কম্পিউটার

উইন্ডোজ 7 এ অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড রিসেট করার জন্য আপনাকে শীর্ষ 5 টি উপায় জানতে হবে

আচ্ছা, তাই বলে আপনি আপনার উইন্ডোজ 7 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড ভুলে গেছেন, হাহ? ওহ ভাল, এটা সত্যিই কোন ব্যাপার না যদি আপনি করেছেন. আসল বিষয়টি হল আপনার কম্পিউটারে অ্যাক্সেস পেতে হবে কিন্তু আপনি মনে রাখতে পারবেন না এবং অ্যাডমিন পাসওয়ার্ড হারিয়ে ফেলেছেন। আপনার Windows 7 সিস্টেমকে ফরম্যাটিং এবং পুনরায় ইনস্টল না করে কিভাবে আপনি এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারেন?

কোন চিন্তা করো না. এখানে 5টি উপায় রয়েছে যা আপনি Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড পুনরায় সেট করার চেষ্টা করতে পারেন৷ .

পদ্ধতি 1:আপনি যদি লুকানো অ্যাডমিনিস্ট্রেটর অ্যাকাউন্ট ব্যবহার করেন তবে পাসওয়ার্ড খালি রাখুন

উইন্ডোজ 7-এর ব্যবহারকারী একজন প্রশাসক হওয়ার পাশাপাশি, একটি প্রশাসক অ্যাকাউন্ট রয়েছে যা উইন্ডোজ স্বয়ংক্রিয়ভাবে সেট আপ করে যখন এটি প্রথম ইনস্টল করা হয় এবং ডিফল্টরূপে অক্ষম করা হয়। Windows 7-এ অন্তর্নির্মিত প্রশাসক অ্যাকাউন্টে ডিফল্টরূপে একটি ফাঁকা পাসওয়ার্ড রয়েছে। আপনি যদি এই অ্যাকাউন্টটি সক্রিয় করেন এবং পাসওয়ার্ড পরিবর্তন না করে থাকেন তবে এটির জন্য জিজ্ঞাসা করা হলে কিছু টাইপ না করে শুধু "এন্টার" টিপুন। অ্যাডমিনিস্ট্রেটর বিশেষাধিকার সহ অ্যাকাউন্টের জন্য যদি আপনার Windows 7 পাসওয়ার্ড বাইপাস করতে হয়, তাহলে পড়তে থাকুন।

টিপ্স: সমস্যা সমাধান ছাড়া অন্য কিছুর জন্য আপনার সত্যিই এই অ্যাকাউন্টটি ব্যবহার করা উচিত নয়৷ প্রকৃতপক্ষে, আপনার সম্ভবত এটি ব্যবহার করা উচিত নয় কারণ হ্যাকার বা দূষিত কেউ আপনার অনুমতি ছাড়াই আপনার কম্পিউটার অ্যাক্সেস করার চেষ্টা করবে।

ওয়ে 2:উইন্ডোজ 7 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড রিসেট ডিস্ক ব্যবহার করুন

Windows 7 আপনাকে একটি পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করতে দেয়, যা আপনাকে অনেক ঝামেলা ছাড়াই আপনার পাসওয়ার্ড রিসেট করতে সক্ষম করে। এই বিকল্পের সাথে সমস্যা হল যে পাসওয়ার্ড হারিয়ে যাওয়ার আগে আপনাকে রিসেট ডিস্ক তৈরি করতে হবে। সুতরাং যদি আপনার কাছে পাসওয়ার্ড রিসেট ডিস্ক না থাকে তবে এই বিকল্পটি আপনার জন্য নয়। আপনি Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড হ্যাক করতে Windows Password Key-তে চালু করতে পারেন।

ওয়ে 3:উইন্ডোজ 7 বা উইন্ডোজকে আগের অবস্থায় ফিরিয়ে আনুন

আপনি যদি সম্প্রতি একটি নতুন পাসওয়ার্ড তৈরি করেন এবং আপনি আগে ব্যবহার করা পাসওয়ার্ডটি এখনও মনে রাখতে পারেন, তাহলে আপনি পাসওয়ার্ড পরিবর্তন করার আগে একটি সময়ে Windows পুনরুদ্ধার করতে পারেন। Windows 7 এর রিস্টোর ফাংশন নিশ্চিত করবে যে আপনি ব্যক্তিগত ডেটা হারাবেন না। যাইহোক, সংশ্লিষ্ট পুনরুদ্ধার পয়েন্ট থেকে ইনস্টল করা প্রোগ্রামগুলি আবার ইনস্টল করতে হবে। এই পদ্ধতির জন্য আপনার যা দরকার তা হল একটি Windows 7 সেটআপ ডিভিডি। এটি কীভাবে করবেন তা এখানে দেখুন:https://support.microsoft.com/kb/940765।

ওয়ে 4:স্টিকি কী ট্রিক দিয়ে উইন্ডোজ 7 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড ক্র্যাক করুন

স্টিকি কী ট্রিক একটি ভুলে যাওয়া Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে পারে। সতর্কতা:স্টিকি কী ট্রিক ব্যবহার করে একটি পাসওয়ার্ড রিসেট করার অর্থ হল আপনি এনক্রিপ্ট করা ফাইল, এনক্রিপ্ট করা ইমেল বার্তা এবং ইন্টারনেট এক্সপ্লোরার এবং নেটওয়ার্ক সংস্থানগুলির জন্য সঞ্চিত পাসওয়ার্ডগুলিতে অ্যাক্সেস হারাবেন৷ আপনি যদি এই পদ্ধতিটি ব্যবহার করার জন্য জোর দেন তবে এখানে গাইড রয়েছে। অথবা সহজ এবং আরও দক্ষ উইন্ডোজ পাসওয়ার্ড কী করার চেষ্টা করুন।

