কম্পিউটার

সার্চ বক্সের নিচে Windows 11-এর মতো উইজেট সহ আরও বেশি লোকের কাছে Google-এর নতুন হোমপেজ রোল আউট হয়

গুগল এখন তার ইন্টারফেস পুনরায় ডিজাইন করতে এবং অনুসন্ধান বার এবং ডুডলগুলির উপরে তার ব্যবহারকারীদের আরও অনেক কিছু সরবরাহ করতে চাইছে। "নতুন Google.com" নামে পরিচিত একেবারে নতুন লেআউটটিতে পাঁচটি নতুন কার্ডের একটি সেট রয়েছে৷ সম্প্রতি প্রকাশিত রিপোর্ট অনুসারে গুগল এই উইজেটগুলিকে ব্যাপকভাবে পরীক্ষা করছে। (9to5Google এর মাধ্যমে)

যে ব্যবহারকারীরা এই নতুন হোমপেজটি উপভোগ করেছেন তাদের রিপোর্ট অনুসারে, ব্যাট থেকে সরাসরি একটি Meet the new Google.com কার্ড যা ব্যবহারকারীদের পছন্দের উপর ভিত্তি করে এটির সাথে তাদের অভিজ্ঞতা কাস্টমাইজ করার জন্য Google অ্যাকাউন্টে সাইন ইন করতে অনুরোধ করে৷

একবার লগ ইন করার পরে, আপনি একটি স্থান আপনার তৈরি করুন বোতাম দেখতে পাবেন। আপনাকে একটি "হাই, আপনি কি আগ্রহী?" এ পুনঃনির্দেশিত করা হবে? যা মূলত আপনাকে আপনার প্রয়োজনের উপর ভিত্তি করে উইজেট কাস্টমাইজ করতে সাহায্য করে।

উপলব্ধ উইজেটগুলির পরিসরের মধ্যে রয়েছে এয়ার কোয়ালিটি, ক্রিপ্টোকারেন্সি, স্টক মার্কেট, আপনার শীর্ষ স্টক, কাছাকাছি ইভেন্ট, আবহাওয়া, প্রবণতা অনুসন্ধান, শীর্ষ গল্প, খেলাধুলা এবং কী দেখতে হবে যা উইন্ডোজ 11-এর সাথে বেশ মিল রয়েছে কারণ কার্ডগুলি এখন এসেছে সংক্ষিপ্ত আয়তক্ষেত্রাকার আকৃতির পরিবর্তে প্রসারিত বর্গাকার আকৃতি। তারা কীভাবে উপস্থিত হয় তার একটি আভাস এখানে।

সার্চ বক্সের নিচে Windows 11-এর মতো উইজেট সহ আরও বেশি লোকের কাছে Google-এর নতুন হোমপেজ রোল আউট হয়

অন্য একটি উদাহরণে রিপোর্ট করা হয়েছে, এই কার্ডগুলি হোমপেজের নীচে প্রদর্শিত হয়েছে যা নীচে-ডানদিকে কোণায় একটি লুকান সামগ্রী বোতামও বৈশিষ্ট্যযুক্ত। Google এখনও আপনার বর্তমান অবস্থান নোট করে এবং আপনার অনুসন্ধান ইতিহাসের উপর ভিত্তি করে তথ্য সংগ্রহ করে। এই অ্যাকাউন্টটি উইজেটগুলির ক্ষেত্রে প্রথমটির সাথে বেশ মিল বলে মনে হচ্ছে৷ এটিতে আবহাওয়া, প্রবণতা, কী দেখতে হবে, স্টক/বাজার এবং কোভিড নিউজ রয়েছে। যে কোনো সময়ে আপনার স্ক্রিনে প্রদর্শিত উইজেটের সংখ্যা আপনার স্ক্রিনের আকারের মধ্যে সীমাবদ্ধ যদি না আপনি উইন্ডোটি প্রসারিত করেন।

সার্চ বক্সের নিচে Windows 11-এর মতো উইজেট সহ আরও বেশি লোকের কাছে Google-এর নতুন হোমপেজ রোল আউট হয়

Google কখন এবং কখন এই "নতুন Google.com" চালু করবে তা এখনও স্পষ্ট নয় তবে গল্পটি প্রকাশিত হওয়ার সাথে সাথে আমরা আপনাকে পোস্ট করতে নিশ্চিত হব। অন্যান্য Google সংবাদে, এমন কিছু ইঙ্গিত ছিল যা পরামর্শ দেয় যে Google Windows 11 ব্যবহারকারীদের জন্য এটিকে ডিফল্ট ব্রাউজার হিসাবে সেট করার জন্য একটি সহজ উপায়ে কাজ করছে। এবং যদি আপনি এটি মিস করেন, Google আবারও 2 বছরের জন্য Chrome-এ তৃতীয় পক্ষের কুকিগুলি পর্যায়ক্রমে বন্ধ করার প্রক্রিয়া স্থগিত করেছে৷


  1. Windows নিউজ রিক্যাপ:Windows 11 আরও ডিভাইসে রোল আউট, Sony প্লেস্টেশন পিসি লেবেল তৈরি করে এবং আরও অনেক কিছু

  2. Start11 সংস্করণ 1.22 এখন সার্চের উন্নতি সহ, ভিতরের লোকদের জন্য Windows 11 ঘড়ি

  3. [ভিডিও] উইন্ডোজ 11 ফাইল এক্সপ্লোরার এবং অন্যান্য নতুন বৈশিষ্ট্যগুলিতে ট্যাব সহ হ্যান্ডস-অন

  4. জুন ঐচ্ছিক Windows 11 আপডেট আরও ডেস্কটপে একটি নতুন অনুসন্ধান হাইলাইট বৈশিষ্ট্য সরবরাহ করে