কম্পিউটার

10টি অবিশ্বাস্যভাবে জিকি জিনিস যা আপনি এখনই করছেন

আমাদের প্রত্যেকেই সম্ভবত এমন কিছু করেছে যা গীকি বলে বিবেচিত হতে পারে। কিন্তু কিছু লোক এটিকে পরবর্তী স্তরে নিয়ে যায়, এমন কিছু সত্যিকারের জিকি অর্জন করে যে তাদের শোষণ অন্য গীকদের তাদের প্রচেষ্টাকে সাধুবাদ জানানো ছাড়া আর কোন উপায় রাখে না।

আজ, আমরা সেই উবার-গীকদের সাধুবাদ জানাই যারা উপরে এবং তার বাইরে চলে গেছে। তারা আমাদের সাধারন, দৈনন্দিন, চালিত গীকদের অর্জনকে ছাড়িয়ে গেছে। তারা গীকি আন্ডারওয়ার্ল্ডে যাত্রা করেছে এবং গল্প বলার জন্য বেঁচে গেছে। আপনার গিক উর্ধ্বতনদের প্রণাম করুন।

The Geekyest of Geeky Achievements

10টি অবিশ্বাস্যভাবে জিকি জিনিস যা আপনি এখনই করছেন

আমাদের পাঠকদের দ্বারা কখনও করা geekest জিনিসগুলির একটি তালিকা নিচে দেওয়া হল৷ যদিও কেউই আপনার মনকে উড়িয়ে দিতে পারে না, কিছু সম্ভবত আপনাকে বিভ্রান্ত করে তুলবে এবং অন্যরা আপনাকে প্রশংসায় মাথা নাড়বে।

একটি কাটিং-এজ পিয়ানো তৈরি করা (সৈকত বসু)

চাবি হিসাবে শেভিং ব্লেড সহ একটি ছোট ইলেকট্রনিক পিয়ানো তৈরি করুন। কিছু সাহায্য ছিল, কিন্তু আমি মনে করি না যে আমি এটি অতিক্রম করতে পারি।

যতটা রসালো, এবং ভয়ঙ্কর, এবং এইরকম ভয়ঙ্করভাবে গীকি, আমার একটাই প্রশ্ন... কেন?!

ট্যাকো বেল অনলাইন (likefunbutnot)

1994 সালের শেষের দিকে ইন্টারনেটে টাকো বেলকে উৎসর্গ করা আমার প্রথম ওয়েব সাইট ছিল। আমি একটি বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার ল্যাবে লেট-নাইট শিফট করেছিলাম যেটি একটি টাকো বেল থেকে রাস্তার ওপারে ছিল। আমি 1AM ক্রুদের কাছ থেকে গল্প সংগ্রহ করতে শুরু করেছিলাম, ক্ষণস্থায়ী স্ক্যান করে এবং এর টিভি বিজ্ঞাপনগুলিকে ব্যবচ্ছেদ করেছিলাম। লোকেরা আমাকে তাদের টাকো বেল উপাখ্যান এবং এমনকি কথাসাহিত্য লিখতে শুরু করেছিল এবং আমি এটি অনলাইনে রাখতাম। আমি সম্ভবত 1996 সালে Taco Bell-এর কর্পোরেট মালিকানা দ্বারা C&D ছিলাম, কিন্তু আমার মনে আছে Taco Bell-এর নিজস্ব একটি ওয়েব সাইট হওয়ার আরও কয়েক বছর আগে। আমি কয়েক বছর ধরে কয়েকটি ওপেন সোর্স প্রকল্পে কোড অবদান রেখেছি; আমি লিনাক্স এসএমপি সমর্থনের জন্য প্রাথমিক পরীক্ষক ছিলাম। খুব বেশি লোকের কাছে মাল্টিপ্রসেসর 486 কম্পিউটার ছিল না। আমি এখনও আমার নিজের বিনোদনের জন্য শখের প্রোগ্রামিং করি, কিন্তু আমি পেশাগতভাবে এটি করা ঘৃণা করি৷ আমি একজন ইচ্ছাহীন পর্যটক ব্যবহার করে ইয়েনডোরের তাবিজ নিয়েও উঠেছি এবং যদি এই বাক্যটি আপনার কাছে বোধগম্য হয় তবে আপনি বুঝতে পারবেন কেন এটি 20 বছরের চেয়েও বেশি মজাদার৷ পুরানো লিনাক্স বাগ ফিক্স।

একজন ব্যক্তি, তিনটি গীকি অর্জন। প্রথমটি উদ্ভট, দ্বিতীয়টি যোগ্য, এবং তৃতীয়টি হল, তৃতীয়টি কী তা আমার জানা নেই৷ ক্লিংগন, সম্ভবত?

