কম্পিউটার

আপনার পাসওয়ার্ড ভুলে গেলে Windows 8 পাসওয়ার্ড পুনরুদ্ধারের সমাধানগুলি

Windows 8 ব্যবহারকারীদের কাছে সেই PC-এর জন্য একটি স্থানীয় অ্যাকাউন্ট বা Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করে সিস্টেমে লগ-ইন করার জন্য 2টি বিকল্প রয়েছে যা আপনার ব্যবহার করা সমস্ত Windows 8 এবং Windows RT 8 PC-তে কাজ করে। আপনি যে অ্যাকাউন্টই ব্যবহার করছেন না কেন, আপনার ডেটা সুরক্ষিত রাখতে আপনাকে আরও দীর্ঘ এবং আরও জটিল পাসওয়ার্ড তৈরি করতে বারবার বলা হচ্ছে।

আপনার উইন্ডোজ 8 পাসওয়ার্ড মনে রাখা কঠিন না হলেও - আপনি মানুষ। প্রত্যেকেই এখন এবং তারপরে জিনিসগুলি ভুলে যায়, এমনকি আপনার উইন্ডোজ 8 পাসওয়ার্ডও। আপনি ভুলে গেলে কিভাবে Windows 8 পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন সে সম্পর্কে আমরা একটি সর্ব-অন্তর্ভুক্ত টিউটোরিয়াল অন্তর্ভুক্ত করব .

দ্রষ্টব্য: এই সমস্ত ধারণাগুলি আপনি ব্যবহার করছেন Windows 8 বা Windows 8.1-এর যেকোনো সংস্করণে সমানভাবে প্রযোজ্য৷
  • 1. একটি স্থানীয় অ্যাকাউন্টের জন্য ভুলে যাওয়া উইন্ডোজ 8 পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন
  • কিভাবে ভুলে যাওয়া Windows 8 টেক্সট-পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন?
  • কিভাবে ভুলে যাওয়া Windows 8 পিকচার পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন?
  • কিভাবে ভুলে যাওয়া Windows 8 PIN কোড পুনরুদ্ধার করবেন?
  • 2. আপনি যদি একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করেন তাহলে হারিয়ে যাওয়া Windows 8 পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন

1. একটি স্থানীয় অ্যাকাউন্টের জন্য ভুলে যাওয়া উইন্ডোজ 8 পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন

আপনি যদি Windows 8 লগইন করার জন্য একটি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করেন তবে সিস্টেমে লগ ইন করার জন্য এটিতে তিনটি প্রমাণীকরণ পদ্ধতি রয়েছে - পাঠ্য পাসওয়ার্ড, ছবির পাসওয়ার্ড এবং পিন কোড। আপনাকে অবশ্যই আপনার অ্যাকাউন্টের সাথে লিঙ্কযুক্ত একটি প্লেইন-টেক্সট পাসওয়ার্ড তৈরি করতে হবে এবং ঐচ্ছিকভাবে একটি ছবি পাসওয়ার্ড বা পিন কোড একটি পরিপূরক হিসাবে এবং আপনার লগইন প্রক্রিয়াকে সহজ করার উপায় হিসেবে ব্যবহার করতে হবে। আপনি কোন পাসওয়ার্ড ভুলে গেছেন সেই অনুযায়ী একটি সমাধান নির্বাচন করুন৷

কিভাবে ভুলে যাওয়া Windows 8 টেক্সট-পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন?