  • 1. আপনার Windows ইনস্টলেশন ডিস্ক ব্যবহার করে আপনার কম্পিউটার বুট করুন৷
  • 2. সেটআপ ফাইলগুলি লোড হওয়ার জন্য অপেক্ষা করুন এবং আপনার ভাষা নির্বাচন করুন৷ পরবর্তীতে ক্লিক করুন।
  • 3. ইনস্টল উইন্ডোজ স্ক্রিনে আপনার কম্পিউটার মেরামত লিঙ্কে ক্লিক করুন।
  • 4. মেরামত করার জন্য অপারেটিং সিস্টেমটি নির্বাচন করুন এবং OS ইনস্টল করা ড্রাইভ লেটারটি নোট করুন (এটি সম্ভবত C:বা D:)। পরবর্তীতে ক্লিক করুন।
  • 5. পুনরুদ্ধার সরঞ্জামগুলির তালিকার নীচে কমান্ড প্রম্পটে ক্লিক করুন৷
  • 6. কমান্ড প্রম্পট উইন্ডোতে, কপি c:\windows\system32\sethc.exe c:\ টাইপ করুন এবং এন্টার টিপুন।
  • 7. কপি /y c:\windows\system32\cmd.exe c:\windows\system32\sethc.exe টাইপ করুন এবং এন্টার টিপুন।
  • 8. কমান্ড প্রম্পট থেকে প্রস্থান করুন এবং কম্পিউটার রিবুট করুন। লগইন স্ক্রিনে, পাঁচ বার Shift আলতো চাপুন। কমান্ড প্রম্পট পপ আপ হবে।
  • 9. নেট ব্যবহারকারীর ব্যবহারকারীর নাম পাসওয়ার্ড টাইপ করুন, আপনার ব্যবহারকারীর নাম এবং পাসওয়ার্ড দিয়ে একটি নতুন পাসওয়ার্ড দিয়ে ব্যবহারকারীর নাম প্রতিস্থাপন করুন৷
  • 10. কমান্ড প্রম্পট থেকে প্রস্থান করুন এবং আপনার নতুন পাসওয়ার্ড ব্যবহার করে লগ ইন করুন।

পদ্ধতি 5:Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড রিসেট সফ্টওয়্যার দিয়ে পাসওয়ার্ড হ্যাক করুন

Windows Password Key হল সবচেয়ে নির্ভরযোগ্য Windows 7 পাসওয়ার্ড রিকভারি টুল যা আমি ব্যবহার করেছি। Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর, সেইসাথে স্ট্যান্ডার্ড ব্যবহারকারী অ্যাকাউন্ট পাসওয়ার্ড পুনরুদ্ধার করা সহজ। কোনো সীমাবদ্ধতা নেই বলে এটি উপরের সমস্ত উপায়কে ছাড়িয়ে যায়৷

উইন্ডোজ 7 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড কিভাবে পুনরুদ্ধার করবেন তা নিচে দেওয়া হল।

  • 1. উইন্ডোজ পাসওয়ার্ড কী ডাউনলোড করুন, এটি অন্য উপলব্ধ পিসিতে ইনস্টল করুন এবং চালু করুন। এটিতে একটি USB ফ্ল্যাশ ড্রাইভ ইনসেট করুন। "বার্ন" এ ক্লিক করুন।

    উইন্ডোজ 7 এ অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড রিসেট করার জন্য আপনাকে শীর্ষ 5 টি উপায় জানতে হবে

  • 2. লক করা Windows 7 কম্পিউটারে সদ্য নির্মিত ইউএসবি ড্রাইভ ঢোকান। BIOS সেটআপে প্রথম বুট ডিভাইস হিসাবে USB ড্রাইভ সেট করুন। এই কম্পিউটার রিবুট হবে.

    উইন্ডোজ 7 এ অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড রিসেট করার জন্য আপনাকে শীর্ষ 5 টি উপায় জানতে হবে

  • 3. উইন্ডোজ পাসওয়ার্ড কী লোড হয়, উইন্ডোজ 7 অ্যাডমিন পাসওয়ার্ড হ্যাক করতে ইন্টারফেস অনুসরণ করুন।

    উইন্ডোজ 7 এ অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড রিসেট করার জন্য আপনাকে শীর্ষ 5 টি উপায় জানতে হবে

যদি আপনি Windows 7 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড রিসেট করার জন্য অন্য বিকল্পের কথা শুনে থাকেন তাহলে দয়া করে আমাকে নীচের একটি মন্তব্যে জানান৷


  1. ডিস্ক ছাড়াই উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট করার শীর্ষ 3 উপায়

  2. উইন্ডোজ 7 পাসওয়ার্ড রিসেট ইউএসবি ড্রাইভ তৈরি করার 2 উপায়

  3. কিভাবে উইন্ডোজে ভুলে যাওয়া অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ড পুনরায় সেট করবেন

  4. Windows 10 মাইগ্রেশন:আপনার যা জানা দরকার