Taming A Tamagotchi (tetrisdroid)

আমার তামাগোচিকে 98 দিন জীবিত রেখেছিলাম যখন তারা প্রথম মুক্তি পায়। আমার বয়স 14 এবং এটি স্থানীয় কাগজে ছিল।

আমাদের পাঠকদের মধ্যে একজন তামাগোচিকে বাঁচিয়ে রাখার জন্য এটি একটি রেকর্ড হতে পারে, যদি না আপনি আলাদা জানেন?

বাইনারিতে কথা বলা (অ্যান্ড্রু বাঘম্যান)

বাইনারিতে কথা বলেছেন।

যদি না আমি ভুল করি এর মানে হল 1s এবং 0s সিরিজে কথোপকথন করা। যা ক্লিঙ্গনের হাতকে মারধর করে।

10টি অবিশ্বাস্যভাবে জিকি জিনিস যা আপনি এখনই করছেন

আপনার নিজের সাতনাভ (robh) কণ্ঠস্বর

আমার টমটমের জন্য আমার নিজস্ব ভয়েস ফাইল তৈরি করা হচ্ছে (কার সাতনাভ)। টিভির বিগ ব্যাং থিওরিতে শেলডন একই কাজ করেছে কিন্তু আমি তার আগে এটা করেছি!

আপনি জানেন যে আপনি কিছু ঠিক করছেন (এবং অবিশ্বাস্যভাবে গীকি) যখন একই প্লটলাইন কিছু সময় পরে বিগ ব্যাং থিওরিতে প্রদর্শিত হয়।

3D-প্রিন্টিং ড্যাফট পাঙ্ক হেলমেট (ডক্টর সায়েন্টিস্ট)

4টি প্রজেক্টর সেট আপ করা এবং 4টি Xbox 360 এর মধ্যে একটি টস আপ হল 16 জনের সাথে একটি বিশাল লিভিং রুমে 16 জনের সাথে হালো 3 খেলার জন্য ঘরের মাঝখানে পিছনে 4টি পালঙ্ক রয়েছে যাতে প্রতিটি "টিম" অন্য দলের প্রজেক্টরের কাছে তাদের পিছনে ছিল / দেয়াল। এছাড়াও 4টি প্রজেক্টরের স্প্লিট স্ক্রীনে প্রচারাভিযানের মাধ্যমে 8 প্লেয়ার কো-অপ ছিল শুধুই মূর্খ মজা। যদিও একটি খুব কাছের সেকেন্ড দুই বছর বন্ধ এবং Reprap Prusa ডিজাইনের উপর ভিত্তি করে একটি 3D প্রিন্টার তৈরিতে ব্যয় করছে। মজার দিকটি হল আমি প্রিন্ট আউট করতে পারি এমন সমস্ত জিনিস সম্পর্কে আমি মোটেও উত্তেজিত ছিলাম না, পরিবর্তে আমি কোডিং দেখে আরও বেশি উত্তেজিত ছিলাম যা এটিকে কাজ করে এবং এর ভিতরে এবং বাইরের সমস্ত যান্ত্রিক দিকগুলি বুঝতে পেরেছিলাম। বর্তমানে এক জোড়া ছোট ড্যাফ্ট পাঙ্ক হেলমেট মডেল করার চেষ্টা করছি আমি LED এর সাথে তারের আপ করতে পারি এবং বইয়ের শেষগুলিতে পরিণত করতে পারি… যদিও সেগুলি আমার গার্লফ্রেন্ডের বিড়ালের মাথায় মাপসই করার মতো প্রায় যথেষ্ট বড়… Daft Kittahs!

