কম্পিউটার

Windows 10 এবং Windows 11-এ Ryzen প্রসেসরের সাথে বিরতিহীন সিস্টেম স্টাটার সমস্যা এএমডি বিশদ বিবরণ

আপনার যদি AMD প্রসেসর সহ Windows 10 বা Windows 11 পিসি থাকে এবং মনে হয় আপনার সিস্টেম কিছুটা ধীর গতিতে চলছে, তাহলে আপনি একা নন। এএমডি তার ওয়েবসাইটে একটি নিবন্ধ প্রকাশ করেছে, যেখানে ফার্মওয়্যার ট্রাস্টেড প্ল্যাটফর্ম মডিউল (এফটিপিএম) সক্ষম (নিওউইনের মাধ্যমে।)

AMD-এর মতে, সমস্যাটি AMD Ryzen সিস্টেমকে প্রভাবিত করে, যা মাদারবোর্ডে SPI ফ্ল্যাশ মেমরিতে মাঝে মাঝে বর্ধিত fTPM-সম্পর্কিত মেমরি লেনদেন করতে পারে। লেনদেন শেষ না হওয়া পর্যন্ত এটি সিস্টেম ইন্টারঅ্যাক্টিভিটি বা প্রতিক্রিয়াশীলতায় সাময়িক বিরতির দিকে নিয়ে যেতে পারে। ফিক্স হল একটি মাদারবোর্ড BIOS আপডেট, যা fTPM-সম্পর্কিত মেমরি লেনদেনের জন্য মডিউলগুলিকে আপডেট এবং উন্নত করেছে। দুর্ভাগ্যবশত, যদিও, ঠিক 2022 সালের মে মাসের প্রথম দিকে আসবে না এবং এটি শুধুমাত্র AMD AGESA 1207 বা তার পরবর্তী মাদারবোর্ডের জন্য হবে।

এই সমস্যার সমাধান হিসাবে, AMD বিশ্বস্ত কম্পিউটিংয়ের জন্য একটি হার্ডওয়্যার TPM ডিভাইস ব্যবহার করার পরামর্শ দেয়। এগুলি অনবোর্ড নন-ভোলাটাইল মেমরি (NVRAM) ব্যবহার করে যা সমস্যাযুক্ত SPI ফ্ল্যাশ মেমরিকে ছাড়িয়ে যায়। এএমডি এই মাইক্রোসফ্ট ওয়েবপৃষ্ঠার দিকেও নির্দেশ করে, যা টিপিএম পরিচালনা এবং স্থানান্তর করতে সহায়তা করে।


  1. উইন্ডোজে এএমডি ড্রাইভার টাইমআউট ইস্যু কীভাবে ঠিক করবেন?

  2. Windows 10 এ ভার্চুয়াল মেমরি (পৃষ্ঠা ফাইল) পরিচালনা করুন

  3. কার্সার ইস্যু সহ উইন্ডোজ 11 ব্ল্যাক স্ক্রীন ঠিক করুন

  4. উইন্ডোজ সিস্টেমের উপাদানগুলি অবশ্যই মেরামত করা সমস্যা ঠিক করুন