পূর্ববর্তী উইন্ডোজ সিস্টেমের মতো, আপনার কাছে উইন্ডোজ 8 ঐতিহ্যগত পাসওয়ার্ড পুনরুদ্ধার করার বিভিন্ন পদ্ধতি রয়েছে।

  • Windows 8 পাসওয়ার্ড রিসেট ডিস্ক ব্যবহার করুন:আপনি যদি যথেষ্ট দূরদর্শী হন এবং আপনার পাসওয়ার্ড হারানোর আগে Windows 8 পাসওয়ার্ড রিসেট ডিস্ক তৈরি করেন, তাহলে এটি খুবই ভালো। আপনার যদি একটি না থাকে তবে আপনার সুযোগ শেষ।
  • অন্য প্রশাসককে আপনার পাসওয়ার্ড পরিবর্তন করতে বলুন:যদি একাধিক ব্যক্তি আপনার কম্পিউটার ব্যবহার করেন এবং তাদের মধ্যে অন্তত একজন প্রশাসক হন, তাহলে তাকে তার পাসওয়ার্ড দিয়ে লগ ইন করতে বলুন এবং নিয়ন্ত্রণ প্যানেলে ব্যবহারকারীদের অ্যাকাউন্ট অ্যাপলেট থেকে আপনার জন্য আপনার পাসওয়ার্ড পরিবর্তন করুন।
  • উইন্ডোজ পাসওয়ার্ড কী ব্যবহার করুন:এটি সবচেয়ে সুবিধাজনক Windows 8 পাসওয়ার্ড পুনরুদ্ধারের সরঞ্জাম যা আমি পরীক্ষা করেছি। এটি পাসওয়ার্ড পুনরুদ্ধার করার জন্য চমৎকার কাজ করে যে কারণেই হোক না কেন উপরের প্রায়-সর্বদা-কাজের ধারণাগুলি আপনার জন্য সফল হয়নি। এটি উইন্ডোজ 8 অ্যাডমিনিস্ট্রেটর পাসওয়ার্ডের পাশাপাশি স্ট্যান্ডার্ড ব্যবহারকারীর পাসওয়ার্ড পুনরুদ্ধার করতে সহায়তা করে।

    আপনার পাসওয়ার্ড ভুলে গেলে Windows 8 পাসওয়ার্ড পুনরুদ্ধারের সমাধানগুলি

কিভাবে ভুলে যাওয়া Windows 8 পিকচার পাসওয়ার্ড পুনরুদ্ধার করবেন?

যদি ছবি পাসওয়ার্ড বৈশিষ্ট্য কোনো কারণে ব্যর্থ হয়, অথবা যদি আপনি কেবল আপনার নির্বাচিত অঙ্গভঙ্গি ভুলে যান, পাঠ্য পাসওয়ার্ডে স্যুইচ করতে "পাসওয়ার্ডে স্যুইচ করুন" এ ক্লিক করুন৷ তারপর সাইন-ইন স্ক্রিনে, আপনি আপনার সিস্টেমে লগ ইন করতে এবং আপনার Windows 8 ছবির পাসওয়ার্ড পরিবর্তন করতে আপনার প্লেইন-টেক্সট পাসওয়ার্ড ব্যবহার করতে পারেন৷

  • ধাপ 1:"পিসি সেটিংস" -> "ব্যবহারকারীরা" এ যান এবং "ছবির পাসওয়ার্ড পরিবর্তন করুন" এ ক্লিক করুন।

    আপনার পাসওয়ার্ড ভুলে গেলে Windows 8 পাসওয়ার্ড পুনরুদ্ধারের সমাধানগুলি

  • ধাপ 2:এখন এটি আপনাকে অ্যাকাউন্টের পাসওয়ার্ড লিখতে অনুরোধ করবে। শুধু পাসওয়ার্ড লিখুন এবং "ঠিক আছে" ক্লিক করুন৷
  • ধাপ 3:"নতুন ছবি চয়ন করুন" বিকল্পে ক্লিক করুন এবং আপনার ছবির পাসওয়ার্ড সাইন-ইন করার জন্য আপনি যে ছবিটি চান তা নির্বাচন করুন৷
  • পদক্ষেপ 4:"আপনার অঙ্গভঙ্গি সেট আপ করুন" স্ক্রীনে, আপনার প্রথম অঙ্গভঙ্গি, তারপর আপনার দ্বিতীয় এবং তারপর আপনার তৃতীয়টি তৈরি করুন৷ "আপনার অঙ্গভঙ্গি নিশ্চিত করুন" স্ক্রিনে, একই ক্রমে তিনটি অঙ্গভঙ্গি পুনরায় তৈরি করুন।

কিভাবে ভুলে যাওয়া উইন্ডোজ 8 পিন কোড পুনরুদ্ধার করবেন?