আমি এই দুটি জিনিসের জন্য ঈর্ষান্বিত। প্রথমটি কারণ প্রজেক্টরে হ্যালো বাজানো খুব মজার মনে হয় এবং দ্বিতীয়টি কারণ বিড়াল জড়িত৷

একটি বৈজ্ঞানিক ক্যালকুলেটর বিশ্লেষণ করা (জিম হর্ন)

1976 সালের ডিসেম্বরে ওহুতে তাদের কিছু স্যাটেলাইট সাপোর্ট সিস্টেম পরীক্ষা করার জন্য মার্কিন বিমান বাহিনী আমাকে হাওয়াইতে পাঠানো হয়েছিল। কিন্তু একটি স্যাটেলাইট ইমার্জেন্সি সিস্টেমগুলিকে বেঁধে দেয় তাই দুই সপ্তাহের 1 1/2 সময় ধরে আমরা পরীক্ষাগুলি করতে পারিনি তাই অন্যান্য জিনিসগুলি খুঁজে বের করতে হয়েছিল। তাহলে এই 23 বছর বয়সী ব্যাচেলর কি করলেন? তার তৎকালীন নতুন HP-67 ক্যালকুলেটর এর ডিভিশন অ্যালগরিদম বের করার জন্য এবং চলমান প্রোগ্রাম বন্ধ না করে প্রোগ্রামেবল টাইমিং, পজ এবং ডিসপ্লে ফরম্যাটিং করার জন্য কীভাবে এটি ব্যবহার করা যায় তা বিশ্লেষণ করেছেন। আরে, একজন গীক হিসেবে, হ্যাকিং হার্ডওয়্যার এবং সফ্টওয়্যার সুদৃঢ় ওয়াহিনিকে ছাড়িয়ে গেছে...

আমি হয়তো ভিন্নভাবে নির্বাচন করেছি। হার্ডওয়্যার হ্যাক করা মজার মনে হয়, কিন্তু, আপনি জানেন।

আপনার সন্তানের নামকরণ টাইবেরিয়াস (ফ্লুবার)

আমি অনুমান করি যে টাইবেরিয়াসকে আমাদের প্রিয় জেমস টি. কার্ককে আমার বাচ্চাদের দ্বিতীয় নাম হিসাবে রাখা আমার স্ত্রী এবং আমি করেছিলাম সবচেয়ে মজার জিনিস।

হয় এই লোকটির স্ত্রী তার চেয়েও বড় গীক, নয়তো সে অবিশ্বাস্যভাবে মানানসই।

লাইটিং আপ লাইট সাবার্স (শার্কি)

1978 সালে, আমি আমার স্টার ওয়ার্স অ্যাকশন ফিগার ব্লাস্টারের টিপসে এলইডি তৈরি করতাম (এলইডি লিডগুলি কোনও আঠালো প্রয়োজন ছাড়াই ডগায় বাতিটিকে পুরোপুরিভাবে ধরে রাখে)। আমি একটি ভাঙা হট হুইলস সিজলার মোটর থেকে উদ্ধার করা স্টেটর তারটি (দিনের অনেক দুর্দান্ত প্রকল্পের উত্স) বাহুতে এবং চারপাশে তাদের পিঠের একটি বোতাম সেলের কাছে একটি সুইচ দিয়ে দৌড়েছিলাম যা কেবলমাত্র একটি টেপের টুকরো ছিল যা পজিটিভ তারটি ধরেছিল। . 'ফায়ার' করার সময় আলোকিত টিপ অ্যাকশনটিকে অনেক বেশি শীতল করে তুলেছে। তারপর থেকে অনেক মজার জিনিস, কিন্তু পূর্ববর্তী দৃষ্টিতে- 1970-এর দশকে 10 বছর বয়সী হওয়ার জন্য- যেটি বেশ মজার ছিল।

10 বছরের কোমল বয়সে এমন একটি মজার কাজ করার পরামর্শ দেয় এই পাঠকের ভাগ্য অল্প বয়সেই সিল হয়ে গিয়েছিল। এবং আমরা জর্জ লুকাসকে দায়ী করতে পারি।

আপনার চেয়ে গিকিয়ার গিকদের সাথে দেখা করা (অস্টিন হ্যামক)

