কম্পিউটার

একটি অভ্যন্তরীণ ত্রুটি ঘটেছে:দূরবর্তী ডেস্কটপ সংযোগ ত্রুটি৷

আমি একটি অদ্ভুত বার্তা দেখেছি “An internal error has occurred ” যখন Windows 10 থেকে RDP ব্যবহার করে Windows Server 2012 R2 চলমান একটি সম্প্রতি স্থাপন করা RDSH সার্ভারের সাথে সংযোগ করার চেষ্টা করছেন৷ ইদানীং গতকালের মতো, সার্ভারের সাথে রিমোট ডেস্কটপ সংযোগটি ঠিকঠাক কাজ করেছে, কিন্তু রিমোট অ্যাপের ইনস্টলেশন এবং কনফিগারেশন এবং সার্ভার পুনরায় চালু হওয়ার পরে, আমি এর ডেস্কটপের সাথে সংযোগ করতে সক্ষম হইনি। স্পষ্টতই, রিমোট ডেস্কটপ পরিষেবাগুলি কাজ করছে বলে মনে হচ্ছে, যেহেতু সংযোগ করার সময় একজন ব্যবহারকারীকে একটি পাসওয়ার্ডের জন্য অনুরোধ করা হয়।

আমি বুঝতে পেরেছি, RDP কনসোল বার্তা “একটি অভ্যন্তরীণ ত্রুটি ঘটেছে ” বিভিন্ন ক্ষেত্রে প্রদর্শিত হতে পারে এবং রিমোট ডেস্কটপ সার্ভার এবং ক্লায়েন্ট উভয় সমস্যার কারণে হতে পারে। এই নিবন্ধে আমি সমস্যা সমাধানের সমস্ত উপায় এবং আমাকে সাহায্য করেছিল এমন পরিস্থিতি বর্ণনা করার চেষ্টা করেছি৷

একটি অভ্যন্তরীণ ত্রুটি ঘটেছে:দূরবর্তী ডেস্কটপ সংযোগ ত্রুটি৷

প্রথমত, নিশ্চিত করুন যে RDP পোর্ট 3389 আপনার RDS সার্ভারে সংযোগ গ্রহণ করে এবং সংযোগটি ফায়ারওয়াল দ্বারা অবরুদ্ধ না হয় (Test-NetConnection your_rdp_server –port 3389 )

আরডিএস সার্ভারে আরডিপি সংযোগ লগগুলি অধ্যয়ন করার পরে, আমি কোনও ত্রুটি দেখিনি। Microsoft-Windows-RemoteDesktopServices-RdpCoreTS/অপারেশনাল লগ দেখায় যে RDP সেশন তৈরি করা হয়েছিল:

The server accepted a new TCP connection from client 192.168.1.60:64379.
Connection RDP-Tcp#4 created

যাইহোক, RDP অধিবেশন পরে কোনো ত্রুটি ছাড়াই সমাপ্ত করা হয়েছিল:

The server has terminated main RDP connection with the client.
The disconnect reason is 0

একটি অভ্যন্তরীণ ত্রুটি ঘটেছে:দূরবর্তী ডেস্কটপ সংযোগ ত্রুটি৷

আপনার রিমোট সার্ভারে রিমোট ডেস্কটপ পরিষেবাগুলির স্থিতি পরীক্ষা করুন এবং পরিষেবাটি পুনরায় চালু করুন৷ আপনি Services.msc কনসোলের মাধ্যমে দূরবর্তীভাবে এটি করতে পারেন ("অন্য কম্পিউটারে সংযোগ করুন" বিকল্পটি ব্যবহার করুন), তবে একটি পরিষেবার স্থিতি পরীক্ষা করা এবং PowerShell ব্যবহার করে এটি পুনরায় চালু করা সহজ:

(Get-Service TermService -ComputerName ny-rds1).status

পরিষেবাটি চলছে, আসুন এটি পুনরায় চালু করি:

Get-Service TermService -ComputerName ny-rds1| Restart-Service –force –verbose

একটি অভ্যন্তরীণ ত্রুটি ঘটেছে:দূরবর্তী ডেস্কটপ সংযোগ ত্রুটি৷

কিন্তু এতে সমস্যার সমাধান হয়নি।

এটি সমাধান করার জন্য এখানে কিছু অন্যান্য উপায় রয়েছে যা আমি ওয়েবে খুঁজে পেতে পেরেছি:

  • যদি আপনি EventID 1057 দেখতে পান TerminalServices-RemoteConnectionManager ইভেন্ট লগে (RD সেশন হোস্ট সার্ভার SSL সংযোগে RD সেশন হোস্ট সার্ভার প্রমাণীকরণের জন্য ব্যবহার করার জন্য একটি নতুন স্ব-স্বাক্ষরিত শংসাপত্র তৈরি করতে ব্যর্থ হয়েছে ), C:\ProgramData\Microsoft\Crypto\RSA ফোল্ডারে যান, Machinekeys এর নাম পরিবর্তন করুন Machinekeys_bak-এ ফোল্ডার এবং টার্মসার্ভিস পুনরায় চালু করুন;
  • আমি আরও দেখেছি যে RDP সমস্যা "একটি অভ্যন্তরীণ ত্রুটি ঘটেছে" Windows 10 1809 এ ঘটেছে যদি রিমোট ডেস্কটপ সংযোগের জন্য H.264/AVC হার্ডওয়্যার এনকোডিং কনফিগার করুন নীতিটি দূরবর্তী কম্পিউটারে সক্ষম করা হয়েছে (এটি নিম্নলিখিত GPO বিভাগে অবস্থিত:কম্পিউটার কনফিগারেশন -> প্রশাসনিক টেমপ্লেট -> উইন্ডোজ উপাদান -> দূরবর্তী ডেস্কটপ পরিষেবা -> দূরবর্তী ডেস্কটপ সেশন হোস্ট -> দূরবর্তী সেশন পরিবেশ)। সমস্যা সমাধানের জন্য, আপনাকে fClientDisableUDP তৈরি করে RDP-এর জন্য UDP প্রোটোকল নিষ্ক্রিয় করতে হবে 1 মান সহ প্যারামিটার রেজিস্ট্রি কী HKLM\SOFTWARE\Policies\Microsoft\Windows NT\Terminal Services\Client;
  • যদি ত্রুটিটি দেখা যায় অবিলম্বে কানেক্ট ক্লিক করার পর (সংযোগের প্রচেষ্টা রিমোট ডেস্কটপ সার্ভার দ্বারা অবিলম্বে প্রত্যাখ্যান করা হয়েছে বলে মনে হচ্ছে), সর্বাধিক অসামান্য RDP সংযোগের সীমা বাড়ানোর চেষ্টা করুন। Windows 10-এ ডিফল্টভাবে SKUগুলি 100-এ সেট করা আছে, কিন্তু Windows সার্ভারে 3000। regedit.exe চালান এবং DWORD রেজিস্ট্রি প্যারামিটার তৈরি করুন MaxOutstandingConnections 10000 মান সহ রেজি কী HKEY_LOCAL_MACHINE\SYSTEM\CurrentControlSet\Control\Terminal Server\. (বিশেষ RDP কাউন্টারটি বিবেচনায় নেয় যে সঠিক RDP লগইন নয়, এবং নির্দিষ্ট MaxOutstandingConnections মান পৌঁছানোর পরে, RDP অ্যাক্সেস ব্লক করা হয়।)

উপরে বর্ণিত পরিস্থিতিগুলির কোনটিই আমার ক্ষেত্রে প্রযোজ্য ছিল না। মাঝে মাঝে, আমি দেখেছি যে এই RDS সার্ভারের সাথে সংযোগ করার সময় অন্যান্য কম্পিউটারগুলি কোন সমস্যা অনুভব করেনি। এর মানে হল যে আমার কম্পিউটারে একটি সমস্যা ছিল, রিমোট ডেস্কটপ সার্ভারে নয়৷

আমি রেজিস্ট্রি কী HKEY_CURRENT_USER\Software\Microsoft\Terminal Server Client\Servers-এ RDP সংযোগের ইতিহাস সাফ করেছি এবং C:\Users\%Username%\AppData\Local\Microsoft\Terminal Server Client\Cache-এ RDP ক্যাশে রিসেট করেছি ( এটি করছেন, সমস্ত চলমান mstsc.exe সেশন বন্ধ করুন):

del "C:\Users\%Username%\AppData\Local\Microsoft\Terminal Server Client\cache"

একটি অভ্যন্তরীণ ত্রুটি ঘটেছে:দূরবর্তী ডেস্কটপ সংযোগ ত্রুটি৷

তারপর আমি আমার কম্পিউটার পুনরায় চালু করেছি, এবং RDP সংযোগ ত্রুটি অদৃশ্য হয়ে গেছে!


  1. উইন্ডোজ 10 এ কীভাবে রিমোট ডেস্কটপ সংযোগ সেটআপ করবেন

  2. দূরবর্তী ডেস্কটপ সংযোগ একটি অভ্যন্তরীণ ত্রুটি ঘটেছে ঠিক করুন৷

  3. দূরবর্তী ডেস্কটপ সংযোগ ফিক্স করুন:প্রমাণীকরণ ত্রুটি ঘটেছে। অনুরোধকৃত ফাংশনটি সমর্থিত নয় (সমাধান)

  4. রিমোট ডেস্কটপ সংযোগ সুরক্ষিত করার টিপস