কম্পিউটার

একটি উইন্ডোজ ডিভাইস রিসেট করা যা OneDrive-এর সাথে সিঙ্ক করছে তা আসলে OneDrive ফাইলগুলি সম্পূর্ণরূপে মুছে নাও যেতে পারে

Microsoft OneDrive ব্যবহারকারীদের জন্য একটি সতর্কতা সহ Windows 10 এবং Windows 11-এ পরিচিত সমস্যার তালিকা আপডেট করেছে। আপনি যদি আপনার পিসিতে মাইক্রোসফ্ট ক্লাউড পরিষেবা ব্যবহার করেন, অপারেটিং সিস্টেমের অন্তর্নির্মিত রিসেট বিকল্পটি আসলে আপনার ফাইলগুলি পরিষ্কারভাবে সরাতে নাও পারে (নিওউইনের মাধ্যমে।)

আরও নির্দিষ্টভাবে, এই সমস্যাটি সেই ব্যক্তিদের প্রভাবিত করে যারা OneDrive-এর রিপার্স ডেটা বিকল্প ব্যবহার করছেন। মাইক্রোসফ্টের মতে, এই বৈশিষ্ট্যটির সাথে স্থানীয়ভাবে ডাউনলোড করা বা সিঙ্ক করা ফাইল বা ফোল্ডারগুলি (যা একটি ফাইল বা ডিরেক্টরির জন্য ব্যবহারকারী-সংজ্ঞায়িত ডেটার একটি সংগ্রহ) উইন্ডোজের রিসেট সেটিংসে "সবকিছু সরান" বিকল্পটি বেছে নেওয়ার সময় মুছে ফেলা নাও হতে পারে৷ পি>

বাগটি রিমোট রিসেট বিকল্পকেও প্রভাবিত করে, মোবাইল ডিভাইস ম্যানেজমেন্ট বা Intune-এর মতো অন্যান্য অ্যাপ্লিকেশনের মাধ্যমে শুরু করা হয়েছে। যাইহোক, OneDrive ফাইলগুলি যেগুলি "কেবল-ক্লাউড" বা ডিভাইসে ডাউনলোড বা খোলা হয়নি সেগুলি প্রভাবিত হয় না এবং রিসেট করার পরেও টিকে থাকবে না৷

আপনি যদি এই বিষয়ে চিন্তিত হন, মাইক্রোসফ্ট একটি ফিক্স নিয়ে না আসা পর্যন্ত সমাধানটি বেশ সহজ। আপনাকে যা করতে হবে তা হল OneDrive থেকে সাইন আউট করুন, অথবা আপনার ডিভাইস রিসেট করার আগে OneDrive আনলিঙ্ক করুন। অথবা, যদি আপনার ডিভাইসটি ইতিমধ্যেই রিসেট করা থাকে, তাহলে পরিষ্কার ইনস্টল করার পরে স্টোরেজ অর্থে Windows.old ফোল্ডারটি মুছে দিন।

মাইক্রোসফ্ট একটি ফিক্সে কাজ করছে এবং বলছে যে এটি আসন্ন রিলিজে আসবে। সম্ভবত এই ফিক্সটি মঙ্গলবার প্যাচ-এ আসতে পারে, যা এই সময়ে দুই সপ্তাহের কিছু বেশি।


  1. কিভাবে Microsoft OneDrive-এর মাধ্যমে আপনার ফাইলগুলি পরিচালনা করবেন?

  2. উইন্ডোজ 11 এ প্রোগ্রামগুলি সাড়া দিচ্ছে না? এই হল সমাধান!

  3. থিম উইন্ডোজ 11 এ সিঙ্ক হচ্ছে না? এই হল সমাধান!

  4. উইন্ডোজ ডিভাইস বা সংস্থানের সাথে যোগাযোগ করতে পারে না? সহজ সমাধান