হয় আমার $3,000 কম্পিউটার তৈরি করা, অথবা ভেরিটাসিয়ামের ডেরেক, মিনিটফিজিক্সের হেনরি এবং SmarterEveryDay-এর ডেস্টিনের সাথে কথোপকথন করা, যেদিন আমি CGP গ্রে-এর মুখ দেখেছিলাম সেই দিনেই ব্যক্তিগতভাবে। (হান্টসভিলে র্যান্ডম অ্যাক্টস অফ ইন্টেলিজেন্স শো)

এই সব জিনিস অত্যন্ত geeky. সত্য হিসাবে আমি অবিলম্বে উল্লিখিত YouTube চ্যানেলগুলির চারটিই চিনতে পেরেছি৷

10টি অবিশ্বাস্যভাবে জিকি জিনিস যা আপনি এখনই করছেন

কথোপকথন চালিয়ে যান

আমাদের পাঠকরা যে সব জিকির কাজ করেছে সে সম্পর্কে শুনে আমরা এটি আকর্ষণীয় বলে মনে করেছি। এই ক্রিয়াকলাপগুলির মধ্যে কিছু স্পষ্টতই যারা এগুলি করেছিল তাদের জীবনে একটি টার্নিং পয়েন্ট চিহ্নিত করেছিল। সর্বোপরি, একবার আপনি একটি ভাঙা কম্পিউটার ছিনিয়ে নিয়ে এটিকে পুনরায় তৈরি করেছেন যাতে এটি কাজ করে, আপনি জানেন যে প্রযুক্তির ক্ষেত্রে আপনি লুদ্দাইট নন। অন্যরা একটি বিদ্যমান, অন্তর্নিহিত জিকিনের কারণে এসেছে।

আমরা আশা করি এই তালিকাটি আপনাকে অনুপ্রাণিত করবে... নীচে মন্তব্য করে কথোপকথন চালিয়ে যেতে, অন্যান্য গীকি চ্যালেঞ্জ মোকাবেলা করতে, এবং ঐতিহ্যগতভাবে গীকি ক্রিয়াকলাপের ক্ষেত্রে সাধারণত খোলা মন রাখতে। আমরা সকলেই জানি গীকরা পৃথিবীর উত্তরাধিকারী হবে, তাই আসুন আমাদের সাথে যোগ দিন এবং উদ্ভট ভবিষ্যত তৈরিতে সাহায্য করুন যে আমরা উন্মত্তভাবে ইঞ্জিনিয়ারিং করছি৷

কৃতজ্ঞতার ঋণ

আমাদের পাঠকরা যা করেছে তার এই তালিকাটি সংকলন করার জন্য, আমরা MakeUseOf পাঠকদের কাছ থেকে প্রচুর মন্তব্য পেয়েছি। স্পষ্টতই। বরাবরের মতো, আপনি এখন যে সাইটটি পড়ছেন আমাদের পাঠকরা সেই সাইটের একটি অমূল্য অংশ হিসেবে প্রমাণিত হয়েছে৷

এই পাঠকরা এই প্রশ্নের উত্তর দেওয়ার জন্য সময় নিয়েছিলেন, আপনি কখনও করেছেন এমন জিকিয়েস্ট জিনিসটি কী? , এবং তাদের প্রতিক্রিয়া আমাদের এই নিবন্ধটি সংকলন করতে সাহায্য করেছে৷ উল্লেখযোগ্য মন্তব্যের মধ্যে রয়েছে টেট্রিসড্রয়েড, ডাক্তার সায়েন্টিস্ট, লাইকফানবুটনট এবং আমাদের নিজস্ব সৈকত বসু।

আরও অন্বেষণ করতে চান? এই সেলিব্রিটিদের দেখুন যারা আসলে বেশ গীকি!

ইমেজ ক্রেডিট:ব্লেক প্যাটারসন, কেটমাঙ্কি, নিল মিলনে, মারিয়া এলভিন। সব ফ্লিকারের মাধ্যমে।


  1. আশ্চর্যজনক জিনিস যা আপনি জানেন না আপনি ফেসবুক মেসেঞ্জারে করতে পারেন

  2. 6টি জিনিস যা আপনি জানেন না আপনার ওয়েব ব্রাউজার করতে পারে

  3. ইন্টারনেট অফ থিংস:সবচেয়ে দুর্বল IOT প্রযুক্তি

  4. 7 সেরা Windows 10 অ্যাপগুলি আপনাকে এখনই পেতে হবে!