আপনি যদি পিন কোড ভুলে গিয়ে থাকেন, চিন্তা করবেন না, কারণ আপনি আপনার সিস্টেমে লগইন করার জন্য ঐতিহ্যগত পাসওয়ার্ডে স্যুইচ করতে পারেন এবং তারপরে আপনার পিন কোড পরিবর্তন করতে পারেন৷

  • ধাপ 1:সেটিংসের জন্য একটি অনুসন্ধান বাক্স খুলতে একবারে Win+W কী টিপুন।
  • ধাপ 2:এখন অনুসন্ধানে "পিন" শব্দটি লিখুন এবং "পিন তৈরি করুন বা পরিবর্তন করুন" নামের প্রথম উপলব্ধ বিকল্পটি বেছে নিন।

    আপনার পাসওয়ার্ড ভুলে গেলে Windows 8 পাসওয়ার্ড পুনরুদ্ধারের সমাধানগুলি

  • ধাপ 3:আপনার বর্তমান পাঠ্য পাসওয়ার্ড লিখুন এবং একটি নতুন পিন পরিবর্তন করতে "ঠিক আছে" ক্লিক করুন৷

2. আপনি যদি একটি Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করেন তাহলে হারিয়ে যাওয়া Windows 8 পাসওয়ার্ড পুনরুদ্ধার করুন

আপনি যদি Windows 8 লগইন করার জন্য Microsoft অ্যাকাউন্ট ব্যবহার করেন, তাহলে Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড পুনরুদ্ধার করা তুলনামূলকভাবে সহজ কারণ আপনি এটি অনলাইনে রিসেট করতে পারেন, তাই আপনার স্মার্ট ফোন বা অন্য কোনো কম্পিউটার ধরুন, আপনার প্রিয় ব্রাউজারটি খুলুন এবং দেখুন কিভাবে রিসেট করবেন। সম্পূর্ণ টিউটোরিয়ালের জন্য আপনার Microsoft অ্যাকাউন্টের পাসওয়ার্ড।

ঠিক আছে, আমি নিশ্চিত যে আপনি যদি উপরের আপনার Windows 8 পাসওয়ার্ড হারিয়ে ফেলেন বা ভুলে যান তাহলে আপনি সমাধান পেয়েছেন। আবার, দয়া করে নিশ্চিত করুন যে আপনার পাসওয়ার্ডটি নিজের জন্য মনে রাখা সহজ এবং অন্যদের জন্য অনুমান করা কঠিন৷ আপনি যদি দুর্ভাগ্যবশত এটি ভুলে যান তবে এই নিবন্ধে প্রবর্তিত উপায়গুলি চেষ্টা করুন। আপনি যদি স্থানীয় অ্যাকাউন্ট ব্যবহার করেন এবং পাসওয়ার্ড ভুলে যান তাহলে আমরা Windows পাসওয়ার্ড কী সুপারিশ করি।


  1. উইন্ডোজ 8 পাসওয়ার্ড ভুলে গেলে সৃজনশীল চিন্তাভাবনা এবং টিপস পান

  2. Windows 10 এ কিভাবে পাসওয়ার্ড পুনরুদ্ধার প্রশ্ন নিষ্ক্রিয় করবেন

  3. Windows 10 পাসওয়ার্ড পুনরুদ্ধারের সরঞ্জাম

  4. আমি আমার Windows পাসওয়ার্ড ভুলে গেছি। আমি কিভাবে লগ ইন করব?