE টার্মিনাল থিম নয়। হ্যাঁ, এটি আপনার XFCE টার্মিনালের জন্য উপলব্ধ, তবে আপনি এই প্যালেটটি ব্যবহার করে বিভিন্ন টার্মিনাল, পাঠ্য সম্পাদক এবং আরও অনেক কিছুর জন্য বিভিন্ন থিম খুঁজে পেতে পারেন৷

5টি XFCE টার্মিনাল থিম আপনার চেষ্টা করা উচিত

উচ্চতর বৈসাদৃশ্যের কারণে এটি কারও পক্ষে চোখের পক্ষে ততটা সহজ নাও হতে পারে, তবে নর্ডকে পঠনযোগ্যতার জন্য অপ্টিমাইজ করার জন্য তৈরি করা হয়েছিল। থিমের ওয়েবসাইট অনুসারে, নর্ড আর্কটিক দ্বারা অনুপ্রাণিত হয়েছিল এবং এর রঙগুলি "বরফের ঠান্ডা, তবুও সুরেলা বিশ্ব এবং অরোরা বোরিয়ালিসের রঙিনতা প্রতিফলিত করে।"

3. গ্রুভবক্স

আপনি যদি প্রশান্তিদায়ক ব্লুজ বা শান্ত হলুদের সন্ধান না করেন তবে আপনি গ্রুববক্সের আরও বিপরীতমুখী-অনুপ্রাণিত চেহারা পছন্দ করতে পারেন। প্রাথমিকভাবে একটি Vim থিম হিসাবে তৈরি করা হয়েছে, Gruvbox হল একটি উজ্জ্বল থিম, আপনি কোন ব্যাকগ্রাউন্ড বেছে নিন না কেন।

5টি XFCE টার্মিনাল থিম আপনার চেষ্টা করা উচিত

সোলারাইজডের মতো, গ্রুববক্স হালকা এবং অন্ধকার উভয় পটভূমিতেই উপলব্ধ। যেভাবেই হোক, থিমটির চেহারা সোলারাইজড বা নর্ডের চেয়ে আরও বেশি আক্রমনাত্মক।

4. মারিয়ানা

মারিয়ানা হল আরেকটি XFCE থিম যা প্রাথমিকভাবে একটি ভিন্ন প্রকল্পের জন্য তৈরি করা হয়েছিল। এই ক্ষেত্রে মারিয়ানা হল ডিফল্ট থিমগুলির মধ্যে একটি যা সাবলাইম টেক্সট এডিটরের সাথে পাঠানো হয়, কমপক্ষে 3.0 এবং তার বেশি সংস্করণের সাথে।

5টি XFCE টার্মিনাল থিম আপনার চেষ্টা করা উচিত

মারিয়ানা একটি অন্ধকার পটভূমি সহ একটি প্যাস্টেল থিম। নীল রঙের রঙগুলি গভীর সমুদ্রকে প্রতিফলিত করে যখন মাঝে মাঝে উজ্জ্বল রঙগুলি পৃষ্ঠের উপরে সূর্যালোকের ইঙ্গিত দেয়। আপনি যদি আপনার থিমগুলি নটিক্যাল বৈচিত্র্যের হতে পছন্দ করেন তবে এটি আপনার জন্য৷

5. বেস16

এই তালিকার অন্যান্য এন্ট্রির মতো, বেস 16 থিমটি শুধুমাত্র XFCE টার্মিনালের মধ্যে সীমাবদ্ধ নয়। বেস 16 সত্যিই একটি থিম নয়। পরিবর্তে, এর নির্মাতারা এটিকে "থিম নির্মাণের জন্য স্থাপত্য" হিসাবে বর্ণনা করেছেন। এটি ব্যাখ্যা করে কেন আপনি "বেস16-" দিয়ে শুরু হওয়া অসংখ্য থিম পাবেন।

5টি XFCE টার্মিনাল থিম আপনার চেষ্টা করা উচিত

বেস16 টার্মিনাল থিমটিতে এই তালিকার যেকোনো থিমের সবচেয়ে গাঢ় পটভূমি রয়েছে, তবে ফোরগ্রাউন্ডের রঙগুলি এখনও প্যাস্টেলের দিকে ঝুঁকছে। এটি অনেক ডিফল্ট টার্মিনাল থিমের চেয়ে থিমটিকে চোখের সামনে সহজ করে তোলে৷

বাকী XFCE কাস্টমাইজ করার বিষয়ে কি?

এখন যেহেতু আপনি আপনার টার্মিনাল রঙগুলি আপনার পছন্দ অনুসারে টুইক করেছেন, আপনি হয়তো বাকি XFCE এর দিকে তাকিয়ে আছেন এবং ভাবছেন কি করবেন। আপনার GTK থিম এবং আপনার উইন্ডো ম্যানেজার থিম উভয়ের জন্যই একগুচ্ছ থিম উপলব্ধ আছে, কিন্তু আপনার কোনটি বেছে নেওয়া উচিত?

আমরা সেখানেও সাহায্য করতে পারি। আমাদের কাছে ইতিমধ্যে সাতটি XFCE থিমের একটি তালিকা রয়েছে যা আপনার চেষ্টা করা উচিত। আপনি সেখানে আপনার নতুন প্রিয় থিম খুঁজে নাও পেতে পারেন, তবে অন্তত এটি শুরু করার জায়গা৷


  1. 14 সেরা Google Chrome থিম আপনার চেষ্টা করা উচিত

  2. 10টি ম্যাক টার্মিনাল কমান্ড আপনার চেষ্টা করা উচিত

  3. স্মার্ট Windows 10 বৈশিষ্ট্যগুলি আপনার এখনই চেষ্টা করা উচিত!

  4. 6টি সেরা প্রোটনভিপিএন বিকল্প যা আপনার চেষ্টা করা উচিত (2022)